আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় আক্রান্ত ২৬০ জন

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রাম নগরী ও জেলায় গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৬০ জন। তবে এ সময়ে কোনো মৃত্যুর ঘটনা ঘটেনি। পরীক্ষার বিপরীতে আক্রান্তের সংখ্যা ১০ দশমিক ২৬ শতাংশ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম সিভিল সার্জন দপ্তর থেকে পাঠানো করোনার সর্বশেষ প্রতিবেদনে এতথ্য জানানো হয়।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের বিভিন্ন পিসিআর ল্যাবে ২ হাজার ৫৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে ২৬০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে কোন মৃত্যুর ঘটনা ঘটেনি। নতুন আক্রান্তদের মধ্যে ২২৬ জন মহানগর এলাকার ও ৩৪ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এ নিয়ে এখন পর্যন্ত চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩ হাজার ৮৯২ জনে দাঁড়ালো। করোনার শুরু থেকে এ পর্যন্ত মারা গেছে ১ হাজার ৩৩৫ জন।


আরও খবর



আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | হালনাগাদ:রবিবার ০২ জানুয়ারী 2০২2 | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক/জাতিকা। আপনার জন্মসংখ্যা : ২। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : চন্দ্র ও শনি। আপনার শুভ সংখ্যা : ২ ও ৮। শুভ বার : শনি ও সোম। শুভ রত্ন : মুক্তা ও নীলা।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। আধ্যাত্বিকতার প্রতি অনুরাগ বোধ করতে পারেন। ভাগ্যোন্নয়নের প্রচেষ্টা জোরদার করুন। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

অতীন্দ্রিয় শাস্ত্রাদির প্রতি আগ্রহবোধ করতে পারেন। ব্যবসায়িক দিক খুব একটা ভালো যাবে না। ট্র্যাক্স সংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। কোনো ধরনের সামাজিক সমস্যার উদ্ভব হতে পারে। জৈবিক কামনা বাসনাকে সংযত।

মিথুন (২১ মে-২০ জুন)

দাম্পত্য সম্পর্ক ভালো থাকবে। প্রেম ভালোবাসার জন্য সময় অনুকূল থাকতে পারে। প্রণয় প্রস্তাবে সাড়া পেতে পারেন। অবিবাহিতদের কারো কারো বিয়ে হতে পারে। কোনো ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

কর্ম পরিবেশ অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন। সীমালংঘন করা ঠিক হবে না। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

কর্ম পরিবেশ অনুকূল না-ও থাকতে পারে। কর্মস্থলে সহকর্মীদের সঙ্গে ভুল বোঝাবুঝি এড়িয়ে চলুন। সীমালংঘন করা ঠিক হবে না। শরীর অসুস্থ হতে পারে। প্রয়োজনে চিকিৎসকের পরামর্শ গ্রহণ করুন।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

মনের গভীরে লালিত কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। বিলাস দ্রব্য কেনাকাটা হতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। মাতৃস্বাস্থ্য ভালো যাবে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। নতুন আত্মীয় লাভ হতে পারে। পরিবেশের সঙ্গে নিজেকে মানিয়ে চলুন। প্রাপ্ত তথ্যের উপর নির্ভর করতে পারেন।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

পড়াশোনায় আনন্দ পাবেন। বাড়িতে অতিথি সমাধান হতে পারে। কোনো আত্মীয়ের সঙ্গে দেখা হতে পারে। আর্থিক দিক ভালো যাবে। মূল্যবোধ বজায় রাখুন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

নিজেকে যথাযথভাবে প্রকাশ করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

দিনটি মিশ্র সম্ভাবনাময় ।গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। সে সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করবেন না। ব্যয় কমানোর চেষ্টা করুন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

রাজনীতিবিদদের জন্য সময় অনুকূল থাকতে পারে। কোনো আশা পূরণ হতে পারে। জনসম্পৃক্ততা বৃদ্ধি পাবে। জ্যেষ্ঠ ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কর্ম পরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। বেকারদের কারো কারো চাকুরি হতে পারে। পিতৃস্বাস্থ্য ভালো যাবে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে বাংলাদেশ যুব দল। ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

