আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করবে দুবাই

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৪০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারত বনাম পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ শেষ বার খেলা হয়েছিল ২০১২-১৩ সালে। নবছর কেটে গিয়েছে দুই দলের মধ্যে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলা হয়নি। আইসিসি-র প্রতিযোগিতায় একাধিক বার মুখোমুখি হলেও দুই দেশের মধ্যে সিরিজ বন্ধই রয়েছে। সেই সিরিজ যদি ফের শুরু হয় তবে আগে থেকেই আয়োজনের হাত বাড়িয়ে দিল দুবাই ক্রিকেট কাউন্সিল।

রাজনৈতিক জটিলতার কারণে ভারত এবং পাকিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ। দুবাই ক্রিকেট কাউন্সিলের চেয়ারম্যান আবদুল রহমান ফলকনাজ বলেন, খুব ভাল হয় যদি ভারত বনাম পাকিস্তান সিরিজ দুবাইয়ে খেলা হয়। শারজাতে যখন ভারত এবং পাকিস্তানের মধ্যে খেলা হত, তখন যেন যুদ্ধ হত। ভাল যুদ্ধ সেটা, খেলার যুদ্ধ।

পুরনো ম্যাচের কথা মনে করিয়ে দিয়ে রহমান বলেন, মনে আছে, এক বার রাজ কপূর তাঁর পরিবারকে সঙ্গে নিয়ে এসেছিলেন। উনি বলেছিলেন ভারত-পাকিস্তান ম্যাচ কত সুন্দর ছিল। ক্রিকেট মানুষকে এক করে, আমাদের সকলকে এক সুতোয় বেঁধে দেয় ক্রিকেট।

টি২০ বিশ্বকাপে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। সেখানে প্রথম বার বিশ্বকাপের মঞ্চে ভারতকে হারিয়ে দেয় পাকিস্তান। রহমান বলেন, আমরা যদি এখানে এসে পাকিস্তানের বিরুদ্ধে বছরে এক বার বা দুবার খেলে যাওয়ার জন্য ভারতকে রাজি করাতে পারি, তবে দারুণ হবে সেটা।

করোনার কারণে আইপিএল-এর অর্ধেক অংশ খেলা হয় সংযুক্ত আরব আমিরাতে। ভারতীয় ক্রিকেট বোর্ড টি২০ বিশ্বকাপও সে দেশেই আয়োজন করেছিল। ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ এ বার সে দেশে আয়োজন করতে চাইছেন রহমান।


আরও খবর



পর্যটকদের জন্য সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা মালয়েশিয়ার

প্রকাশিত:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শুক্রবার ১২ নভেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পর্যটকদের জন্য সুখবর দিয়েছে মালয়েশিয়া। করোনায় দীর্ঘদিন বন্ধ থাকার পর এবার সীমান্ত খুলে দেওয়ার ঘোষণা দিয়েছে দেশটি। ২০২২ সালের ১ জানুয়ারির মধ্যে মালয়েশিয়ার বাইরের দর্শনার্থীদের জন্য সীমান্ত খুলে দেওয়া হবে। বৃহস্পতিবার মালয়েশিয়া সরকারের উপদেষ্টা পরিষদ এ সিদ্ধান্তের কথা জানায়।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো জানায়, আগামী ১ জানুয়ারির আগেই কার্যকর করা হবে এ সিদ্ধান্ত। টিকা গ্রহণকারীর সংখ্যা বাড়ায় করোনা আক্রান্তের সংখ্যা কমে আসছে। ফলে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ পর্যায়ক্রমে তাদের সীমান্ত উন্মুক্ত করে দিয়েছে।

মালয়েশিয়ার সরকারি সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, দেশটির ৩ কোটি ২ লাখ মানুষের মধ্যে তিন চতুর্থাংশের বেশি টিকার আওতায় এসেছে। সরকারের অ্যাডভাইজারি কাউন্সিলের প্রধান, মালয়েশিয়ার অর্থনৈতিক পুনর্গঠনে নেতৃত্বদানকারী সাবেক প্রধানমন্ত্রী মুহিদ্দিন ইয়াসিন রয়টার্সকে বলেন, বিদেশি দর্শনার্থী ছাড়া পর্যটন খাতের পুনরুদ্ধার হয় খুব ধীর গতিতে।

পুনরায় ব্যবসা শুরু করতে এ খাত সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আরেকটু সময় প্রয়োজন।

