আজঃ শনিবার ০৪ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল ৩০ মে ২০২২

প্রকাশিত:সোমবার ৩০ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ৩০ মে ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ ৩০ মে ২০২২, সোমবার। ১৬ জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ। আজ সারাদিন আপনার কেমন কাটবে? জানতে দেখুন আজকের রাশিফল।

মেষ:

সপ্তাহের শুরুতে কাজের চাপ বেশি থাকবে। তবে আপনার বিচক্ষণতার দ্বারা আপনি পরিস্থিতি সামলে নেবেন। চাকরি খুঁজছেন যারা তারা নতুন কাজের সন্ধান পেতে পারেন। স্ত্রীয়ের কাজে সহায়তা করুন। পরিবারের সকলের সাথে সম্পর্কের উন্নতি করা দরকার। সপ্তাহের মাঝে ব্যবসায় উদ্ভাবনী ক্ষমতার ব্যবহার করা দরকার। পেশাগত দক্ষতা বাড়ানো দরকার। মাসের শেষে আপনার ব্যবসায় যোগাযোগ বাড়বে।

বৃষ:

সপ্তাহের শুরুতে আপনি অলসবোধ করবেন। আপনি নিদ্রাহীনতায় ভুগতে পারেন। এর ফলে আপনার কাজে ধৈর্যের অভাব দেখা দেবে। এর ফলে সমস্ত কাজই মিটতে দেরি হবে। আপনার শারীরিক সমস্যাও আপনাকে চিন্তায় রাখবে। বাবা মায়ের শরীরও ভালো থাকবেনা। সপ্তাহের মাঝে ছাত্রেরা পড়াশোনায় ভালো ফল করবে। ভাইবোনের সহযোগিতায় ব্যবসায় নতুন কোনও উদ্যোগ শুরু করতে পারেন। সপ্তাহের শেষে বন্ধুদের সাথে কোথাও ঘুরতে যেতে পারেন।

মিথুন:

সপ্তাহের শুরুতে আপনার কাজের প্রতি আগ্রহ বাড়বে। দক্ষতার সাথে কাজ করতে পারবেন। ব্যবসায় কোনও নতুন ধারনা বাস্তবায়িত করতে আপনার পরিশ্রম করা দরকার। সপ্তাহের মাঝে কোনও ভ্রমণের পরিকল্পনা বাতিল হতে পারে। এর ফলে আপনার মনখারাপ হবে। সপ্তাহের শেষে পারিবারিক পরিকল্পনাগুলি বাস্তবায়িত করার উদ্যোগ নেওয়া দরকার। সকলের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিন।

কর্কট:

আশেপাশের মানুষগুলো আপনার উৎসাহ বাড়িয়ে দেবে। আপনি পারিবারিক জীবনে সমস্ত ধরণের উত্থান-পতন থেকে সম্পূর্ণ স্বস্তি পাবেন। যার কারণে পরিবারে ইতিবাচক পরিবেশ দেখা যাবে। বিশেষ করে যদি আপনার বাবার স্বাস্থ্য সমস্যা থাকে তবে উন্নতির সম্ভাবনা রয়েছে। আপনার সমস্ত অসমাপ্ত কাজগুলি সফলতার সাথে সম্পূর্ণ হবে। এই সময়ে, কাজের চাপ কিছুটা বাড়তে পারে, তবে সঠিক কৌশল আর বোঝাপড়া দেখিয়ে কাজের প্রতি আপনার সমস্ত দায়িত্ব ভালভাবে পালন করতে পারবেন। সাফল্য পাবেন এ কারণে অহংকার দেখা দিতে পারে। স্ত্রীর সঙ্গে সম্পর্ক ভালো যাবে।

সিংহ:

