আজঃ মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

সোনারগাঁওয়ে দু’পক্ষের সংঘর্ষ, টেঁটাবিদ্ধসহ আহত ১২

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
সোনারগাঁও (নারায়নগঞ্জ) প্রতিনিধি

Image

নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের বারদী ইউনিয়নের নুনেরটেক এলাকায় নির্বাচনী বাগবিতণ্ডাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে টেঁটাবিদ্ধসহ ১২জন আহত হয়েছে। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন এলাকাবাসী।

এ ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এর আগে বুধবার রাতে নির্বাচনী বাগবিতণ্ডার জেরে সকালে এ ঘটনা ঘটেছে।

এলাকাবাসী জানায়, উপজেলার বারদী ইউনিয়নের নুনের টেক এলাকায় দীর্ঘদিন ধরে বারদী ইউনিয়ন পরিষদের বর্তমান সদস্য ওসমান গণি ও ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থী শুক্কুর মাহমুদের সঙ্গে দ্বন্দ্ব চলছিল। এ দ্বন্দ্বের জের বর্তমানেও চলছে। আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে সাবেক সাংসদ আবদুল্লাহ আল কায়সারের মনোনয়ন নিয়ে বুধবার রাতে ইউপি সদস্য ওসমান গণির ছেলে মেহেদী হাসান, জাকারিয়ার সঙ্গে শুক্কুর মাহমুদের সমর্থক বাবুলের জেরে কথা কাটাকাটি ও তর্কবিতর্ক হয়। এ নিয়ে সকাল সাড়ে ৮টার দিকে উভয় পক্ষের লোকজন টেঁটা, বল্লম, রামদা, হকিস্টিক, লোহার রড, চাপাতি নিয়ে একে অপর পক্ষের ওপর হামলা করে।

হামলায় ইউপি সদস্য ওসমান গণির পক্ষের রমিজউদ্দিন, মোসলেউদ্দিন, চাঁন বাদশা, বাহাউদ্দিন, স্বপন, মোক্তার, মেহেদী ও শুক্কুর মাহমুদের পক্ষের কামরুল ইসলাম, ওমর আলী , আব্দুল হক, হামিদ আলী, দেলোয়ার হোসেন টেঁটাবিদ্ধ হয়ে আহত হন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে দুজনের অবস্থা আশংকাজনক বলে জানিয়েছেন এলাকাবাসী। এ ঘটনায় ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শুক্কুর মাহমুদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওসমান মেম্বারের পক্ষের জাকারিয়া জাতীয় পার্টির নেতা। তিনি জাতীয় পার্টির এ ওয়ার্ডের সভাপতি। সোনারগাঁও আসনে আবদুল্লাহ আল কায়সার মনোনয়ন পেয়েছেন। এ বছর ও তিনি মনোনয়ন ধরে রাখতে পারবেন না এমন মন্তব্য নিয়ে তার পক্ষের বাবুলের সঙ্গে তর্কবিতর্ক হয়। সকালে পুনরায় হামলার ঘটনা ঘটে। হামলায় তার পক্ষের টেঁটাবিদ্ধসহ ৫ জন আহত হয়েছে।

সোনারগাঁ থানার ওসি মাহবুব আলম বলেন, হামলা ও সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনয় মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




১৮ বিশিষ্ট ব্যক্তিকে একুশে পদক দিচ্ছে চসিক

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

প্রতি বছরের মতো এবারও ২০২৪ সালের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশন একুশে পদক ঘোষণা করেছেন।

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কৃতি ব্যক্তিত্বদের সম্মাননা দিচ্ছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। এবছর ১৮ কবি-ছড়াকার, সাংবাদিক, নাট্যব্যক্তিত্ব, গবেষক, শিক্ষবিদ, চিকিৎসকসহ সমাজের বিশিষ্টজনদের পদকে ভূষিত করছে চসিক।

আগামী ২৩ ফেব্রুয়ারি (শুক্রবার) সিআরবি শিরীষতলায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন আয়োজিত একুশের বইমেলা মঞ্চে এসব গুণীজনদের হাতে পুরস্কার তুলে দেবেন পররাষ্ট্র মন্ত্রী ড. হাছান মাহমুদ। এই অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী।

