আজঃ সোমবার ০৬ মে ২০২৪
শিরোনাম

ঠোঁটের লিপস্টিকের রঙ বলে দেবে নারীর চরিত্র

প্রকাশিত:বুধবার ১৩ জানুয়ারী ২০২১ | হালনাগাদ:সোমবার ১৫ ফেব্রুয়ারী ২০২১ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

সৌন্দর্য সচেতন নারী মাত্রই ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে ব্যবহার করেন নারা রঙের লিপস্টিক। কোন স্বভাবের নারী কি ধরনের রঙের লিপিস্টিক পছন্দ করেন, তারই সংক্ষিপ্ত বর্ণানা থাকছে নিচে।

১. পিংক:

পিংক কালারের লিপস্টিক ব্যবহারকারী নারীরা দয়ালু এবং যত্নশীল বলে পরিচিত। তারা সাধারণত চমৎকার, মিষ্টভাষী, নিরাপরাধ, নরম স্বভাবের হয়ে থাকেন। মাঝে মাঝে কিছুটা সংবেদনশীলও। বন্ধু হিসেবে অসাধারণ, তাদের বিশ্বাস করা যায়, নির্ভরও। তবে তাদের কোমলতা বা নমনীয়তাকে দুর্বলতা মনে করা একদমই ঠিক হবে না। কারণ অনেক দৃঢ়চেতা, সাহসী নারী পিংক কালারের লিপস্টিক পছন্দ করেন!


২. নুড

যারা এ ক্লাসিক কালারের লিপস্টিক পছন্দ করেন, আপনি বলতেই পারেন, তারা মনযোগ আকর্ষণের কেন্দ্রে থাকতে চান না। একদমই তাই, তারা কিছুটা লজ্জাবতী। আপনি যদি তাদের কাউকে জানতে চান, তাহলে মিষ্টি এবং মজার একজন মেয়েকে খুঁজে পাবেন। বন্ধুত্বের ক্ষেত্রে তারা সংখ্যার চেয়ে গুণগতমান এবং সত্যিকারের বন্ধুত্বকে প্রাধান্য দেন। যে কোনো কিছুর বিনিময়ে বন্ধু এবং পরিবারকে খুশি দেখতে চান। পোষা প্রাণী তাদের অনেক প্রিয়। এক্ষেত্রে কেউ কেউ বাসা-বাড়িতে কুকুর, বিড়ালের মত প্রাণী রাখতে পছন্দ করেন।


৩. প্লাম

তুলনাহীন এবং সাহসী নারীদের প্লাম কালারের লিপস্টিক পছন্দ। তাদের রুচিশীলতা প্রশংসা করার মতো, অনবদ্য। বিশেষ করে ফ্যাশনের ক্ষেত্রে। তাদের কাছে অনেকেই পরামর্শ নিতে যায়। তারা খুবই সামাজিক। তবে তার মানে এই নয় যে, তারা একান্তে সময় কাটাতে পছন্দ করেন না। সব ব্যস্ততার মাঝে নিজেদের জন্য সময় বের করে নেন। এক্ষেত্রে অন্যদের উচিৎ তাদের ব্যক্তিগত পছন্দের বিষয় খেয়াল রাখা।


৪ কোরাল

সৌখিন, হাসিখুশি, মজার এবং বহির্মুখী নারীরা উজ্জ্বল কোরাল কালারের লিপস্টিক ব্যবহার করে থাকেন। বন্ধু এবং পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করেন তারা। তাদের কেউ আপনাকে ভালোবাসলে নিশ্চিতভাবে সব জায়গায় অনুসরণ করবে। সবসময় হাসিখুশি থাকতে পছন্দ করে, জীবনকে উপভোগ করতে চায় তারা। ঘরের বাইরের কর্মকাণ্ডে তারা ভীষণভাবে উৎসাহী। সবসময় নতুন নতুন অভিজ্ঞতা অর্জন করতে চায়। বিশেষ করে যখন বাইরে বা প্রকৃতির কাছে যায় তারা।