যারা জিমে যান তাদের এই সপ্তাহে অতিরিক্ত ওজন তোলা থেকে বিরত থাকতে হবে, অন্যথায় পেশীতে টান পড়তে পারে। আপনি সোনার গয়না, গৃহ-জমি বা যে কোনও গৃহ নির্মাণ কাজে বিনিয়োগ করতে পারেন। বাড়িতে অতিথি আসতে পারে। পরিবারের সঙ্গে সামাজিক কর্মকান্ড আপনাকে এই সময়ে পরিবারের সদস্যদের খুশি রাখতে সাহায্য করবে। ঊর্ধ্বতন এবং সহকর্মীদের সমর্থন পাবেন না, ফলে আপনি প্রতিটি কাজ সম্পন্ন করার পাশাপাশি প্রতিটি দায়িত্ব ভালভাবে পালন করতে পারবেন না। একারণে আপনার ক্যারিয়ারও যেমন থেমে যেতে পারে, তেমনি হঠাৎ মানসিক চাপ বেড়ে যাওয়ার সম্ভাবনাও থাকবে।

কন্যা:

আর্থিক লাভ করবেন। যার কারণে আপনি একটি নতুন বাড়ি বা গাড়ি কেনার পরিকল্পনা করতে পারেন। পার্টি বা অনুষ্ঠান করার আগে বাড়ির লোকের পরামর্শ নিন। নইলে সমস্যা হতে পারে। আপনার পেশাদার ক্ষেত্রে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আরও সতর্ক হতে হবে কারণ এই সময়টি আপনাকে কর্মজীবনে ভাল ফলাফল দেবে, তবে সবকিছু ঠিকঠাক চলছে দেখে বেশি আবেগপ্রবণ হয়ে পড়বেন না। সমস্ত শিক্ষার্থীদের তাদের একাগ্রতা বাড়ানোর জন্য ধ্যান এবং যোগব্যায়াম করতে পারেন। প্রতিক্রিয়া দেখানোর পরিবর্তে সর্বদা শান্ত থাকার চেষ্টা করুন।

তুলা:

সপ্তাহের গোড়ায় জাতকের উপর ইতিবাচক প্রভাব থাকবে গ্রহের। বাড়িতে ঐক্য থাকবে, ব্যবসাও ভালো চলবে। নতুন অংশীদারী পেতে পারেন। সপ্তাহের মাঝের সময়টা অত ভালো যাবে না। চারপাশে খানিক অস্থিরতা অনুভব করবেন, কর্মক্ষেত্রও বাদ যাবে না। সপ্তাহের শেষ দুদিন আবার পরিস্থিতি ঠিক থাকবে। পড়াশোনাতে মনোযোগ দেবেন, তাতে আন্তরিক শক্তি পেতে পারেন।

বৃশ্চিক:

সপ্তাহের শুরুর দিকটা ভালো কাটবে। কর্মক্ষেত্রের ঊর্ধ্বতন কর্মীরা আপনার কাজে সন্তুষ্ট থাকবেন। নতুন অংশীদারিত্ব নিকট ভবিষ্যতে আপনার জন্য লাভজনক হবে। সপ্তাহের মাঝের সময়ে বড় অর্ডার পেতে পারেন। কিছু সুন্দর জিনিস কিনতে পারে। বিনিয়োগ করতে পারেন। সপ্তাহের শেষ দুদিন মিশ্র প্রভাব থাকবে গ্রহের। কিছু স্বাস্থ্যসম্পর্কিত সমস্যা হতে পারে। কাজে মন থাকবে না। প্রণয়ীরা ঝগড়া করবেন না।

ধনু:

সপ্তাহের শুরুর সময়টা ভালো কাটবে। নিজের কাজের বিশ্লেষণ করবেন আপনি। মন শান্ত থাকবে। ভিড়ের মধ্যেও খানিক একা লাগতে পারে। সপ্তাহের মাঝের সময়টায় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। আত্মবিশ্বাস বাড়বে। পরিবার, বন্ধুবান্ধবদের জন্য খানিক খরচ হতে পারে। সপ্তাহের শেষ দুদিনও পরিস্থিতি ভালো কাটবে। বিবাহিতদের পারিবারিক সম্পর্ক ভালো থাকবে। পড়ুয়ারা নিজেদের কেরিয়ার নিয়ে দ্রুত সিদ্ধান্ত নিতে পারেন।