চসিক একুশে পদকপ্রাপ্তরা হলেন- মো: নাছির উদ্দিন (শিল্প উন্নয়ন ও সমাজসেবায়)। রবীন্দ্র সংগীত শিল্পী শ্রেয়সী রায়, (সংস্কৃতিতে), শহীদ সাইফুদ্দিন খালেদ, (মুক্তিযুদ্ধ-স্বাধীনতা আন্দোলনে), আসহাব উদ্দিন আহমদ, (ভাষা আন্দোলনে), প্রফেসর প্রদীপ চক্রবর্তী-শিক্ষায় (চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান), সম্পাদক রুশো মাহমুদ (সংবাদ পত্র শিল্পের বিকাশ ও মনোন্নয়নে), প্রফেসর ডা. মহাম্মদ গোফরানুল হক (চিকিৎসায়), জসীম চৌধুরী সবুজ (সাংবাদিকতায়), নাট্যব্যক্তিত্ব শিশির দত্ত (নাটকে), শৈবাল চৌধুরী (স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ ও গবেষণা), ফজিলাতুল কদর (নারী জাগরণ ও নারী নেতৃত্বে), জাকির হোসেন লুলু (ক্রীড়ায়), শামসুল আরেফীন (লোকসাহিত্য গবেষণা) ও ড. শামসুদ্দিন শিশির(প্রবন্ধ গবেষণা), কবি আবসার হাবীব ও কবি ভাগ্যধন বড়ুয়া (কবিতায়), শিশুসাহিত্যিক অরুণ শীল ও শিশুসাহিত্যিক শিবুকান্তি দাশ (শিশুসাহিত্যে)।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




শক্ত ও মজবুত হাড় পেতে কী খাবেন?

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

হাড়ের যত্ন নেওয়া অত্যন্ত প্রয়োজন। ঠিক মতো হাড়ের যত্ন না নিলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। আর্থরাইটিসের ঝুঁকিও বেড়ে যায়। দুধ ও দুগ্ধজাত পণ্য হাড়কে মজবুত করতে অত্যন্ত সাহায্য করে। তবে এ ছাড়াও হাড়ের স্বাস্থ্যের ভালো রাখতে ভূমিকা রাখে আরও কিছু খাবার। ভারতীয় পুষ্টিবিদ অঞ্জলি মুখোপাধ্যায় জানিয়েছেন এমনই কিছু খাবারের কথা। যেমন-

১. পালং শাকের রস ও কাঁচা গাজরের রস হাড়ের শক্তির জন্য অত্যন্ত প্রয়োজনীয়। এতে থাকা বহু উপাদানে প্রচুর ক্যালসিয়াম থাকে যা হাড় ভালো রাখতে ভীষণ সাহায্য করে। এতে ব্যথাও কমতে পারে। তাই এগুলি নিয়মিত খেতে পারেন। 

২. খাদ্যতালিকায় ক্যালসিয়াম সমৃদ্ধ খাবার যেমন টফু, সবুজ শাক সবজি, গাজর, ব্রকোলি এবং ঢেঁড়স যুক্ত করা উচিত। এগুলি হাড়ের স্বাস্থ্য ভালো রাখতে কার্যকর ভূমিকা রাখে। নিয়মিত খেলে কমতে পারে হাড়ে ক্ষয়। 

৩. ক্যালসিয়াম ও হাড়ের শক্তির জন্য প্রতিদিন দুই থেকে তিন টেবিল চামচ সাদা ও কালো বীজ খাওয়া উচিত। এতে হাড় মজবুত হয়।

৪. ছোলাসহ বিভিন্ন ডাল ক্যালসিয়াম সমৃদ্ধ।হাড় মজবুত রাখতে নিয়মিত খাদ্যতালিকায় ডাল যোগ করুন। 


আরও খবর
খাতনা করার আগে-পরে যেসব বিষয় জানা জরুরি

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪

নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




স্বতন্ত্র প্রার্থীর কাছে হারলেন নওয়াজ শরিফ

প্রকাশিত:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী প্রার্থী নওয়াজ শরিফ খাইবার পাখতুনখাওয়ার এনএ- ১৫ মানসেহরা আসনে স্বতন্ত্র প্রার্থী শাহজাদা গাস্তাসাপের কাছে পরাজিত হয়েছেন।

ন্যাশনাল অ্যাসেম্বলির নির্বাচনী এলাকা এনএ-১৫ মানসেহরা থেকে পাওয়া অনানুষ্ঠানিক ফলাফলে নওয়াজ শরিফ এই আসনে ৬৩ হাজার ৫৪টি ভোট পেয়েছেন। অন্যদিকে, শাহজাদা গাস্তাসাপ পেয়েছেন ৭৪ হাজার ৭১৩ ভোট। অর্থাৎ ১১ হাজার ৬৫৯ ভোটে পরাজিত হয়েছে নওয়াজ।

অবশ্য নওয়াজ শরিফ লাহোরের এনএ-১৩০ আসনেও প্রার্থী হিসেবে রয়েছেন। সেখানে তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ইয়াসমিন রশিদ।

