আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

স্ত্রীর নগ্ন ছবি বান্ধবীদের ম্যাসেঞ্জারে, অভিযুক্ত বর

প্রকাশিত:সোমবার ১০ জুলাই ২০২৩ | হালনাগাদ:সোমবার ১০ জুলাই ২০২৩ | অনলাইন সংস্করণ
কিশোরগঞ্জ প্রতিনিধি

Image

স্কলারশীপ নিয়ে নিউজিল্যান্ডে চলে যাবে বর। বিয়ে করে কনেকে নিয়ে যাবে সেখানে। এমন কথায় বিশ্বাস করে এসএসসি পরীক্ষার্থীকে নিবন্ধন ছাড়াই বিয়ে দেয় পরিবার। কিছুদিন পর পূর্বের প্রেমিকের সাথে যোগাযোগের অজুহাতে অপবাদ ছড়িয়ে বরের পরিবারের কাছে অত্যাচার নির্যাতনের শিকার হতে থাকে ছাত্রী।

বাধ্য হয়ে বাবার বাড়ি চলে আসলে বর দ্বিতীয় বিয়ে করে প্রতিশোধ নিতে তার (ছাত্রী) বান্ধবীদের ম্যাসেঞ্জারে নগ্ন ছবি পোষ্ট করে, সেই সাথে ফেসবুকেও ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এমনটাই অভিযোগ করছে ওই ছাত্রী। বিচার না পেলে আত্মহত্যারও হুমকি দিচ্ছেন তিনি।  ওই ছাত্রীর বাড়ি ময়মনসিংহের নান্দাইল পৌরসভা এলাকার একটি মহল্লায়।

এ ঘটনায় ছাত্রী ও তার বাবা-মা মানসিক ভাবে ভেঙে পড়েছেন। এ ঘটনায় রবিবার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

রবিবার নান্দাইল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে বাল্য বিবাহ প্রতিরোধ সংগঠন ঘাসফড়িংয়ের সদস্যদের সহায়তায় ওই ছাত্রী এ প্রতিবেদকের সাথে দেখা করে। এ সময় সাথে তার বাবা-মাও উপস্থিত ছিলেন।

আরও পড়ুন<< মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে ছাত্রদের যৌন নিপীড়নের অভিযোগ

মেয়ের দুর্দশার কথা বলতে গিয়ে মা শুরুতেই কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, গত বছরের ১৩ জুলাই কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার হাজীপুর গ্রামের আবুল হোসেনের পুত্র মো. কাওসার হৃদয়ের (২৭) সাথে তার মেয়ের বিয়ে হয়। মেয়েকে তারা বাল্যবিবাহ দিয়েছিলেন। বিয়ের আগে কাওসার তাদের জানিয়েছিল সে স্কলারশীপ নিয়ে নিউজিল্যান্ডে পড়ছে। তাদের পক্ষে কাওসারের ওই পরিচয় যাচাই-বাছাই করার উপায় ছিলনা।

ছাত্রীর বাবা জানায়, বিয়েতে তার মত ছিল না। তবে বাবা-মায়ের কথা ভেবে রাজী হয়েছিল। পরে জানতে পারেন কাওসার বিয়ের সময় ভুয়া পরিচয় দিয়ে তার মেয়ের জীবনটাকে নষ্ট করে দিয়েছে। এরপরও মানসম্মানের কথা ভেবে সবকিছু চাপা দিয়ে ছিলেন। কিন্তু কাওসারের প্রতারণার বিষয়টি তার মেয়ে কখনও মেনে নিতে পারেনি। সে প্রতিবাদ জানাতে থাকলে কাওসার ও তার পরিবারের সদস্যদের শারীরিক ও মানসিক নির্যাতনের খড়গ নেমে আসে। এক পর্যায়ে কাওসার আরেকটি বিয়ে করে। এ ঘটনার পর দুজনের মধ্যে ছাড়াছাড়ি হয়ে পড়ে। মেয়ে এখন তার বাড়িতে রয়েছে।

