আজঃ বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

গুজব মোকাবিলায় প্রশিক্ষক তৈরিতে আওয়ামী লীগের 'দ্য ড্রিল' কর্মশালা

প্রকাশিত:শনিবার ২৩ সেপ্টেম্বর 20২৩ | হালনাগাদ:শনিবার ২৩ সেপ্টেম্বর 20২৩ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক ও সাবেক মন্ত্রীপরিষদ সচিব কবির বিন আনোয়ার বলেন, আমার সামনে যারা বসে আছো তারা হাজার বছরের বাঙ্গালী জাতির পরাধীনতার শৃঙ্খল থেকে বের হয়ে আসে রক্তের সাক্ষ্য বহন করছো।

তিনি বলেন, আত্মত্যাগ কিভাবে করতে হয় এটা বঙ্গবন্ধু ও তার পরিবার দেখিয়ে দিয়েছে। এই জাতির জন্য পরিবারের অধিকাংশ সদস্যকে হারাবার পরও ৪০-৪২ বছর ধরে চেষ্টা করে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অসংখ্যবার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। তিনি আজকে দেশকে এই অবস্থানে নিয়ে এসেছেন। জাতির পিতা যেমন ৬ দফা প্রস্তাব দিয়েছিলেন তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে নিয়ে এসেছিলেন 'দিন বদলের সনদ'। জাতির জন্য তিনি একটি লক্ষ্য নির্ধারণ করে দেন যা এর আগে আমাদের ছিলো না। শুধু লক্ষ্য নির্ধারণ নয়, সময় বেধে দিলেন এবং ২০২১ সালে মধ্যে একটি মধ্যম আয়ের দেশের অবস্থানে নিয়ে এসেছেন তিনি। আমাদের মাধ্যমেই ডিজিটাল বাংলাদেশ গঠিত যার সুবিধা ভোগ করছে, অপব্যবহার করছে আমাদের বিরোধী জোটগুলো।

বর্তমান প্রজন্মকে ত্যাগের মনন নিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানিয়ে কবির বিন আনোয়ার বলেন, এটা মাত্র শুরু। নির্বাচনের আগে এই প্রশিক্ষকেরা জেলা এবং উপজেলা পর্যায় পর্যন্ত প্রশিক্ষণ প্রদান করবে। নির্বাচনের পর এটি ইউনিয়ন পর্যায় পর্যন্ত নিয়ে যাবো আমরা। আগামী ৫ বছর এই কার্যক্রম চলবে যার পথপ্রদর্শক হবে তোমরা। তাই এটা মনে করার কোন কারণ নেই, এটা ছোট বিষয়। আমি যদি বেঁচে থাকি এবং মাননীয় প্রধানমন্ত্রী আমাকে এই দায়িত্ব পালন করার নির্দেশ দেন তাহলে আগামী ৫ বছর এটি নিয়ে কাজ করে যাবো। যারা রাস্তা প্রথম তৈরি করে তাদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়, অনেক কষ্ট হয়। কিন্তু তোমরা যেই রাস্তা তৈরি করে দিয়ে যাবে, সেই পথেই হাঁটবে পরবর্তী প্রজন্ম। তোমাদের দিয়েই এই যাত্রার শুরু।

ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারপার্সন প্রফেসর মোহাম্মাদ আলী আরাফাত বলেন, রিয়েল ওয়ার্ল্ডের পাশাপাশি যখন ভার্চুয়াল ওয়ার্ল্ড গড়ে ওঠা শুরু করলো তখন আমাদের যুদ্ধ সেখানে অনেকটা শিফট হয়ে গেছে। সেখানে আমাদের বিরোধী পক্ষ গুলো এতটাই সংগঠিতভাবে গুজব ও মিথ্যাচার প্রচার করা শুরু করেছে যে সত্যটা প্রতিষ্ঠা করতে গিয়েই অনেকটা বেগ পেতে হয়। আমি মনে করি এই কর্মশালার মাধ্যমে বাস্তবিক দুনিয়াতে আমরা মাঠে-ঘাটে ময়দানে যেভাবে যুদ্ধ করতে সক্ষম হয়েছি মুক্তিযুদ্ধের বিরোধী অপশক্তির বিরুদ্ধে, সাইবার দুনিয়াতেও আমরা সেভাবেই যুদ্ধ চালিয়ে যাবো আরও সুসংহত ও প্রশিক্ষিত হয়ে।

