আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

ট্রেন দুর্ঘটনায় ভারতে নিহতের সংখ্যা বেড়ে ৯

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের জলপাইগুড়িতে রেল দুর্ঘটনা নিহতের সংখ্যা বেড়ে নয়জনে দাঁড়িয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ৪৫ জন।

হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে। বৃহস্পতিবার স্থানীয় সময় বিকেল ৫টার দিকে জলপাইগুড়ির ময়নাগুড়ি ও দোমোহনী এলাকার মাঝে যাত্রীবাহী গুয়াহাটি-বিকানের এক্সপ্রেস ট্রেনটি দুর্ঘটনায় পড়ে।

এ সময় ট্রেনের ১২টি কামরা লাইনচ্যুত হয় এবং চার থেকে পাঁচটি কামরা দুমড়েমুচড়ে যায়। ট্রেনের কামরা একটির ওপর আরেকটি উঠে পড়ে। এতে অনেকেই ভেতরে আটকা পড়েন।

দুর্ঘটনার সময় ট্রেনের গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ কিলোমিটার। আহতদের অধিকাংশ জলপাইগুড়ি জেলা হাসপাতাল ও ময়নাগুড়ি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


আরও খবর



বঙ্গোপসাগরে ২৩ জেলে অপহরণ

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গভীর বঙ্গোপসাগরে সাইফুল ইসলাম-৩ নামে মাছ ধরার একটি ট্রলারসহ ২৩ জেলেকে জলদস্যুরা অপহরণ করেছে। তাদের কাছে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে।

শনিবার (১৫ জানুয়ারি) বিকেলে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।

ট্রলার মালিক ও অপহৃত জেলেদের বাড়ি লক্ষ্মীপুর। এদের মধ্যে আনোয়ার হোসেন, আবুল কালাম, মো. সবুজ, জাকির, মো. জাহের ও বশিরের নাম জানা গেছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, লক্ষ্মীপুর এলাকার ট্রলার মালিক মাহফুজ মিয়ার মালিকানা এফবি সাইফুল-৩ ট্রলারসহ ২৩ জেলে বঙ্গোপসাগরের গভীরে মাছ শিকার করছিল। আজ শনিবার ভোর ৪টার দিকে ১০ থেকে ১২ জনের একটি সশস্ত্র জলদস্যু বাহিনী মুক্তিপণের দাবিতে জেলেদের অপহরণ করে নিয়ে যায়। পরে দুপুর ১টার দিকে ট্রলার মালিকের কাছে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

তিনি আরও বলেন, আমরা জেলেদের উদ্ধারের চেষ্টা করছি। কোস্ট-গার্ডকেও জানানো হয়েছে। তবে কোন জলদস্যু বাহিনী অপহরণ করেছে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।

কোস্ট গার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. এইচ এম এম হারুন অর রশীদ বলেন, আজ দুপুরের দিকে এরকম একটি ঘটনা আমরা শুনেছি। তাৎক্ষণিক ফোর্স নিয়ে অভিযান শুরু হয়েছে।

নিউজ ট্যাগ: বঙ্গোপসাগর

আরও খবর
ঢাকা-বরগুনা মহাসড়কে বাস উল্টে খাদে

রবিবার ২৩ জানুয়ারী ২০২২




টিভিতে আজকের খেলা

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক নজরে দেখে নিন কোন কোন টিভি চ্যানেলে আজ কোন কোন খেলা কখন সম্প্রচার করবে। ক্রিকেট, ফুটবল, টেনিস লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ. বাংলাদেশ-ইংল্যান্ড, সন্ধ্যা ৭.০০টা, সরাসরি গাজী টিভি

শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে, প্রথম ওয়ানডে, বেলা ৩.০০টা, সরাসরি টি স্পোর্টস

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড, পঞ্চম টেস্ট, তৃতীয় দিন, সকাল ১০.০০টা, সরাসরি সনি সিক্স

দ্য অ্যাশেজ

মেলবোর্ন স্টার্সব্রিসবেন হিট, সরাসরি, বেলা ২টা ১৫ মিনিট, সনি সিক্স

ফুটবল

ইংলিশ প্রিমিয়ার লিগ

লিভারপুল-ব্রেন্টফোর্ড, রাত ৮.০০টা, সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ১