ছাত্রীটি জানায়, তার এক বান্ধবী গত শনিবার তাকে ফোনে জানায়, তার একটি আপত্তিকর ছবি তার (বান্ধবী) ফেসবুক ম্যাসেঞ্জারে এসেছে। বান্ধবী তাকে প্রশ্ন করে এ ধরনের ছবি পাঠাচ্ছিস কেন? পরে আরও কয়েকজন বান্ধবীর ফেসবুক ম্যাসেঞ্জারে আপত্তিকর ছবি পাঠানো হয়েছে বলে জানতে পারে সে।

আরও পড়ুন<< প্রধানমন্ত্রীকে হত্যার হুমকিদাতা চাঁদের ২ দিনের রিমান্ড মঞ্জুর

জানা যায় কাওসার হৃদয় ঈদের আগেই সৌদি আরবে চলে গেছে। পরে তার ভাইয়ের কাছ থেকে নাম্বার নিয়ে যোগাযোগ করলে হৃদয় জানান, তিনি এই বিয়েতে রাজী ছিলেন না। তারপরও পরিবারের কথায় রাজি হন। কিছুদিন যেতেই জানতে পারেন তার স্ত্রী পূর্বের প্রেমিকের সাথে যোগাযোগ রক্ষা করে যাচ্ছে এবং গোপনে দেখা স্বাক্ষাৎও করছে। এ অবস্থায় তাকে বাবার বাড়ি চলে যেতে বলা হয়। নগ্ন ছবি পোষ্ট করার ব্যাপারে তিনি বলেন, আমি এবং আমার পরিবার এ ধরনের কর্ম করিনি। প্রমান হলে শাস্তি পেতে প্রস্তুত।


আরও খবর



যে ধরনের সিনেমায় কাজ করতে চান নোরা ফাতেহি

প্রকাশিত:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

নোরা ফাতেহি আইটেম গার্ল হিসেবে বলিউডে জনপ্রিয়তার শীর্ষে। তার কাছে সব সময় আইটেম গানে নৃত্যের প্রস্তাব আসে। তবে তিনি মনেপ্রাণে চান এমন একটি সিনেমায় অভিনয় করতে, যেখানে তিনি অ্যাকশন দৃশ্যে নিজেকে মেলে ধরার সুযোগ পাবেন। চলচ্চিত্র নির্মাতাদের কাছে নোরার অনুরোধ এমন কোনো সিনেমার জন্য যেন তাকে ভাবা হয়।

ক্র্যাক সিনেমায় নোরা একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন। মূলত অ্যাকশন ঘরানার সিনেমা এটি। পর্দায় স্টান্ট করতে দেখা যাবে নোরাকে। বিদ্যুৎ জামওয়াল এবং অর্জুন রামপাল এ সিনেমার দুই দিকপাল। বলিউডের অন্যতম শরীর সচেতন অভিনেতা হিসেবে দুজনেরই পরিচিতি রয়েছে।

দুজনের সঙ্গে কাজ করে পর্দায় অ্যাকশন করার প্রতি একটি বাড়তি উৎসাহ পেয়েছেন নোরা। তিনি চান গোটা সিনেমাজুড়ে তিনি স্টান্ট করবেন। মারপিটের দৃশ্যে অভিনয় করবেন।

নোরার মতে, একজন নৃত্যশিল্পীকেও খেলোয়াড়দের মতো ফিট হতে হয়। দুক্ষেত্রেই ফিটনেস অত্যন্ত গুরুত্বপূর্ণ। নোরা বলেন, আমি নিজে একজন ডান্সার। আমি জানি নাচ করতে গেলে ঠিক কতটা ফিট থাক জরুরি। আমার বিশ্বাস আমাকে যদি কেউ এমন কোনো চরিত্রের জন্য ভাবেন, আমি নিরাশ করব না।

নিউজ ট্যাগ: নোরা ফাতেহি

আরও খবর



বছরের শুরুতে জন আব্রাহামের ‘বেদা’র ফার্স্ট লুকেই চমক

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

নতুন বছরের শুরুতেই ভক্তদের চমক দিলেন বলিউড অভিনেতা জন আব্রাহাম। নিজের পরবর্তী ছবি বেদা নিয়ে আসছেন এই অ্যাকশন হিরো। বেদার দুটি ছবি প্রকাশ করেছেন জন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা ছবির ক্যাপশনে তিনি লিখেছেন, ওর ত্রাতার প্রয়োজন ছিল, পেল অস্ত্র।

