আজঃ শনিবার ০৪ মে ২০২৪
শিরোনাম

চাঁদপুরে ‘বালুখেকো’ সেলিম খানের নেতৃত্বে হামলা, সাংবাদিকসহ আহত ১৫

প্রকাশিত:সোমবার ০২ অক্টোবর 2০২3 | হালনাগাদ:সোমবার ০২ অক্টোবর 2০২3 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বেসরকারি টিভি চ্যানেল ডিবিসি নিউজের  ইলেকশন এক্সপ্রেস' লাইভ সম্প্রচারকালে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান বালুখেকো সেলিম খানের নেতৃত্বে হামলার ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার সকাল ১০টায় সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের ৮৫নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

এ হালমার ঘটনায় দুই সাংবাদিকসহ অন্তত ১৫ নেতাকর্মী আহত হন। এছাড়া নির্বাচনী গণসংযোগের ব্যবহৃত ৫টি গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ করেছেন মৎস্যজীবী লীগ নেতা ও হামলার শিকার আলহাজ রেদওয়ান খান বোরহান।

ডিবিসি নিউজে প্রচারিত সংবাদ থেকে জানাগেছে, নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর মতামত নিয়ে বিশেষ আয়োজন ইলেকশন এক্সপ্রেস চলছে। এর একটি অনুষ্ঠান উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের ৮৫নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ থেকে লাইভ সম্প্রচারকালে বালুখেকো সেলিম খানের নেতৃত্বে হামলা চালায়। 

হামলায় আহত ভিডিওগ্রাফার আনোয়ার সবুজ ও স্থানীয় দৈনিক চাঁদপুর প্রবাহ পত্রিকার সাংবাদিক গাজী মো. মহসিন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতা মফিজ পাটোয়ারী সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন।

একই অভিযোগ করে রেদওয়ান খান বোরহান বলেন, লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান বালুখেকো সেলিম খানের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে।

হামলার প্রতিবাদে এদিন বিকেলে চাঁদপুর প্রেস ক্লাবের তৃতীয় তলায় সংবাদ সম্মেলনের আয়োজন করে এ অভিযোগ করেন তিনি।

রেদওয়ান খান বোরহান তার বক্তব্যে বলেন, বিচার আমার সৃষ্টিকর্তার কাছে। কি অন্যায় ছিল আমার? লক্ষীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডিবিসি নিউজের নির্বাচনী এক্সপ্রেসে বক্তব্য রাখার সময় আমিসহ নেতাকর্মীদের ওপর অতর্কিত হামলা করা হয়। আমি তো সেখানে কোনো অন্যায়ের জন্য যাইনি। আমি চাঁদপুর-৩ আসনের একজন মনোনয়নপ্রত্যাশী হিসেবে গিয়েছি। তাদের হামলায় আমার প্রায় ২৫ জন নেতাকর্মী আহত হয়েছেন। যিনি আমাদের ওপর হামলা করেছেন তার নাম বলতে আমার লজ্জা লাগছে। তারা কোথায় আওয়ামী লীগ করেছে? আজ তারা আওয়ামী লীগের নাম পরিচয় ব্যবহার করে নানা অপকর্ম ও মেঘনা নদী থেকে বালু উত্তোলন করছে। ওই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম খান স্ব-শরীরে লোকজন নিয়ে ১০টি গাড়ির মধ্যে ৫টি ভাঙচুর করেছে।

তিনি আরও বলেন, আমি ঘটনার পর পর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলামকে জানিয়েছি। পুলিশ ঘটনাস্থলে এসেছে। তবে এখনও মামলা দায়ের হয়নি, প্রস্তুতি চলছে। আমি নির্বাচনের মাঠে আছি, থাকব। আজকে কোন দলীয় নেতাকর্মীকে সঙ্গে নিয়ে আমি আসিনি। নিজে একাই সংবাদ সম্মেলনে এসেছি।