৫. রেড

ক্লাসিক এবং আইকনিক নারীরা রেড কালারের লিপস্টিক ব্যবহার করতে স্বাচ্ছন্দবোধ করেন। তারা খুবই উচ্ছাবিলাসী, কারণ নিজেদের মূল্য সম্পর্কে জানেন তারা। অন্যদের চেয়ে বেশি ঝুঁকি নিতে পছন্দ করেন; তারা আত্মবিশ্বাসী, অতীতের দিকে ফিরে তাকান না। প্রত্যাশার বিষয়ে সবসময় সচেতন তারা। রেড কালারের লিপস্টিক পছন্দকারী নারীরা অত্যাধিক সামাজিকও হয়ে থাকে।


৬. পিচ

পিচ কালারের লিপস্টিক ব্যবহারকারীরা সাধারণত ভদ্র, উষ্ণ এবং আশাবাদী স্বভাবের। সবসময় হাসি-খুশিতে থাকার চেষ্টা করেন। ভেঙে পড়া মানুষকে উৎসাহ দিতে যেকোনো কিছু করতে পারেন। নিজেদের সফলতার জন্য পাশের মানুষের প্রতি কৃতজ্ঞতা জানাতেও ভোলেন না তারা। অন্যের প্রয়োজনে নিজেকে বিসর্জন দিতে দ্বিধাবোধ করেন না। তারা অন্যের প্রয়োজনে, দুঃখী মানুষের সেবায় কোনো দাতব্য কাজে অংশ নিলেও অবাক হওয়ার কিছু থাকবে না। মানুষ হিসেবেও অসাধারণ।


৭. পার্পেল

শান্ত স্বভাবের, যৌক্তিক চিন্তার কারো কাছ থেকে পরামর্শ নিতে চান, যে সব নারী পার্পেল কালারের লিপস্টিক ব্যবহার করেন তাদের কাছে যেতে পারেন। তারা বাস্তব জীবনে নাটকবাজী পছন্দ করেন না। কৌশল এবং কূটনীতি ব্যবহার করে সব ধরনের সমস্যা সমাধান করতে চান। এমন কোনো সমস্যা নাই, যা সমাধানে তারা সহায়তা করতে চান না। বিশেষ করে বন্ধু বা পরিবার হলে তো কথাই নেই। এরকম দয়ালু এবং যারা মানুষের জীবনে সমস্যা তৈরি করেন না তারা সত্যিই অসাধারণ।


৮. ন্যাচারাল

বাস্তবাদী নারীদের পছন্দ ন্যাচারাল কালারের লিপস্টিক। তারা অত্যন্ত নির্ভরযোগ্য। নিজেদের আরামের বিষয়ে সচেতন। পারিপার্শ্বিকতা পরিবর্তনের বিষয়ে তারা সতর্ক থাকেন। সাধারণত তারা ব্যস্ত সময় পার করে। এ কারণে সাজগোজে সময় ব্যয় করা পছন্দ করেন না তারা। তার মানে এই নয়, যে তারা নিজেদের যত্ন নেন না। তারা যখন ব্যস্ত থাকেন বা দৌড়ের উপর থাকেন তখন ভালো মানের লিপবাম এবং মাঝে মাঝে চ্যাপস্টিক ব্যবহার করেন।


৯. মভ

রহস্যজনক নারীরা মভ কালারের লিপস্টিক পছন্দ করেন। তারা স্বপ্নচারী, সংস্কৃতিমনা এবং মানসিকভাবে শক্তিশালী। সাধারণত লক্ষ্য থেকে তাদের কেউ বিচ্যুত করতে পারে না। ক্ষমতা এবং দায়িত্বকে তারা কখনো ভয় পান না। কখনোই দায়িত্বকে অতিরিক্ত চাপ মনে করেন না। তাদের বন্ধুর সংখ্যা খুবই কম। তবে ভালো বন্ধু ঠিকই আছে। গোপনীয়তা নিজেদের কাছেই রাখেন। মানুষকে সম্পূর্ণভাবে অবাক করার মতো বিশেষ ক্ষমতা তাদের রয়েছে।


