আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

টেস্ট ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানালেন মাহমুদউল্লাহ

প্রকাশিত:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বুধবার ২৪ নভেম্বর ২০২১ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবশেষে আনুষ্ঠানিকভাবে টেস্ট থেকে অবসরের ঘোষণা দিলেন বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। এর আগে জিম্বাবুয়েতে সতীর্থদের গার্ড অব অনারে দিয়েছিলেন অবসররের আভাস। এরপর কয়েক দফা প্রশ্ন করা হলেও কিছুতেই সেটা মুখ ফুটে বলছিলেন না মাহমুদউল্লাহ রিয়াদ।

জিম্বাবুয়ের বিপক্ষে দীর্ঘ ১৬ মাস পর টেস্ট দলে ফিরে টেস্টে দেড়শ রানের মহাকাব্যিক এই ইনিংস খেলে রিয়াদ সতীর্থদের জানিয়ে দেন, অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। ২২০ রানের রেকর্ড গড়া ব্যবধানে জয়ের ম্যাচটিতে ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার পেয়েছিলেন তিনি। দলও জয়টি তাকেই উৎসর্গ করে।

তবে অবসরের ব্যাপারে কোথাও আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেননি তিনি। তখন রিয়াদ আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও ক্রিকেটের সব মহলে হারারে টেস্টকেই তার ক্যারিয়ারের শেষ টেস্ট হিসেবে গণ্য করা হয়।

বাংলাদেশের হয়ে ৫০ টেস্টে পাঁচটি শতক ও ১৬টি অর্ধশতক রয়েছে টি-টোয়েন্টি অধিনায়কের। ৩৩.৪৯ গড়ে রান করেছেন ২৯১৪। টেস্টে বাংলাদেশের ষষ্ঠ সর্বোচ্চ রান সংগ্রাহক রিয়াদ। বল হাতে নিয়মিত না হলেও নামের পাশে আছে ৪৩টি উইকেট। ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে ৬টি টেস্টে দলকে নেতৃত্বও দিয়েছিলেন তিনি।


আরও খবর



অভিনেত্রী সায়নী ঘোষ গ্রেফতার

প্রকাশিত:রবিবার ২১ নভেম্বর 20২১ | হালনাগাদ:রবিবার ২১ নভেম্বর 20২১ | ৬২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের পশ্চিমবঙ্গের অভিনেত্রী ও তৃণমূলের যুবনেত্রী সায়নী ঘোষকে গ্রেফতার করা হয়েছে। রবিবার পূর্ব আগরতলা থানায় বসিয়ে জিজ্ঞাসাবাদের পর বিকেলে গ্রেফতার করা হয় তাকে।

তার বিরুদ্ধে অভিযোগ, গাড়ি চাপা দিয়ে একজনকে খুনের চেষ্টা করেছিলেন তিনি। জামিন অযোগ্য ধারায় তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে বলে জানা গেছে। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষের দাবি, রাজনৈতিক নির্দেশেই এই গ্রেফতার।

ঘটনার সূত্রপাত শনিবার রাতে। অভিযোগ, ভোটের প্রচার সেরে ফেরার পথে চৌমুহনীতে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের সভার উদ্দেশে তিনি খেলা হবে’ স্লোগান দেন, মুখ্যমন্ত্রীর উদ্দেশে কটু মন্তব্যও করেন। পাশাপাশি  সায়নীর গাড়ি একজনকে চাপা দেয় বলেও অভিযোগ ওঠে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর রাতেই সায়নীকে গ্রেফতার করার জন্য পুলিশ যায় পোলো হোটেলে। সেখানেই ছিলেন সায়নীসহ তৃণমূল নেতৃত্ব। কিন্তু রাতে পুলিশের কাছে আইনি নোটিশ দাবি করেন তৃণমূল নেতারা। সায়নীকে থানায় নিয়ে যেতে বাধা দেন কুণাল ঘোষ।

কিন্তু রবিবার সকালে আগরতলা পূর্ব থানায় নিজেই যান সায়নী। তার সঙ্গে ছিলেন কুণাল ঘোষ, সুস্মিতা দেব। থানায় দিনভর জিজ্ঞাসাবাদ করা হয় তৃণমূলের যুব সভানেত্রীকে। তারা থানায় থাকাকালীনই নতুন করে রাজনৈতিক অশান্তি শুরু হয় থানার বাইরে। তৃণমূল-বিজেপির সংঘর্ষে ২ তৃণমূল কর্মী আহত হন, তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তৃণমূল নেতা সুবল ভৌমিকের গাড়ি ভাঙচুর চলে।

