আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

ট্রেনে ফিরে অর্ধলাখ টাকা জরিমানা আদায় করলেন টিটিই শফিকুল

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ট্রেনে ডিউটির প্রথম দিনেই অর্ধলাখ টাকা জরিমানা আদায় করলেন সেই টিটিই শফিকুল ইসলাম। বরখাস্তের আদেশ প্রত্যাহারের পর মঙ্গলবার (১০ মে) কাজে যোগ দিয়ে ২৪ ঘণ্টায় দুই ট্রেন থেকে ৪৯ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায় করেছেন তিনি। বুধবার (১১ মে) বিকালে তিনি জরিমানা আদায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

বরখাস্তের ৪ দিন পর মঙ্গলবার বেলা ১১টা ৫০ মিনিটে খুলনা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর রূপসা এক্সপ্রেসে টিটিই হিসেবে দায়িত্ব পালন শুরু করেন তিনি। চিলাহাটি থেকে সীমান্ত এক্সপ্রেস ট্রেনে টিকিট চেক করতে করতে আবার ফিরে আসেন। ওইদিন  দিবাগত রাতে ঈশ্বরদীতে পৌঁছান। দুটি ট্রেন থেকে প্রায় অর্ধলাখ টাকা আদায় করে তিনি সরকারি খাতে জমা দেন।

উল্লেখ্য, রোববার (৮ মে) রেলমন্ত্রীর ৩ আত্মীয়কে জরিমানা করে সাময়িক বরখাস্ত হওয়া টিটিই শফিকুল ইসলামকে দায়িত্বে পুনর্বহাল করা হয়। পাকশী বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা (ডিআরএম) শাহীদুল ইসলাম এ আদেশ দেন। একইসঙ্গে তদন্ত কাজ অব্যাহত আছে বলে ডিআরএম জানিয়েছেন।

টিটিই শফিকুল বলেন, ‌‌রেলমন্ত্রী স্যারের প্রতি আমি কৃতজ্ঞ। তিনি আমার বরখাস্তাদেশ প্রত্যাহারের আদেশ দিয়ে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আন্তরিকতা ও সততার সঙ্গে আগামী দিনেও দায়িত্ব পালন করবো।

নিউজ ট্যাগ: শফিকুল ইসলাম

আরও খবর



গেইলকে টপকে ওয়ার্নারের বিশ্বরেকর্ড

প্রকাশিত:শনিবার ০৭ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ০৭ মে ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি ফরম্যাটে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরির মালিক হলেন ওয়ার্নার। তিনি মোট ৮৯টি অর্ধশতরান করেছেন। যা টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ অর্ধশতরান। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন ইউনিভার্স বস ক্রিস গেইল। তার মোট ৮৮টি হাফসেঞ্চুরি ছিল। সেই নজির ভেঙে দিলেন ওয়ার্নার। এই তালিকায় তিনে রয়েছেন বিরাট কোহলি (৭৭টি হাফসেঞ্চুরি)।

এমনিতেই এই আসরে স্বপ্নের ফর্মে রয়েছেন ওয়ার্নার। ব্যাট হাতে গড়ে চলেছেন একের পর এক নজির। কিন্তু বৃহস্পতিবার নিজের সাবেক দল সানরাইজার্সের বিপক্ষে খেললেন ৫৮ বলে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস। সেই সঙ্গেই গড়ে ফেলেন বিশ্বরেকর্ড। ম্যাচটিতে ওয়ার্নার বাউন্ডারি মারেন ১২টি এবং ছক্কা মারেন ৩টি। ৩ উইকেট হারিয়ে দিল্লির সংগ্রহ ছিল ২০৭ রান। জবাবে হায়দরাবাদ ৮ উইকেটে ১৮৬ রানে থেমে যায় এবং হেরে যায় ২১ রানের ব্যবধানে।

প্রসঙ্গত ডেভিড ওয়ার্নারের নেতৃত্বেই সানরাইজার্স হায়দরাবাদ ২০১৬ সালে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। গত বছর আইপিএলের প্রথম পর্বে ওয়ার্নারকে নেতৃত্ব হারাতে হয়। তার পর তাকে প্রথম একাদশ থেকেও বাদ দেওয়া হয়। সেই অপমানের জবাবটা এবার ব্যাট হাতেই দিচ্ছেন ওয়ার্নার।

টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ অর্ধশতরান:

১) ডেভিড ওয়ার্নার- ৮৯টি হাফ সেঞ্চুরি

২) ক্রিস গেইল- ৮ ৮টি হাফ সেঞ্চুরি

৩) বিরাট কোহলি- ৭৭টি হাফ সেঞ্চুরি

৪) অ্যারন ফিঞ্চ- ৭০টি হাফ সেঞ্চুরি

৫) রোহিত শর্মা- ৬৯টি হাফ সেঞ্চুরি

নিউজ ট্যাগ: ডেভিড ওয়ার্নার

আরও খবর



শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো আর্জেন্টিনা

প্রকাশিত:বুধবার ১১ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ১১ মে ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ আমেরিকার দেশ আর্জেন্টিনায় শক্তিশালী ভূমিকম্পে কেঁপে উঠলো। বুধবার বাংলাদেশ সময় ভোর ৫টার দিকে লাতিন আমেরিকার দেশটিতে আঘাত হানে এ ভূকম্পন। মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) হিসাবে, রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ৮।

ইউএসজিএস জানিয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল আর্জেন্টিনার সান আন্তোনিও দে লস কোবরেস শহর থেকে ৭৮ কিলোমিটার উত্তর-উত্তরপশ্চিমে এবং কেন্দ্র ছিল ভূপৃষ্ঠ থেকে ১৯৩ কিলোমিটার গভীরে।

আর্জেন্টিনা ছাড়াও শক্তিশালী এ ভূকম্পনের প্রভাব অনুভূত হয়েছে প্রতিবেশী দেশ বলিভিয়া, চিলি এবং প্যারাগুয়েতেও। ভূমিকম্পের কারণে এখন পর্যন্ত ওই অঞ্চলে কোনো সুনামি সতর্কতা জারি করা হয়নি। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রশান্ত মহাসাগরীয় সুনামি সতর্কীকরণ কেন্দ্র এ তথ্য নিশ্চিত করেছে।

মার্কিন ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) জানিয়েছে, আর্জেন্টিনায় ভূমিকম্পের প্রভাবে কোনো ধ্বংসাত্মক প্রশান্ত মহাসাগরীয় সুনামির আশঙ্কা নেই এবং হাওয়াইতে কোনো সুনামি সতর্কতা জারি করা হয়নি।


আরও খবর



জিন্স নিয়ে ৮ তথ্য

প্রকাশিত:শনিবার ২১ মে ২০২২ | হালনাগাদ:শনিবার ২১ মে ২০২২ | ২১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জিন্সের সঙ্গে কাউকে পরিচয় করিয়ে দেওয়ার প্রয়োজন নেই, একথা ঠিক। তবে জিন্সের প্যান্ট স্কিনি বা স্ট্রেচ হওয়ায় যেমন রয়েছে ভিন্ন ভিন্ন নাম, তেমনি রয়েছে নানা রকমের ছাঁট ও ডিজাইন।

মম জিন্স: এই নামের ও ছাঁটের জিন্স হয় আরামদায়ক  ওপরের অংশ কিছুটা ঢিলেঢালা হলেও নীচে অর্থাৎ পায়ের কাছে চাপা। এই জিন্স পরার পর কিন্তু পেট বেশ নির্মেদ দেখায়। বলা যায়, যাদের পেট সামান্য মোটা, তাদের জন্য অবশ্যই মম জিন্স ভালো।

ওয়াইড ক্রপড জিন্স: এই ছাঁটের জিন্সের ওপরটা চাপা বা টাইট, তবে পা দুটো চওড়া। এই জিন্সের সঙ্গে হাইহিল পরলে মেয়েদের কিন্তু বেশ স্মার্ট দেখায়।

ফ্লেয়ার্ড জিন্স: টাইট জিন্স তবে নীচের বর্ডার উল্টনো বা ভাঁজ করা। এই ডিজাইন কিন্তু আগে ট্রেন্ড ছিল, এখনও ট্রেন্ড।

স্কিনি জিন্স: নামেই যার পরিচয়। পায়ের সঙ্গে একদম টাইট হয়ে লেগে থাকে এই জিন্স। তরুণ-তরুণীদের ভীষণ পছন্দ!

