আজঃ বুধবার ০৮ মে ২০২৪
শিরোনাম

টঙ্গীবাড়িতে সরকারি দিঘী দখলের পায়তারা

প্রকাশিত:বুধবার ১৯ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:বুধবার ১৯ এপ্রিল ২০২৩ | অনলাইন সংস্করণ
সাকিব আহম্মেদ, মুন্সিগঞ্জ

Image

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলার বালিগাঁও ইউনিয়নে জাল দলিল সম্পাদনের মধ্য দিয়ে মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি উপজেলায় সরকারী এক দিঘী দখলের পায়তারা চলছে। আর পায়তারায় জড়িত থাকার সঙ্গে নাম উঠে এসেছে একজন প্রভাবশালী আওয়ামী লীগ নেতার। তার সঙ্গে রয়েছে ইউপি সদস্যও। আবার ওই নেতা আ'লীগ দল থেকে বহিস্কৃত হয়েছেন প্রায় দুই বছর আগে। জেলার টঙ্গীবাড়ি উপজেলার তৈলকাই মৌজার ১৪৪ শতাংশ দিঘী গিলে খেতে মরিয়া হয়ে উঠেছেন।

এদের একজন হচ্ছেন বালিগাঁও ইউনিয়ন আ'লীগের বহিস্কৃত সভাপতি মো. আওলাদ হোসেন হালদার। তার শরীক হচ্ছেন একই ইউনিয়নের ২নং ওয়ার্ড সদস্য মো. সালাউদ্দিন শেখ। তাদের সহযোগী হিসেবে স্থানীয় তৈয়ব আলী শেখ ও শাহীন ঢালী নামে আরো  দুজনের নাম শোনা যাচ্ছে। সম্প্রতি জোরপূর্বক দিঘী থেকে মাছ ধরে নিয়ে বিক্রি করায় দখলের পায়তারা ঘটনা প্রকাশ্যে আসে। এনিয়ে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।

সরেজমিনে ঘুরে জানা গেছে, দিঘীর কচুরীপানা পরিস্কার করে মাছ ধরে নিয়ে যাওয়ার চিত্র দেখা গেছে। স্থাণীয়রা জানান, মূলত: সরকারি সম্পত্তি দখলে নেওয়ার প্রস্তুতি হিসেবে তারা প্রথমে দিঘী থেকে জেলে দিয়ে মাছ ধরতে শুরু করেছে। আমরা শুনেছি এ দিঘী ভরাট করে আবাসন প্রকল্প নির্মাণ করবে তারা।

স্থানীয় ভাবে জানা গেছে, মগাই দিঘী নামে পরিচিতি পূর্ব বালিগাঁও গ্রাম ঘেষে দিঘীর তৈলকাই মোজায় আয়াতন ১ একর ৪৪ শতাংশ। সরকারি সম্পত্তি হওয়ায় দীর্ঘদিন যাবত দিঘীর আশপাশের লোকজন ব্যবহার ও মাছ ধরে ভোগ করে আসছিল। কিন্তু গায়ের জোরে দিঘীটি ভূমিদস্যু চক্রটি দখলের পায়তারা করায় স্থাণীয়দের মনে ক্ষোভ বিরাজ করলেও ভয়ে তারা মুখ খুলতে সাহস পাচ্ছে না।

আরও পড়ুন:  বেতাগীতে ভিজিএফের চাল জব্দের তদন্ত নিয়ে ধোঁয়াশা

স্থানীয়ভাবে আরও জানা যায়, ওই দিঘীর সিএস রেকর্ডীয় মালিক ছিলেন কুমুদিনি বিবি। তিনি মারা যাওয়ার পরে তার বংশ পরস্পর মালিক হলেও এদের অনেকে ভারতে চলে যাওয়ায় পরে সরকারি খাস সম্পত্তি হয়ে যায়। রেকর্ডে খাস হয়ে যাওয়ায় কুমুদিনি বিবির কিছু ওয়ারিশ এদেশে থাকলেও তারা দীঘিটা ভোগ দখল করতো না। আশে-পাশের লোকজনই দিঘিটা ভোগ দখল করতো। কিন্তু সম্প্রতি দখলকারী চক্রটি একটি খাজনার রশিদ ও নামজারী দেখাইয়া সম্পত্তিটা দখল করার পায়তারা করছেন বলে অভিযোগ উঠে।

