আজঃ শুক্রবার ০৯ ডিসেম্বর ২০২২
শিরোনাম

টিকটকে ফলোয়ার বাড়ানোর উপায়

প্রকাশিত:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | হালনাগাদ:শনিবার ১৯ নভেম্বর ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক


Image

বিশ্বের অন্যতম জনপ্রিয় শর্ট ভিডিও তৈরির প্ল্যাটফর্ম টিকটক। শর্ট ভিডিও তৈরি করে শেয়ার করা যায়, এমনকি এখান থেকে মাসে লাখ লাখ টাকা আয়ও করা যায়। বিশ্বের অনেক দেশেই নিষিদ্ধ এই চীনা অ্যাপ। তারপরও কমেনি এর জনপ্রিয়তা। সেলিব্রেটি থেকে সাধারণ মানুষ মজেছে টিকটকে। প্রযুক্তি বাজারে যত সাইট আছে তাদের মধ্যে শীর্ষ স্থান প্রথম থেকেই ধরে আছে সাইটটি। বর্তমানে টিকটক ব্যবহারকারীর সংখ্যা ১০০ কোটি। আট থেকে আশি সব বয়সী ব্যবহারকারী আছে এই অ্যাপটির। অনেকে আয়ও করছেন এখান থেকে। এজন্য প্রথম শর্ত হচ্ছে ভিডিওতে ভিউজ অনেক বেশি হতে হবে। সেজন্য দরকার ফলোয়ার। আপনি অনেক ভালো কনটেন্ট দিচ্ছেন কিন্তু ফলোয়ার অনেক কম। আপনার আয় হবে খুবই কম।

টিকটকে ফলোয়ার বাড়ানোর কয়েকটি উপায় জেনে নিন: ইউনিক কনটেন্ট তৈরি করুন। যেগুলো অন্যদের থেকে আপনাকে সহজেই আলাদা করতে পারবে। অবশ্যই হ্যাশট্যাগ ব্যবহার করুন। ইউনিক কনটেন্ট তৈরির পাশাপাশি অবশ্যই ট্রেন্ডি কনটেন্টগুলোও তৈরি করুন। এতে ওই কনটেন্ট দেখার সময় আপনার কন্টেন্টও অন্যদের সামনে চলে আসবে। সেলিব্রেটি বা জনপ্রিয় ব্যক্তিদের আইডি ফলো দিয়ে রাখুন। সেখানকার অন্য ফলোয়াররাও আপনার আইডি সামনে দেখলে ফলো করতে পারে। ফলোয়ার বাড়ানোর একটি অন্যতম উপায় হচ্ছে এমনসব আইডি ফলো দিয়ে রাখুন যেগুলোর কনটেন্ট একেবারেই ভালো না। খুব বেশি ভিউজও হয় না।

প্রতিদিন সময় করে ৫০-৮০টি এমন ধরনের অ্যাকাউন্ট ফলো করুন। তাহলে দেখবেন কমপক্ষে ৪৫-৭০ জন আপনাকে ফলো ব্যাক করেছে। এতে আপনার ফলোয়ার বাড়ছে। বিভিন্ন প্রমোশনাল ভিডিও তৈরি করতে পারেন। বিভিন্ন ব্র্যান্ডের প্রমোশনাল ভিডিওগুলো তৈরি করুন। টিকটকে জনপ্রিয় এমন ব্যক্তিদের সঙ্গে ডুয়েড ভিডিও তৈরি করে পারেন। তাহলে সেই ব্যক্তির ফলোইয়াররা আপনাকেও ফলো করতে শুরু করবে। নিয়মিত ভিডিও আপলোড করুন। দিনের নির্দিষ্ট সময়গুলোতে আপনার ভিডিও আপলোড করুন। এতে আপনার ফলোয়াররা সব সময় আপনার কনটেন্ট দেখতে পাবে। লাইভ স্ট্রিমিং করতে পারেন নিয়মিত। ট্রেন্ডিং বিষয় নিয়ে কথা বলতে পারেন কিংবা মজার আড্ডা দিতে পারেন আপনার অনুসারীদের সঙ্গে।

নিউজ ট্যাগ: টিকটক

আরও খবর
কম্পিউটার ভাইরাস প্রতিরোধ যেভাবে

রবিবার ০৪ ডিসেম্বর ২০২২