স্কোর বোর্ডে ৮ রান জমা করতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। ১৩.৩ ওভারে দলীয় ২৬ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন আশিকুর রহমান। ১৬.৩ ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ফেরেন আইচ মোল্লা।

রোববার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ যুব দল।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের বাসেটে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মাহফিজুল ইসলাম, আরিফুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল, আইচ মোল্লা, মো.ফাহিম, আব্দুল্লাহ আল মামুন, এসএম মেহেরাব, আশিকুর রহমান, রাকিবুল হাসান, নাইমুর রহমান ও রিপন মন্ডল।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: জর্জ থমাস, জ্যাকব বেথেল, টম প্রেস্ট, জেমস রিউ, উইলিয়াম লুক্সটন, জর্জ বেল, অ্যালেক্স হর্টন, জেমস সেলস, টমাস অ্যাসপিনওয়াল, ফতেহ সিং ও জোশুয়া বয়েডেন।

আগামী ২০ জানুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষ কানাডা। ২২ জানুয়ারি আরব আমিরাতের মুখোমুখি হবে টাইগার যুবারা।

 


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




জার্মানিতে করোনা রোগীর ৭৩ শতাংশই ওমিক্রনে আক্রান্ত

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠা বিরাজ করছে জার্মানিজুড়ে। বৃহস্পতিবার ৯২২২৩ জন এবং শুক্রবার ৭৮০২২ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন দেশটিতে। যাদের ৭৩ শতাংশই ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত বলে জানিয়েছে জার্মানির সংক্রামক রোগ বিষয়ক কেন্দ্র।

এমতাবস্থায় করোনা সংক্রমনের ঊর্ধ্বগতি ঠেকাতে দেশব্যাপী বিভিন্ন কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার।

বর্তমানে সব রেস্টুরেন্ট এবং বারে প্রবেশ করতে ২ জি প্লাস নিয়ম বাধ্যতামূলক করা হয়েছে। অর্থাৎ করোনার পূর্ণ ডোজ টিকা দেওয়া অথবা তিন মাসের মধ্যে করোনা থেকে সুস্থ হয়েছে এমন হলেও কোভিড টেস্ট করে নেগেটিভ রিপোর্ট থাকলেই কেবল রেস্টুরেন্ট এবং বারে প্রবেশাধিকার মিলবে।

করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপকভাবে বৃদ্ধি পাওয়ায় প্রবাসী বাংলাদেশিদের মাঝেও বিরাজ করছে উদ্বেগ আর উৎকণ্ঠা। বেশ কয়েকটি পরিবার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

জার্মানিতে এখন পর্যন্ত ৭২ দশমিক ৫ শতাংশ মানুষ করোনার টিকার পূর্ণ ডোজ গ্রহণ করেছেন আর বুস্টার অর্থাৎ তৃতীয় ডোজ গ্রহণ করেছেন এখন পর্যন্ত ৪৫ দশমিক ৯ শতাংশ মানুষ। এখনো যারা টিকা গ্রহণ করেননি তাদের করোনার টিকা গ্রহণের অনুরোধ জানিয়েছেন জার্মানির চ্যান্সেলর ওলাফ শোলজ। এদিকে জার্মানিতে এখন পর্যন্ত প্রায় ৭৯ লাখ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন; আর মৃত্যুবরণ করেছেন প্রায় ১ লাখ ১৬ হাজার ২০০ জন।


আরও খবর



গোপনাঙ্গে বিষ প্রয়োগ করে স্ত্রীকে হত্যা

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ৬৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে রিয়ামনি (২০) নামে এক গৃহবধূকে নিশংসভাবে হত্যার অভিযোগ উঠেছে স্বামীর বিরুদ্ধে। এ ঘটনায় শুক্রবার (২১ জানুয়ারি) বিকেলে ঘাতক স্বামীকে পুলিশ গ্রেফতার করে জেল হাজতে পাঠিয়েছে। এর আগে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) রাতে উপজেলার শিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে এই ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা যায়, গত কয়েক মাস আগে নবীনগর উপজেলার নোয়াগাঁও গ্রামের সরকার বাড়ির মো. ফরিদ মিয়ার ছেলে নেয়ামত উল্লাহ বাবুর সঙ্গে একই গ্রামের মো. হুমায়ুন সরকারের মেয়ে রিয়ামনির বিয়ে হয়। বিয়ের পর থেকেই বিভিন্ন কারণে পারিবারিক কলহের কারণে রিয়ামনি তার বাবার বাড়িতে বসবাস করতেন।

