আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

একাধিক পদে মন্ত্রিপরিষদ বিভাগে নিয়োগ বিজ্ঞপ্তি

প্রকাশিত:শনিবার ১৮ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১৮ জুন ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ এবং এর অধীনে তোশাখানা জাদুঘরের তোশাখানা ইউনিটে ৬২ জনকে নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা আগামী ১৯ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: মন্ত্রিপরিষদ বিভাগ এবং তোশাখানা জাদুঘর

পদের বিবরণ:

চাকরির ধরন: স্থায়ী

প্রার্থীর ধরন: নারী-পুরুষ

কর্মস্থল: ঢাকা

বয়স: ১৮-৩০ বছর। বিশেষ ক্ষেত্রে ৩২-৪০ বছর

আবেদনের নিয়ম: আগ্রহীরা www.cabinate.teletalk.com.bd এর মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদনের সঙ্গে ৩০০-৩০০ সাইজের ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে যুক্ত করতে হবে।

আবেদন ফি: টেলিটক প্রি-পেইড সিমের মাধ্যমে ১১২ টাকা এবং ৫৬ টাকা ৭২ ঘণ্টার মধ্যে পাঠাতে হবে।

আবেদনের শেষ সময়: ১৯ জুলাই ২০২২ তারিখ বিকেল ০৫টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

সূত্র: ইত্তেফাক, ১৭ জুন ২০২২

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



পরিবারের সঙ্গে অভিমান করে বৃদ্ধের আত্মহত্যা

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জয়পুরহাটের কালাই উপজেলায় পরিবারের সঙ্গে অভিমান করে মকবুল হোসেন দুলু (৭০) নামে এক বৃদ্ধ আত্মহত্যা করেছেন। শুক্রবার (১০ জুন) রাতের কোনো এক সময় তিনি গোয়ালঘরের বাঁশের তীরের সঙ্গে ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

নিহত বৃদ্ধ উপজেলার মাত্রাই ইউনিয়নের উনিহার গ্রামের বাসিন্দা।

থানা পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃদ্ধ মকবুল হোসেনের তিন ছেলে ও তিন মেয়ে। তার সংসারে দুই স্ত্রী। তিনি তার সম্পত্তি প্রথম পক্ষের স্ত্রীর সন্তানদের কিছু অংশ দলিল করে দেন। কিন্তু দ্বিতীয় পক্ষের সন্তানদের কোনো সম্পত্তি দলিল করে না দেওয়ায় এ নিয়ে মাঝে মধ্যে পরিবারে তার সন্তানদের সঙ্গে কলহ লেগে থাকতো। 

শুক্রবার রাতে খাবার খেয়ে ওই বৃদ্ধ নিজ শয়ন ঘরে ঘুমিয়ে পড়েন। তার ছোট ছেলে মিজানুর রহমানের (২৮) রাতে ঘুম ভেঙে গেলে বাবার ঘরে বাবাকে দেখতে যান। এ সময় ঘরে বাবাকে দেখতে না পেয়ে বাড়িতে খুঁজতে শুরু করেন। একপর্যায়ে তিনি গোয়ালঘরে বাঁশের তীরের সঙ্গে তার বাবাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে চিৎকার দিয়ে উঠলে স্থানীয়রা এসে বৃদ্ধকে মৃত অবস্থায় দেখতে পান। পরে থানা পুলিশকে অবহিত করা হলে পুলিশ ঘটনাস্থলে এসে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। 

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মঈনুদ্দীন বলেন, পরিবারের সঙ্গে অভিমান করে বৃদ্ধ মকবুল হোসেন আত্মহত্যা করেছেন বলে ধারণা করা হচ্ছে। এ বিষয়ে থানায় অপমৃত্যু (ইউডি) মামলা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহ জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।  