এসময় বক্তব্য দেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এ এইচ এম আহসান উল্লাহ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমন, সাবেক সভাপতি গিয়াস উদ্দিন মিলন, শহীদ পাটওয়ারী, ইকবাল হোসেন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক মির্জা জাকির, রিয়াদ ফেরদৌস, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক তালহা জোবায়ের।

জানা যায়, নির্বাচন নিয়ে ডিবিসি নিউজের বিশেষ আয়োজন ইলেকশন এক্সপ্রেস টীম গত কয়েকদিন যাবত চাঁদপুরে কাজ করছে। সেই সুবাদে সংসদীয় আসন ২৬২, চাঁদপুর ৩ নিয়ে সদর উপজেলার লক্ষ্মীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মৎস্যজীবী লীগের নেতা রেদওয়ান খান বোরহান ও নেতাকর্মীদের সাক্ষাৎকার পর্ব লাইভ করার সময় লক্ষ্মীপুর বাজার থেকে চেয়ারম্যান সেলিম খানের লোকজন লাঠিসোটা নিয়ে হামলা করে সেই অনুষ্ঠানটি পন্ড করে দেয়।

হামলার পরে ডিবিসি নিউজের সিনিয়র রিপোর্টার হিমেল মাহবুব বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন। তাই নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দলগুলোর মতামত নিয়ে বিশেষ আয়োজন ইলেকশন এক্সপ্রেস চলছে। এর আগেও নিয়ে আমরা কয়েকটি অনুষ্ঠান করেছি। তারই ধারাবাহিকতায় আজ সকাল ১০টায় চাঁদপুর-৩ আসনের সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নে একটি প্রাইমারি স্কুল মাঠে ডিবিসি ইলেকশন এক্সপ্রেস লাইভ অনুষ্ঠান চলছিল। হঠাৎ লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান বালুখেকো সেলিম খানের নেতৃত্বে অস্ত্র নিয়ে ৫০-৬০ জন দুর্বৃত্ত হামলা চালায়।

এ বিষয়ে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের সভাপতি আলহাজ মো. রেদওয়ান খান বোরহান বলেন, আজকে ইলেকশন এক্সপ্রেস নামের একটি লাইভ অনুষ্ঠান ছিল আমাকে নিয়ে। অনুষ্ঠানটি চাঁদপুর সদরের লক্ষ্মীপুর ইউনিয়নে একটি স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। আমি ওই স্কুলের একজন দাতা সদস্য। লাইভ অনুষ্ঠান চলাকালে চেয়ারম্যান বালুখেকো সেলিম খানের নেতৃত্বে একদল সন্ত্রাসী আমাদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

ঘটনার সত্যতা প্রসঙ্গে লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান সেলিম খান বলেন, ওই সময় বাকবিতণ্ডার এক পর্যায়ে একটু হট্টগোল হয়েছে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মুহসীন আলম বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনায় কেউ এখনও অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম জানান, স্কুল চলাকালে ওই প্রোগ্রাম নিয়ে হট্টগোল হয়েছে শোনার পরপরই সেখানে পুলিশ ফোর্স পাঠানো হয়েছে। এখন সেখানকার পরিস্থিতি স্বাভাবিক। এ বিষয়ে কেউ অভিযোগ করলে আমরা আইনগত ব্যবস্থা নিব।

নিউজ ট্যাগ: ডিবিসি নিউজ

আরও খবর



ফের দেশজুড়ে ৩ দিনের হিট অ্যালার্ট জারি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

হিট অ্যালার্টের (তাপপ্রবাহের সতর্কবার্তা) মেয়াদ আরও ৩ দিন বাড়ছে। আজ বৃহস্পতিবার থেকে পরবর্তী ৭২ ঘণ্টা তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল বুধবার সন্ধ্যায় বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পরিচালক মো. আজিজুর রহমান এ তথ্য জানান।