নাম প্রকাশ না করা শর্তে কয়েকজন বাসিন্দা বলেন, আমরা শুনেছি তারা দিঘীর জাল দলিল করে নায়েবকে মোটা অংকের টাকা দিয়ে তাদের নামে নামজারী করে নিয়েছে। আমাদের ইউনিয়নের বলই গ্রামের টগর খান নামের এক ব্যাক্তি আছে। তার মাধ্যমে জাল দলিলটা করা। শুনেছি তার কাছ হতে এই জাল দলিল সৃষ্টি করে পরে নায়েবকে মোটা অংকের টাকা ঘুষ দিয়ে সরকারি সম্পত্তিটি তারা তাদের নামে নামজারী করে নিয়েছে। এখন তারা দখলে যাওয়ার পায়তারা করছে। 

স্থাণীয় তৈলকাই গ্রামের আব্দুর রশীদ (৯০) বলেন, তৈলকার মৌজার এ দীঘিটা চারপাশের যাদের জমি আছে তারা খায়। দীঘিটা কুমুদিনি বিবি নামে একজন সনাতন ধর্মালম্বী মহিলার নামে ছিল। এখন সরকারি সম্পত্তি হয়ে যাওয়ায় এলাকার লোকজনই খায়। কুমুদিনি বিবির কিছু নাতীরা দীঘী তাদের মালিকানা দাবী করলেও তারা ভোগ দখল করতো না। বর্তমানে ইউনিয়নের প্রভাবশালী লোক জোর করে দীঘিটা দখলে নিতে চাচ্ছে।

তৈলকাই গ্রামের শাহ আলম শেখ (৬০) বলেন, এটা হচ্ছে স্থাণীয় নবারুন দাশ গুপ্তের দাদী কুমুদিনী বিবির নামে ছিল। তাদের পূর্ব পুরুষরা জমিদার ছিল। আগে থেকেই স্থানীয় গরীবরা বা পাশে যাদের জমি ছিল তারা দিঘীটি ব্যবহার করতো। এতে তাদের বাধা ছিল না। বর্তমান খাস জমি হয়েছে। সবাই এখন খাচ্ছে। এখন ইউনিয়ন আওয়ামী লীগের কর্মকর্তা আওলাদ হোসেন হালদার, তৈয়ব আলী শেখ, সালাউদ্দিন মেম্বার আরও তাদের সঙ্গের লোকজন মিলে দীঘিটা দখলের চেষ্টা করছে।

পূর্ব বালিগাঁও গ্রামের আব্দুর রহিম (৫০) বলেন, আমাদের আশেপাশের লোকজন দিঘীটা ব্যবহার করতো। মাস খানেক আগে নেতা দেলোয়ার এসে বলেন, আমি এ জমি লিজ আনছি বলে জেলে দিয়ে মাছ ধরে নিয়ে গেছে। এ নিয়ে দিঘীর পাশের লোকজনের সাথে দেলোয়ারের কথা কাটাকাটি হয়। এতেও জোর করে দিঘীর মাছ ধরে নিয়ে গেছে।

এ বিষয়ে বালিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের বহিস্কৃত সভাপতি মো. আওলাদ হোসেন হালদার বলেন, আমরা মালিক থেকে সম্পত্তি ক্রয় করেছি। কাগজপত্রে দেখার বিষয় বললে তার সামনে এলে বলবেন তিনি।

অপর অভিযুক্ত তৈয়ব আলী শেখ বলেন, আমরা স্বপন দাস গুপ্ত থেকে ক্রয় করেছি। আমাদের দলিলে ১৪২ শতাংশ ক্রয় রয়েছে। আমরা চারজন ক্রয় করেছি। সন্ধ্যায় আওলাদ হালদারের অফিসে আসলে সবার সাথে কথা হবে বলে জানান। তখন কোন দাগে কিনেছি বলা যাবে।