আরও খবর



পদ্মার পানি বৃদ্ধি : ফরিদপুরে তলিয়ে গেছে ২৬৪ হেক্টর বাদামক্ষেত

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা নদীর পানি বৃদ্ধির সঙ্গে কয়েক দিনের টানা বর্ষণে ফরিদপুরে চরাঞ্চলের ২৬৪ হেক্টর জমির বাদামক্ষেত তলিয়ে গেছে। এতে ফরিদপুর সদরের পদ্মা নদী বেষ্টিত নর্থচ্যানেল, চরমাধবদিয়া এবং ডিক্রিরচর ইউনিয়নের চরাঞ্চলে বাদাম চাষ করা কয়েকশ কৃষক ক্ষতির মুখে পড়েছেন।

ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় গোয়ালন্দ পয়েন্টে পানি বিপৎসীমার লেভেল ৮ দশমিক ৬৫ সেন্টিমিটার। এখানে নতুন করে পদ্মা নদীতে ২৫ সেন্টিমিটার পানি বেড়ে বিপৎসীমার শূন্য দশমিক ৭ মিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পদ্মাসহ কয়েকটি নদীতে জেগে ওঠা চরাঞ্চলে চলতি মৌসুমে পাঁচ হাজার ২৬৫ হেক্টর জমিতে বাদাম চাষ করা হয়। এর মধ্যে পাঁচ হাজার এক হেক্টর জমির বাদাম ঘরে তুলতে পারলেও গত কয়েকদিনে পানি বৃদ্ধি পাওয়ায় কৃষকদের ২৬৪ হেক্টর জমির বাদাম তলিয়ে গেছে।

আগামী কয়েকদিনের মধ্যে পানি বিপৎসীমা অতিক্রম করতে পারে বলে জানিয়েছেন জেলা পানি উন্নয়ন বোর্ড (পাউবো)। এতে নতুন করে আরও বাদামের জমি তলিয়ে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ফরিদপুর কৃষি সম্প্রাসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মো. হজরত আলী বলেন, এ এলাকায় সারা বছরই বাদাম চাষ হয়। বাদাম চাষের ফলন পেতে পাঁচ মাস সময় লাগে। ফলে অনেক সময় কিছু নদীর চর জাগতে দেরি হওয়ায় কৃষকরা একটু দেরিতে বাদাম চাষ করেন। এ কারণে প্রকৃতির ওপর নির্ভর করে বাদামের ফলন নির্ভর করে। ৯০ শতাংশ কৃষক এরই মধ্যে বাদাম ঘরে তুলতে পেরেছেন। বাকি কৃষকদের বাদাম ক্ষেত হয়তো তলিয়ে গেছে। তবে এ পানিতে বাদামচাষিদের বড় ধরনের ক্ষতির সম্মুখীন হতে হচ্ছে না বলে জানান তিনি।


আরও খবর



এক ফোনে ভোটের ফল পাল্টানোকে গুজব বললেন সিইসি

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক ফোনে কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ভোটের ফল পাল্টানোর বক্তব্যকে গুজব বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সোমবার (২০ জুন) বেলা ১১টায় কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

সিইসি বলেন, একটা ফোনে ফল পাল্টে গেলো এটা- একজন বলার পর হাজার মানুষ তাই বললো। আসলে আমাদের দেশের কালচার এটা, এটা একটা গুজব। মেশিনের ফল অথবা হাতের রেজাল্ট আমরা ওয়েবসাইটে তুলে দিয়েছি। এমন ঘটনা ঘটেনি।

কুসিক নির্বাচনে ভোটগ্রহণের পর ফল ঘোষণার সময় সৃষ্টি হট্টগোল, শেষ মুহূর্তে ফল দিতে দেরি হওয়ার বিতর্ক এবং ফল পাল্টে দেওয়ার অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, আমরা রাত ৮টা পর্যন্ত নির্বাচন পর্যবেক্ষণ করেছি। কোনো বিপর্যয় দেখিনি। সিসিটিভির মাধ্যমে কিন্তু সার্বিক পরিস্থিতি দেখছিলাম। একটা ফোনে ফল পাল্টে গেলো এমন একটি কথা শুনা যাচ্ছে। শেষ মুহূর্তে একটা ফোনে বক্তব্য পাল্টে যায়, এটা একেবারে অসম্ভব। একটা বা দুইটা টেলিফোন আমি নিজেও করেছিলাম। রিটার্নিং অফিসার আমাকে খুব বিপর্যস্ত অবস্থায় ফোন করে বললেন, আমি বিপদে পড়েছি। আমি সেখানে প্রচণ্ড শব্দ শুনতে পাচ্ছিলাম। ভাবলাম তাকে মারধর করা হচ্ছে।

