আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

উইন্ডিজ সিরিজের বাকি সব খেলা শুধুমাত্র টি স্পোর্টসে

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের চলমান সিরিজের বাকি সব ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের প্রথম ও একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টস। টেলিভিশন ও ডিজিটাল মাধ্যমে সিরিজের ম্যাচগুলো সম্প্রচারের সত্ত্ব কিনে নিয়েছে দেশের বৃহৎ শিল্প পরিবার বসুন্ধারা গ্রুপের মালিকানাধীন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের কনিষ্ঠ প্রতিষ্ঠান টি স্পোর্টস। এতেকোরে টিভি পর্দায় কিংবা ডিজিটাল মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের মধ্যকার সম্প্রচার সংক্রান্ত জটিলতার অবসান ঘটলো।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনের উন্নয়ন ও প্রসারে শুরু থেকেই বিপুল অঙ্কের অর্থ বিনিয়োগ করে আসছে বসুন্ধারা গ্রুপ। এ দেশের মানুষের দীর্ঘদিনের প্রত্যাশা মেটাতে ২০২০ সালের নভেম্বরে প্রথম স্পোর্টস চ্যানেল হিসেবে বাংলাদেশে যাত্রা শুরু করে টি স্পোর্টস। জন্মলগ্ন থেকেই বাংলাদেশ ক্রিকেট ও ফুটবল দলের সব আন্তর্জাতিক আসরই সরাসরি সম্প্রচার করে আসছে প্রতিষ্ঠানটি। কিন্তু, ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশ দলের ২ টেস্টে ৩ ওয়ানডে আর ৩ টি টোয়েন্টি ম্যাচ সম্প্রচার নিয়ে তৈরী হয় নানা জটিলতা। দারুণ আন্তরিকতা থাকার পরও সিরিজ শুরুর আগে সম্প্রচার জটিলতা নিরসন সম্ভব হয়নি। যে কারণে ১৬ জুন থেকে আরম্ভ হওয়া সিরিজের প্রথম টেস্ট ম্যাচ টিভি পর্দায় দেখা থেকে বঞ্চিত হয় এদেশের ক্রিকেটপ্রেমীরা।

বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের আন্তরিক প্রচেষ্টায় দ্বিতীয় টেস্টের আগেই সব কিছুর সমাধান হয়েছে। আগামী ২৪ জুন থেকে সেন্ট লুসিয়ায় শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট সম্প্রচার নিয়ে আর কোন সংশয় নেই। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, আমরা খেলাধুলার উন্নয়ন ও প্রসারে বরাবরই ভূমিকা রাখার চেষ্টা করেছি। বেশ কয়েকটি পেশাদার ক্লাব চালানোর পাশাপাশি আন্তর্জাতিক মানের ক্রীড়াবিদ তৈরীর জন্য নানা পদক্ষেপ নিয়েছি। টি স্পোর্টস তৈরীর একমাত্র কারণই হলো, এদেশের মানুষের কাছে ক্রীড়া বিশ্বের সবখেলা পৌঁছে দেয়া। উইন্ডিজ সিরিজের প্রথম ম্যাচ টিভিতে দেখতে না পেরে সবার মতো আমিও দারুণ হতাশ হয়েছি। এখন আর সমস্যা নেই।

এর আগে বাংলাদেশের দ্বি-পাক্ষিক সিরিজগুলো টি স্পোর্টসের পাশাপাশি আরেকটি বেসরকারী চ্যানেল সরাসরি সম্প্রচার করলেও, উইন্ডিজ সিরিজ এককভাবে সরাসরি সম্প্রচার করবে টি স্পোর্টস। খেলা দেখানোর পাশাপাশি খেলার আগে ও মধ্যাহ্ণ বিরতিতে অ্যানালাইসিস শো সম্প্রচার করবে টি স্পোর্টস।


ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশ সিরিজের যে ম্যাচগুলো দেখাবে টি স্পোর্টস

          ম্যাচ                                                                  তারিখ                             সময় (বাংলাদেশ) ভেণ্যু
দ্বিতীয় ও শেষ টেস্ট                                                 ২৪ জুন – ২৮ জুন                    রাত ৮টা  সেন্ট লুসিয়া
প্রথম টি-টুয়েন্টি                                                      ২ জুলাই (শনিবার)                      রাত ১১:৩০ ডমিনিকা
দ্বিতীয় টি-টুয়েন্টি                                                    ৩ জুলাই (রবিবার)                       রাত ১১:৩০ ডমিনিকা
তৃতীয় টি-টুয়েন্টি                                                     ৭ জুলাই (বৃহস্পতিবার)               রাত ১১:৩০ প্রভিডেন্স
প্রথম ওয়ানডে                                                         ১০ জুলাই (রবিবার)                    সন্ধ্যা ৭:৩০ প্রভিডেন্স
দ্বিতীয় ওয়ানডে                                                       ১৩ জুলাই (বুধবার)                     সন্ধ্যা ৭:৩০ প্রভিডেন্স
তৃতীয় ওয়ানডে                                                       ১৬ জুলাই (শনিবার)                    সন্ধ্যা ৭:৩০ প্রভিডেন্স

