আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

নিউমার্কেটে উড়ছে সাদা পতাকা

প্রকাশিত:বুধবার ২০ এপ্রিল ২০22 | হালনাগাদ:বুধবার ২০ এপ্রিল ২০22 | ১৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর নিউ মার্কেটে ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর ওই এলাকার মার্কেটগুলোতে শান্তির সাদা পতাকা উত্তোলন করেছেন ব্যবসায়ীরা।

বুধবার (২০ এপ্রিল) দুপুরের পর থেকে নিউ মার্কেট এলাকার বিভিন্ন ভবনে সাদা পতাকা উড়তে দেখা যায়।

সরেজমিনে দেখা যায়, চন্দ্রিমা সুপার মার্কেট তৃতীয়তলা, নুরজাহান মার্কেটের প্রথম, দ্বিতীয় ও তৃতীয়তলা, গাউছিয়া, চাঁদনী চক ও নিউ সুপার মার্কেটসহ ওই এলাকার বিভিন্ন মার্কেটে শান্তির আহ্বান জানিয়ে সাদা পতাকা উত্তোলন করেছেন ব্যবসায়ীরা।

নিউ মার্কেট দোকান মালিক সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহীন বলেন, আমরা ব্যবসায়ী ও কর্মচারীদের বলেছি, শিক্ষার্থীরা যদি কারো ওপর হামলা করে শান্তি পায়, তাহলে তারা হামলা চালিয়ে যাক। এর পরিপ্রেক্ষিতে আমরা কোনো প্রকার অনাকাঙ্খিত সংঘর্ষে লিপ্ত হব না।

তিনি বলেন, আমরা শান্তি চাই। আমরা শান্তির জন্য নিউমার্কেটের বিভিন্ন ভবনে সাদা পতাকা উত্তোলন করেছি।

নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহেন শাহ বলেন, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনো অপ্রীতিকর ঘটনা মোকাবিলা করতে আমরা প্রস্তুত রয়েছি।


আরও খবর



টেকনাফে সাড়ে ৫ কোটি টাকার মাদকসহ রোহিঙ্গা যুবক আটক

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৪৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের টেকনাফের নাফ নদী সীমান্ত হয়ে মাদকের চালান নিয়ে সাঁতার কেটে আসার সময় বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ১ কেজি ৬০ গ্রাম আইস ও ১০ হাজার পিস ইয়াবাসহ এক রোহিঙ্গাকে আটক করেছেন। রোববার (৮ মে) দিবাগত রাতে টেকনাফ-২ বিজিবি সদর ও দমদমিয়া বিওপির বিশেষ টহল দল এই চালান আটক করে।

আটক ব্যক্তি ২৫নং রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের কালু মিয়ার ছেলে মো. সাকের আলী (২২)। উদ্ধার মাদকের বাজার মূল্য আনুমানিক ৫ কোটি ৬০ লাখ টাকা।

বিজিবি সূত্রে জানা যায়, মিয়ানমার থেকে মাদকের চালান আসার খবর পেয়ে হ্নীলা ইউনিয়নের জাদিমোরা ওমরখাল সংলগ্ন কেওড়া বনে কৌশলী অবস্থান নেন বিজিবি সদস্যরা। কিছুক্ষণ পর একজন মাদক পাচারকারী সাঁতার কেটে নাফ নদীর শূন্যরেখা অতিক্রম করে বাংলাদেশ সীমান্তে আসলে বিজিবি সদস্যরা তাকে চ্যালেঞ্জ করেন। পরে তাকে ধাওয়া করে কোমরে গামছায় অভিনব কায়দায় বাঁধা পোটলাসহ আটক করা হয়। এরপর তার দেহ তল্লাশি করে ৫ কোটি ৬০ লাখ টাকা মূল্যের ১ কেজি ৬০ গ্রাম আইস ও ১০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

এ ব্যাপারে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, আটককৃত মাদক পাচারকারীর বিরুদ্ধে পৃথক আইনে সংশ্লিষ্ট ধারায় মামলা করা হয়েছে। তাকে  জব্দকৃত মাদকসহ টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে। 


আরও খবর
টেকনাফে ১০ হাজার পিস ইয়াবাসহ যুবক আটক

বৃহস্পতিবার ২১ এপ্রিল ২০২২




কলকাতাকে উড়িয়ে শীর্ষে লক্ষ্ণৌ

প্রকাশিত:রবিবার ০৮ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০৮ মে ২০২২ | ২৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) সামনে লক্ষ্যটা বেশ চ্যালেঞ্জিংই ছিল। কিন্তু শেষ পর্যন্ত লড়াই জমাতে পারলো না শ্রেয়াস আইয়ারের দল। লখনৌ সুপার জায়ান্টসের বিপক্ষে ৭৫ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়লো কলকাতা।