স্বপন দাস গুপ্ত বলেন, আমি তৈলকাই মৌজায় কোন সম্পত্তি বিক্রি করি নাই। বিক্রি করেছি পূর্ব বালিগাঁও মৌজার সম্পত্তি। পরিমাণ ৩২ শতাংশ। এর বাইরে কোন মৌজার একটুও বিক্রি করি নাই। এ বিষয়ে টঙ্গীবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মু. রাশেদুজ্জামান বলেন, বিষয়টি আপনার কাছ থেকে জানলাম। খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরও খবর



দেশের সব আদালতে চালু হচ্ছে ওয়ান স্টপ সার্ভিস

প্রকাশিত:বুধবার ০১ মে ২০২৪ | হালনাগাদ:বুধবার ০১ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

উচ্চ আদালতে ওয়ান স্টপ সার্ভিস বাস্তবায়িত হয়েছে। আগে জামিন আদেশের কপি পেতে অনেক সময় ব্যয় হত। এখন তা সঙ্গে সঙ্গেই আপলোড হয় এবং আদেশ যথাস্থানে পৌঁছে যায়। উচ্চ আদালতের এই সুবিধা দেশের সব পর্যায়ের আদালতে পর্যায়ক্রমে চালু করা হবে। বাংলাদেশ বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করছে। সম্মিলিত প্রচেষ্টায় বিচার বিভাগ আরো শক্তিশালী হবে বলে মনে করেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

বুধবার (১ মে) দুপুরে সিলেটে আদালত চত্বরে ন্যায়কুঞ্জ উদ্বোধন করেন প্রধান বিচারপতি। এর আগে মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে তিনি সিলেট সিটি করপোরেশন আয়োজিত নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এসব অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এসব কথা বলেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

তিনি বলেন, আদালতে আসা বিচারপ্রার্থীদের সুবিধাজনক বসার স্থান হিসেবে সিলেটে ন্যায়কুঞ্জের উদ্বোধন করা হলেও আদালতে আসা সব মানুষ এটি ব্যবহার করতে পারবেন। সব মানুষের সমান অধিকার নিশ্চিত হলেই আইনের শাসন প্রতিষ্ঠা হয়।

প্রধান বিচারপতি বলেন, স্থানীয় প্রশাসন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং জনগণের নির্বাচিত প্রতিনিধিগণ সম্মিলিতভাবে কাজ করলে বিচার বিভাগ পূর্ণতা লাভ করে এবং ন্যায়বিচার প্রতিষ্ঠা হয়। এ ক্ষেত্রে সবার সহযোগিতা চান তিনি।


আরও খবর



শাহজালালের তৃতীয় টার্মিনালের বাউন্ডারি ভেঙে ভেতরে বাস, প্রকৌশলী নিহত

প্রকাশিত:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর বিমানবন্দর এলাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনালে বাউন্ডারি ভেঙে রাইদা পরিবহনের একটি বাস ভেতরে ঢুকে যায়।

শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় মাইদুল ইসলাম সিদ্দিকী নামে সিভিল এভিয়েশনের সিনিয়র একজন ইঞ্জিনিয়ার নিহত হয়েছেন। তিনি সিদ্দিকী সিভিল অ্যাভিয়েশনের জ্যেষ্ঠ উপ-সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত ছিলেন।

বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন চন্দ্র দাস জানান, সকাল ১০টার দিকে রাইদা পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে তৃতীয় টার্মিনালের নিরাপত্তা প্রাচীর ভেঙে ভেতরে ঢুকে যায়। এ সময় সড়ক দিয়ে মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন সিভিল অ্যাভিয়েশনের জ্যেষ্ঠ উপ-সহকারী প্রকৌশলী মাইদুল ইসলাম। তার মোটরসাইকেলটিকে বাসটি চাপা দিলে তিনি গুরুতর আহত হন। পরে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, এ ঘটনার পর জড়িত বাসচালক, হেলপার পালিয়ে গেছে। তবে বাসটিকে জব্দ করা হয়েছে। এই বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে।


আরও খবর



জাতীয় ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত

প্রকাশিত:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১১ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর হাইকোর্ট সংলগ্ন জাতীয় ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় ঈদ জামাত শুরু হয়।

