আজঃ বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪
শিরোনাম

রাজাপুরে স্কুল শিক্ষার্থী শাহারিয়ার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৯ নভেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
মো. নাঈম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি

Image

ঝালকাঠির রাজাপুরে শাহরিয়া ইসলাম তাওহীদ নামে চতুর্থ শ্রেণির এক শিশু স্কুল ছাত্রকে হত্যার বিচার ও জড়িতদের গ্রেফতারের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-মানববন্ধন করেছে তার স্বজন, এলাকাবাসী ও শিক্ষার্থীরা।

বোরবার (১৯ নভেম্বর) দুপুর দেড়টার দিকে রাজাপুর-ভান্ডারিয়া মহাসড়কের উপজেলার দক্ষিণ রাজাপুর বলাই বাড়ি নামক এলাকায় ঘন্টাব্যাপি এ বিক্ষোভ-মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এতে স্বজন, এলাকাবাসী ও ওই এলাকার শিক্ষার্থী বিভিন্ন শ্রেণি পেশার প্রায় এক হাজার মানুষ অংশ নেন। মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত শাহারিয়ার মা তানিয়া বেগম, বাবা মিলন হাওলাদার, মামা তমাল হোসেব বাবু, মিলনসহ স্থানীয়রা।

বক্তারা অভিযোগ করে বলেন, গত মঙ্গলবার ১৪ নভেম্বর স্কুল ছুটির পরে বাসায় ফেরেনি শাহারিয়ার।

মাসুদ তালুকদার নামের এক ব্যাক্তি বেলডিং ঘর নির্মাণ করেন। সেখানে বিকেলে ট্রলি চালক জাহাঙ্গীর ও সহকারী সাইফুল বালি নিয়ে আসার সময় আমার ছেলে শাহারিয়ারকে গাড়ি দিয়ে ধাক্কা দেয় পরে পরিকল্পিতভাবে হত্যা করে প্রথমে নির্মাণাধীন ওই ভবনে তাকে লুকিয়ে রাখে এবং পরে গুমের উদ্দেশ্যে মরদেহ বাড়ির পাশের তাফালবাড়ির খালের মধ্যে লুকিয়ে রাখে। এরপরে রক্তাক্ত অবস্থা মরদেহ উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন। রোববার সকালে ওই ভবনের একটি কক্ষে রাজমিস্ত্রী নজরুল ইসলামের কোদাল এবং কনহিতে রক্তমাখা পাওয়া যায়। ঘটনার পর থেকে রাজমিস্ত্রী পলাতক রয়েছে। এ ঘটনায় ৫ দিন অতিবাহিত হলেও কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে বিচার দাবি করা হয়।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, এ ঘটনায় অপমৃত্যু মামলা হয়েছে, ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে এবং তদন্ত চলমান রয়েছে, জড়িতদের আইনের আওতায় আনা হবে।


আরও খবর



১০ লাখ টাকা চুরি, ১ লাখ টাকা খরচের পর ধরা পড়লো চোর

প্রকাশিত:সোমবার ১৫ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
টাঙ্গাইল প্রতিনিধি

Image

টাঙ্গাইলে ১০ লাখ টাকা চুরির রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় আন্তঃজেলা চোরচক্রের এক সদস্য গ্রেফতারসহ ৯ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।

সোমবার (১৫ জুলাই) সকালে পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এর মাধ্যমে টাঙ্গাইলের পুলিশ সুপার মোঃ গোলাম সবুর এ তথ্য জানিয়েছেন।

এসময় পুলিশ সুপার জানায়, গত ১১ জুলাই দুপুর ১২ টার দিকে অবসরপ্রাপ্ত অধ্যাপক ডাক্তার রতন চন্দ্র সাহা সোনালী ব্যাংক টাঙ্গাইল শাখা হতে তার সঞ্চয় পত্র হতে ১১ লাখ ৫২ হাজার ৮০১ টাকা উত্তোলন করে বাসার উদ্দেশ্যে রওনা দেন। পরে শহরের ললিতা ফার্মেসীর সামনে থেকে তার ব্যাগে থাকা ১০ লাখ টাকা চুরি হয়ে যায়। এ ঘটনায় ওই চিকিৎসক টাঙ্গাইল সদর থানায় ওইদিনই গত বৃহস্পতিবার (১১ জুলাই) একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে তদন্তে নামেন আইনশৃংখলাবাহিনী।