তিনি বলেন, আসলে আওয়ামী লীগ দেশের উন্নয়ন, সরকার ব্যবস্থা, স্বাস্থ্য খাত, দুর্যোগ সবকিছু মোকাবিলা করে সাইবার দুনিয়ায় মুক্তিযুদ্ধ বিরোধী এই শক্তির গুজব মোকাবিলা করে। আর একটি গবেষণা এসেছে গুজব সত্য তথ্য থেকে ৬ গুন দ্রুত ছড়িয়ে পড়ে। তাই আমাদের দশগুণ বেশি পরিশ্রম করতে হবে গুজব মোকাবিলায়।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ অন্য সব দলের থেকে এগিয়ে আছে চিন্তাভাবনায় ও মননশীলতায়। আওয়ামী লীগ একমাত্র দল যাদের থিংক ট্যাঙ্ক আছে। আমরা দেখেছি যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য সহ উন্নত বিশ্বের বড় বড় রাজনৈতিক দলগুলোতে থিংক ট্যাংক থাকে। আওয়ামী লীগের একটি অফিশিয়াল থিংক ট্যাংক আছে, সিআরআই। এই যে উদ্যোগ গুলো সময়ের সঙ্গে আওয়ামী লীগ নিজেকে খাপ খাইয়ে নিতে গ্রহণ করেছে। সাইবার ওয়ার্ল্ডে যে যুদ্ধ। এখানে যে প্রতিযোগিতা মিথ্যাচার অপপ্রচারের বিরুদ্ধে লড়াই। সেখানে আওয়ামী লীগ আধুনিকভাবে প্রস্তুতি নিয়েছে। কর্মীদের প্রস্তুত করে আওয়ামী লীগ সেইখানে লড়াইয়ে থাকবে। কারণ আওয়ামী লীগ যদি এই যুদ্ধে বিজয়ী হয় সত্য বিজয়ী হবে। আওয়ামী লীগ যদি বিজয়ী হয় মুক্তিযুদ্ধ বিজয়ী হবে। আওয়ামী লীগ যদি হেরে যায় তাহলে বলার অপেক্ষা রাখে না, বাংলাদেশ থাকবে না, আফগানিস্তান-পাকিস্তান হবে।

আওয়ামী লীগ ওয়েব টিমের সমন্বয়ক ও সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) কো-অর্ডিনেটর তন্ময় আহমেদ বলেন, প্রশিক্ষকদের এই কর্মশালায় আমরা শেখাবো, প্রশিক্ষকেরা যখন সারা দেশে যাবেন তখন কোন কোন বিষয়ে শেখাবেন, এর মাধ্যমে আমরা কোন বিষয়গুলো অর্জন করতে চাচ্ছি। যেটা আরাফাত ভাই এবং কবির বিন আনোয়ার ভাই বলেছেন, আমাদের সুবিধা হলো, আমরা সত্যটা বলতে চাই। মিথ্যা ও গুজবকে প্রতিহত করতে চাই। সেই সঙ্গে বাংলাদেশের ভাবমূর্তি উন্নয়নের জন্য দেশের অর্জন এবং উন্নয়ন কার্যক্রমগুলো সকলের সামনে তুলে ধরতে চাই আমরা। সঠিক তথ্য, নির্দিষ্ট প্রক্রিয়ায় কিভাবে সকলের কাছে পৌঁছে দেয়া যায়, এ বিষয়ে আমরা জানাবো এখানে থাকা প্রশিক্ষকদের। তারা জেলা ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে গিয়ে প্রশিক্ষণ প্রদান করবেন। এর পাশাপাশি ঐ এলাকার সমস্যাগুলো নিয়ে একটা ফিডব্যাক তারা নিয়ে আসবেন, যাতে আমারা সেগুলো সমাধান করতে পারি।

২২ সেপ্টেম্বর শুরু হওয়া এই প্রশিক্ষকদের কর্মশালা 'দ্য ড্রিল' শেষ হবে ২৩ সেপ্টেম্বর। এই দুইদিন সামাজিক যোগাযোগ মাধ্যমের বিবিধ ব্যবহারের পাশাপাশি খুঁটিনাটি আরও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে।


আরও খবর
জামিনে মুক্তি পেলেন বিএনপি নেতা আলাল

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




কুবি শিক্ষক সমিতি নির্বাচনে নীল দলের প্যানেল ঘোষণা

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ ২০২৪ নির্বাচনের জন্য প্যানেল ঘোষণা করেছে বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষকদের সংগঠন 'নীল দল'। শনিবার (১৭ ফেব্রুয়ারি) ১৫ সদস্যের এ প্যানেল ঘোষণা করা হয়।