ঈদের প্রধান জামাতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন, প্রধান বিচারপতি ওবায়দুল হাসান, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, সুপ্রিম কোর্ট ও হাইকোর্ট বিভাগের বিচারপতি, রাজনৈতিক নেতা, সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন মুসলিম দেশের কূটনীতিকসহ অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশা ও বয়সের লাখো মুসল্লি।

ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি মোহাম্মদ রুহুল আমিন। দুই রাকাত ওয়াজিব নামাজ শেষে সমগ্র মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ, সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর রাষ্ট্রপতি উপস্থিত সবার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

সিটি কর্পোরেশন থেকে জানানো হয়, এবার জাতীয় ঈদগাহের ২৫ হাজার ৪০০ বর্গমিটার আয়তনের মূল প্যান্ডেলে একসঙ্গে ৩৫ হাজার মুসল্লি ঈদের জামাত আদায়ের ব্যবস্থা করা হয়। ছিল ঈদগাহে নারীদের জন্যও আলাদা নামাজের ব্যবস্থা।

এদিকে জাতীয় ঈদগাহ ছাড়াও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মোট পাঁচটি জামাত আদায়ের ব্যবস্থা রয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের তথ্য অনুযায়ী, বায়তুল মোকাররমে সকাল ৭, ৮, ৯ ও ১০ ও ১০টা ৪৫ মিনিটে ঈদের জামাত হবে।


আরও খবর
ঢাকায় আসছেন ডোনাল্ড লু

মঙ্গলবার ০৭ মে ২০২৪




টিপু-প্রীতি হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি শেষ, আদেশ ২৯ এপ্রিল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আদালত প্রতিবেদক

Image

রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া আফরান প্রীতিকে গুলি করে হত্যার ঘটনায় করা মামলায় ৩৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি শেষ হয়েছে। এ বিষয়ে আদেশের জন্য আগামী ২৯ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ঢাকার বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আলী হোসাইনের আদালতে এ মামলায় অভিযোগ গঠনের জন্য ধার্য ছিল। এদিন ২৬ আসামির পক্ষে অব্যাহতি ও ১৯ আসামির জামিন চেয়ে শুনানি করেন আইনজীবীরা। শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন ও জামিনের বিষয়ে আদেশের জন্য ২৯ এপ্রিল ধার্য করেন।

এর আগে গত বছরের ৫ জুন শাহজানপুর থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখায় এ চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার। প্রতিবেদনে ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক ইয়াসিন শিকদার। তবে এক্সেল সোহেল নামে এক আসামির পূর্ণাঙ্গ নাম ঠিকানা না পাওয়ায় তাকে অব্যাহতির আবেদন করা হয়েছে। এক্ষেত্রে বিচারের জন্য ৩৩ জনকে অভিযুক্ত করা হয়েছে। পরে ২০ জুন এ মামলায় বিদেশে পলাতক দুই সন্ত্রাসী জিসান ও ফ্রিডম মানিকসহ ৩৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন আদালত।

চার্জশিটভুক্ত উল্লেখযোগ্য আসামিরা হলেন- ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আশরাফ তালুকদার,ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা মারুফ আহমেদ মনসুর, মতিঝিল থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, মতিঝিল থানা জাতীয় পার্টির নেতা জুবের আলম খান রবিন, হাবীবুল্লাহ বাহার কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক সোহেল শাহরিয়ার, ১০ নম্বর ওয়ার্ড যুবলীগের বহিষ্কৃত সভাপতি মারুফ রেজা সাগর, ১১ নম্বর ওয়ার্ডের সাবেক সভাপতি কামরুজ্জামান বাবুল, ১০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাবেক সদস্য কাইল্যা পলাশ, একই ওয়ার্ড যুবলীগের সাবেক নেতা আমিনুল, ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ঘাতক সোহেল, সুমন শিকদার মুসা, মুসার ভাগনে সৈকত, মুসার ভাতিজা শিকদার আকাশ, ইমরান হোসেন জিতু, মোল্লা শামীম, রাকিব, বিডি বাবু, ওমর ফারুক, কিলার নাসির, রিফাত, ইশতিয়াক হোসেন জিতু, মাহবুবুর রহমান টিটু, হাফিজ, মাসুম ও রানা মোল্লা। এদের মধ্যে মুসা, শুটার আকাশ ও নাসির উদ্দিন মানিক আদালতে সেচ্ছায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।