মকর:

সপ্তাহের শুরুতে আর্থিক লাভের সম্ভাবনা। পুরনো পারিবারিক সমস্যা মিটে যাবে। ব্যবসায়ে উন্নতির সম্ভাবনা। কাজের ক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা। সপ্তাহের মাঝে কাজের ক্ষেত্রে পরিস্থিতি কিছুটা কঠিন হয়ে উঠতে পারে। ধৈর্য হারালে চলবে না। কোনও সদ্ধান্ত নেওয়ার আগে ভালো করে ভেবে নিন। সপ্তাহের শেষ দিকে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসবে। পরিবারের সঙ্গে কোথাও ভ্রমণে যাওয়ার পরিকল্পনা করতে পারেন। মানসিক শান্তি ফিরে পাবেন।

কুম্ভ:

সপ্তাহের শুরুতে কিছু আর্থিক বিনিয়োগ করতে পারেন। কাজের ক্ষেত্রে পরিচিতি বৃদ্ধি পাবে। ব্যবসায়ে বড় অর্ডার পেতে পারেন। স্বাস্থ্য সম্পর্কিত সমস্যা মিটে যাবে। সপ্তাহের মাঝে খরচ কিছুটা বেড়ে যেতে পারে। ব্যবসায়ে নতুন অংশীদার আসতে পারে। সপ্তাহের শেষ দিকে বাড়ির কারোর স্বাস্থ্য নিয়ে সমস্যায়ে পরতে পারেন। ভাই বোনের সঙ্গে পুরনো বিবাদ মিটে যাবে। দ্রুত গড়ি চালাবেন না।

মীন:

সপ্তাহের শুরুতে ঝুঁকিপূর্ণ যাত্রা এড়িয়ে চলুন। আর্থিক বিনিয়োগের আগে সাবধান। ব্যবসার জন্য সময়টা শুভ। মানসিক শান্তি বজায় থাকবে। সপ্তাহের মাঝে আত্মবিশ্বাস বাড়বে। বাড়ির কাজে কিছুটা খরচ বাড়বে। পরিবারের সঙ্গে অনেকটা সময় কাটাবেন। সপ্তাহের শেষ দিকে কোন ধর্মীয় স্থানে ভ্রমণে যেতে পারেন। এই সময়ে অনেকে উচ্চ শিক্ষার কোথা ভাবতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



গড়াই নদীতে গোসলে নেমে ভাই-বোনের মৃত্যু

প্রকাশিত:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের জয়নাবাদ বাসিন্দাপাড়া জামে মসজিদের পাশে গড়াই নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু হয়েছে। বুধবার (১৭ এপ্রিল) বেলা ১২ টার দিকে মর্মান্তিক এই মৃত্যুর ঘটনা ঘটে।

নিহত দুই ভাই-বোন হলো- মোছা. সেফা (১৭) ও শাহাজাদা (১২)। সেফা উপজেলার জয়নাবাদ এলাকার শামিম হোসেনের মেয়ে ও শাহাজাদা কুমারখালী থানার আলমগীর হোসেনের ছেলে। তারা সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই-বোন।

জানা গেছে, নানা বাড়ি বেড়াতে এসে নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে যায়। পরবর্তীতে পরিবারের লোকজন তাদের উদ্ধার করে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১২ টার দিকে দুজন গোসল করার জন্য নদীতে নামলে স্রোতের কারণে তারা নদীর তলে ডুবে গেলে পানি থেকে তুলে হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, গড়াই নদীতে পরিবারের লোকজনদের সাথে গোসল করতে নেমে পানির প্রবল স্রোতের কারণে তলিয়ে যায় দুজনা। অনেক সময় ধরে পানির মধ্যে খোঁজাখুঁজি করে তাদেরকে উদ্ধার করলেও আর বাঁচাতে পারেনি পরিবারের লোকজন। একসাথে একই পরিবারের দুজনার মৃত্যুর কারণে শোকের ছায়া নেমে এসেছে জয়নাবাদ এলাকায়।