নির্বাচনে সভাপতি পদে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মোঃ আবু তাহের ও সাধারণ সম্পাদক পদে মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মেহেদী হাসান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এছাড়া সহ-সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন ও হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক মো: তোফায়েল হোসেন মজুমদার, যুগ্ম সাধারণ সম্পাদক পদে সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাহমুদুল হাছান, কোষাধ্যক্ষ পদে প্রত্নতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক মো. মুর্শেদ রায়হান, সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মাহফুজুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কার্যকরী সদস্য পদে হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব, অর্থনীতি বিভাগ অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. দুলাল চন্দ্র নন্দী, নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ শাহাদাৎ হোসেন, অর্থনীতি বিভাগ সহকারী অধ্যাপক স্বর্ণা মজুমদার ও গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুল হাসান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখ্য, ২০২২ সালের ১ ডিসেম্বর শিক্ষক সমিতি-২০২৩ কার্যনিবার্হী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শিক্ষকদের দুই পক্ষের দ্বন্দ্বে সেসময় নির্বাচন স্থগিত হয়। গত ৭ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির সাধারণ সভায় লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিমকে প্রধান নির্বাচন কমিশনার করে তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়। তারা নির্বাচনের তফশিল ঘোষণা করেন। এবার সাধারণ সম্পাদক পদে নির্বাচন হচ্ছে। সেখানে ২জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ১৯ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদ-২০২৪ এর নির্বাচন অনুষ্ঠিত হবে।


আরও খবর
আজ থেকে শুরু জাবির ভর্তি পরীক্ষা

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




বাস-কাভার্ডভ্যান মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় যাত্রীবাহী বাস ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে এক নারীসহ দুই গাড়ির চালক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ১১ জন। তবে হতাহতদের নাম পরিচয় জানা সম্ভব হয়নি।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের আরএফএল ফ্যাক্টরির সামনের মহাসড়কে ওই দুর্ঘটনা ঘটে বলে জানান চিরিঙ্গা হাইওয়ে থানা পুলিশের পরিদর্শক মাহবুবুল আলম ভূঁইয়া।

স্থানীয়দের বরাত দিয়ে মাহবুবুল আলম জানান, সকালে চকরিয়ার হারবাং ইউনিয়নের আরএফএল ফ্যাক্টরির সামনে চট্টগ্রামগামী ঈগল পরিবহন সার্ভিসের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা স্কয়ার কোম্পানির ওষুধবাহী কাভার্ডভ্যানের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বাসটি সড়কের পাশের খাদে পড়ে যায়। এ ছাড়া গাড়ি দুটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

তিনি আরও জানান, দুর্ঘটনায় দুই গাড়ির চালক ও এক নারী যাত্রী নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়েছে। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি জব্দ করা হয়েছে বলে জানান চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. আলী।


আরও খবর



আট বিভাগেই ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

শীত কাটিয়ে ক্রমেই বাড়ছে তাপমাত্রা। পাশাপাশি বাড়ছে বৃষ্টির প্রবণতা। এমন অবস্থায় দেশের আট বিভাগে ঝড়ো হাওয়াসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দেয়া আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়, পূবালী লঘুচাপের বর্ধিতাংশ গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ অবস্থায় রাতে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে ভোর পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়বে।

সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা দুই ডিগ্রির মতো বাড়তে পারে।

তবে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ছয় বিভাগে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় দমকা হাওয়া ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বুধবারও (২১ ফেব্রুয়ারি) ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দুয়েক জায়গায় দমকা ও ঝড়ো হাওয়াসহ বৃষ্টি এবং বজ্রসহ বৃষ্টি হতে পারে।


আরও খবর
যেসব বিভাগে বৃষ্টির পূর্বাভাস

মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24




কোয়ার্টারে ডিআর কঙ্গো

নকআউটেই বিদায় মোহাম্মদ সালাহর মিশর

প্রকাশিত:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

মোহাম্মদ সালাহর মিশর আফ্রিকান নেশন্স কাপের নকআউট পর্ব থেকেই বিদায় নিয়েছে। নির্ধারিত সময়ে ১-১ সমতায় খেলা শেষ হলেও ট্রাইবেকারে ৮-৭ ব্যবধানে হেরেছে বর্তমান রানার্সআপরা। এরই সঙ্গে প্রতিযোগিতার রেকর্ড সপ্তম চ্যাম্পিয়ন মিসরকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ডিআর কঙ্গো।

যদিও মিশরের এমন দুর্দিনে দলে ছিলেন না তাদের অন্যতম ভরসা মোহাম্মদ সালাহ। গ্রুপপর্বের দ্বিতীয় ম্যাচে চোট পেয়েছিলেন তিনি, সেরে ওঠার জন্য ইংল্যান্ডে নিজ ক্লাব লিভারপুলে ফিরে যান। চোট কাটিয়ে টুর্নামেন্টটির শেষ দিকে মিশর দলে যোগ দেওয়ার কথা ছিল তার। কিন্তু তার আগেই লিভারপুলে বসে নিজ দেশের বিদায় দেখতে হল সালাহকে। এতে দেশের হয়ে আফ্রিকার শীর্ষ টুর্নামেন্ট জয়ের স্বপ্ন অধরাই থাকল সালাহ।

