আজঃ শনিবার ২০ এপ্রিল ২০24
শিরোনাম

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতাকে থানা হাজতে নির্যাতনের অভিযোগ

প্রকাশিত:শুক্রবার ০৫ মে ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ০৫ মে ২০২৩ | অনলাইন সংস্করণ
রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও

Image

অন্যায়ভাবে ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক ও ক্রীড়া সম্পাদক খালিদ সিরাজ রকিকে আটক করে থানা হাজতে মধ্যযুগীয় কাদায় নির্যাতন করেছেন বলে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেনের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন যুবলীগ। যা ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

জেলা যুবলীগের নেতাকর্মীরা তাদের নিজ নিজ ফেসবুক টাইমলাইনে সহযোদ্ধার নির্মম নির্যাতনের প্রতিবাদের ঝড় তুলেছেন। একইসঙ্গে তারা ওসি কামাল হোসেনের কঠোর শাস্তি ও প্রত্যাহারের দাবি জানান। নির্যাতনের ঘটনায় গত মঙ্গলবার (২ মে) ঠাকুরগাঁও পুলিশ সুপার বরাবর একটি অভিযোগ দেন নেতারা।

ঠাকুরগাঁও যুবলীগ নেতাকর্মীদের ফেসবুক স্ট্যাটাস থেকে জানা গেছে, গেল মাসের ২৯ এপ্রিল সন্ধ্যা দিকে ঠাকুরগাঁও সাধারণ পাঠাগার চত্বরে অনুষ্ঠিত বৈশাখী মেলা দেখতে যায় যুবলীগের ক্রীড়া সম্পাদক খালিদ সিরাজ রকি। এসময় হট্টগোল সৃষ্টি হলে সে বাঁধা দেয় এবং ঝগড়া নিরসনের চেষ্টা করে। এদিকে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে কোনকিছু না শুনে যুবনেতা রকিকে মারধর করে পুলিশ ভ্যানে নেওয়ার চেষ্টা করে। এদিকে খবর পেয়ে যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে ঘটনাস্থলে ছুটে যান জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক।

এসময় পুলক সদর থানার ওসি কামাল হোসেনকে রকিকে আটক ও মারধরের কারণ জানতে চাইলে ওসি উল্টো তার উপর চড়াও হন এবং দুইজনকেই থানায় নিয়ে যান। এরপর থানা হাজতে নিয়ে চোখে গামছা পেঁচিয়ে ও হাতকড়া পড়িয়ে পুলককে বেধড়ক পিটিয়ে বাঁ হাত ভেঙ্গে দেন। একপর্যায়ে পুলক অসুস্থ্য হয়ে পড়লে মধ্যরাতে ঠাকুরগাঁও ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নিয়ে গিয়ে প্রাথমিক চিকিৎসা দেন এবং পরদিন তাদের দুজনের নামে ফৌজদারী কার্যবিধি আইনের ১৫১ ধারা মতে মামলা দায়ের করে আদালতে সোপর্দ করেন। বর্তমানে দুইজনেই জামিনে রয়েছেন।

এ বিষয়ে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য দেবাশীষ দত্ত সমীর বলেন, সদর থানার ওসি অন্যায়ভাবে যুবলীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান পুলক ও ক্রীড়া সম্পাদক খালিদ সিরাজ রকিকে বেধড়ক পিটিয়ে হাত ভেঙ্গে দিয়েছে। পুলককে এমনভাবে মারধর করা হয়েছে যে ওর বাঁ হাত পর্যন্ত ভেঙ্গে গেছে এবং সারা শরীরে রক্তাক্ত ফোলা জখম করেছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই এবং ওসির দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

জেলা যুবলীগের সভাপতি আব্দুল মজিদ আপেল বলেন, কোন রকম অভিযোগ ছাড়াই আমাদের দুইজন দলীয় নেতাকে আটক করে থানায় আটক রেখে অমানবিক নির্যাতন করেছেন ওসি। আমরা সাংগঠনিকভাবে এ ঘটনার তীব্র নিন্দা জানাই। এ ঘটনায় আমরা সাংগঠনিক সিদ্ধান্ত মোতাবেক জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ দিয়েছি। আশা করি ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জেলা পুলিশের কর্ণধার অভিযুক্ত ওসির বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা নিবেন।