মো. আজিজুর রহমান বলেন, আমরা এর আগে তিন দিনের যে হিট অ্যালার্ট জারি করেছিলাম তার মেয়াদ আজ শেষ হচ্ছে। আজ বৃহস্পতিবার থেকে আরও তিন দিনের হিট অ্যালার্ট জারি করা হবে। কারণ, আপাতত বড় পরিসরে বৃষ্টি হয়ে তাপপ্রবাহ দূর হওয়ার সম্ভাবনা নেই। আমরা হিট অ্যালার্ট জারি করে সরকারকে জানিয়ে দিই। সরকার সে অনুযায়ী ব্যবস্থা নেবে। সংশ্লিষ্টরা তাদের করণীয় যা সেটা করবে।

তিনি বলেন, সারা দেশের তাপমাত্রা গতকালের থেকে আজ কিছুটা বেড়েছে। চলতি এপ্রিল মাসে তাপপ্রবাহ পুরোপুরি দূর হওয়ার কোনো সম্ভাবনা নেই। আমরা দেখছি যে, এটা মে মাসের ২ থেকে ৩ তারিখ পর্যন্ত চলবে। এরপর হয়তো বিভিন্ন অঞ্চলে কিছু বৃষ্টির সম্ভাবনা আছে। এর আগ পর্যন্ত বড় পরিসরে বৃষ্টির সম্ভাবনা নেই। স্থানীয়ভাবে বিচ্ছিন্নভাবে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।


আরও খবর



ফের ২০ বিলিয়নের নিচে নামল রিজার্ভ

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দীর্ঘদিন ধরেই দেশে ডলার সংকট চলছে। ঈদের আগে রেমিট্যান্স প্রবাহ বাড়ার কারণে কিছুটা বাড়লেও আবারো বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২০ বিলিয়ন ডলারের নিচে নেমেছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দিন শেষে বৈদেশিক মুদ্রার রিজার্ভ দাঁড়ায় ১৯ দশমিক ৮৯ বিলিয়ন ডলার। গত সপ্তাহ শেষে রিজার্ভ ২০ দশমিক ১০ বিলিয়ন ডলার ছিল। হুন্ডি প্রবণতা বেড়ে যাওয়ায় ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স কমাসহ বিভিন্ন কারণে রিজার্ভ কমেছে বলে জানা গেছে।

বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, ২০২১ সালের আগস্টে দেশের ইতিহাসে রিজার্ভ সর্বোচ্চ ৪৮ বিলিয়ন ডলারের ঘর ছাড়িয়েছিল। বিদেশ থেকে ঋণ নেওয়াসহ বিভিন্ন উপায়ে ওই সময় রিজার্ভ বাড়ানো হয়। এরপর থেকে ডলার সংকট কাটাতে গিয়ে ২৯ বিলিয়ন ডলারের বেশি বিক্রি করেছে কেন্দ্রীয় ব্যাংক। এতে কমতে কমতে গত নভেম্বর শেষে রিজার্ভ ১৯ দশমিক ৩০ বিলিয়ন ডলারে নেমেছিল। এরপর আবার বেড়ে ডিসেম্বরে ২১ দশমিক ৮৬ বিলিয়ন হয়। তারপর আবার কমতে কমতে গত মার্চ শেষে ১৯ দশমিক ৯১ বিলিয়ন ডলারে নেমেছিল। এরপর গত সপ্তাহ শেষে তা বেড়ে ২০ বিলিয়ন ডলার ছাড়িয়েছিল।

সাধারণত প্রতি বছর রমজান ও ঈদকে কেন্দ্র করে রেমিট্যান্স বাড়ে। তবে এবার তার উলটো চিত্র দেখা গেছে। গত মার্চে প্রবাসীরা ব্যাংকিং চ্যানেলে ১৯৯ কোটি ৬৮ লাখ ডলার দেশে পাঠিয়েছেন, যা আগের বছরের একই মাস বা আগের মাস ফেব্রুয়ারির তুলনায় কম।

কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, গত ২০১৩-১৪ অর্থবছরে রিজার্ভ ছিল ২১ দশমিক ৫০ বিলিয়ন ডলার। ২০১৪-১৫ অর্থবছরে ছিল ২৫ দশমিক ০২ বিলিয়ন ডলার। ২০১৫-১৬ তে  ৩০ দশমিক ৩৫ বিলিয়ন ডলার। ২০১৬-১৭ অর্থবছরে ৩৩ দশমিক ৬৭ বিলিয়ন ডলার। ২০১৭-১৮ অর্থবছরে রিজার্ভ ছিল ৩২ দশমিক ৯৪ বিলিয়ন ডলার। ২০১৮-১৯ অর্থবছরে ছিল ৩২ দশমিক ৭১ বিলিয়ন ডলার। ২০১৯-২০ অর্থবছরে ছিল ৩৬ দশমিক ৩ বিলিয়ন। ২০২০-২১ অর্থবছরে রিজার্ভ ছিল ৪৬ দশমিক ৩৯ বিলিয়ন ডলার। ২০২১-২২ অর্থবছরে ৪১ দশমিক ৮২ বিলিয়ন ডলার এবং সব শেষ ২০২২-২৩ অর্থবছরে রিজার্ভ কমে দাঁড়ায় ৩১ বিলিয়ন ডলার।


আরও খবর



যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ৪ পুলিশ কর্মকর্তা নিহত, আহত ৪

প্রকাশিত:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ৩০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের শার্লট শহরে বন্দুক হামলায় ৪ পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। এই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরও ৪ জন। স্থানীয় সময় সোমবার সন্ধ্যায় এ বন্দুক হামলা ও প্রাণহানির ঘটনা ঘটে।

জানা গেছে, আগ্নেয়াস্ত্র রাখার দায়ে এক ব্যক্তিকে আটক করতে গেলে এ হতাহতের ঘটনা ঘটে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দ্য ওয়াশিংটন পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যের শার্লটে ওয়ারেন্ট বাস্তবায়নের সময় ৪ জন আইন প্রয়োগকারী কর্মকর্তাকে গুলি করে হত্যা করা হয়েছে। এই ঘটনায় অন্য আরও ৪ জন আহত হয়েছেন।

পুলিশ জানিয়েছে, হামলায় দুই বন্দুকধারী জড়িত ছিলেন। আহত অফিসাররা ইউএস মার্শাল সার্ভিসের নেতৃত্বাধীন টাস্ক ফোর্সের অংশ।

শার্লট-মেকলেনবার্গ পুলিশ প্রধান জনি জেনিংস এক সংবাদ সম্মেলনে বলেছেন, অফিসাররা সামনের উঠানে একজন আততায়ীর দিকে গুলি চালায়, তারপর বাড়ির ভেতরে থেকে তাদের ওপর পাল্টা গুলি চালানো হয়।

পুলিশ প্রধান বলেন, আজ আমরা কিছু বীরকে হারালাম যারা আমাদের সবাইকে নিরাপদে রাখতে কাজ করছিল।

তিনি আরও বলেন, এটি তার ৩০ বছরের ক্যারিয়ারে পুলিশ অফিসারদের ওপর সবচেয়ে খারাপ হামলা।

শার্লট শহরের মেয়র ভি লাইলস এক বিবৃতিতে বলেছেন, আজকে শার্লট-মেকলেনবার্গ পুলিশ অফিসার এবং ইউএস মার্শালদের ওপর গুলির ঘটনায় তিনি গভীরভাবে দুঃখিত।


আরও খবর



এখন সময় এসেছে নগ্ন পুরুষদের বাহবা পাওয়ার : বিদ্যা বালান

প্রকাশিত:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বলিউডের প্রতিষ্ঠিত অভিনেত্রীদের একজন বিদ্যা বালান। ২০২২ সালে অভিনেতা রণবীর সিং যখন নগ্ন ফটোশুট করেছিলেন তখন একমাত্র নায়িকা হিসেবে প্রকাশ্যে প্রশংসা করেছিলেন তিনি।

সময় গড়িয়েছে, বিষয়টি নিয়ে আলোচনাও থেমেছে। তবে সম্প্রতি এক সাক্ষাৎকারে আবারও রণবীর প্রসঙ্গে প্রশ্নের মুখে পড়েছিলেন বিদ্যা। যেখানে অভিনেতাদের নগ্ন ফটোশুট নিয়ে অকপটেই কথা বলেছেন অভিনেত্রী।