নিউজ ট্যাগ: লিপস্টিক

আরও খবর



এবার কুকি-চিনের সহযোগী গ্রেপ্তার

প্রকাশিত:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ১০ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বান্দরবানের রুমায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) লাল লিয়ান সিয়াম বম নামে এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে রুমার বেথেল পাড়া থেকে তাকে গ্রেপ্তার করেন যৌথ বাহিনীর সদস্যরা। লাল লিয়ান জেলার সদর ইউনিয়নে ০৪ নং ওয়ার্ডের বেথেল পাড়ার মৃত থন আলহ বমের ছেলে।বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেনী এ তথ্য নিশ্চিত করেছেন।

রায়হান কাজেনী বলেন, আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত ৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (৭ এপ্রিল) রাতে যৌথবাহিনীর অভিযানে রুমার সোনালী ব্যাংকের সহকারী ক্যাশিয়ার ও কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও ৫ সদস্যকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৭টি আগ্নেয়াস্ত্র জব্দ করা হয়।

সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযানে প্রত্যেকটি জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য বৃদ্ধি করা হয়েছে বলে জানিয়েছেন বান্দরবানের প্রশাসক শাহ মোজাহিদ উদ্দীন।

উল্লেখ্য, গত ২ এপ্রিল কেএনএফ রুমার সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে এবং পুলিশ ও আনসার সদস্যের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায় এবং এরপর দিন থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়। ২০২২ সালে সশস্ত্র সংগঠন হিসেবে পাহাড়ে আত্মপ্রকাশ করে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।


আরও খবর



ফিলিস্তিন স্বাধীন হলে অস্ত্র জমা দেবে হামাস

প্রকাশিত:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

হামাসের জ্যেষ্ঠ এক রাজনীতিক মার্কিন সংবাদ সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে (এপি) বলেছেন, তারা ইসরাইলের সঙ্গে পাঁচ বছরের যুদ্ধবিরতিতে রাজি। ১৯৬৭-পূর্ব সীমান্ত অনুযায়ী স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠিত হলে স্বশস্ত্র গোষ্ঠীটি নিরস্ত্রীকরণ করবে এবং রাজনৈতিক দল হিসেবে রূপান্তরিত হবে। খবর সিএনএনের

কয়েক মাস ধরে চলা যুদ্ধবিরতির আলোচনার মধ্যেই বুধবার এক সাক্ষাৎকারে হামাস নেতা খলিল আল-হাইয়া এসব বলেন। ৭ অক্টোবর হামাসের হামলার পর ইসরাইল গাজায় যুদ্ধ শুরু করে। দেশটি হামাসকে শেষ করে দিতে শপথবদ্ধ। আর দেশটির বর্তমান নেতৃত্ব ফিলিস্তিন প্রতিষ্ঠার তীব্র বিরোধী।

জ্যেষ্ঠ কর্মকর্তা আল-হাইয়া যুদ্ধবিরতি, বন্দি বিনিময় নিয়ে আলোচনায় হামাসের প্রতিনিধিত্ব করেন। ইস্তানবুলে এপির সঙ্গে সাক্ষাৎকারে আল-হাইয়া বলেন, গাজা ও পশ্চিম তীরে ঐক্যবদ্ধ সরকার গঠনে প্রতিদ্বন্দ্বী ফাতাহ গ্রুপের নেতৃত্বাধীন ফিলিস্তিন লিবারেশন অরগানাইজেশনের (পিএলও) সঙ্গে যোগ দিতে চায় হামাস।

তিনি বলেন, হামাস পশ্চিম তীর ও গাজা উপত্যকা মিলে একটি সম্পূর্ণ সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র এবং ইসরাইলের ১৯৬৭-পূর্ব সীমান্ত অনুযায়ী আন্তর্জাতিক রেজল্যুশনের মাধ্যমে ফিলিস্তিনি শরণার্থীদের প্রত্যাবর্তন হামাস মেনে নেবে।