মারধরের বিষয়টি অস্বীকার করে সদর থানার ওসি কামাল হোসেন জানান, ঘটনার দিন মেলা কমিটি মৌখিক অভিযোগ করেন মেলায় কতিপয় ছেলে নেশাগ্রস্ত হয়ে মাতলামি করছে। এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের আটক করে থানায় নিয়ে আসে। পরে তাদের বিরুদ্ধে ১৫১ ধারায় মামলা দাখিল করে তাদের আদালতে পাঠানো হয়।


আরও খবর



কুৎসার কিসসা আভি ভি বাকি হ্যায়: বেনজীর আহমেদ

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বহুল পঠিত একটি জাতীয় দৈনিকে বিপুল পরিমাণ অবৈধ সম্পদের খোঁজ নিয়ে যে তথ্য প্রকাশ হয়েছে সে ব্যাপারে সবাইকে ধৈর্য ধরতে আহ্বান জানিয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক বেনজীর আহমেদ। সম্প্রতি ওই প্রতিবেদন প্রকাশ হলে মঙ্গলবার (০২ এপ্রিল) এ নিয়ে ভেরিফায়েড ফেসবুকে পেজ থেকে পোস্ট দিয়ে প্রতিক্রিয়া জানান বেনজীর।

তিনি লিখেছেন, দু একজন অনেক ক্ষিপ্ত, খুবই উত্তেজিত হয়ে এক্ষুণি সম্পাদকীয়, উপসম্পাদকীয়, প্রবন্ধ লিখে ফেলছেন। দয়া করে সামান্য ধৈর্য্য ধরুন। ঘোষণাই তো আছে কুৎসার কিসসা আভি ভি বাকি হ্যায়’।”


আরও খবর



কাল খুলছে অফিস-আদালত, বাস-ট্রেনে শহরমুখী মানুষের ভিড়

প্রকাশিত:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ১৪ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

ঈদ ও পহেলা বৈশাখের ছুটি শেষ হচ্ছে। দুই উৎসবকে কেন্দ্র করে ১০-১৪ এপ্রিল পর্যন্ত টানা ছুটি চলছে। টানা পাঁচ দিন ছুটি শেষে সোমবার (১৫ এপ্রিল) খুলছে অফিস-আদালত, ব্যাংক-বিমা ও শেয়ারবাজার। এরইমধ্যে ঈদ উদযাপন শেষে রাজধানীতে ফিরতে শুরু করেছেন কর্মজীবীরা।

রবিবার (১৪ এপ্রিল) সকাল থেকে ঢাকায় প্রবেশ করা প্রতিটি ট্রেনে ছিল যাত্রীদের ভিড়। প্রিয়জনের সঙ্গে সুখস্মৃতি নিয়ে ফেরা সাধারণ মানুষ বলছেন নির্বিঘ্নে রাজধানীতে ফিরতে পারছেন তারা।

মাথায় কাজের তাড়না, মননে প্রিয়জনের সঙ্গে কাটানো সুখস্মৃতি। ফেলে আসা আপনজন আর ঈদের আনন্দ। সব পেছনে ফেলে আবারো কর্মব্যস্ত হয়ে উঠবে রাজধানী। তবে স্কুল-কলেজ যেহেতু খুলছে আগামী সপ্তাহে, তখন রাজধানী স্বাভাবিকরূপে ফিরবে বলছেন সংশ্লিষ্টরা।

এদিকে যারা, নানা ব্যস্ততায় ঈদের ছুটিতে গ্রামে যেতে পারেননি তারাও ছুটছেন প্রিয়জনের সান্নিধ্য পেতে।


আরও খবর
শিশু হাসপাতালে আগুন নিয়ন্ত্রণে

শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪




সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে খালেদা জিয়া

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ৩১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল বোর্ডের নিবিড় পর্যবেক্ষণে আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। রোববার (৩১ মার্চ) তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন এ কথা জানান।

তিনি বলেন, ম্যাডামের শরীর ভালো যাচ্ছিল না বলেই গভীর রাতে হাসপাতালে দ্রুত এনে ভর্তি করতে হয়েছে। এখন সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে তার চিকিৎসা চলছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড তার চিকিৎসা সেবায় নিয়োজিত রয়েছেন।