এ জয়ের ফলে আইপিএলের এবারের আসরে নবাগত দল লখনৌ পয়েন্ট টেবিলে শীর্ষে ওঠে গেছে। ১১ ম্যাচের মধ্যে ৮ জয়ে তাদের পয়েন্ট ১৬। সমান সংখ্যক ম্যাচে মাত্র ৮ পয়েন্ট নিয়ে ৮ নম্বরে রয়েছে কলকাতা। আজকের ম্যাচে হেরে কেকেআরের প্লে অফে খেলার সম্ভাবনা এখন অনেকটাই ফিকে।

এদিন পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে কলকাতাকে ১৭৭ রানের টার্গেট দেয় লখনৌ। কুইন্টন ডি কক আর দীপক হুদার ঝড়ো ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পায় লোকেশ রাহুলের দল।

কিন্তু ব্যাট হাতে জবাব দিতে ব্যর্থ কলকাতা। দলীয় মাত্র ২৫ রানে ৪ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা দলের সামনে কাণ্ডারি হয়ে আবির্ভূত হতে পারেননি কেউ। আন্দ্রে রাসেল ১৯ বলে তিন চার ও পাঁচ ছক্কায় ৪৫ রানের দাপুটে ইনিংস খেললেও তাতে হার এড়াতে পারেনি কেকেআর। আরেক ক্যারিবীয়ান সুনীল নারিনের ব্যাট থেকে এসেছে ১২ বলে ২২ রান। শেষ পর্যন্ত ইনিংসের ৩৩ বল বাকি থাকতেই ১০১ রানে গুটিয়ে যায় কলকাতা।

লখনৌয়ের হয়ে আবেশ খান ও জেসন হোল্ডার সমান তিনটি করে উইকেট নেন। মহসীন খান, দুষ্মন্ত চামিরা ও রবি বিষনয় নেন একটি করে উইকেট।

এর আগে প্রথম ইনিংসে ব্যাট হাতে নেমে লখনৌ অধিনায়ক লোকেশ রাহুল শূন্য রানে রান আউটের ফাঁদে পা দিলেও আরেক অপেনার কুইন্টন ডি কক অর্ধশত রানের ইনিংস খেলেন। দ্বিতীয় উইকেট জুটিতে দীপক হুদাকে নিয়ে ৭১ রান তোলেন এ প্রোটিয়া ব্যাটার। ২৭ বলে হাফ সেঞ্চুরি করে সুনীল নারিনের শিকার হন ডি কক। ২৭ বলে ৪১ রান করেন দীপক হুদা। এছাড়া ক্রুনাল পান্ডিয়া খেলেন ২৭ বলে ২৯, আয়ুশ বাদোনি ১৮ বলে ১৫*, মার্কাস স্টোইনিজ ১৪ বলে ২৮ এবং হোল্ডার ৪ বল খেলে করেন ১৩ রান।

তিন ওভার বল করে মাত্র ১৯ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন আবেশ খান।

এদিকে লখনৌয়ের মতো সমান ১১টি করে ম্যাচ খেলে দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে গুজরাট টাইটান, রাজস্থান রয়্যালস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। এছাড়া পাঁচে দিল্লি, ছয়ে হায়দারাবাদ, সাতে পাঞ্চাব, নয় নম্বরে চেন্নাই এবং সবচেয়ে তলানিতে আছে মুম্বাই।


আরও খবর



প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ: নিয়োগ পরীক্ষা বাতিল করলো মাউশি

প্রকাশিত:শুক্রবার ২০ মে ২০22 | হালনাগাদ:শুক্রবার ২০ মে ২০22 | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ ওঠায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে লিখিত পরীক্ষা (এমসিকিউ) বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (২০ মে) দিনগত রাতে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মো. শাহেদুল খবির চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে এ সিদ্ধান্তের কথা জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে পরীক্ষা বাতিলের সুনির্দিষ্ট কারণের কথা উল্লেখ করা না হলেও এতে বলা হয়েছে, ১৩ মে অনুষ্ঠিত অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের লিখিত পরীক্ষা (এমসিকিউ) অনিবার্য কারণে বাতিল করা হলো।

এদিকে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে মাউশির কোনো চক্র জড়িত থাকলে এর উৎস খুঁজে বের করার দিয়েছেন মাউশির মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ।

গত শুক্রবার (১৩ মে) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগের জন্য ঢাকার ৬১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে ৫১৩টি পদের বিপরীতে পরীক্ষার্থী ছিলেন ১ লাখ ৮৩ হাজার।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে পরীক্ষার দিন থেকে পরবর্তী কয়েকদিনে একাধিক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারদের মধ্যে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের এক কর্মকর্তাও রয়েছেন।


আরও খবর



বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায়

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের নামাজের ৫টি জামাত অনুষ্ঠিত হবে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইসলামিক ফাউন্ডেশন জানিয়েছে, ঈদের দিন সকাল ৭টা, ৮টা, ৯টা, ১০টা ও ১০টা ৪৫ মিনিটে বায়তুল মোকাররমে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটে ঈদ জামাত

 ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ঈদুল ফিতরের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে। এই জামাতে ইমামতি করবেন বংশাল বড় জামে মসজিদের খতিব শাইখ মুহাম্মাদ মোস্তফা সালাফি।

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ঈদুল ফিতরের নামাজের জামাত সোয়া ৭টায় বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অনুষ্ঠিত হবে।

তবে মাঠে কোনো কারণে জামাত আয়োজন করা সম্ভব না হলে বুয়েটের নির্ধারিত তিনটি মসজিদে ঈদ জামাত আয়োজন করা হবে।

সংসদ ভবনে ঈদের জামাত

জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাত সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত হবে। এ জামাত সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

এছাড়া রাজধানীর ধানমন্ডির তাকওয়া মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সাড়ে ৯টায়, ধানমন্ডি ঈদগাহ জামে মসজিদে সকাল ৮টায়, মিরপুর দারুস সালাম এলাকার মীর বাড়ি আদি (মাদবর বাড়ি) জামে মসজিদে সকাল সাড়ে ৭টায় ও সকাল ৯টায়, মিরপুর ১২ নম্বর সেকশনের হারুন মোল্লাহ্ ঈদগাহে সকাল সাড়ে ৭টায়, মতিঝিলের আরামবাগের দেওয়ানবাগ শরিফে সকাল ৮টা ও সাড়ে ৯টায়, বসুন্ধরা আবাসিক এলাকায় মারকাজুল ফিকহিল ইসলামী মসজিদে সকাল ৭টায়, বসুন্ধরা আবাসিক এলাকার সি ব্লকে উম্মে কুলসুম জামে মসজিদ (সি ব্লক) সকাল সোয়া ৭টায়, সকাল সাড়ে ৭টায় এফ ব্লক জামে মসজিদে, সকাল ৮টায় বায়তুল জান্নাত জামে মসজিদ (জি ব্লক), সকাল সাড়ে ৮টায় ফকিহুল মিল্লাত জামে মসজিদে (এন ব্লক) ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া গুলশান সেন্ট্রাল মসজিদে সকাল ৬টা, সাড়ে ৭টা ও ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে।


আরও খবর
প্রথম হজ ফ্লাইট ৫ জুন শুরু

মঙ্গলবার ২৪ মে ২০২২




জমি লিখে না দেওয়ায় ছেলের হাতে মা খুন!

প্রকাশিত:শনিবার ১৪ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ১৪ মে ২০২২ | ৫৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঠাকুরগাঁওয়ের হরিপুরে জমি লিখে দেওয়ায় ছেলের হাতে খুন হতে হয়েছে এক বৃদ্ধা মাকে। শনিবার (১৪ মে) সকালে হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়নের বনগাঁও উত্তরপাড়া গ্রামে এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে।

নিহত ৭০ বছর বয়সী আনসারী বেগম পারুল ওই এলাকার আফতাব উদ্দীনের স্ত্রী।

এদিন সন্ধ্যায় আফতাব উদ্দিন বাদী হয়ে হরিপুর থানায় অভিযুক্ত দুই ছেলে এজাবুদ্দিন বাবু ও রফিকুল ইসলামসহ পুত্রবধূ মোছা. রুম্পা, জামাল উদ্দিন, জিএম, সাইদুর রহমান, নজরুল ও অজ্ঞাতনামা ৩/৪ জনের নামে মামলা দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, মামলার বাদী আফতাব কিছুদিন আগে তার অভিযুক্ত দুই সন্তানকে শর্তসাপেক্ষে নিজের ১৭ লাখ টাকা দিয়ে একটি এসকেবেটার (ভেকু) ক্রয় করে দেয়। পরে শর্ত অনুযায়ী ওই টাকা দুই ছেলের কাছ থেকে ফেরত চাইলে তারা টালবাহানা শুরু করে। এক সময় আফতাব উদ্দিন বিরক্ত হয়ে অপর দুই ছেলেকে বসত ভিটায় দুই বিঘা জমি খাস কবলা রেজিস্ট্রি করে দেয়। রেজিস্ট্রি দেওয়ার পর থেকে টাকা না ফেরত দেওয়া দুই ছেলেসহ আসামিরা মা-বাবার ওপর ক্ষিপ্ত হয়ে উঠে। এমনকি বাকি জমিটুকু নিজেদের নামে লিখে চায়।

শুক্রবার (১৩ মে) রাতে এনিয়ে মা-বাবার সঙ্গে দুই ছেলের বাকবিতণ্ডা হয়। এরপর সবাই খাওয়া-দাওয়া করে নিজ নিজ ঘরে ঘুমিয়ে পড়ে। শনিবার সকালে নিজ বাড়ি হতে আনুমানিক ৫০০ গজ দূরে আম-লিচুর বাগানে রক্তাক্ত অবস্থায় আনসারী বেগম পারুলের লাশ দেখতে পাওয়া যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তাজুল ইসলাম বলেন, এবিষয়ে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও মর্গে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত তিনজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।

নিউজ ট্যাগ: ঠাকুরগাঁও খুন

আরও খবর