এরপর আমি ডিসি-এসপিকে ফোন করেছিলাম। তারা তখন জানালেন তাৎক্ষনিক বিষয়টি দেখছেন। এরপর রিটার্নিং অফিসারকে বললাম সমস্যা হবে না। পরে তিনি জানালেন পুলিশ এসেছে মানুষ সরিয়ে দেওয়া হয়েছে। উচ্ছৃঙ্খল ঘটনা মাত্র ১৫ মিনিট ছিল। কোনোভাবেই ২০ মিনিটের বেশি দীর্ঘ হয়নি। এরপর রিটার্নিং অফিসার স্বাচ্ছন্দ্যে ফল ঘোষণা করলেন সেটা আমরা দেখেছি।

এর আগে, কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) নির্বাচন নিয়ে পরাজিত প্রার্থী সাক্কু ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের অভিযোগ এবং নির্বাচন কমিশন সম্পর্কে জনমনে বিভ্রান্তি’ এড়াতে রবিবার(১৯ জুন) ব্যাখ্যা দিয়েছে ইসি।


আরও খবর



এক পাঙাশেই সাড়ে ২৫ হাজার টাকা!

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ফেরিঘাটের উজানে এরশাদ আলীর জালে ১৯ কেজি ওজনের একটি পাঙাশ মাছ ধরা পড়েছে।

সোমবার (২০ জুন) সকাল ৭টার দিকে দৌলতদিয়ার মো. দুলাল মণ্ডলের আড়তে মাছটি নিয়ে আসলে একনজর দেখতে ভিড় করে স্থানীয়রা। পরে নিলামে ১ হাজার ৩৫০ টাকা কেজি দরে ২৫ হাজার ৬৫০ টাকায় মাছটি কিনে নেন দৌলতদিয়া ৫ নম্বর ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা।

দৌলতদিয়া ৫ নম্বর ঘাটের মাছ ব্যবসায়ী  চান্দু মোল্লা জানান, বর্তমানে পদ্মা নদীর পানি বাড়ছে। তাই পদ্মা ও যমুনার মোহনায় বড় বড় মাছ ধরা পড়ছে।

তিনি আরও জানান, সোমবার সকালে পাঙাশ মাছটি ১ হাজার ৩৫০ টাকা কেজি দরে কেনার পর ঢাকার এক শিল্পপতির কাছে ১ হাজার ৪৫০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে।

নিউজ ট্যাগ: পাঙাশ মাছ

আরও খবর



ফিফা র‌্যাংকিংয়ের শীর্ষে ব্রাজিল, উন্নতি হচ্ছে আর্জেন্টিনার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | ৩৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চলতি মাসে ইতালির বিপক্ষে ফিনালিসিমায় দাপুটে জয় পেয়েছে আর্জেন্টিনা। এরপর আরেক ইউরোপীয় দল এস্তোনিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা। এমন পারফর্ম্যান্সের পর বিশ্বকাপের জোর দাবিদাররূপেই নিজেদের প্রতিষ্ঠিত করেছেন লিওনেল মেসিরা। চলতি মাসের দুই ম্যাচে এমন পারফর্ম্যান্সের ফলে র‍্যাঙ্কিংয়েও উন্নতি হচ্ছে আকাশী-সাদাদের। যদিও নিজেদের দুই ম্যাচে জয় নিয়ে ব্রাজিল থাকছে র‍্যাঙ্কিংয়ের শীর্ষেই।