টটেনহাম-আর্সেনাল, রাত ১০.৩০ মিনিট, সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ১

নিউজ ট্যাগ: আজকের খেলা

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চান শাবিপ্রবির আন্দোলনকারীরা

প্রকাশিত:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | ১২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে আলোচনার জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আসার অনুরোধ জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। একই সঙ্গে পুলিশি হামলায় আহত ও অসুস্থ অনশনকারীদের চিকিৎসার ব্যয়ভার বহন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন তারা।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকাল ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বরে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলে তারা।

এ সময় তারা বলেন, রবিবার (১৬ জানুয়ারি) পুলিশি হামলার ঘটনায় আহত এবং অনশনরত অবস্থায় অসুস্থ সকলের চিকিৎসার ব্যয়ভার বহন করায় আমরা প্রথমেই  প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাচ্ছি। পুলিশের শটগানের স্প্রিন্টারে গুরুতর আহত সজল কুন্ডকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় সকল ব্যবস্থা করা হয়েছে। সরকারের নির্দেশনায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আমাদের মূল দাবিসহ অন্যান্য দাবি পূরণের আশ্বাস দিয়েছেন। এজন্য আমরা সকল শিক্ষার্থী প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আমরা শাবিপ্রবির শিক্ষার্থীরা দেখেছি বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি তার এক প্রেস ব্রিফিংয়ে আমাদের দাবি ও সমস্যা প্রসঙ্গে আলোচনার উদ্দেশ্য শাবিপ্রবিতে আসার আগ্রহ প্রকাশ করেছেন। আমাদের সঙ্গে আলোচনায় আগ্রহ প্রকাশ করায় শাবিপ্রবির সকল শিক্ষার্থীর পক্ষ থেকে তাকে ধন্যবাদ জানাচ্ছি। আমরা তাকে জানাতে চাই, আমরা তার সঙ্গে আমাদের দাবি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনার জন্য উন্মুখ হয়ে আছি। ইতোমধ্যে, শিক্ষার্থীরা তার সামনে উপস্থাপনের জন্য বেশকিছু সমস্যা নিয়ে নিজেদের মধ্যে আলোচনা করেছেন। আমরা শাবিপ্রবির শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীকে আমাদের ক্যাম্পাসে আসার জন্য আহ্বান জানাচ্ছি। আমরা আশা করবো, তিনি দ্রুতই আমাদের ক্যাম্পাসে এসে আমাদের সঙ্গে আলোচনায় অংশ নিবেন। একই সাথে আমরা এও আশা করছি যে আমাদের মূল দাবিসহ অন্যান্য দাবি পূরণের যে আশ্বাস দেওয়া হয়েছে তা সেগুলোও অতিসত্বর পূরণ করা হবে।

উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের পদত্যাগের দাবিতে আন্দোলনের অংশ হিসেবে ২৫ জনেরও বেশি শিক্ষার্থী টানা ১৬৩ ঘণ্টা ১৭ মিনিট অনশনরত থাকার পর বুধবার (২৬ জানুয়ারি) অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল এবং অধ্যাপক ড. ইয়াসমিন হক অনুরোধে অনশন থেকে সরে আসেন। পাশাপাশি, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও উপাচার্যের বাসভবনের সামনে থেকে বুধবার (২৭ জানুয়ারি) মধ্যরাতের দিকে অবরোধ কর্মসূচি তুলে নেয়। তবে অনশন ও অবরোধ কর্মসূচি থেকে সরে আসা হলেও উপাচার্যের পদত্যাগের আগ পর্যন্ত চলমান আন্দোলন অব্যাহত থাকবে আন্দোলনকারীরা জানান।

এ লক্ষ্য বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কেমন শাবিপ্রবি চাই' শীর্ষক একটি উন্মুক্ত আলোচনার আয়োজনও তারা করে। যেখানে শিক্ষার্থীরা তাদের ক্যাম্পাসকে কেমন দেখতে চায় সে বিষয়ে প্রত্যেকে নিজ নিজ মতামত দেন।