এজেডএম জাহিদ হোসেন জানান, রাতে হাসপাতালে আনার পরপরই কয়েকটি টেস্ট করা হয়। মেডিকেল বোর্ড পরীক্ষাসমূহ দেখে চিকিৎসার ওষুধপত্র প্রদান করেন। তিনি সিসিইউতে আছেন। মেডিকেল বোর্ড সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা মনিটরিং করে ব্যবস্থা নিচ্ছেন।

এর আগে শনিবার (৩০ মার্চ) রাতে আড়াইটায় গুলশানের বাসা ফিরোজায় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন খালেদা জিয়া। গত কয়েকদিন ধরে তার অবস্থা ভালো যাচ্ছিল না। এভারকেয়ার হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের সদস্যরা বিএনপি চেয়ারপারসনের বাসায় নিবিড় মনিটরিংয়ে তার চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু গত রাতে অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস ছাড়াও হৃদরোগ, কিডনি ও ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন।


আরও খবর



স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা মামলায় নারী চেয়ারম্যান গ্রেপ্তার

প্রকাশিত:শনিবার ৩০ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ৩০ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

ঝালকাঠির নলছিটি উপজেলার স্বেচ্ছাসেবক লীগ নেতা কাজী জিয়াউল আহসান ফুয়াদ হত্যা মামলায় উপজেলার ৮ নম্বর সিদ্ধকাঠী ইউনিয়নের চেয়ারম্যান কাজী জেসমিন আকতার ওরফে জেসমিন কাজীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শুক্রবার (২৯ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে জেলা পুলিশ সুপার আফরাজুল হক টুটুলের নেতৃত্বে অর্ধশতাধিক পুলিশ সদস্য অভিযান চালিয়ে উপজেলার ৮ নম্বর সিদ্ধকাঠী ইউনিয়নের চৌদ্দবুড়িয়া কাজী বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জেসমিন কাজী নলছিটি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ৮ নম্বর সিদ্ধকাঠী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রয়াত ওবায়েদ কাজীর স্ত্রী। নিহত ফুয়াদ কাজী প্রয়াত ওবায়েদ কাজীর ছোট ভাই ও জেসমিন কাজীর দেবর।

ওবায়েদ কাজী ওই ইউনিয়নে একাধিকবারের চেয়ারম্যান ছিলেন। ২০১৪ সালে তিনি মারা গেলে জেসমিন কাজী দুই দফা চেয়ারম্যান নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছিলেন।

জানা গেছে, গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের দিন রাতে দুর্বৃত্তদের হাতে খুন হন নলছিটি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজী জিয়াউল আহসান ফুয়াদ। ইউনিয়নের রাজনীতিতে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পারিবারিক দ্বন্দ্ব শুরু হয়। এসব দ্বন্দ্বে গত ৭ জানুয়ারি খুন হন ফুয়াদ কাজী।


আরও খবর



ইস্তাম্বুলে নাইটক্লাবে আগুন, নিহত বেড়ে ২৯

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

তুরস্কের বৃহত্তম শহর ইস্তাম্বুলের একটি নাইটক্লাবে আগুন লেগে কমপক্ষে ২৯ জন নিহত হয়েছে। এর আগে এ ঘটনায় ১৫ জন নিহত ও আরও ৮ জন আহত হয়েছে বলে জানানো হয়েছিল।

মঙ্গলবার (২ এপ্রিল) ১৬ তলা আবাসিক ভবনের বেজমেন্টে অবস্থিত মাস্করাড নাইটক্লাবে আগুন লাগে। অগ্নিকাণ্ডের সময় নাইট ক্লাবটি বন্ধ ছিল এবং সেখানে সংস্কারকাজ চলছিল। পরে অগ্নিনির্বাপক কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে এবং হতাহতদের হাসপাতালে নিয়ে যায়।

এর আগে ইস্তাম্বুলের মেয়র একরেম ইমামোগ্লু বলেন, দিনে সংস্কারকাজ চলাকালীন নাইটক্লাবে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ১৫ জন নিহত এবং ৮ জন আহত হয়। আহতদের মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

মেয়র একরেম ইমামোগ্লু আরও বলেন, আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। আহতদের কাছের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।


আরও খবর