এ বিষয়ে চাঁপড়া ইউনিয়নের চেয়ারম্যান এনামুল হক মন্জু বলেন, নদীতে ডুবে দুজনের মৃত্যুর ঘটনা শুনেছি। ঘটনা স্থান পরিদর্শন করেছি। মরদেহ দুটি এখন কুষ্টিয়া সদর হাসপাতালের মর্গে আছে।

এ বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বলেন, নদীতে ডুবে দুজনার মৃত্যুর খবর শুনেছি। ঘটনা স্থানে কুষ্টিয়া মডেল থানার পুলিশ কাজ করছে।


আরও খবর



যমুনায় নানীর সাথে মাছ ধরতে গিয়ে দুই ভাইয়ের মৃত্যু

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জামালপুর প্রতিনিধি

Image

জামালপুরের ইসলামপুর উপজেলায় নানীর সাথে যমুনা নদীতে মাছ ধরতে গিয়ে মিনহাজ উদ্দিন (১০) ও মিনাল মিয়া (৮) নামে দুই সহোদর ভাইয়ের মৃত্যু হয়েছে। শনিবার (১৩ এপ্রিল) দুপুরে উপজেলার সাপধরী ইউনিয়নের দুর্গম চরশিশুয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

তারা উপজেলার বেলগাছা ইউনিয়নের জারুলতলা এলাকার আজাহার মিয়ার ছেলে। এর আগে ঈদের দুইদিন আগে বাবা-মার সাথে তারা নানা দুদু সরকারের বাড়িতে বেড়াতে আসে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আজ শনিবার দুপুর ১টার দিকে বাড়ির পাশে নানীর সাথে যমুনা নদীতে মাছ ধরতে যায় ওই দুই শিশু। মাছ ধরার এক পর্যায়ে নদীর পানিতে ডুবে নিখোঁজ হয় তারা। অনেক খোঁজাখুঁজির এক থেকে দেড় ঘণ্টা পর তাদের মৃতদেহ নদীতে ভেসে উঠে।

সাপধরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ আলম মন্ডল জানান, তাদের নানা খুবই দরিদ্র। নদীতে মাছ ধরেই জীবিকা নির্বাহ করে থাকেন। দুপুরে নানীর সাথে যমুনা নদীতে মাছ ধরতে গিয়ে এই দুর্ঘটনা ঘটেছে।


আরও খবর



বিশ্বে দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বিশ্বের অন্যতম দূষিত বাতাসের শহর রাজধানী ঢাকা। কয়েক দিনের তীব্র গরম আর শুষ্ক আবহাওয়ায় ঢাকার বাতাস অস্বাস্থ্যকর হয়ে উঠেছে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ৯টার দিকে আন্তর্জাতিক বায়ুমান প্রযুক্তি প্রতিষ্ঠান আইকিউএয়ারের মানদণ্ড অনুযায়ী, ১৮৯ স্কোর নিয়ে বিশ্বের দূষিত শহরের তালিকায় শীর্ষে উঠে এসেছে মেগাসিটি ঢাকা, যা অস্বাস্থ্যকর হিসেবে বিবেচিত।

এ ছাড়া বিশ্বের দূষিত শহরের তালিকায় ১৮৫ স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে নেপালের রাজধানী কাঠমান্ডু, ১৭১ স্কোর নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে ভারতের দিল্লি শহর, ১৬৩ স্কোর নিয়ে চতুর্থ অবস্থানে রয়েছে মিয়ানমারের ইয়াঙ্গুন শহর এবং পঞ্চম অবস্থানে থাকা পাকিস্তানের লাহোর শহরের স্কোর ১৬১।

