আজঃ রবিবার ০৫ মে ২০২৪
শিরোনাম

আজকের রাশিফল

প্রকাশিত:বুধবার ০৬ জুলাই ২০২২ | হালনাগাদ:বুধবার ০৬ জুলাই ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেখুন ০৬ জুলাইয়ের রাশিফল। আজ সারা দিন আপনার কেমন কাটবে? তা জানতে দেখুন আজকের রাশিফল।

মেষ:

আত্মবিশ্বাস অনেক থাকবে, কিন্তু মনটাও বিরক্ত হতে পারে। মায়ের স্বাস্থ্যের যত্ন নিন। আরও দৌড়াদৌড়ি হবে। ব্যবসার জন্য ভ্রমণ লাভজনক হবে। মানসিক সমস্যা বাড়তে পারে। পারিবারিক কিছু সমস্যা হতে পারে। চাকরিতে কর্মকর্তাদের সহযোগিতা পাবেন। উন্নতির সুযোগ পাওয়া যেতে পারে। অবস্থান পরিবর্তনও সম্ভব। সঞ্চিত তহবিল হ্রাস পেতে পারে।

বৃষ:

মনটা খুশি হবে। লেখালেখি-বুদ্ধিবৃত্তিক কাজে সফল হবেন। সম্মান পাবেন। কাজও বেশি হবে। আয় বৃদ্ধির মাধ্যম হয়ে উঠতে পারে। আত্মনির্ভরশীল হন। আপনার আবেগ নিয়ন্ত্রণে রাখুন। জীবনসঙ্গীর সাথে আদর্শগত মতপার্থক্য হতে পারে। ব্যবসার প্রসার হতে পারে, কিন্তু লাভের আশা নেই। সঞ্চিত সম্পদ হ্রাস পাবে। মায়ের সহযোগিতা পাবেন।

মিথুন:

আপনার আবেগ নিয়ন্ত্রণে রাখুন। অপ্রয়োজনীয় রাগ এবং তর্ক এড়িয়ে চলুন। আপনার স্ত্রীর স্বাস্থ্যের যত্ন নিন। অভিভাবকদের সহযোগিতা পাবেন। আপনি আত্মবিশ্বাসে পূর্ণ হবেন। চাকরি পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। মায়ের সঙ্গে আদর্শগত মতপার্থক্য থাকতে পারে। আপনার স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকুন। কর্মক্ষেত্রে ঝামেলা হতে পারে। কাঙ্ক্ষিত ফলাফল সন্দেহজনক। আপনাকে আরও ভ্রমণ করতে হতে পারে।

কর্কট:

অহেতুক রাগ এড়িয়ে চলুন। চাকরির ইন্টারভিউ ইত্যাদি ভালো ফল দেবে। আয় বাড়বে। উপহার হিসেবে মায়ের কাছ থেকে কাপড় পেতে পারেন। ধর্মীয় কাজে আগ্রহ বাড়বে। ব্যবসা সম্প্রসারণে ব্যয় বাড়তে পারে। ক্ষোভ এবং অসন্তুষ্টির অনুভূতি মনের মধ্যে থাকবে। আপনার আবেগ নিয়ন্ত্রণে রাখুন। পুরানো বন্ধুদের পুনর্মিলন হতে পারে। মায়ের কাছ থেকে অর্থ পাওয়া যেতে পারে। স্বাস্থ্যের যত্ন নিন।

সিংহ:

কথাবার্তায় মাধুর্য থাকবে। অহেতুক রাগ এড়িয়ে চলুন। একাডেমিক কাজের প্রতি সচেতন থাকুন। বিঘ্ন ঘটতে পারে। বিল্ডিং সুখ বাড়তে পারে। অতিরিক্ত রাগ এড়িয়ে চলুন। পারিবারিক জীবন কঠিন হবে। শিল্প ও সঙ্গীতের প্রতি আগ্রহ বাড়বে। যানবাহনের আনন্দ বাড়তে পারে। চাকরিতে বাড়তি কিছু দায়িত্ব আসতে পারে। পৈতৃক কোনো ব্যবসা থেকে অর্থ পেতে পারেন।