তদন্তে এই চুরি সাথে জড়িত ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার উত্তর কাঠীপাপাড়া গ্রামের মৃত ফটিক মাঝির ছেলে মোঃ শহিদ মাঝির (৫৩) নাম বের হয়ে আসে। গোপন সংবাদের ভিত্তিতে গত রোববার (১৪ জুলাই) ঝালকাঠি থেকে মো. শহিদ মাঝিকে গ্রেপ্তার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে শহিদ টাকা চুরির কথা স্বীকার করেন এবং তার বাড়ি থেকে চুরি হওয়া ৯ লাখ টাকা উদ্ধার করে পুলিশ। বাকি এক লাখ টাকা শহিদ মাঝি খরচ করেছেন বলে পুলিশকে জানিয়েছেন।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃত শহিদ মাঝিকে আদালতে হাজির করা হবে।


আরও খবর



ছাগলকাণ্ডে আলোচিত মতিউর পরিবারের ১৯টি শেয়ার অবরুদ্ধ

প্রকাশিত:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

ছাগলকাণ্ডে আলোচিত জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১৯টি কোম্পানির শেয়ার অবরুদ্ধ করেছেন আদালত। এর মধ্যে ৩ কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৫১৭টি শেয়ার রয়েছে।

মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা মহানগর দায়রা জজ মোহাম্মদ জগলুল হোসেন দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন। এছাড়া স্থাবর সম্পদ হিসেবে টঙ্গী ও গাজীপুরে স্থাপনাসহ ১৩৭ দশমিক ২৮ শতাংশ জমি, বসুন্ধরা আবাসিক এলাকায় ৩টি কার পার্কিংসহ ৮ হাজার ৭০ স্কয়ার ফিট কমার্শিয়াল স্পেস জব্দ করা হয়েছে।

এর আগে গত ১১ জুলাই দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে মতিউর রহমান ও তার পরিবারের ১১৬টি ব্যাংক হিসাব, ২৩টি বিও অ্যাকাউন্ট ও সম্পত্তি ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

ক্রোক হওয়া সম্পত্তির মধ্যে রয়েছে- সাভারে ২৬ দশমিক ৬১ শতাংশ জমি, ভালুকায় ১০৪ শতাংশ, ভালুকায় মতিউরের ভাই এ এম কাইউম হাওলাদারের মালিকানাধীন গ্লোবাল সুজের ৯৫৮ শতাংশ জমি, গাজীপুরে আপন ভুবন লিমিটেডের ৮৭৫ দশমিক ৯৫ শতাংশ জমি, নরসিংদীর শিবপুরে মতিউরের স্ত্রী লায়লার নামে ৩৮ শতাংশ, ছেলে অর্ণবের নামে ১২৬ শতাংশ, মেয়ে ইপ্সিতার নামে ৭২ শতাংশ, নাটোরের সিংড়ায় লায়লা কানিজের নামে ১৬৬ শতাংশ জমি। এছাড়া মিরপুরের শেলটেক বিথীকা প্রকল্পে ১ হাজার ৮১২ স্কয়ার ফুটের ৪টি ফ্ল্যাট ক্রোকের আদেশ দিয়েছেন আদালত।

স্থাবর সম্পত্তি ছাড়াও শেয়ারবাজারে তাদের ২৩টি বিও অ্যাকাউন্ট, ১১৬টি ব্যাংক অ্যাকাউন্টের ১৩ কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৪৭১ টাকা ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত। গত ২৪ জুন মতিউর রহমান, তার স্ত্রী লায়লা কানিজ ও ছেলে আহম্মেদ তৌফিকুর রহমান অর্ণবের বিদেশ গমনে নিষেধাজ্ঞা দেন আদালত।

এনবিআর সদস্য এবং কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট অ্যাপিলেট ট্রাইব্যুনালের সাবেক প্রেসিডেন্ট মতিউর রহমানের বিরুদ্ধে গত দুই যুগে চারবার দুর্নীতির অভিযোগ ওঠে। এসব অভিযোগ পৃথকভাবে অনুসন্ধান করে দুদক। প্রতিবারই দুদক থেকে অব্যাহতি পান তিনি। বর্তমানে তাকে অভ্যন্তরীণ সম্পদ বিভাগে বদলি করা হয়েছে।

এর আগে গত ৩০ জুন মতিউর রহমান ও তার পরিবারের সদস্যদের সম্পদের তথ্য চেয়ে সরকারের বিভিন্ন দপ্তরে চিঠি দিয়েছে দুদক।

সূত্র জানায়, মতিউর ও তার পরিবারের সদস্যদের সম্পদের তথ্য চেয়ে এনবিআর, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ), নিবন্ধন অধিদপ্তর, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ এবং যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে চিঠি দিয়েছে দুদক।