আরও খবর



পদ্মা সেতুতে প্রথম দিনে ২ কোটি ৯ লাখ টাকা টোল আদায়

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রথম ২৪ ঘণ্টায় পদ্মা সেতু দিয়ে ৫১ হাজারের বেশি যানবাহন পারাপার হয়েছে। এসব যানবাহন থেকে টোল আদায় হয়েছে দুই কোটি ৯ লাখ টাকা। আজ সোমবার সকালে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন জানান, গতকাল সকাল ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হয়। আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত ৫১ হাজারের বেশি যানবাহন পার হয়েছে। এই সময়ে সেতুর দুই প্রান্তে (মাওয়া ও জাজিরা) মোট টোল আদায় হয়েছে দুই কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

তিনি আরও জানান, মাওয়া প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ২৬ হাজার ৫৮৯টি গাড়ি এবং টোল আদায় হয়েছে এক কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। একই সময়ে জাজিরা প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ২৪ হাজার ৭২৭টি গাড়ি এবং টোল আদায় হয়েছে এক কোটি ৪৪ হাজার ৪০০ টাকা।

এর আগে, ২৫ জুন শনিবার দুপুর ১২টার দিকে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি টোল দিয়ে সেতু পার হন। পরদিন রোববার ভোর ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে সব ধরনের যান চলাচল শুরু হয়।


আরও খবর



সরকারি প্রাথমিকের দ্বিতীয় ধাপের পরীক্ষার ফল প্রকাশ

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ জুন ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। 

বৃহস্পতিবার (৯ জুন) রাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ হয়।

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০২০’ এর দ্বিতীয় ধাপে ২৯টি জেলায় গত ২০ মে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

সম্পূর্ণ ফলাফল


আরও খবর



ঈদুল আজহার প্রধান জামাত সকাল ৮টায়

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ জুন ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর হাইকোর্ট প্রাঙ্গণে জাতীয় ঈদগাহে সকাল ৮টায় আসন্ন ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে।

রোববার (১৯ জুন) সচিবালয়ে ঈদুল আজহা উদযাপন উপলক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা অনুষ্ঠিত হয়। সভায় এ সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন।

তিনি বলেন, আজকে বেলা ১১টায় এ সংক্রান্ত সভা শুরু হয়। সভায় ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান সভাপতিত্ব করেন। ওই সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তবে আবহাওয়া প্রতিকূল থাকলে বা অন্যকোনো কারণে জাতীয় ঈদগাহে জামাত না হলে ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৮টায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।

আরবি ক্যালেন্ডার অনুযায়ী, ১ জুলাই (চাঁদ দেখা সাপেক্ষে) থেকে জিলহজ মাস শুরু হবে। ধর্মীয় হিসেব অনুযায়ী, জিলহজ মাসের ১০ তারিখে ঈদুল আজহা উদযাপিত হয়ে থাকে। সে হিসেবে আগামী ১০ জুলাই সারাদেশে ঈদুল আজহা উদযাপিত হবে।

ইসলাম ধর্মাবলম্বীদের বছরে দুই ঈদ। ঈদুল আজহা ও ঈদুল ফিতর। বিশ্বের মুসলিমদের সবচেয়ে বড় আনন্দ ও উৎসবের দিন। ঈদ অনেক বড় ইবাদত ও আমল। জ্ঞাতব্য যে,  দুই ঈদের নামাজ একই ধরনের ও নিয়মের। ঈদের নামাজ দুই রাকাত এবং তা ওয়াজিব।

জিলহজ মাসে মুসলমানেরা পবিত্র মক্কায় হজ করতে যান। জিলহজ মাসের ৮-১০ তারিখে হজ অনুষ্ঠিত হয়।

নিউজ ট্যাগ: ঈদুল আজহা

আরও খবর



ঠিকাদার প্রতিষ্ঠানের কাছ থেকে পদ্মা সেতু বুঝে নিলো কর্তৃপক্ষ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। কাজ সম্পন্ন করে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষকে পদ্মা সেতু বুঝিয়ে দিয়েছে চীনা ঠিকাদার প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি।