প্রতিযোগিতার শেষ ষোলোর লড়াইয়ে ম্যাচের ৩৭ মিনিটে পিছিয়ে পড়ে মিশর। টুর্নামেন্টে চমক দেখানো ডিআর কঙ্গোকে ১-০ গোলে এগিয়ে দেন স্ট্রাইকার এলিয়া। প্রথমার্ধের যোগ করা সময়ে সমতায় ফিরে আসে বর্তমান রানার্সআপরা। মোস্তফা মোহাম্মেদ ডিআর কঙ্গোর জালে বল জড়ান।

দ্বিতীয়ার্ধে কোনো দলই কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি। এমনকি ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ালেও গোল করতে ব্যর্থ হয় মিশর ও ডিআর কঙ্গো। ১২০ মিনিটের খেলা শেষেও ১-১ সমতা থাকায় ম্যাচ গড়ায় পেনাল্টি শুট আউটে।

পেনাল্টিতে দুইদলই নিজেদের দ্বিতীয় কিক থেকে গোল করতে ব্যর্থ হয়। পরের তিনটি শট থেকে গোল পায় মিশর ও ডিআর কঙ্গো। প্রথম পাঁচ পেনাল্টি শেষে স্কোর দাঁড়ায় ৪-৪। ষষ্ঠ ও সপ্তম স্পটকিককে জালে জড়ালেও অষ্টম পেনাল্টি ক্রসবারের ওপর দিয়ে মারেন মিশরের গোলকিপার মোহামেদ আবুও গাবেল। কিন্তু অষ্টম পেনাল্টি কিক থেকে গোল করতে ভুল করেননি ডিআর কঙ্গোর কিপার লিওনেল এমপাসি এনজাও। সেই সঙ্গে ৭-৮ ব্যবধানে হেরে আফকন থেকে বিদায় নিয়েছে মোহাম্মদ সালাহর মিশর।

পিএসজির বয়সভিত্তিক দল থেকে উঠে আসা কঙ্গোর গোলকিপার লিওনেল এমপাসি এনজাও ফরাসি ফুটবলে দ্বিতীয় স্তরের দল রোদেজে খেলেন। ম্যাচ শেষে ক্যানাল প্লাস আফ্রিকাকে তিনি বলেছেন, গাবেল যখন শট নিতে এল, আমরা একে-অপরের চোখে তাকাই এবং তাকে দেখে নার্ভাস লাগছিল।

এমপাসি নিজের শট নেওয়ার আগে মুচকি হেসেছেন। হয়তো চাপ কাটিয়ে উঠতে মাথা ঠান্ডা রাখার চেষ্টা করছিলেন। জয়ের পর সেটাই বললেন, বলটা জায়গামতো বসিয়ে মাথা ঠান্ডা রেখেছি। অনুশীলনে শেষ পেনাল্টিটি নেওয়ার কথা ভেবেছি এবং সৌভাগ্যবশত লক্ষ্যভেদ করতে পেরেছি।


আরও খবর
দ্রুততম ১০ হাজার রানের কীর্তি গড়লেন বাবর আজম

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




মধুমতি আর্মি ক্যাম্প পরিদর্শনে সেনাবাহিনী প্রধান

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
প্রেস বিজ্ঞপ্তি

Image

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি আজ মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি ২০২৪) মধুমতি আর্মি ক্যাম্পের বিভিন্ন কার্যক্রম পরিদর্শনের উদ্দেশ্যে নড়াইল গমন করেন।

এসময় তিনি পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প (পিবিআরএলপি) কর্তৃক নির্মিতব্য নড়াইল রেলওয়ে স্টেশনের কাজের অগ্রগতি এবং বিভিন্ন স্থাপনা পরিদর্শন করেন।

এছাড়া, তিনি ২৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়ন কর্তৃক রোড প্রশস্তকরণসহ বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্প পরিদর্শনপূর্বক প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। পাশাপাশি স্থানীয় গরীব ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ শেষে নড়াইল জেলার লোহাগড়া উপজেলাধীন করফায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের সম্মুখে নিজের দানকৃত জমিতে স্থাপিত আল হুদা মসজিদ উদ্বোধন করেন।

এছাড়া তিনি মল্লিকপুর ইউনিয়ন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নবনির্মিত অধ্যাপক শেখ মোঃ রোকন উদ্দিন আহমেদ মাল্টিপারপাস হল উদ্বোধন করেন এবং শিক্ষক-শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন।

এসময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৫৫ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার যশোর এরিয়া, চীফ কনসালটেন্ট জেনারেল সেনাসদর, এডহক সিএসসি এবং চীফ কোঅর্ডিনেটর, পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প, নড়াইলের জেলা প্রশাসক ছাড়াও ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।


আরও খবর