পোস্ট করা ছবির একটিতে দেখা যাচ্ছে বলিউডের এক উদীয়মান নায়িকাকে। তিনি বলিউডের নতুন বাবলি শর্বরী ওয়াঘ। বান্টি অউর বাবলি ২ সিনেমায় রানি-সাইফের পাশাপাশি নজর কেড়েছিলেন মহারাষ্ট্রের এই মেয়ে। বাজিরাও মস্তানি, সনু কে টিটু কি সুইটি সিনেমায় সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন শর্বরী। তার পর শুরু করেন অভিনয়। আমাজন প্রাইমের ওয়েব সিরিজ দ্য ফরগটেন আর্মি: আজাদি কে লিয়েতে দেখা গিয়েছিল শর্বরীকে। তার পরই বান্টি অউর বাবলি ২তে সুযোগ পান।

বেদা সিনেমায় শর্বরীকে বেশ লড়াকু মেজাজেই দেখা যাবে। যার মেন্টর হিসেবে দেখা যাবে জনকে। জন-শর্বরী ছাড়াও এই ছবি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

নিউজ ট্যাগ: জন আব্রাহাম

আরও খবর



বাংলাদেশি রুহেলকে ধরিয়ে দিলে ২২ লাখ টাকা দেবে যুক্তরাষ্ট্র

প্রকাশিত:রবিবার ০৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রে রুহেল চৌধুরী নামে এক বাংলাদেশিকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে দেশটির কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই)। তার বিরুদ্ধে নিউইয়র্কে দুজনকে অপহরণ, নির্যাতন এবং মুক্তিপণের জন্য হুমকি দেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে পোস্ট করেছে এফবিআই। পরে বিষয়টি নিয়ে নিউইয়র্ক ডেইলি নিউজের প্রতিবেদন প্রকাশ করা হয়।

প্রতিবেদনে বলা হয়, গত বছর কুইন্সের রাস্তা থেকে দুজনকে অপহরণের ঘটনায় জড়িত সাতজন সন্দেহভাজনের মধ্যে ৩৪ বছর বয়সী রুহেল চৌধুরী হলেন শেষ ব্যক্তি। তাকে ধরিয়ে দিতে গত ১ মার্চ এফবিআই একটি পোস্টারও প্রকাশ করে।

ফেডারেল প্রসিকিউটরদের অভিযোগ, গত বছরের ২৭ মার্চ জ্যামাইকার হিলসাইড এভিনিউয়ের কাছে ১৮১তম সেন্ট থেকে অপহরণকারীরা এক ব্যক্তিকে একটি হোন্ডা এসইউভিতে জোর করে তুলে নেন। পরে গাড়ির ভেতরেই তাকে মারধর করা হয়। পরে অপহরকারী দলটির সঙ্গে থাকা রুহেল চৌধুরী সারারাত ভিকটিমকে মারধর করার পাশাপাশি হুমকিও দেন।

এ ঘটনায় অপহরকারী চক্রের সদস্য আবু চৌধুরী এবং তার স্ত্রী ইফফাত লুবনাসহ আরও ছয়জনকে গ্রেপ্তার করা হয়। তবে রুহেল চৌধুরী এখনও অধরা রয়ে গেছেন। তাদের বিরুদ্ধে আরও বেশকয়েকটি অপহরণ, অপহরণের পর মুক্তিপণ দাবি এবং নির্যাতনের অভিযোগ রয়েছে।

এফবিআইয়ের নোটিশে রুহেল চৌধুরীকে বাংলাদেশের বাসিন্দা বলে উল্লেখ করে কুইন্সের হলিস, কুইন্স ভিলেজ এবং জ্যামাইকা এলাকায় তার যাতায়াত রয়েছে বলে জানানো হয়। তার উচ্চতা ৫ ফুট ৭ ইঞ্চি, ওজন ১৫০ পাউন্ড এবং চোখের রঙ বাদামী বলে উল্লেখ করা হয়েছে। কেউ তাকে দেখলে সঙ্গে সঙ্গে স্থানীয় এফবিআই অফিস বা নিকটস্থ আমেরিকান দূতাবাস বা কনস্যুলেটে যোগাযোগ করতে বলা হয়েছে।


আরও খবর



শক্ত ও মজবুত হাড় পেতে কী খাবেন?