এর আগে, বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) হতে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ লিজার পদত্যাগ দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ করে। ধারাবাহিক বিক্ষোভ চলাকালীন  রবিবার (১৬  জানুয়ারি) শিক্ষার্থীদের উপর পুলিশি হামলা হলে এ বিক্ষোভ কর্মসূচি শাবি উপাচার্যের পদত্যাগের আন্দোলনে রূপ নেয়। তবে, তখনও তাদের দাবি পূরণ না হওয়ায় বুধবার (১৯ জানুয়ারি) দুপুর হতে শিক্ষার্থীরা আমরণ অনশন কর্মসূচী শুরু করে।


আরও খবর
৪৪তম বিসিএসের আবেদনের সময় বাড়িয়ে বিজ্ঞপ্তি

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




আট বিভাগেই বৃষ্টির আভাস, কমতে পারে দিনের তাপমাত্রা

প্রকাশিত:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ২৩ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাঘের মধ্যে দেশের আট বিভাগেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া বিভাগ। একই সঙ্গে দিনের তাপমাত্রা ৩ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমতে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে বৃষ্টি হয়েছে। এই বিভাগের সাতক্ষীরায় ২ এবং যশোরে সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। মেঘ-রোদ-বৃষ্টির এই প্রবণতা আরও দু-দিন থাকতে পারে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

রোববার (২৩ জানুয়ারি) মাঘ মাসের ৯ তারিখ। দেশের কোথাও শৈত্যপ্রবাহ নেই। তাপমাত্রা কোথাও ১১ ডিগ্রির নিচে নেই। সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গল ও সীতাকুণ্ডে।

ঢাকার সর্বনিম্ন তাপমাত্রা ১৫ দশমিক ২ ডিগ্রি থেকে বেড়ে হয়েছে ১৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিলো টেকনাফে।

শনিবার সারাদিনই ঢাকার আকাশে রোদ ও মেঘের লুকোচুরি খেলা ছিল। রোববারও একই অবস্থা, সকাল থেকেই ঢাকার আকাশ মেঘলা। কখনো মেঘের আড়াল থেকে উঁকি দিয়ে ফের হারিয়ে যাচ্ছে সূর্য।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, আজ (রোববার) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলেও জানান এই আবহাওয়াবিদ।

আগামী ৩ দিনে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং এই সময়ের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে বলেও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


আরও খবর



চট্রগ্রামে করোনা শনাক্ত ১৪৫৫, মৃত্যু ২

প্রকাশিত:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ জানুয়ারী ২০২২ | ১৮৫জন দেখেছেন

Image

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ১ হাজার ৪৫৫ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৪ দশমিক ১১। একই সময়ে চট্টগ্রামে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে দুজন মারা গেছেন। আজ বুধবার সকালে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো করোনা–সংক্রান্ত হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।
চট্টগ্রামে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৪ হাজার ৯১৫। মোট মারা গেছেন ১ হাজার ৩৪৮ জন।
গত ২৪ ঘণ্টায় জেলায় ৪ হাজার ২৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। শনাক্ত ব্যক্তিদের মধ্যে ১ হাজার ৬০ জন নগরের বাসিন্দা। উপজেলার বাসিন্দা ৩৯৫ জন।
২৪ ঘণ্টায় মারা যাওয়া দুই ব্যক্তির মধ্যে একজন উপজেলার। অপরজন নগরের বাসিন্দা।
আগের ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৩ হাজার ৬৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় ১ হাজার ৩৪৮ জনের করোনা শনাক্ত হয়। নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩৬ দশমিক ৫৪।
দেশে প্রায় দুই বছর ধরে চলা এই মহামারির সংক্রমণ চিত্রে কয়েক দফা ওঠানামা দেখা গেছে। প্রায় সাড়ে তিন মাস করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকার পর দেশে নতুন রোগী ও শনাক্তের হার আবার সর্বোচ্চ পর্যায়ে পৌঁছেছে। সর্বশেষ ১ লাখের বেশি নতুন রোগী শনাক্ত হয়েছে মাত্র ১৩ দিনে।


আরও খবর