কন্যা:

মনে শান্তি ও সুখ থাকবে। চাকরিতে উন্নতির সুযোগ আসতে পারে। ক্ষমতাসীন প্রশাসনের পক্ষ থেকে সাহায্য করা হবে। সম্মান পাবেন। আয় বাড়বে। অস্বস্তি মুহূর্ত মনের অবস্থা থেকে যাবে। চাকরিতে অসুবিধার সম্মুখীন হতে পারেন। চাকরিতে কর্মকর্তাদের সঙ্গে আদর্শগত মতপার্থক্য হতে পারে। কর্মক্ষেত্রে প্রতিকূল পরিস্থিতি হতে পারে। যানবাহন রক্ষণাবেক্ষণে ব্যয় বাড়বে।

তুলা:

পরিবার নিয়ে যেকোনো ধর্মীয় স্থানে যেতে পারেন। বাবার স্বাস্থ্যের যত্ন নিন। আরও দৌড়াদৌড়ি হবে। খরচ বাড়বে। অতিরিক্ত রাগ এড়িয়ে চলুন। আয় হ্রাস এবং অতিরিক্ত ব্যয়ের পরিস্থিতি তৈরি হবে। মনে শান্তি থাকবে, তবে কিছু বিষয়ে নেতিবাচক চিন্তার প্রভাব থাকবে। একাডেমিক কাজে বাধা আসতে পারে। পরিবারের সমর্থন পাবেন। দীর্ঘ যাত্রা করা হচ্ছে।

বৃশ্চিক:

একাডেমিক কাজে সাফল্য পাবেন। পুরনো কোনো বন্ধুর সঙ্গে আবার যোগাযোগ হতে পারে। চাকরিতে উন্নতির পথ সুগম হবে। আয় বাড়বে। আপনি আত্মবিশ্বাসে পূর্ণ হবেন। সম্পত্তি সম্প্রসারণ করা যেতে পারে। পিতার কাছ থেকে সম্পদ লাভের সম্ভাবনা রয়েছে। পরিবারে সুখ শান্তি থাকবে। ভাই-বোনের সহযোগিতা পাবেন। জীবনযাত্রার অবস্থা অস্বস্তিকর হতে পারে। পিতার সাথে আদর্শগত মতপার্থক্য হতে পারে।

ধনু:

ধৈর্য ধরার চেষ্টা করুন। পরিবারের সমর্থন পাবেন। পরিবারে ধর্মীয় অনুষ্ঠান হতে পারে। মিষ্টি খাবারের প্রতি আগ্রহ থাকবে। মানসিক সমস্যা বাড়তে পারে। চাকরিতে বাড়তি কিছু দায়িত্ব আসতে পারে। কথাবার্তায় কঠোরতার প্রভাব থাকবে। কথোপকথনে ধৈর্য ধরুন। বন্ধুদের সাথে মতভেদ হতে পারে। আপনার স্বাস্থ্য সম্পর্কে সতর্ক থাকুন। কাজ বেশি হবে। টেনশন হতে পারে।

মকর:

শিল্প বা সঙ্গীতের প্রতি আগ্রহ বাড়তে পারে। বিল্ডিং সুখ বাড়বে। মায়ের সহযোগিতা পাবেন। বুদ্ধিবৃত্তিক কাজে ব্যস্ততা বাড়তে পারে। আয় বাড়বে। আত্মনির্ভরশীল হন। অতিরিক্ত রাগ এবং আবেগ এড়িয়ে চলুন। মনে নেতিবাচকতার প্রভাব থাকবে। স্বভাবে জেদ থাকতে পারে। জীবনসঙ্গীর সাথে আদর্শগত মতপার্থক্য হতে পারে। সন্তানের স্বাস্থ্য সমস্যা হতে পারে।

কুম্ভ:

মন অস্থির থাকবে। আপনিও শান্ত হন। নেতিবাচক চিন্তা মনে প্রভাব ফেলতে পারে। কর্মক্ষেত্রে পরিবর্তনের সম্ভাবনা রয়েছে। রাগের আধিক্য থাকবে। পরিবারে অশান্তি হবে। অপ্রয়োজনীয় বিবাদ ও ঝগড়া থেকে দূরে থাকুন। আপনাকে কোনো আইনি সমস্যার সম্মুখীন হতে হতে পারে। বন্ধুদের সহযোগিতা পাবেন। কর্মক্ষেত্রে অসুবিধা হতে পারে। ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে পারেন।

মীন:

পারিবারিক জীবন সুখের হবে। একটি ভ্রমণসূচী করা যেতে পারে. জীবনযাপন হবে বিশৃঙ্খল। খরচ বাড়বে। মনে শান্তি থাকবে, তবে অপ্রয়োজনীয় বিবাদ ও ঝগড়া এড়িয়ে চলুন। আত্মনির্ভরশীল হন। ধৈর্যের অভাব হবে। কর্মক্ষেত্রে অসুবিধা হতে পারে। শিশুর কষ্ট হবে। পৈতৃক সম্পত্তি নিয়ে বিবাদ হতে পারে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



ঝিনাইদহে উপ-নির্বাচনে লড়বেন হিরো আলম

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

আলোচিত-সমালোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন ওরফে হিরো আলম এবার উপ নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনি ঝিনাইদহ-১ আসনে ভোট করবেন। আজ সকালে তিনি এ কথা জানান।

হিরো আলম বলেন, আমি সৎ এবং সাহসী মানুষ। সবাই চায় আমি যেন সংসদ সদস্য হয়ে সবার কথা বলি। সবার পাশে থাকি। তাই ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে অংশ নেব। সেইভাবে প্রস্তুতি চলছে আমার।’

ঝিনাইদহবাসী তাকে স্বাগত জানিয়েছেন জানিয়ে হিরো আলম বলেন, আমার এক বন্ধু কুমিল্লার একটি উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন। আমি সেখানে প্রচার চালাতে যাচ্ছি। আমি ঝিনাইদহ-১ আসনের লোকজনের সঙ্গে কথা বলেছি, তখন তারা আমাকে বলেছে তারা সবাই আমাকে চেনেন। আমি তাদের কাছে প্রিয় এবং পরিচিত মুখ। তারাও চায় আমি এই নির্বাচনে অংশগ্রহণ করি। সেখানকার জনসাধারণ আরও বলেছেন- নির্বাচনে তারা সাহায্য সহযোগিতা করবে। আমি আমার প্রতি তাদের ভালোবাসা দেখে সেখানে উপ-নির্বাচনে অংশ নিতে রাজি হয়েছি। আমিও তাদের আশ্বাস দিয়েছি, তাদের পাশে সব সময় থাকব।’

আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচন। ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

এর আগে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। তারপর চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এই আসনটি রাজধানীর গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত।


আরও খবর



বায়ুদূষণে শীর্ষে বাগদাদ, ঢাকার অবস্থান ৬

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

তীব্র তাপপ্রবাহের সঙ্গে রাজধানী ঢাকার বায়ুদূষণ বাড়ছে। মাঝে শহরটির বাতাসের মানের কিছুটা উন্নতি হলেও কিছুদিন ধরে বৃষ্টি না হওয়ায় ঢাকার বাতাসের মান আবারও দূষণের দিকে যাচ্ছে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে আন্তর্জাতিক বায়ুমান প্রযুক্তি প্রতিষ্ঠান আইকিউএয়ারের মানদণ্ড অনুযায়ী, ১৫২ স্কোর নিয়ে বিশ্বের দূষিত শহরের তালিকায় ৬ নম্বরে উঠে এসেছে ঢাকা। আজ ঢাকার বাতাস জনস্বাস্থ্যের জন্য অস্বাস্থ্যকর’।