বিদ্যা বালান বলেন, এখনো একই কথা বলব। আপনি যেকোনো প্রাপ্তবয়স্কদের পাঠ্য পত্রিকা দেখুন, প্লেবয় বা ডেবোনেয়র-এ আমরা সবসময় নারীদের নগ্ন ছবি দেখি। সেটা কোনো পুরুষ বা সমকামীর ভালো লাগতে পারে। কিন্তু আমাদের মতো যারা, তারা কী করবেন? আমাদেরও শখ থাকতে পারে, ইচ্ছা থাকতে পারে। তাই যা বলেছিলাম, এখনো তাই বলছি। আমার ভালো লেগেছিল। নগ্ন নারীদের অনেক বাহবা দিয়েছি, এখনো হরহামেশাই দিয়ে থাকি। এবার মনে হয় সময় এসেছে, নগ্ন পুরুষদের বাহবা পাওয়ার।

সাধারণ মানুষের মতো বলিউডের অনেক তারকাকেই বিবাহ-বহির্ভূত সম্পর্ক জড়াতে দেখা যায়। এ বিষয়ে বিদ্যা বালানের অভিমত কী? এমন প্রশ্নের উত্তরে বিদ্যা বালান বলেন, আমি এটা মানি যে, বিয়ের বাইরেও প্রেমের সম্পর্ক তৈরি হতে পারে। আমি যদি এই বিষয়টিকে খাবারের সঙ্গে তুলনা করি, তা হলে বলব, রোজ রোজ ডাল-ভাত খেয়ে আমাদের একটা একঘেঁয়েমি চলে আসে। তাই আমরা নুডলস বা অন্য কিছুর দিকে ঝুঁকি। কিন্তু একটা সময় আসে, যখন আমরা খাঁটি ডাল-ভাতের মর্ম বুঝি।

বিদ্যার পরবর্তী সিনেমা দো আউর দো পেয়ার। যেখানে বিবাহ-বহির্ভূত সম্পর্কের বিষয় উঠে এসেছে। এ বিষয়ে বিদ্যা বালান বলেন, আমাদের সিনেমায় শুধু বিবাহ-বহির্ভূত সম্পর্ক দেখানো হয়নি। এর বাইরের বিষয়ও আছে। আমরা নিজেদের প্রেমিক-প্রেমিকার সঙ্গেও প্রতারণা করি।

নিউজ ট্যাগ: বিদ্যা বালান

আরও খবর



চতুর্থ ধাপের উপজেলা ভোটের তফসিল হতে পারে মঙ্গলবার

প্রকাশিত:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২২ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচনে চতুর্থ ধাপের তফসিল মঙ্গলবার (২৩ এপ্রিল) হতে পারে।

এ বিষয়ে ইসি কর্মকর্তারা জানান, নির্বাচন কমিশনের ৩২তম সভা শেষে এই ঘোষণা হবে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে বিকেল সাড়ে ৩টায় এই কমিশন সভা অনুষ্ঠিত হবে।

জানা গেছে, সভার আলোচ্যসূচিতে উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের তফসিলের বিষয়টি রাখা হয়েছে। বৈঠকে কমিশন যদি সিদ্ধান্ত নেয়, তাহলে চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণা হতে পারে।

এর আগে উপজেলা নির্বাচনের প্রথম ও দ্বিতীয় ধাপের তফসিল ঘোষণা করে ইসি। আগামী ৮ মে প্রথম ধাপে ১৫০টি উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে, আর দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলার ভোটগ্রহণ করা হবে ২১ মে। তৃতীয় ধাপে ১১২টি উপজেলার নির্বাচন আগামী ২৯ মে হবে।

এবারের উপজেলা নির্বাচনে বাধ্যতামূলকভাবে অনলাইনে মনোনয়নপত্র জমা দেওয়ার বিধান রেখে নতুন বিধিমালা করেছে ইসি। সেই অনুযায়ী প্রথম ধাপের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ২২ এপ্রিল।


আরও খবর