২০২২ সালের ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুরে ইসলামী ব্যাংকের পাশে বাটার শো-রুমের সামনে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুকে গুলি করে হত্যা করা হয়। এসময় গাড়ির পাশে রিকশায় থাকা সামিয়া আফরান প্রীতি (১৯) নামে এক কলেজছাত্রীও নিহত হন। এছাড়া টিপুর গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের পর ওইদিন রাতেই শাহজাহানপুর থানায় নিহত টিপুর স্ত্রী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সংরক্ষিত কাউন্সিলর ফারহানা ইসলাম ডলি বাদী হয়ে হত্যা মামলা করেন। এতে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়।

মামলার এজাহারে টিপুর স্ত্রী অভিযোগ করেন, ২০২২ সালের ২৪ মার্চ রাত সোয়া ১০টার দিকে শাহজাহানপুর থানার ২০২ উত্তর শাহজাহানপুর মানামা ভবনের বাটার দোকানের সামনে পৌঁছামাত্র অজ্ঞাতনামা দুর্বৃত্তরা হামলা করেন। তারা জাহিদুল ইসলাম টিপুকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলি করেন।


আরও খবর



প্রার্থীতা ফিরে পেলেন চেয়ারম্যান প্রার্থী রফিক

প্রকাশিত:সোমবার ০৬ মে ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৬ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
Image

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম রফিকের প্রার্থীতা বহাল রেখেছে হাইকোর্টের আপিল বিভাগের ব্রেঞ্চ। 

সোমবার (৬ মে) দুপুরে বিচারপতি মো: ইকবাল কবির ও বিচারপতি মো.আক্তারুজ্জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রায় ঘোষণা করেন বলে জানা যায়। 

জানা যায়, গত রবিবার (৫ মে) নির্বাচন আচারণবিধি ভঙ্গ করার অভিযোগ এনে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আনারস প্রতীকের  প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করে নির্বাচন কমিশন।

সেই আদেশকে বিরোদ্ধ চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম হাইকোর্টে আপিল বিভাগে (৫৩০৩/২০২৪) রিট পিটিশন আবেদন করেন। সেই আপিল রিট পিটিশন মঞ্জুর করে বিচারপতি নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করে।

এ বিষয়ে চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম বলেন, গত ৫ এপ্রিল নির্বাচন কমিশন থেকে আমার প্রার্থীতা বাতিল করে দিয়েছিল। আমি আইনের প্রতি শ্রদ্ধা রেখে মহামান্য হাইকোর্টে এসে সেই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে রিট পিটিশন করি। সেই রিট পিটিশনে মহামান্য হাইকোর্ট আমার প্রার্থীরা বহাল রেখেছে। নির্বাচন করতে আমার কোন আইনগত বাধা নাই।

এ দিকে আনারস প্রতিকের নির্বাচনী চীফ এজেন্ট আইনজীবী শহিদুল ইসলাম জানান, গত ২ তারিখে নির্বাচন কমিশনে ব্যাখ্যা প্রদানের জন্য প্রার্থী সহ আমি গিয়েছিলাম। নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সামনে আমি কিছু যুক্তি তুলে ধরি। কিন্তু কোন তদন্ত ছাড়াই অন্যায়ভাবে নির্বাচন কমিশন রফিকের প্রার্থীতা বাতিল করে। ২ তারিখে শুনানি করে আমাদের ৫ তারিখে আদেশ দিয়েছে। আমরা সেই আদেশে হাইকোর্টে রিট পিটিশন আবেদন করলে হাইকোর্ট নির্বাচন কমিশনের আদেশ স্থগিত করেন। ৮ মে নির্বাচনে রফিকুল ইসলাম রফিক আনারস প্রতিকে প্রতিদ্বন্দ্বিতা করবেন এই আদেশই মহামান্য হাইকোর্ট জারি করেছেন।


আরও খবর