শেষ তিন বছর ধরে আর্জেন্টিনা ম্যাচ হারছে না। সবশেষ হারটা এসেছিল ২০১৯ কোপা আমেরিকার সেমিফাইনালে, ব্রাজিলের কাছে। এরপর থেকেই আর্জেন্টিনা রীতিমতো অপ্রতিরোধ্য। ৩৩ ম্যাচ ধরে অপরাজিত আছে লিওনেল স্ক্যালোনির দল। যার সবশেষ দুই ম্যাচ দলটি খেলেছে চলতি মাসে।

ইউরোজয়ী ইতালির বিপক্ষে ফিনালিসিমায় জয় পেয়েছে ৩-০ ব্যবধানে। মেসি গোল না পেলেও লাওতারো মার্টিনেজ, আনহেল ডি মারিয়া আর পাওলো দিবালার গোলে দারুণ এই জয় তুলে নেয় স্ক্যালোনির দল। এর পরের ম্যাচে এস্তোনিয়ার বিপক্ষে স্পেনের মাটিতে আর্জেন্টিনা ছিল আরও অপ্রতিরোধ্য। লিওনেল মেসি একাই করেছিলেন ৫ গোল।

ইউরোপীয় দলগুলোর বিপক্ষে এমন পারফর্ম্যান্সের ফলে বিশ্বকাপের হট ফেভারিট হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করে নিয়েছে মেসির দল। এই দুই পারফর্ম্যান্সের ফলে র‍্যাঙ্কিংয়েও উন্নতি হতে যাচ্ছে আর্জেন্টিনার। ফিফা র‍্যাঙ্কিংয়ে আরও এক ধাপ এগিয়ে তালিকার শীর্ষ তিনে উঠে আসছে দলটি।

চলতি বছরের দ্বিতীয় ফিফা র‍্যাঙ্কিং ঘোষণা করা হবে আগামী সপ্তাহে। তার অনেক আগেই আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টস হিসেব কষে বের করেছে আর্জেন্টিনার উন্নতির খবর।

ফিফা র‍্যাঙ্কিংয়ে বর্তমানে আর্জেন্টিনার অবস্থান চারে। তাদের আগে আছে ব্রাজিল, বেলজিয়াম ও ফ্রান্স। আসছে সপ্তাহে ফ্রান্সকে পেছনে ফেলবেন মেসিরা, যাদের বিপক্ষে ২০১৮ বিশ্বকাপে বিদায়ঘণ্টা বেজেছিল তাদের।

চলতি উয়েফা নেশন্স লিগে খুবই বাজে সময় কাটছে কিলিয়ান এমবাপে-কারিম বেনজেমাদের। চলতি মাসে চার ম্যাচ খেলে জিততে পারেনি একটি ম্যাচেও। ওদিকে আর্জেন্টিনা জিতেছে নিজেদের দুই ম্যাচেই। দুয়ের মিশেলে র‍্যাঙ্কিংয়ে অবনমন ঘটছে ফ্রান্সের।

তবে বেলজিয়াম থাকবে দুই নম্বর অবস্থানেই। নেদারল্যান্ডসের কাছে হার আর ওয়েলশের সঙ্গে ড্র করা দলটি পোল্যান্ডের বিপক্ষে জিতেছে দুই ম্যাচে। সে কারণেই দুইয়ে টিকে যাচ্ছে দলটি।

ব্রাজিল নিজেদের দুই ম্যাচের দুটোতেই জিতেছে। নেইমারের জোড়া পেনাল্টি আর রিচার্লিসন, কৌতিনিও, গ্যাব্রিয়েল জেসুসের লক্ষ্যভেদে দক্ষিণ কোরিয়াকে ৫-১ গোলে হারায় দলটি। এর পরের ম্যাচে নেইমারের একমাত্র পেনাল্টিতে জাপানকে ১-০ গোলে হারিয়েছে সেলেসাওরা। ফলে শীর্ষস্থান নিশ্চিত তাদের।


আরও খবর