আজ বুধবার পদ্মা সেতু বাংলাদেশ সেতু কর্তৃপক্ষকে বুঝিয়ে দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন প্রকল্প ব্যবস্থাপক দেওয়ান মো. আব্দুল কাদের।

প্রকল্প ব্যবস্থাপক বলেন, পদ্মা সেতুর শতভাগ কাজ সম্পন্ন করে আজ ঠিকাদার কোম্পানি সেতুটি বুঝিয়ে দিয়েছে। তবে এরপরও এক বছর তারা ডিফেক্ট লায়াবিলিটি পিরিয়ড-এর কাজ করবে।

এদিকে পদ্মা সেতুর প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, মূল সেতুর কাজ সম্পন্ন হয়েছে শতভাগ। তবে প্রকল্পের কাজ কিছু বাকি আছে। প্রকল্পের কাজের মধ্যে নদী শাসনের কাজ হয়েছে ৯৩ শতাংশ। বাকি সাত শতাংশ কাজ আগামী বছরের জুন মাসে শেষ হবে।

প্রসঙ্গত, ৬ দশমিক ১৫ কিলোমিটার দ্বিতল পদ্মা সেতু আগামী ২৫ জুন সকাল ১০টায় উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কংক্রিট ও স্টিল দিয়ে নির্মিত হয়েছে পদ্মা সেতু। সেতুর ওপরের অংশে যানবাহন ও নিচ দিয়ে চলবে ট্রেন। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড (এমবিইসি) ও নদী শাসনের কাজ করছে দেশটির আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন।

 


আরও খবর



আজকের রাশিফল

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল সোমবার ২০ জুন ২০২২। চন্দ্র দিন রাত কুম্ভ রাশিতে সঞ্চার করবে এবং রাতে মীন রাশিতে প্রবেশ করবে চন্দ্র। মীন রাশিতে বৃহস্পতির সঙ্গে চন্দ্রের শুভ সংযোগ স্থাপিত হবে। চন্দ্রের সঞ্চার ও অন্যান্য গ্রহের পরিস্থিতির ফলে সময় কেমন কাটবে জেনে নিন।

মেষ রাশি

মেষ জাতকরা সুস্বাস্থ্য ভোগ করবেন। পারিবারিক জীবনে আনন্দ থাকবে। আয় বৃদ্ধি সম্ভব। আপনার কাছে নতুন বস্তু থাকবে, যা সামাজিক পরিস্থিতি উন্নত করবে এবং সন্তুষ্টি বৃদ্ধি করবে। মহিলারা বাড়ির কাজে অধিক ব্যস্ত থাকবেন। পরিজনদের কাছ থেকে সুসংবাদ পাবেন। আত্মীয় ও বন্ধুদের সঙ্গে সম্পর্ক উন্নত হবে।

বৃষ রাশি:

বৃষ রাশির জাতকরা কর্মক্ষেত্রে নতুন সমীকরণের কারণে পুরো দিন ব্যস্ত থাকবেন। আটকে থাকা পরিকল্পনা উন্নতি করবে। এই রাশির চাকরিজীবীদের পদোন্নতি হতে পারে। পরিকল্পিত স্থানে স্থানান্তরণ হতে পারে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে কাজ করার সময় বিশেষ সাবধানতা অবলম্বন করতে হবে।

মিথুন রাশি:

আজ মিথুন রাশির জাতকরা সরকারের তরফে প্রত্যক্ষ বা অপ্রত্যক্ষ ভাবে লাভ অর্জন করবে। সময়ের মধ্যে সুযোগের সদ্ব্যবহার করলে ব্যবসায়িক জীবন ভবিষ্যতে পূর্ণ লাভ প্রদান করবে। স্বাস্থ্যকর বিকল্প নির্বাচন করলে মিথুন জাতকদের স্বাস্থ্য ভালো থাকবে।

কর্কট রাশি:

কর্কট রাশির জাতকদের জন্য সময় খুব একটা ভালো নয়। পারিবারিক জীবনে ভাই-বোনের সঙ্গে বিবাদের কারণে অস্থিরতা থাকবে। প্রেম সম্পর্ক ঠিকঠাক থাকবে। নিজের পরিশ্রমের মাধ্যমে বরিষ্ঠ আধিকারিকদের সন্তুষ্ট করতে পারলে, আর্থিক লাভ পেতে পারেন। খাওয়া-দাওয়ার যত্ন নিন। এর ফলে স্বাস্থ্য ভালো থাকবে।

সিংহ রাশি:

