আজঃ সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৮ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে আরও ৭ জন মারা গেছেন। এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৬৫০ জনে। শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ২৫১ জন। এদের মধ্যে ঢাকার বাসিন্দা ৬৪ জন। আর ঢাকার বাইরের ১৮৭ জন। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ লাখ ১৬ হাজার ৪১১ জনে পৌঁছেছে। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে মোট ২ হাজার ৩৮৪ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ঢাকায় ৪ জন মারা গেছেন। এসময়ে ঢাকার বাইরে মারা গেছেন ৩ জন।

২০২২ সালে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ২৮১ জন মারা যান। ওই বছরের ডিসেম্বরে ২৭ জনের মৃত্যু হয়। ২০২০ সালে করোনা মহামারিকালে ডেঙ্গু সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ২৮ হাজার ৪২৯ জন ডেঙ্গু আক্রান্ত হন। একই বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়।


আরও খবর
করোনার কিছু টিকায় সমস্যা বেড়েছে: গবেষণা

বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪




সিনেমা ছাড়া ক্যাটরিনা আরও যেসব উৎস থেকে আয় করেন

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

দর্শকপ্রিয় নায়িকা ক্যাটরিনা কাইফ বলিউড চলচ্চিত্রে প্রায় দুদশক কাটিয়ে দিয়েছেন। ২০০৫ সালে ম্যায়নে পেয়্যার কিউঁ কিয়া সিনেমার মাধ্যমে তিনি সবার নজরকাড়েন।

ক্যাটরিনা নিজের পরিশ্রম আর যোগ্যতা দিয়ে বলিউডে নিজের স্থান পাকাপোক্ত করেছেন। ওয়েলকাম, পার্টনার, নিউ ইয়র্ক, এক থা টাইগার ক্যাটরিনার ক্যারিয়ারের ঝুলিতে ব্যবসাসফল অনেক সিনেমা রয়েছে।

শুধু তা-ই নয়, পারিশ্রমিকের দিক দিয়েও ক্যাটরিনা অনেককেই পেছনে ফেলেছেন। ক্যাটরিনাকে নায়িকা হিসেব নেওয়ার আগে প্রযোজক-পরিচালকদের কিছুটা চিন্তা-করতে হয়।

গত কয়েক বছর ধরে ক্যাটরিনার মোট সম্পত্তির পরিমাণ ২২৪ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ২৯৫ কোটি টাকারও বেশি। ক্যাটরিনা বার্ষিক যত অর্থ আয় করেন, তার বেশির ভাগেরই উৎস সিনেমা। কিন্তু সেটিও একমাত্র নয়। অভিনয় ছাড়া আরও ক্যাটরিনা অনেক কাজ করেন। যেখান থেকেও তিনি বিপুল পরিমাণ আয় করেন।

ক্যাটরিনার প্রসাধনী প্রতিষ্ঠান কে বিউটির কথা অনেকেরই জানা। এ প্রতিষ্ঠানটি ২০১৯ সালে প্রথম বাজারে তাদের কার্যক্রম শুরু করেন। ২০২২ সালের একটি প্রতিবেদন থেকে জানা যায়, মাত্র তিন বছরের মধ্যেই ১০০ কোটি রুপি অর্থ আয় করেছে প্রতিষ্ঠানটি।

ক্যাটরিনা নিজের প্রতিষ্ঠান বাদ দিয়েও সম্প্রতি অন্য একটি সংস্থায় বিনিয়োগ করেছেন। সেখান থেকেও বছরে বিপুল পরিমাণ অর্থ তার ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়। এ ছাড়া ইনস্টাগ্রামে অন্যান্য সংস্থার হয়ে প্রচারও করেন ক্যাটরিনা।

প্রচারণামূলক কাজের জন্য ৮০ লাখ থেকে ১ কোটি রুপি পারিশ্রমিক নেন ক্যাটরিনা। বেশ কিছু বড় প্রতিষ্ঠানের মডেল হিসেবে ক্যাটরিনা কাইফ কাজ করছেন। প্রতিটি প্রতিষ্ঠান থেকে বছরে ৬ থেকে ৭ কোটি রুপি পান তিনি।

নিউজ ট্যাগ: ক্যাটরিনা কাইফ

আরও খবর
ভারতীয় পরিচালক কুমার সাহানি আর নেই

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




যশোরে যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১২ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
যশোর প্রতিনিধি

Image

যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়ায় মুরাদ হোসেন নামে এক ওয়ার্ড যুবলীগের এক নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার (১১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে নওয়াপাড়া বাজার থেকে বাড়ি ফেরার সময় তিনি হামলার শিকার হন। গুরুতর অবস্থায় প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এরপর খুলনা মেডিকেলে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সোমবার (১২ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিকুল ইসলাম।

ওসি আকিকুল ইসলাম জানান, নিহত মুরাদ হোসেন নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড শাখা যুবলীগের সাধারণ সম্পাদক ছিলেন। রোববার রাতে নওয়াপাড়া বাজার থেকে হেঁটে তরফদার পাড়ার বাড়ির দিকে যাচ্ছিলেন মুরাদ। পথে কবরস্থানের কাছে পৌঁছালে তার ওপর হামলা হয়। ধারালো অস্ত্রের আঘাতে তিনি মারাত্মক জখম হন। মুরাদকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি আকিকুল ইসলাম বলেন, মুরাদের মৃত্যুর সংবাদ তার স্বজনরা অবহিত করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে ও জড়িতদের শনাক্তে তদন্ত শুরু করেছে।