আল-হাইয়া আরো বলেন, যদি তা হয়, তবে তাদের সামরিক শাখা বিলুপ্ত হবে। তিনি বলেন, স্বাধীনতা, অধিকার ও রাষ্ট্র পেয়ে গেলে দখলদারদের বিরুদ্ধে লড়াই করা গোষ্ঠীটি রাজনৈতিক দলে রূপান্তরিত হবে। তাদের প্রতিরক্ষা বাহিনী জাতীয় সেনাবাহিনীতে রূপান্তরিত হবে।


আরও খবর



আবারও ২৪ ঘণ্টার হিট অ্যালার্ট জারি

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানী ঢাকাসহ দেশের বেশকিছু অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ অব্যাহত রয়েছে। এই অবস্থায় নতুন করে হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। শনিবার (৪ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য এই সতর্কতা জারি করা হয়েছে।

আবহাওয়াবিদ খোন্দকার হাফিজুর রহমানের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে চলমান মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ শনিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিকর পরিস্থিতি অব্যাহত থাকতে পারে।

এর আগে দেশজুড়ে তীব্র তাপপ্রবাহের কারণে গত ১৯ এপ্রিল প্রথমবারের মতো তিন দিনের হিট অ্যালার্ট জারি করেছিল আবহাওয়া অধিদপ্তর। এরপর কয়েক ধাপে তা বাড়ানো হয়। সবশেষ গত বৃহস্পতিবার (২ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টার তাপপ্রবাহের সতর্কতা বা হিট অ্যালার্ট জারি করেছিল আবহাওয়া অধিদপ্তর।

এদিকে, আবহাওয়া অধিদপ্তরের ৭২ ঘণ্টার সর্বশেষ পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায়ও তাপপ্রবাহের এমন দাপট অব্যাহত থাকতে পারে।

অন্যদিকে, দেশের নদীবন্দরের জন্য দেয়া আবহাওয়ার সর্বশেষ পূর্বাভাসে বলা হয়েছে, শনিবার বিকেল ৩টা ৪৫ থেকে রাত ১টা পর্যন্ত বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।


আরও খবর



পুলিশের অভিযানে অপহৃত পল্লী চিকিৎসকসহ ২ জনকে উদ্ধার

প্রকাশিত:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
মোহাম্মদ ফারুক, কক্সবাজার

Image

অপহরণের ২৬ ঘণ্টা পর কক্সবাজারের টেকনাফ বাহারছড়ার শিলখালী পাহাড়ি এলাকা থেকে পল্লী চিকিৎসকসহ ২ জনকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার (২২ এপ্রিল) রাত ১১টার দিকে তাদেরকে উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ ওসমান গণি।

তিনি জানান, পাহাড়ে অতিরিক্ত পুলিশ সুপার  (উখিয়া-টেকনাফ) সার্কেল মো রাসেলের নেতৃত্বে পুলিশের একাধিক টিমের অভিযানের মুখে পল্লী চিকিৎসকসহ অপহৃত দুই জনকে রেখে পালিয়ে যান অপহরণকারীরা। পরে তাদের উদ্ধার করে পুলিশ।

এর আগে রবিবার (২১ এপ্রিল) রাত ৯টার দিকে টেকনাফের বাহারছড়া শামলাপুর হোয়াইক্যং সড়ক (ঢালা) দিয়ে বাড়ি ফেরার পথে পল্লী চিকিৎসকসহ ওই দুজনকে অপহরণ করেন দুর্বৃত্তরা।

অপহৃত পল্লী চিকিৎসক জহির উদ্দিন (৫১) উখিয়া পালংখালী ইউনিয়নের ৪নং ওয়ার্ড পশ্চিম থাইংখালী এলাকার মাওলানা জাকের হোসেনের ছেলে। টেকনাফ বাহারছড়া ইউনিয়নের শামলাপুর, নয়াপাড়ার মৃত মোঃ শফি মোহাম্মদ রফিক (৩২)।