নিউজ ট্যাগ: মালয়েশিয়া

আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




আজ আপনার জন্মদিন হলে

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজ আপনার জন্মদিন হলে পাশ্চাত্য জ্যোতিষে আপনি বৃশ্চিক রাশির জাতক/ জাতিকা। আপনার জন্মসংখ্যা : ৩। আপনার ওপর প্রভাবকারী গ্রহ : বৃহস্পতি ও মঙ্গল। আপনার শুভ সংখ্যা : ৩ ও ৯। শুভ বার : বৃহস্পতি ও মঙ্গল। শুভ রত্ন : পোখরাজ ও রক্তপ্রবাল।

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আর্থিক দিক ভালো যাবে। প্রাপ্তিযোগ আছে। পড়াশোনায় আনন্দ পাবেন। অধীনদের কাজে লাগাতে পারবেন। কাউকে কোনও ব্যাপারে প্রতিশ্রুতি দিতে হতে পারে।

বৃষ (২১ এপ্রিল-২০ মে)

নিজের প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি পেতে পারে। শরীর ভালো থাকবে। মানসিক প্রশান্তি বজায় থাকতে পারে। ভালো ব্যবহার দিয়ে কাজ আদায় করতে পারবেন। ব্যবসায়িক দিক ভালো যাবে।

মিথুন (২১ মে-২০ জুন)

কোনও গুরুত্বপূর্ণ কাজ শেষ করতে পারবেন। ভ্রমণের সুযোগ পেতে পারেন। অকারণ ব্যয় পরিহার করুন। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। গোপন শত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

কর্কট (২১ জুন-২০ জুলাই)

পেশাগত যোগাযোগ ফলপ্রসূ হতে পারে। রাজনীতিবিদদের জন্য সময় অনুকূল থাকতে পারে। সাংগঠনিক কাজে সুফল পাবেন। কোনও আশা পূরণ হতে পারে। ভবিষ্যতের জন্য কোনও পরিকল্পনা গ্রহণ করতে পারেন।

সিংহ (২১ জুলাই-২১ আগস্ট)

সামাজিক অবস্থান সুদৃঢ় হতে পারে। পাবলিক ইমেজ বৃদ্ধি পাবে। কর্মপরিবেশ অনুকূল থাকবে। কর্মস্থলে নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন। বেকারদের কারও কারও চাকরি হতে পারে।

কন্যা (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)

সামাজিক অগ্রগতি অব্যাহত থাকতে পারে। উচ্চশিক্ষার্থীদের জন্য সময় অনুকূল থাকতে পারে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। কোনও আশা পূরণ হতে পারে। ভ্রমণ ফলপ্রসূ হতে পারে।

তুলা (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)

সামাজিক সংকট এড়িয়ে চলুন। আবেগ সংযত রাখুন। ব্যবসায়িক দিক ভালো যাবে না। বিক্রয়-বাণিজ্যে লোকসান হতে পারে। আজ কোনও ঝুঁকি নেবেন না।

বৃশ্চিক (২৩ অক্টোবর-২১ নভেম্বর)

কোনও ঘনিষ্ঠ বন্ধুর সহযোগিতা পেতে পারেন। দাম্পত্য সম্পর্ক ভালো থাকতে পারে। ব্যবসায়িক দিক ভালো যাবে। বিক্রয়-বাণিজ্যে লাভযোগ আছে। যৌথ ব্যবসায় নিজের কর্তৃত্ব বজায় রাখতে পারবেন।

ধনু (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)

ব্যক্তিগত দায়-দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। সে সম্পর্কে সতর্ক থাকুন। সীমা লঙ্ঘন করা থেকে বিরত থাকুন।

মকর (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)

বিদ্যার্থীদের জন্য দিনটি শুভ। পড়াশোনায় মন বসাতে পারবেন। সন্তানের কোনও সাফল্য আনন্দদায়ক হতে পারে। নিজের মনোভাব স্পষ্ট ভাবে প্রকাশ করুন। সে ক্ষেত্রে সাফল্য পেতে পারেন।

কুম্ভ (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

পড়াশোনার প্রতি আগ্রহ বোধ করতে পারেন। মন ভালো থাকবে। কোনও প্রত্যাশা পূরণ হতে পারে। বিলাসদ্রব্য ক্রয় করতে পারেন। বন্ধুদের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকতে পারে।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহ বোধ করতে পারেন। প্রবাসী আপনজনের সঙ্গে যোগাযোগ হতে পারে। প্রাপ্ত তথ্যের ওপর নির্ভর করতে পারেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর
যেসব স্বাস্থ্যকর খাবার বাড়ায় ওজন

