আজঃ শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম

ভান্ডারিয়ার পৌর প্রশাসক হলেন ফাইজুর রশিদ খসরু

প্রকাশিত:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | হালনাগাদ:সোমবার ১৪ নভেম্বর ২০২২ | ৫৬০জন দেখেছেন


Image

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি:

পিরোজপুরের ভান্ডারিয়া পৌরসভার প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন ভাণ্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খসরু। তিনি ভান্ডারিয়া উপজেলার মো.কাঞ্চন আলী জোমাদ্দার এর ছেলে।

সোমবার (১৪ নভেম্বর) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ পৌর-২ শাখার প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের পৌর-২ শাখার উপসচিব ফারজানা মান্নান স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, ২০২২ এর ৯ ধারার (১) উপ-ধারার প্রদত্ত ক্ষমতাবলে ফাইজুর রশিদ খসরু কে প্রশাসক নিয়োগ করা হয়েছে এবং ২০১৫ সালের ১০ নভেম্বরে জারিকৃত প্রজ্ঞাপনটি বাতিল করা হলো। প্রজ্ঞাপনে আরো বলা হয়, জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৪ সেপ্টেম্বর মন্ত্রিসভার পুনর্বিন্যাস সংক্রান্ত জাতীয় বাস্তবায়ন কমিটির (নিকার) এক সভায় ভান্ডারিয়া পৌরসভা গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে ২২ সেপ্টেম্বর ২০১৫ প্রজ্ঞাপন জারি করে ভান্ডারিয়া পৌরসভা ঘোষণা করা হয়। পৌর ভবন নির্মাণের জন্য পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন মঞ্জু তার ব্যক্তিগত জমি থেকে পৌরসভার নামে ১৩০ শতাংশ জমি লিখে দেন। তবে সীমানা বিরোধের জের ধরে আদালতে একাধিক মামলায় আটকে যায়  পৌরসভা নির্বাচন। ফলে এতদিন এই গ শ্রেণির পৌরসভার প্রশাসক হিসেবে দ্বায়িত্ব পালন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা।


আরও খবর