ডেকোরেটেড অর্থাৎ সাজুগুজু করা জিন্স: ছোট ছোট কাঁচ পাথর বা পুতি বসানো জিন্স। একটু কম বয়সের মেয়েরাই এ সব পরে থাকে। তবে এই জিন্স ওয়াশিং মেশিনে ধোয়া যায় না।

স্ট্রিংটাঙ্গা জিন্স: খোলামেলা জিন্স। এ রকম জিন্স পরা মানুষ অবশ্য তেমন দেখা যায় না বললেই চলে।

স্ট্রেচ জিন্স: এই জিন্স টানলে কিছুটা বড় হয়, অর্থাৎ সাইজ একটু এ দিক-সে দিক হলেও কিন্তু ভালোভাবেই পরা যায়। এ জিন্স খুব আরামদায়ক। তবে এই ধরনের জিন্স কিন্তু ড্রায়ারে দেওয়া যাবে না।

বয়ফ্রেন্ড জিন্স: এই জিন্সের ছাঁট সাধারণ, তবে একটু ঘুরিয়ে সেলাই করা। খুব জনপ্রিয় এই জিন্স মেরিলিন মনরোর মতো সে যুগের অভিনেত্রীর যেমন প্রিয় ছিল, তেমনি এ যুগের কেটি হোমসেরও খুব প্রিয়।

নিউজ ট্যাগ: জিন্স

আরও খবর
আজকের রাশিফল!

বুধবার ২৫ মে ২০২২




অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ

প্রকাশিত:রবিবার ২২ মে 20২২ | হালনাগাদ:রবিবার ২২ মে 20২২ | ২১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২২-২৩ অর্থবছরের জন্য ২০ লাখ ৫০ হাজার ৩৬ কোটি টাকার বিকল্প বাজেট প্রস্তাব করেছে বাংলাদেশ অর্থনীতি সমিতি। রোববার সকালে সমিতির ভার্চুয়াল এক সভায় সভাপতি ড. আবুল বারকাত এ প্রস্তাব পেশ করেন।

অর্থনীতি সমিতির এ প্রস্তাব চলতি অর্থবছরের বাজেটের চেয়ে ৩ দশমিক ৪ গুণ বড়। প্রতি বছরই সংসদে জাতীয় বাজেট পেশের আগে অস্বাভাবিক বড় আকারের বিকল্প বাজেট দিয়ে আসছে অর্থনীতি সমিতি।

বাজেট উপস্থাপনায় ড. আবুল বারকাত বলেছেন, বিপদজনক আয় বৈষম্যের দেশে পরিণত হয়েছে বাংলাদেশ। ২০৩২ সাল নাগাদ বিদেশি ঋণ পরিশোধে বাংলাদেশ বিপদে পড়তে পারে। তখন বড় ধরনের রাজনৈতিক অস্থিরতার আশঙ্কা থাকতে পারে।

চলতি ২০২১-২০২২ অর্থবছরের বাজেটের আকার বা মোট ব্যয় প্রাক্কলন করা হয়েছিল ৬ লাখ ৩ হাজার ৬৮১ কোটি টাকা, যা জিডিপির ১৭.৫ শতাংশ। পরিচালনসহ অন্যান্য খাতে মোট বরাদ্দ রাখা হয় ৩ লাখ ৭৮ হাজার ৩৫৭ কোটি টাকা এবং বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে বরাদ্দ ধরা হয় ২ লাখ ২৫ হাজার ৩২৪ কোটি টাকা। আবুল বারকাতের বিকল্প বাজেট প্রস্তাবনায় ৩৮টি সুপারিশ রয়েছে।

বিকল্প বাজেট সংবাদ সম্মেলনের ভিডিও কনফারেন্সে দেশের ৬৪টি জেলা, ১০৭টি উপজেলা এবং ২১টি ইউনিয়ন থেকে বাংলাদেশ অর্থনীতি সমিতির সদস্য এবং বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা যুক্ত রয়েছেন।


আরও খবর
যশোরে ১০ ঢাকায় ৮০

বুধবার ২৫ মে ২০২২




নাটোরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ জনের মৃত্যু

প্রকাশিত:মঙ্গলবার ১০ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১০ মে ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নাটোরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুজন নিহত হয়েছেন। দুটি পৃথক ঘটনায় তাঁদের মৃত্যু হয়। গতকাল সোমবার রাতে গুরুদাসপুর ও সিংড়া উপজেলায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেনরতন আলী ও মিলন হোসেন। তাঁদের দুজনের বাড়ি গুরুদাসপুরে। গুরুদাসপুর উপজেলার বিয়াঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান সুজা দুটি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতদের পরিবারসূত্রে জানা যায়, সোমবার রাতে গুরুদাসপুর উপজেলার হামলাইকোলা গ্রামের রতন আলী তাঁর লিচুবাগানে বাতি জ্বালাতে গেলে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই নিহত হন।

এর আগে একই উপজেলার মিলন হোসেন ধানকাটা মেশিন মেরামতের জন্য পাশের উপজেলা সিংড়ায় নিয়ে যান। সেখানে একটি ওয়ার্কশপে মেশিন মেরামতের সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান তিনি।


আরও খবর