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

হাড়ের যত্ন নেওয়া অত্যন্ত প্রয়োজন। ঠিক মতো হাড়ের যত্ন না নিলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। আর্থরাইটিসের ঝুঁকিও বেড়ে যায়। দুধ ও দুগ্ধজাত পণ্য হাড়কে মজবুত করতে অত্যন্ত সাহায্য করে। তবে এ ছাড়াও হাড়ের স্বাস্থ্যের ভালো রাখতে ভূমিকা রাখে আরও কিছু খাবার। ভারতীয় পুষ্টিবিদ অঞ্জলি মুখোপাধ্যায় জানিয়েছেন এমনই কিছু খাবারের কথা। যেমন-

১. পালং শাকের রস ও কাঁচা গাজরের রস হাড়ের শক্তির জন্য অত্যন্ত প্রয়োজনীয়। এতে থাকা বহু উপাদানে প্রচুর ক্যালসিয়াম থাকে যা হাড় ভালো রাখতে ভীষণ সাহায্য করে। এতে ব্যথাও কমতে পারে। তাই এগুলি নিয়মিত খেতে পারেন। 

২. খাদ্যতালিকায় ক্যালসিয়াম সমৃদ্ধ খাবার যেমন টফু, সবুজ শাক সবজি, গাজর, ব্রকোলি এবং ঢেঁড়স যুক্ত করা উচিত। এগুলি হাড়ের স্বাস্থ্য ভালো রাখতে কার্যকর ভূমিকা রাখে। নিয়মিত খেলে কমতে পারে হাড়ে ক্ষয়। 

৩. ক্যালসিয়াম ও হাড়ের শক্তির জন্য প্রতিদিন দুই থেকে তিন টেবিল চামচ সাদা ও কালো বীজ খাওয়া উচিত। এতে হাড় মজবুত হয়।

৪. ছোলাসহ বিভিন্ন ডাল ক্যালসিয়াম সমৃদ্ধ।হাড় মজবুত রাখতে নিয়মিত খাদ্যতালিকায় ডাল যোগ করুন। 


আরও খবর
মজাদার ফুলকপির বিরিয়ানি

সোমবার ০৪ মার্চ ২০২৪




জয়পুরহাটে বিপুল পরিমাণ স্বর্ণসহ তিন পাচারকারী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার সীমান্ত দিয়ে স্বর্ণ পাচারের চেষ্টা করার সময় জয়পুরহাট ২০ বিজিবি সদস্যরা এক অভিযান চালিয়ে ১ কেজি ১৬৬ দশমিক ৪০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ তিন চোরাকারবারীকে আটক করেছে। আটককৃত স্বর্ণের মূল্য ১ কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা।

বুধবার সন্ধ্যার আগে জয়পুরহাট ২০ বিজিবি'র অধিন হাটখোলা বিওপি'র টহল কমান্ডার নায়েব সুবেদার এনামুল হক খানের নেতৃত্বে একদল বিজিবি সদস্য সীমান্ত পিলার ২৮১/৪৭ থেকে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পূর্ব উচনা এলাকায় অভিযান চালায়। এ সময় রহিদুল ইসলাম (৪০), মঞ্জুর রহমান (৪২) ও ফরিদুল ইসলাম (৪৫) নামে তিন চোরাকারবারীকে ১০টি স্বর্ণের বারসহ আটক করা হয়।

আটককৃতদের কাছে থেকে ১০টি স্বর্ণের বারসহ একটি মোটর সাইকেল, তিনটি মোবাইল সেট, পাঁচটি সিম কার্ড এবং বাংলাদেশি ৪৯ হাজার ৩০ টাকা উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া স্বর্ণের মূল্য ১ কোটি ১২ লাখ ৬ হাজার ৪১৯ টাকা। স্বর্ণগুলো ভারতে পাচারের উদ্দ্যেশে নিয়ে যাওয়া হচ্ছিল বলে জানায় বিজিবি। আটক তিনজনই জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার পূর্ব উচনা গ্রামের বাসিন্দা।


আরও খবর