একিউআই স্কোর শূন্য থেকে ৫০ ভালো হিসেবে বিবেচিত হয়। ৫১ থেকে ১০০ মাঝারি হিসেবে গণ্য করা হয়; আর সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর বিবেচিত হয় ১০১ থেকে ১৫০ স্কোর। স্কোর ১৫১ থেকে ২০০ হলে তাকে অস্বাস্থ্যকর বায়ু বলে মনে করা হয়।

২০১ থেকে ৩০০-এর মধ্যে থাকা একিউআই স্কোরকে খুব অস্বাস্থ্যকর বলা হয়। এ অবস্থায় শিশু, প্রবীণ এবং অসুস্থ রোগীদের বাড়ির ভেতরে এবং অন্যদের বাড়ির বাইরের কার্যক্রম সীমাবদ্ধ রাখার পরামর্শ দেওয়া হয়ে থাকে। এছাড়া ৩০১ থেকে ৪০০-এর মধ্যে থাকা একিউআই ঝুঁকিপূর্ণ বলে বিবেচিত হয়, যা নগরের বাসিন্দাদের জন্য গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে।

সাধারণত একিউআই নির্ধারণ করা হয় দূষণের পাঁচটি ধরনকে ভিত্তি করে; যেমন: বস্তুকণা (পিএম১০ ও পিএম২.৫), এনও২, সিও, এসও২ ও ওজোন (ও৩)।

বায়ুদূষণ গুরুতর স্বাস্থ্যঝুঁকি তৈরি করে থাকে। এটা সব বয়সি মানুষের জন্য ক্ষতিকর। তবে শিশু, অসুস্থ ব্যক্তি, প্রবীণ ও অন্তঃসত্ত্বাদের জন্য বায়ুদূষণ খুবই ক্ষতিকর।


আরও খবর



ঈদে পদ্মা সেতুতে টোল আদায় ১৪ কোটি টাকা

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

এবার ঈদের ছুটিতে (৯ থেকে ১৩ এপ্রিল) পদ্মা সেতু হয়ে ৪৬ হাজার ৫৫৩টি যানবাহন পারাপার হয়েছে। সেতুর মাওয়া ও জাজিরা প্রান্তে টোল আদায় হয়েছে ১৪ কোটি ৬০ লাখ ৫২ হাজার ৭০০ টাকা।

সেতু বিভাগ সূত্রে জানা গেছে, এবার ঈদে পদ্মা সেতু দিয়ে যানবাহন পারাপার গত বছরের তুলনায় কমেছে। কমেছে টোল আদায়ও। গত ঈদুল ফিতরের সময় ২০ এপ্রিল থেকে ২৪ এপ্রিল পর্যন্ত ১ লাখ ৬৩ হাজার ৭৭৮টি যানবাহন পারাপার হয়। টোল আদায় হয়েছিল ১৪ কোটি ৬১ লাখ ৬৬ হাজার ৫৫০ টাকা।

এ বছরের হিসাবে যানবাহন কমেছে ১৭ হাজার ২২৫টি। টোলের পরিমাণও কমেছে গত বছরের তুলনায় ১ লাখ ১৩ হাজার ৮৫০ টাকা।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, মাওয়া প্রান্ত দিয়ে ৯ এপ্রিল ৩০ হাজার ৩৩০টি, ১০ এপ্রিল ১৭ হাজার ৫০৫টি, ১১ এপ্রিল ১১ হাজার ১৯৪টি, ১২ এপ্রিল ১৫ হাজার ৮৮৩টি এবং ১৩ এপ্রিল ১২ হাজার ৮৯৬টি যানবাহন পদ্মা সেতু পার হয়েছে। এতে এ প্রান্ত দিয়ে এ পাঁচ দিনে টোল আদায় হয়েছে ৭ কোটি ৮৭ লাখ ১৮ হাজার ৫৫০ টাকা। জাজিরা প্রান্ত দিয়ে পাঁচ দিনে যথাক্রমে ১৪ হাজার ৮৭৪টি, ৮ হাজার ৫১০টি, ৭ হাজার ৪৬৫টি, ১২ হাজার ১০০টি এবং ১৫ হাজার ৫৯৬টি যানবাহন পদ্মা সেতু পার হয়েছে। এতে এ প্রান্তে টোল আদায় হয়েছে মোট ৬ কোটি ৭৭ লাখ ৩৪ হাজার ১৫০ টাকা।