দূষিত শহরের তালিকায় ৪০১ স্কোর নিয়ে শীর্ষে রয়েছে ইরাকের বাগদাদ, ১৯৭ স্কোর নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারতের দিল্লি, ১৬৫ স্কোর নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে নেপালের কাঠমান্ডু, ১৬১ স্কোর নিয়ে চতুর্থ স্থানে আছে থাইল্যান্ডের চিয়াং মাই শহর। এ ছাড়া ১৫২ স্কোর নিয়ে পঞ্চম স্থানে আছে ভারতের কলকাতা।

আইকিউএয়ারের মানদণ্ড অনুযায়ী, স্কোর ৫১ থেকে ১০০ হলে তাকে মাঝারি’ বা গ্রহণযোগ্য’ মানের বায়ু হিসেবে বিবেচনা করা হয়। ১০১ থেকে ১৫০ স্কোরকে সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ধরা হয়। স্কোর ১৫১ থেকে ২০০ হলে তা অস্বাস্থ্যকর’ বায়ু। স্কোর ২০১ থেকে ৩০০ হলে তাকে খুবই অস্বাস্থ্যকর’ বায়ু ধরা হয়। ৩০১ থেকে তার ওপরের স্কোরকে দুর্যোগপূর্ণ’ বা ঝুঁকিপূর্ণ’ ধরা হয়।

বিশেষজ্ঞদের মতে দিনের পর দিন ঢাকায় বায়ুদূষণ বেড়েই চলেছে। এর তিনটি প্রধান উৎস হলো- ইটভাটা, যানবাহনের ধোঁয়া ও নির্মাণ সাইটের ধুলা।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্য অনুসারে, বিশ্বে বায়ু দূষণের ফলে স্ট্রোক, হৃদরোগ, ক্রনিক অবস্ট্রাকটিভ পালমোনারি ডিজিজ, ফুসফুসের ক্যানসার এবং তীব্র শ্বাসযন্ত্রের সংক্রমণ বাড়ছে।


আরও খবর



ইসরায়েল ‘সংশ্লিষ্ট’ জাহাজ জব্দ করল ইরান

প্রকাশিত:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরায়েলি হামলার পর মধ্যপ্রাচ্যজুড়ে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে হরমুজ প্রণালীর কাছে একটি কন্টেইনার জাহাজ জব্দ করেছে ইরানের সশস্ত্র বাহিনী।

শনিবার (১৩ এপ্রিল) ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে আল-জাজিরা জানায়, সিরিয়ার বিমান হামলায় দুই জেনারেলসহ সাত সদস্যকে হারানো এলিট ফোর্স ইসলামিক রেভল্যুশনারি গার্ড কর্পসের (আইআরজিসি) নিয়ন্ত্রণে রয়েছে জাহাজটি।

ইরানের রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা বলছে, জাহাজটিকে এখন আমাদের দেশের জলসীমার দিকে নিয়ে যাওয়া হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, পর্তুগালের পতাকাবাহী এমএসসি অ্যারিজ জাহাজটি সংযুক্ত আরব আমিরাতের একটি বন্দর থেকে ভারতে রওনা হয়েছিল বলে জানা গেছে। জাহাজটি জোডিয়াক ম্যারিটাইম নামক প্রতিষ্ঠানের এমএসসি অ্যারিস। প্রতিষ্ঠানটির মালিক ইসরায়েলি ধনকুবের ইয়াল ওফার।

আজ বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসের (এপি) হাতে আসা জাহাজের ডেকের একটি ফুটেজে দেখা যায়, সেনারা হেলিকপ্টার থেকে জাহাজে নেমে আসছেন।

হেলিকপ্টারটি সোভিয়েতের নকশা করা এমআইএল এমআই-১৭ বলে মনে করা হচ্ছে, যা আইআরজিসির নৌবাহিনী পরিচালনা করে থাকে।

যুক্তরাজ্যের মেরিটাইম ট্রেড অপারেশনস (ইউকেএমটিও) জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ থেকে ৯২ কিলোমিটার উত্তর-পূর্বে বিশ্ব বাণিজ্যের জন্য গুরুত্বপূর্ণ একটি নৌপথ থেকে আঞ্চলিক কর্তৃপক্ষ জাহাজটি জব্দ করেছে।