আরও খবর
আন্দালিব রহমান পার্থ ৫ দিনের রিমান্ডে

বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪

কোটা নিয়ে আপিল বিভাগে শুনানি রোববার

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




জয়পুরহাটে মোটরসাইকেল-ট্রাক্টর সংঘর্ষে নিহত ১

প্রকাশিত:রবিবার ০৭ জুলাই ২০২৪ | হালনাগাদ:রবিবার ০৭ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
সুজন কুমার মন্ডল, জয়পুরহাট

Image

জয়পুরহাটের পাঁচবিবিতে মেসি ট্রাক্টর ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল চালক নিহত হয়েছে।

ঘটনাটি ঘটেছে রবিবার(৭ জুলাই) সকাল ৮টার দিকে উপজেলার টিএনটি পাড়া মডেল মসজিদের সামনে, নিহতের নাম মুস্তাকিম হোসেন (২৫) পাটাবুকা গ্রামের গরু ব্যবসায়ী রুহুল আমিনের ছেলে।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, সকাল ৮টার দিকে মেসি ট্রাক্টর বেপরোয়াভাবে চলাচলের কারণে অপরদিক থেকে মোটরসাইকেল চালক গতিতে মোটরসাইকেল চালানোর কারণে দুই গাড়ি মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলে মোটরসাইকেল চালক নিহত হন।


আরও খবর



কক্সবাজারে পাহাড় ধসে শিশুসহ ২ জনের মৃত্যু

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
কক্সবাজার প্রতিনিধি

Image

ভারী বর্ষণের ফলে কক্সবাজারের পাহাড় ধসে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ জুলাই) ভোররাতে কক্সবাজার শহরের সিকদার পাড়া ও পলাং কাটা এলাকায় পাহাড় ধসের এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন, কক্সবাজার শহরের সিকদার পাড়া এলাকার হাসান (১০), পলাং কাটা এলাকার নূর জাহান (২৭)।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক অফিসার ডাক্তার আশিকুর রহমান বলেন, কক্সবাজার ভারী বৃষ্টির কারণে পাহাড় ধসে দুইজনের মৃত্যু হয়েছে। তার মধ্যে এক শিশু ও নারী রয়েছে। তাদের মরদেহ মর্গে রাখা হয়েছে।

কক্সবাজার সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান বলেন, কক্সবাজারে শহরের বেশ কয়েকটি এলাকায় পাহাড় ধসে এই পর্যন্ত দুইজনের মৃত্যু সংবাদ শুনেছি।


আরও খবর



জামালপুর জেলা পরিষদে ৪টি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ

প্রকাশিত:বুধবার ১০ জুলাই ২০২৪ | হালনাগাদ:বুধবার ১০ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
জামালপুর প্রতিনিধি

Image

"শেখ হাসিনার মূলনীতি, গ্রাম শহরের উন্নতি" এই স্লোগান নিয়ে আত্নকর্মসংস্থান, জীবনমান ও নারী উন্নয়ন এবং সচেতনতা বৃদ্ধি সংক্রান্ত প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় জামালপুর জেলা পরিষদে ৪টি প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১০ জুলাই) বিকালে জেলা পরিষদ মিলনায়তনের সম্মেলন কক্ষে কম্পিউটার, সেলাই, বিউটিফিকেশন ও ইংলিশ স্পোকেন প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন জামালপুর জেলা পরিষদ।

জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ এর সভাপতিত্বে ও প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মুন মুন জাহান লিজার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ময়মনসিংহ বিভাগের বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জামালপুরের জেলা প্রশাসক শফিউর রহমান, পুলিশ সুপার মো: কামরুজ্জামান বিপিএম।

এছাড়াও বক্তব্য রাখেন জেলা পরিষদে সদস্য ফারহানা সোমা, ইংলিশ স্পোকেন কোর্সের প্রশিক্ষণার্থী ফারুক হোসেন প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের অন্যান্য কর্মকতা, সদস্যগণ, সকল কোর্সের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীবৃন্দ।

অনুষ্ঠান শেষে প্রশিক্ষণার্থীদের হাতে সনদ তুলে দেন অতিথিরা। পরে জেলা পরিষদের প্রাঙ্গণে একটি কামিনী বৃক্ষের চারা রোপন করেন প্রধান অতিথি।

জানা যায়, জামালপুর জেলা পরিষদ কর্তৃক আয়োজিত কম্পিউটার, সেলাই, বিউটিফিকেশন ও ইংলিশ স্পোকেন প্রশিক্ষণ কোর্সে মোট ১৬৫ জন্য প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়।

নিউজ ট্যাগ: জামালপুর

আরও খবর