দেশটির প্রভাবশালী ডন পত্রিকার অনলাইন ভার্সনে বলা হয়েছে, এই ১৩ আসনের ৫টিতে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থিত প্রার্থী, ৪টিতে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন), ৪টিতে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) প্রার্থী জয়ী হয়েছেন।


আরও খবর
বিশ্ববাজারে আবারো কমেছে জ্বালানি তেলের দাম

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ড

প্রকাশিত:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সাইফার মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন দেশটির বিশেষ আদালত। একইসঙ্গে তার দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকেও এ সাজা দেওয়া হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) পাকিস্তানের আদালত এ রায় ঘোষণা করেন।

আজ রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে দুই পিটিআই নেতার উপস্থিতিতে বিশেষ আদালতের বিচারক আবুল হাসনাত জুলকারনাইন এই সিদ্ধান্ত ঘোষণা করেন। বিচারক আবুল হাসনাত গত বছর থেকেই এ মামলার শুনানি করছেন। এই রায়ে সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকেও ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

আগামী ৮ জানুয়ারি পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এরই মধ্যে এমন রায় দেওয়া হলো। যদিও বিভিন্ন বাধা এবং প্রতীক না পাওয়া উপেক্ষা করে ইমরান খানের দল জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছে। রাষ্ট্রীয় গোপনীয়তা আইন লঙ্ঘনের অভিযোগে গত বছরের আগস্টে ইমরান খান ও কুরেশির বিরুদ্ধে সাইফার মামলা করা হয়। 

আরও পড়ুন>> ক্যালিফোর্নিয়ায় মরুভূমি থেকে ৬ মরদেহ উদ্ধার

গত বছরের ডিসেম্বর সুপ্রিম কোর্ট ইমরান খান ও কুরেশিকে গ্রেপ্তার পরবর্তী জামিন দেয়। যদিও সে সময় ইমরান খানকে অন্য একটি মামলায় অভিযুক্ত করে বন্দি রাখা হয়। অন্যদিক মুক্তির প্রত্যাশায় থাকা কুরেসিকে ৯ মে একটি নতুন মামলায় আবার গ্রেপ্তার দেখানো হয়।

কয়েকদিন পরে বিচারক মিয়াঙ্গুল হাসান আওরঙ্গজেব বিশেষ আদালতের মাধ্যমে এ মামলায় আইনি ত্রুটি রয়েছে উল্লেখ করে শুনানি ১১ জানুয়ারি পর্যন্ত স্থগিতের আদেশ দেন।


আরও খবর
বিশ্ববাজারে আবারো কমেছে জ্বালানি তেলের দাম

মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪




আনসারের মৌলিক প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
মো: আফসার খাঁন, কালিয়াকৈর (গাজীপুর)

Image

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ  সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে সফিপুর আনসার ও ভিডিপি একাডেমীর ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সালাম গ্রহণ করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজিম উদ্দিন, ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট নূরুল হাসান ফরিদীসহ উপমহাপরিচালক ও বাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা, কর্মচারীরা। এর আগে প্রধান অতিথি সুসজ্জিত খোলা সবুজ জিপে  প্রতিটি কন্টিনজেন্ট পরিদর্শন করেন। পরে প্যারেড কমান্ডার  সেফাউল হোসেনের নেতৃত্বে প্যারেড ছয় সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানায়।

প্রধান অতিথি তার বক্তব্যে আনসার বাহিনীর ভূয়সি প্রশংসা করে বলেন, বর্তমানে সারাদেশে ৫ হাজারের অধিক  প্রতিষ্ঠানে সাধারণ আনসার সদস্যরা অঙ্গীভূত হয়ে দেশের জননিরাপত্তায় অবদান রাখছেন। এছাড়াও জাতীয় সংসদ নির্বাচনসহ স্থানীয় সরকারের সকল স্তরের নির্বাচন, বিভিন্ন ধর্মীয় উৎসব, বর্ষবরণ, শপিং মল, বাণিজ্য মেলা ও বই মেলা, রেল স্টেশন, ট্রাফিক কন্ট্রোল, বিশেষায়িত হাসপাতালসহ প্রভৃতি ক্ষেত্রে সাধারণ আনসার সদস্যরা জননিরাপত্তা ও আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্ব পালন করছে।

পরে শ্রেষ্ঠ প্রশিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। মোট ৭৯৩ জন প্রশিক্ষণার্থীর মধ্যে ড্রিলে শ্রেষ্ঠত্বের পুরস্কার অর্জন করেন ইকবাল হোসেন, ফায়ারিংয়ে সেরা আবু নাঈম সোহান। আর সব মিলিয়ে চৌকস প্রশিক্ষণার্থীর পুরস্কার লাভ করেন নোমান হোসেন।

নিউজ ট্যাগ: কালিয়াকৈর

আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