গত বছরের তুলনায় যানবাহন ও টোল আদায়ের পরিমাণ কম হলেও এবার ঈদের আগে সর্বোচ্চ ৪ কোটি ৮৯ লাখ ৯৪ হাজার ৭০০ টাকা টোল আদায়ের রেকর্ড হয়।

নিউজ ট্যাগ: পদ্মা সেতু

আরও খবর



নতুন খবর দিলেন বিদ্যা সিনহা মিম

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

অভিনয়শিল্পী বিদ্যা সিনহা মিমের ব্যস্ততার কোনো শেষ নেই। নাটক সিনেমা নিয়েই ব্যস্ততা তার। তবে এবারের ঈদে তার সিনেমা মুক্তি পায়নি। ঈদের নাটকেও দেখা যায়নি এই অভিনয়শিল্পীর। পরিবারের সঙ্গে রোজার ঈদ কাটিয়ে করেছেন সিঙ্গাপুরে। নতুন সিনেমায় কবে দেখা যাবে তাকে এই নিয়ে মিম ভক্তদের প্রশ্নের শেষ নেই। এবারে মিম নিজেই দিলেন সে জবাব। একটি  সংবাদপত্রের সঙ্গে আসন্ন সিনেমা এবং নানান বিষয় নিয়ে কথা বলেছেন বিদ্যা সিনহা মিম।

রায়হান রাফী পরিচালিত পরাণ দিয়ে ২০২২ আলোচনার সৃষ্টি করেছিলেন বিদ্যা সিনহা মিম। গত বছর অন্তর্জাল সিনেমায় দেখা মিলেছিল তার। এরপর প্রায় এক বছর পর্দায় দেখা মিলছে না মিমের। জানান পরাণের পর অনেক সিনেমার প্রস্তাব পেয়েছিলেন তিনি তবে গল্প ভালো না লাগায় আর কথা এগোয়নি। মিমের না করা সিনেমাগুলো অনেকেই করেছেন তবে পরাণে মত আলোচনায় আসেনি। এই নিয়ে জানতে চাইলে মিম বলেন, সিনেমাগুলোতে আমি অভিনয় করলেও ফল একই হতো। হয়তো সংখ্যা বাড়ত, কিন্তু সাফল্য জুটত না। তার চেয়ে বসে ছিলাম, এটাই ভালো হয়েছে।

গতবছর দিগন্তে ফুলের আগুন সিনেমার শুটিং পর্ব শেষ করেছেন মিম। এটি পরিচালনা করছেন ওয়াহিদ তারেক। শহীদজায়া পান্না কায়সারের জীবন অবলম্বনে নির্মাণ হচ্ছে দিগন্তে ফুলের আগুন। এতে পান্না কায়সারের চরিত্রে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম। আর এবছরের নতুন সিনেমার খবর জানতে চাইলে মিম বলেন, তিনটি নতুন সিনেমা হাতে নিয়েছি। একটার শুটিং জুন থেকে, বাকি দুটির শুটিং জুলাই-আগস্টে। তিনটি তিনটি পরিচালনা করবেন নামি তিন নির্মাতা। প্রযোজনা প্রতিষ্ঠানও দেশের শীর্ষস্থানীয়। তবে এখনই নাম বলতে পারছি না। চুক্তিতে নিষেধ করা আছে।

বিদ্যা সিনহা মিমের বড় পর্দায় অভিষেক হয়েছিল হুমায়ূন আহমেদের সিনেমার মধ্যে দিয়ে। ২০০৭ সালের লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করেছিলেন মিম। তার পরের বছর গুণী নির্মাতা ও কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদ পরিচালিত আমার আছে জল সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার। এরপর একের পর এক সিনেমা ও নাটক নিয়ে হাজির হয়েছেন মিম।


আরও খবর