অপহরণের শিকার জহির উদ্দিনের ছোট ভাই কমরুদ্দিন মুকুল জানান, তার ভাই শাপলাপুর এলাকায় প্রতিদিনের মতো চেম্বার শেষ করে বাড়ি ফিরছিলেন। তার সঙ্গে একজন যাত্রীও ছিলেন। পথিমধ্যে শামলাপুর-হোয়াইক্যং সড়কের ঢালার নামক স্থানে আসলে তাদের অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যাওয়া হয়। পরে সিএনজি (অটোরিকশা) চালক বিষয়টি পরিবারকে জানায়। এরপর থেকে মোবাইলে ফোন করে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করতে থাকেন অপহরণকারীরা।

প্রসঙ্গত, গত এক মাস ধরে টেকনাফের পাহাড় কেন্দ্রিক অপহরণের ঘটনা বন্ধ ছিল। এর আগে গত ২০২৩ সালের মার্চ মাস থেকে ২০২৪ সালের এ পর্যন্ত টেকনাফের বিভিন্ন এলাকা থেকে ১২০ জনকে অপহরণের ঘটনা ঘটেছে। এর মধ্যে ৬২ জন স্থানীয় বাসিন্দা, বাকিরা রোহিঙ্গা নাগরিক।


আরও খবর



দিল্লিতে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন মিথিলা

প্রকাশিত:শনিবার ০৪ মে ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৪ মে ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

বাংলার আলোচিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। এবার ভারতের চতুর্দশ দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রীর পুরস্কার পেলেন মিথিলা। গত এপ্রিলের শুরুতেই মুক্তি পেয়েছিল মিথিলা অভিনীত টালিউড সিনেমা ও অভাগী। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের অভাগীর স্বর্গ অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন অনির্বাণ চক্রবর্তী। এবার এই ছবিতে অভিনয়ের জন্যই সেরা অভিনেত্রীর সম্মাননা পেলেন মিথিলা।

পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বসিত মিথিলা। ভারতীয় গণমাধ্যমকে তিনি বলেন, আমি খুব খুশি পুরস্কার পেয়ে। আমার গোটা টিমকে আমি ধন্যবাদ জানাই। বিশেষ করে প্রযোজক এবং পরিচালককে সাধুবাদ জানাই। দিল্লিতে আয়োজিত দাদাসাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে আমি সেরা অভিনেত্রী বিভাগে পুরস্কৃত হয়েছি।

ও অভাগী সিনেমার পরিচালক অনির্বাণ চক্রবর্তী এবং প্রযোজক ড. প্রবীর ভৌমিকও খুব খুশি। প্রবীর ভৌমিক গণমাধ্যমকে বলেন, মিথিলার এই পুরস্কারটি প্রাপ্য ছিল। ও এই পুরস্কারের জন্য যোগ্য। পরিচালক আগেই জানিয়েছিলেন, ছোটবেলা থেকেই শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের যেকোনো লেখা পড়েই মনে হত যেন সিনেমা দেখছি। ও অভাগী হল অভাগীর স্বর্গ গল্পটির অ্যাডাপ্টেশন। মূল গল্পকে বিকৃত না-করে নতুন এবং ইউনিক কিছু তৈরি করা হয়েছে এই ছবিতে।

ও অভাগী ছবির মুখ্য চরিত্রে ভারত ও বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী রাফিয়াদ রশিদ মিথিলাকে ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে সায়ন ঘোষ, সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, জিনিয়া, ঈশান মজুমদার-সহ আরও অনেককে।

ছবিতে মিথিলার ভূমিকার প্রশংসা করে তার স্বামী ও জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সৃজিত মুখার্জি তার ফেসবুকে লিখেছিলেন, ও অভাগী হলো শরৎ চন্দ্র ক্লাসিকের একটি সুন্দর ও সংবেদনশীল ব্যাখ্যা। যেখানে রফিয়াথ রশিদ দুর্দান্ত অভিনয় করেছেন।


আরও খবর