আজ সিংহ রাশির জাতকদের আত্মবিশ্বাস ও সাহস চরমে থাকবে। রাজনীতি ও সামাজিক কাজের সঙ্গে জড়িত জাতকরা একাধিক বৈঠকে অংশগ্রহণ করবেন। এই রাশির জাতকরা সম্মান ও নতুন কোনও দায়িত্ব পালন করতে পারেন। জটিল সমস্যার সমাধান বের করবেন। পরিবারের ছোট সদস্যরা আপনার সাহায্যের জন্য এগিয়ে আসবেন।

কন্যা রাশি:

কন্যা রাশির জাতকরা কোনও নতুন সংগঠন বা অংশীদারীত্বে প্রবেশ করতে পারেন। ব্যবসায়িক প্রকল্পের প্রতি উৎসাহিত ও আশ্বস্ত থাকবেন। এর ফলে ভবিষ্যতে পূর্ণ ফল লাভ করবেন। আইনি মামলা আটকে থাকলে, সে বিষয় আদালতের সিদ্ধান্ত আপনার পক্ষে আসতে পারে। ব্যবসায়ীরা গ্রাহকদের সঙ্গে টাকা-পয়সার লেন-দেন নিয়ে কোনও বিবাদ করবেন না।

তুলা রাশি:

তুলা জাতকদের জন্য ব্যবসায় নতুন সম্পর্ক ও চুক্তিকে চূড়ান্ত রূপ দেওয়ার অনুকূল সময়। কাজ সংক্রান্ত যাত্রা ও সহযোগিতা আগামী মাসে ইতিবাচক ফলাফল প্রদান করবে। প্রেমিকাকে কোনও রোম্যান্টিক স্থানে ঘোরাতে নিয়ে যেতে পারেন। কিছু তুলা জাতকরা গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে সম্পর্ক স্থাপন করে নিজের প্রভাব বৃদ্ধি করবেন।

বৃশ্চিক রাশি:

বৃশ্চিক রাশির জাতকরা ব্যবসায়িক ক্ষেত্রে ভালো ফলাফল লাভ করবেন। প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সম্পর্কের ফলে লাভ হবে। ব্যবসায়িক অংশীদারীত্ব ও সংগঠনের মাধ্যমে ভালো ফল লাভ করবেন। আধিকারিকরা আপনার কাজের প্রশংসা করবেন। আপনার আত্মবিশ্বাস বাড়বে। আর্থিক পরিস্থিতি উন্নত হবে।

ধনু রাশি:

ধনু রাশির জাতকরা আজ মিশ্র ফলাফল লাভ করতে পারে। তবে ফলাফল আপনার পক্ষে থাকবে। অপ্রয়োজনীয় কাজে নিজের সময় ও শক্তি ব্যয় করবেন না। নিজের সিদ্ধান্তে সঠিক মনোনিবেশ করুন। লোভে পড়ে কোনও বেআইনি কাজ করে বসবেন না। কোনও লগ্নির ইচ্ছা থাকলে বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ গ্রহণ করুন।

মকর রাশি:

ব্যবসায় উন্নতি ও চুক্তির করার ভালো সময়। কাজের কারণে যাত্রা করতে হতে পারে। আগামী মাসে সহযোগিতা লাভের ফলে ইতিবাচক ফলাফল পাবেন। চাকরিজীবীদের আয় বৃদ্ধি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। আপনাদের মধ্যে কিছু মকর জাতকরা প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক স্থাপন করতে সক্ষম হবে। প্রেম সম্পর্কে ভাগ্যবান থাকবেন এই রাশির জাতকরা।

কুম্ভ রাশি:

কুম্ভ রাশির জাতকরা জীবনসঙ্গী বা সহযোগীর পূর্ণ সঙ্গ লাভ করবেন না। এর ফলে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারবেন না। এ কারণে মানসিক জটিলতা ও অবসাদের শিকার হবেন। বর্তমান পরিস্থিতির কারণে ব্যবসায়িক গতিবিধি দুর্বল হবে। আপনার শক্তি ও দুর্বলতা সম্পর্কে যাতে কেউ জানতে না-পারে, সে দিকে লক্ষ্য রাখুন।

মীন রাশি:

আজ মীন রাশির জাতকদের দিন বিবাদের মধ্যে দিয়ে কাটবে। বরিষ্ঠদের দ্বারা উপেক্ষিত হতে পারেন। সহকর্মীরা আপনার দুর্বলতাকে কাজে লাগিয়ে আপনার পরিকল্পনা ভেস্তে দিতে সচেষ্ট থাকবেন। ব্যবসায়ীদের বড়সড় লগ্নি এড়িয়ে চলতে হবে।


আরও খবর
বিফ সাসলিক তৈরির রেসিপি

সোমবার ২৭ জুন ২০২২