আরও খবর



শাহজালালে এক লাখ ডলারসহ দুই মার্কিন নাগরিক আটক

প্রকাশিত:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ জানুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক লাখ ডলারসহ বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন যুক্তরাষ্ট্রের দুই নাগরিককে আটক করা হয়েছে।

শুক্রবার (২৬ জানুয়ারি) কোনো ধরনের ঘোষণা ছাড়া (অ্যান্ড্রোসমেন্ট) ডলার নেওয়ার চেষ্টা করায় তাদের আটক করেছেন বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটির (এভসেক) সদস্যরা।

আটক ব্যক্তিরা হচ্ছেন, মো. রেজাউল করিম ও মো. জসীম উদ্দীন খান।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের দায়িত্বশীল সূত্র।

সূত্র জানায়, তাদের কাতার এয়ারওয়েজের ফ্লাইটে (কিআর- ৬৪১) কাতারের দোহা হয়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ছিল। বোর্ডিংয়ের আগে এভসেকের তল্লাশিতে তাদের সঙ্গে এক লাখ ডলার থাকার বিষয়টি ধরা পড়ে। যাত্রীদের ডলার নেওয়ার বিষয়ে পাসপোর্টে অ্যান্ড্রোসমেন্ট কিংবা অনুমতি ছিল না বলে তাদের আটক করা হয়।

আটক দুইজনকে ঢাকা কাস্টমস কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেছে বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি (এভসেক)।

এ বিষয়ে আজ শনিবার (২৭ জানুয়ারি) সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হতে পারে বলে জানা গেছে।


আরও খবর
জানুয়ারিতে সড়ক দুর্ঘটনায় ৪৮৬ মৃত্যু

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




চতুর্থবার গ্র্যামি জিতে ইতিহাস গড়লেন টেইলর সুইফট

প্রকাশিত:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

চতুর্থবারের মতো গ্র্যামিতে অ্যালবাম অব দ্য ইয়ার ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন পপ সুপারস্টার টেইলর সুইফট।। তিনি তার অ্যালবাম মিডনাইটস এর জন্য এই পুরস্কার জিতেন। এর আগে চারবার এ পুরস্কার পাননি আর কোনো শিল্পী।

চারবার অ্যালবাম অব দ্য ইয়ার পুরস্কার জিতে স্টিভি ওয়ান্ডার, পল সাইমন ও ফ্রাঙ্ক সিনাত্রার রেকর্ড ভেঙে দিলেন সুইফট। এছাড়াও এবারের বেস্ট পপ ভোকাল অ্যালবামের পুরস্কারও জিতেছেন টেলর সুইফট।

অনুভুতি প্রকাশ করে সুইফট জানান, এই সম্মান পেয়ে তিনি রোমাঞ্চিত। গান লেখা ও গাওয়ার মাধ্যমে তিনি যে পরিপূর্ণতা অনুভব করেন এর জন্য তিনি আনন্দিত। তার কথায় এটি আমাকে আন্দোলিত করে তোলে। আমি চাই, এটা চলুক। এই পুরস্কার আমাকে ভাসিয়ে দিয়েছে। যারা আমাকে ভোট দিয়েছে, এটা তাদেরও আনন্দিত করবে।

এবারের গ্র্যামির মঞ্চ থেকে নতুন অ্যালবামের ঘোষণাও দেন টেলর। তিনি জানিয়েছেন, আগামী ১৯ এপ্রিল দ্য টর্চারড পোয়েটস ডিপার্টমেন্ট প্রকাশ করবেন তিনি। তার কথায় আমি গত দুই বছর ধরে আপনাদের কাছে গোপন রেখেছি এমন একটি গোপন কথা বলে আমি ভক্তদের ধন্যবাদ জানাতে চাই।


আরও খবর
ভারতীয় পরিচালক কুমার সাহানি আর নেই

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪




কুষ্টিয়ায় ছেলের মৃত্যুর সংবাদ শুনে পিতার মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ১৩ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার কুমারখালীতে ছেলের মৃত্যু সংবাদ শুনে হৃদরোগে আক্রান্ত হয়ে বাবাও মারা গেছেন। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার ছেঁউড়িয়া মণ্ডলপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

মৃতরা হলেন উপজেলার ছেঁউড়িয়া মণ্ডলপাড়া গ্রামের বাসিন্দা মৃত হারান মণ্ডলের ছেলে কাবিল (৭০) ও কাবিলের ছেলে আবিদুল (৪৫)।

স্থানীয়রা জানান, সকালে নিজের বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আবিদুল। প্রথমে তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। কিছুক্ষণ পরে অবস্থার অবনতি হলে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে যাওয়া হলে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

এদিকে ছেলের মৃত্যুর সংবাদ বাড়িতে পৌঁছালে বাবা কাবিল মিয়া গুরুতর অসুস্থ হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে তিনিও হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। মাত্র দুই ঘণ্টার ব্যবধানে বাবা-ছেলের মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক মনজু বাবা-ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।

নিউজ ট্যাগ: কুষ্টিয়া

আরও খবর