বৃহস্পতিবার রিয়ামনি শ্বশুরবাড়িতে দাওয়াত খেতে আসেন। স্বামীর অনুরোধে শ্বশুরবাড়িতে থেকে যান রিয়ামনি। ওই রাতে শারীরিক সম্পর্ক করা কালে কৌশলে গোপনাঙ্গে বিষ ঢুকিয়ে দেন স্বামী নেয়ামত উল্লাহ বাবু। ফলে ভোর ৫টার দিকে রিয়ামনি ঘুম থেকে উঠে অনবরত বমি করাসহ ছটফট করতে থাকেন।

এই অবস্থায় স্থানীয় লোকজন রিয়ামনিকে চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে যায়। সারা শরীরে বিষ ছড়িয়ে গেলে ওই দিন সকাল সাড়ে ১০টার দিকে রিয়ামনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

নবীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুর রশিদ জানান, এই ঘটনায় রিয়ামনির মা মাজেদা বেগম বাদী হয়ে শুক্রবার নবীনগর থানায় একটি হত্যা মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে শুক্রবার এজাহারনামীয় আসামি রিয়ামনির স্বামী নেয়ামত উল্লাহ বাবুকে (২২) গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠিয়েছে। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে।


আরও খবর



ফ্রান্সে সহস্রাধিক পুলিশ কর্মকর্তা করোনায় আক্রান্ত

প্রকাশিত:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ৩১ ডিসেম্বর ২০২১ | ৪০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ফ্রান্সে এ পর্যন্ত ৩০ হাজার পুলিশ কর্মকর্তা করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত দেশটির মোট ১ লাখ ৪৭ হাজার সরকারি কর্মকর্তার মধ্যে ২৫ শতাংশই পুলিশ কর্মকর্তা। খবর স্পুটনিকের।

বর্তমানে দেশটির সহস্রাধিক পুলিশ কর্মকর্তা করোনায় আক্রান্ত।গত ২৪ ঘন্টায় দেশটিতে রেকর্ডসংখ্যক ২ লাখ ৮ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন।

বছর শেষের উৎসব প্রায় ম্লান ফ্রান্সে। দেশটির সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, আগামী আরও তিন সপ্তাহ সব নাইটক্লাব বন্ধ থাকবে।

৬ ডিসেম্বর থেকেই ১৬০০ ক্লাব বন্ধ রয়েছে। উৎসবের এই সময়ে প্রচুর লোক ঘুরতে-বেড়াতে যান। তাতে সংক্রমণ বাড়তে পারে আশঙ্কা করেই কড়াকড়ি শুরু করেছিল প্রশাসন। কিন্তু শেষ রক্ষা হলো না তাতেও।

গত একদিনে ২ লাখ ছাড়াল সংক্রমণ। গত শনিবার প্রথম করোনা সংক্রমণ লাখ ছাড়িয়েছিল ফ্রান্সে। কয়েক দিনের মাথায় সংক্রমণ দ্বিগুণেরও বেশি।

ফ্রান্সের পর্যটনমন্ত্রী বলেন, ব্যবসায়ী ও পর্যটনশিল্পের সঙ্গে যুক্ত কর্মীদের আর্থিক সংকটের বিষয়টি বুঝতে পারছি। কিন্তু উপায় নেই। সরকারের পক্ষ থেকে সাহায্য করা হবে।

বর্তমানে বিশ্বে সবচেয়ে বেশি টিকাদানের হার ফ্রান্সে। টিকা নেওয়ার যোগ্য জনসংখ্যার ৯০ শতাংশের ভ্যাকসিন নেওয়া হয়ে গেছে। তার পরও এ অবস্থা।

ভ্যাকসিন পাস নিয়ে পার্লামেন্টে আলোচনা চলছে। আলোচনা সফল হলে রেস্তোরাঁ, সিনেমা হল, জাদুঘর বা কোনো প্রদর্শনীতে ঢুকতে হলে ভ্যাকসিন পাস থাকা বাধ্যতামূলক করা হবে এবং সেই জন্য আইন করবে সরকার।


আরও খবর