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




শ্রীবরদীতে বিদ্যুতায়িত জিআই তারে জড়িয়ে বন্য হাতির মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ নভেম্বর ২০২১ | ৬৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শেরপুর প্রতিনিধি:

শেরপুরের গারো পাহাড়ে বিদ্যুতায়িত জিআই তাড়ে জড়িয়ে একটি বন্য হাতি মারা গেছে। আজ ভোরে শ্রীবরদী উপজেলার মালাকুচা নেয়া বাড়ি টিলার কাছে আমির উদ্দিনের সবজি বাগানে বিদ্যুতায়িত জিআই তারের বেড়ার সাথে জড়িয়ে হাতিটি মারা যায়।

শেরপুরের গারো পাহাড়ের বন্যহাতির বিচরণ এলাকায় স্থানীয় লোকজন বনবিভাগের জবর দখলকৃত জমিতে বাড়ি-ঘর নির্মাণ এবং ধান ও সবজি বাগান করে আসছে। এসব স্থানে বনবিভাগের নির্দেশনাকে উপেক্ষা করে সবজি, ধান ক্ষেত ও বাড়ির চারপাশে বিদ্যুতায়িত জিআই তারের বেড়া দিয়েছে। এসব জিআই তারে জড়িয়ে প্রায়ই হাতির মৃত্যুর ঘটনা ঘটে আসছে।

বন কর্মকর্তাদের নানাভাবে হুমকি ও আন্দোলন করে আসছে তারা। বনবিভাগের পক্ষ থেকে বিদ্যুতায়িত জিআই তারের বেড়া তুলে নেয়ার জন্য বারবার নিষেধ করার পরও তারা তা মানছে না। একারণেই আজ মালাকুচা নেয়া বাড়ি টিলার কাছে আমির উদ্দিনের সবজি বাগানে বন্য হাতিটি বিদ্যুতায়িত জিআই তারে জড়িয়ে মারা যায়।

মৃত হাতিটির ময়না তদন্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে রেঞ্জ কর্মকর্তা মো: রবিউল ইসলাম জানান।

অপরদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলুফা আক্তার জানান, আমরা বিষয়টি তদন্ত করছি। যারা দায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



করোনায় মৃত্যুহীন দিন দেখল বাংলাদেশ

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৮১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কারো মৃত্যু হয়নি। ফলে দেশে করোনায় মৃতের মোট সংখ্যা ২৭ হাজার ৯৪৬ অপরিবর্তিত থাকল।

আজ শনিবার (২০ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর



টাই ভাঙার লক্ষ্যে মাঠে নামছে অস্ট্রেলিয়া-পাকিস্তান

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ নভেম্বর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে পাকিস্তান ও অস্ট্রেলিয়া। পরিসংখ্যান বলছে, এই ম্যাচে কিছুটা হলেও এগিয়ে থেকে নামছে পাকিস্তান।

এখনও পর্যন্ত টি-টোয়েন্টি ক্রিকেটে দুই দল মোট ২৩ বার মুখোমুখি হয়েছে। তার মধ্যে পাকিস্তান জিতেছে ১২টি ম্যাচ। অস্ট্রেলিয়া তিনটি ম্যাচ কম জিতেছে। একটি করে ম্যাচ টাই ও পরিত্যক্ত হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের নিরিখে অবশ্য দুই দলের লড়াই সমান-সমান। বিশ্বকাপে মোট ৬ বার দেখা হয়েছে দুই দলের। সেখানে টাই হয়ে রয়েছে। পাকিস্তান এবং অস্ট্রেলিয়া, দুই দলই জিতেছে ৩ বার করে।

এ বারের বিশ্বকাপে বৃহস্পতিবার সেই টাই ভাঙার চেষ্টায় দুই দলই। এ বার গ্রুপ পর্বে সব ম্যাচ জিতে শেষ চারে উঠেছে পাকিস্তান। তারা হারিয়েছে ভারত, নিউজিল্যান্ড, নামিবিয়া, স্কটল্যান্ড এবং আফগানিস্তানকে। অন্য দিকে অস্ট্রেলিয়া গ্রুপ পর্বে হারায় দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজকে। তারা হেরে যায় ইংল্যান্ডের কাছে।

 


আরও খবর