আজঃ মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২
শিরোনাম

যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | হালনাগাদ:বুধবার ২১ সেপ্টেম্বর ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

২০২৩ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট পেতে আগেই সেমি ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। বাকি ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হতে পারে কি না? সেখানেও তারা সফল হয়েছে। যুক্তরাষ্ট্রকে ৫৫ রানে হারিয়ে এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমি ফাইনাল খেলবে। বাংলাদেশ টস জিতে ব্যাট করতে নেমে ১ উইকেটে ১৫৮ রান করে। জবাব দিতে নেমে যুক্তরাষ্ট্র ৩ উইকেটে ১০৩ রান করে। ২৩ সেপ্টেম্বর প্রথম সেমি ফাইনালে বাংলাদেশ খেলবে বি’ গ্রুপের রানার্সআপের বিপক্ষে।

আবুধাবিতে বাংলাদেশ মাত্র ১ উইকেট হারিয়ে ১৫৮ রান করলেও শুরুটা কিন্তু ভালো হয়নি। দলীয় ২০ রানে শামিমা সুলতানা ব্যক্তিগত ১০ রান করে আউট হয়ে যাওয়ার পর মুর্শিদা খাতুন ও নিগার সুলাতান আর কোনো উইকেটের পতন হতে দেননি। ১৬.২ ওভার খেলে ১৩৮ রান যাগ করেন। মুর্শিদা খাতুন ৬৪ বলে ৯ চারে ৭৭ ও অধিনায়ক নিগার সুলতানা ৪০ বলে ১ ছক্কা ও ৬ চারে ৫৬ রান করে অপরাজিত থাকেন। মুর্শিাদার আসরে প্রথম হাফ সেঞ্চুরি হলেও নিগারের এটি ছিল দ্বিতীয় হাফ সেঞ্চুরি।

যুক্তরাষ্ট্র ব্যাট করতে নেমে শুরুতে খুবই বিপর্যয়ে পড়েছিল। মাত্র ১২ রানে হারিয়েছিণ ৩ উইকেট। তখন খেলার পঞ্চম ওভার চলছিল। তখন মনে হয়েছিল যুক্তরাষ্ট্র দ্রুতই অলআউট হয়ে যাবে। কিন্তু পরে তাদের আর কোনো উইকেট পড়েনি। এই উইকেট পড়তে না দেয়ার কাজটি করেন অধিনায়াক সিন্ধু শ্রীহার্সা ও লিসা রামজিত। দুই জনে ১৫.৫ ওভার খেলে ৯১ রান যোগ করেন। সিন্ধু ৭১ বলে ৮ চারে ৭৪ রান করে অপরাজিত থাকেন। লিসা রামজিত অপরাজিত থাকেন ৪১ বরল ১ চারে ২৬ রান করে। সালমা ১২ ও নাহিদা ১৮ রানে ১টি করে উইকেট নেন।

 


আরও খবর
টি-টেন লিগ: বিক্রি হননি তামিম-রিয়াদ

মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২