গত নভেম্বরের শেষের দিকে ভারত মহাসাগরে ড্রোন হামলায় ইসরায়েল সংশ্লিষ্ট আরেকটি কন্টেইনার জাহাজ ক্ষতিগ্রস্ত হয়। এর জন্য ইরানকে দায়ী করে যুক্তরাষ্ট্র।


আরও খবর



চট্টগ্রামে তিন ভাই-বোনকে গুলি করে হত্যা, ২ জনের মৃত্যুদণ্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

আপন তিন ভাই-বোনকে গুলি করে হত্যার দায়ে দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামাল হোসেন সিকদার এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন আবুল কাশেম প্রকাশ ওরফে জামাই কাশেম ও মো. ইউসুফ ওরফে বাইট্যা কাশেম।

২০ বছর আগে নগরের বালুছড়া এলাকায় সম্পত্তির জন্য আপন তিন ভাই-বোনকে গুলি করে হত্যা করেন দণ্ডিতরা। রায়ের বিষয়টি বৃহস্পতিবার বিকালে দেশ রূপান্তরকে নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী আল আমিন।

জানা গেছে, ২০০৪ সালের ৩০ জুন আসামিরা বালুছড়ার বাসায় গিয়ে আপন তিন ভাইবোন সাইফুল ইসলাম, আলমগীর ও মিনু বেগমকে গুলি করে হত্যা করে দণ্ডিতরা। এ ঘটনায় সাইফুল ইসলামের স্ত্রী আয়েশা আক্তার শিল্পী বাদী হয়ে বায়েজিদ বোস্তামি থানায় একটি হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০০৫ সালের ৭ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি এম এ ফয়েজ বলেন, এই মামলায় ১৩ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে। অপরাধ প্রমাণিত হওয়ায় আসামি আবুল কাশেম ও  মো. ইউসুফকে মৃত্যুদণ্ড প্রদান করেন। একই সাথে তাদের দুই লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

একই মামলার অপর দুই আসামি গিট্টু নাসির ও ফয়েজ মুন্না র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।


আরও খবর



নাবিকরা ভালো আছেন, আলোচনা অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
রাহুল সরকার, চট্টগ্রাম ব্যুরো

Image

সোমালিয়ায় জলদস্যুর কবলে পড়া বাংলাদেশি জাহাজ ও নাবিকদের উদ্ধার প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সর্বমুখী প্রচেষ্টা পরিচালনা করা হচ্ছে। যারা হাইজ্যাক করেছে তাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে এবং নাবিকরা ভালো আছে। তাদের খাবার-দাবারেরও কোনো অসুবিধা নেই। তারা কেবিনে আছে। যেহেতু আলোচনা অনেক দূর এগিয়েছে, আমরা আশা করছি, সহসা তাদের মুক্ত করা সম্ভব হবে।

শনিবার (৬ এপ্রিল) চট্টগ্রাম নগরের দেওয়ানজি পুকুর লেন ওয়াইএনটি সেন্টারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

ড. হাছান মাহমুদ বলেন, সেই জাহাজের আশপাশে বিদেশি জাহাজও প্রস্তুত আছে। আলোচনার পাশাপাশি হাইজ্যাকারদের ওপর নানামুখি চাপও রয়েছে। আমরা আশা করছি, সহসা জাহাজ এবং নাবিকদের মুক্ত করা সম্ভব হবে। সেইজন্য দিনক্ষণ বলা সম্ভবপর নয়। তবে, এক্ষেত্রে অনেক অগ্রগতি হয়েছে। জাহাজে যারা চাকরি করে ঈদের আগে-পরে হিসেব করে তাদের কোনো ছুটি হয় না। তারা যায় ছয়মাস কিংবা একবছরের জন্য। এই জাহাজ যদি হাইজ্যাক নাও হতো তারা ঈদের আগে জাহাজ ছেড়ে পরিবারের সাথে মিলিত হওয়ার কথা ছিল না।


আরও খবর