এসবের পর বিকেলের দিকে আগরতলা পূর্ব থানার পুলিশ সায়নী ঘোষকে গ্রেফতার করে। তার বিরুদ্ধে হিট অ্যান্ড রান’ বা গাড়ি চাপা দিয়ে খুনের চেষ্টার অভিযোগে ৩০৭ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এই গ্রেফতারিতে ব্যাপক ক্ষুব্ধ তৃণমূল নেতৃত্ব।


আরও খবর
করোনায় আরও ৭ হাজারের বেশি মৃত্যু

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




রাশিফল: আজকের দিনটি কেমন যাবে?

প্রকাশিত:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ২৭ নভেম্বর ২০২১ | ৫২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মেষ (২১ মার্চ-২০ এপ্রিল)

আর্থিক বিষয়ে সুখবর পেতে পারেন। কর্মসংস্থানে অন্যের প্ররোচনায় কোনো ভুল সিদ্ধান্ত গৃহীত হতে পারে। প্রেমের ব্যাপারে কেউ আপনার মনের দরজায় আজ কড়া নাড়তে পারে। যাত্রা শুভ।

বৃষ (২১ এপ্রিল-২১ মে)

ফাটকা ব্যবসায়ে বিনিয়োগ করে লাভবান হতে পারেন। পারিবারিক দ্বন্দ্বের অবসান হবে। শিল্পকলা কিংবা সাহিত্যে অবদানের জন্য সম্মাননা পেতে পারেন। আর্থিক লেনদেন শুভ। প্রেমে সাফল্যের সম্ভাবনা আছে।

মিথুন (২২ মে-২১ জুন)

বেকারদের কেউ কেউ আজ নতুন কাজের সন্ধান পাবেন। পারিবারের অন্যেদের মতামতকে গুরুত্ব দিতে হবে। যৌথ বিনিয়োগ শুভ। আর্থিক লেনদেন লাভবান হবেন। রোমান্স ও বিনোদন শুভ।

কর্কট (২২ জুন-২২ জুলাই)

বেকারদের কারও কারও কর্মসংস্থানের সম্ভাবনা আছে। পারিবারিক দ্বন্দ্বের অবসানে আপনার উদ্যোগ ফলপ্রসূ হতে পারে। সৃজনশীল কাজের জন্য সম্মাননা পেতে পারেন। রোমান্স ও বিনোদন শুভ।

সিংহ (২৩ জুলাই-২৩ আগস্ট)

ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। আজ আকস্মিকভাবে অর্থপ্রাপ্তির সম্ভাবনা আছে। প্রেমে দূরত্ব থাকলে তা দূর হতে পারে। সৃজনশীল কাজের স্বীকৃতি পাবেন। দূরের যাত্রা শুভ।

কন্যা (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর)

বিদেশযাত্রার সুযোগ আসতে পারে। ফাটকা ব্যবসায়ে বিনিয়োগ করে লাভের দেখা পেতে পারেন। পাওনা আদায়ে অগ্রগতি হবে। রোমান্স ও বিনোদন শুভ। দূরের যাত্রায় সতর্ক থাকুন।

তুলা (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর)

কর্মস্থলে বসের মন জুগিয়ে চলতে পারলে লাভবান হবেন। হারিয়ে যাওয়া মূল্যবান জিনিস খুঁজে পাওয়ার সম্ভাবনা আছে। পরকীয়ার অপবাদ ঘুচতে পারে। সৃজনশীল কাজের জন্য প্রশংসিত হবেন।

বৃশ্চিক (২৪ অক্টোবর-২২ নভেম্বর)

শিক্ষা কিংবা গবেষণায় অবদানের জন্য বিদেশ থেকে সম্মাননা পেতে পারেন। আজ হঠাৎ করেই হাতে টাকাপয়সা চলে আসতে পারে। নতুন ব্যবসায়ে হাত দেওয়ার জন্য দিনটি শুভ। প্রেমে সাফল্যের সম্ভাবনা আছে। দূরের যাত্রা শুভ।

ধনু (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর)

ব্যবসায়িক যোগাযোগ শুভ। পরিবারের বয়স্ক কারও রোগমুক্তি ঘটতে পারে। মামলার রায় আপনার পক্ষে যেতে পারে। পাওনা আদায়ে অগ্রগতি হবে। প্রেমিক-প্রেমিকার জন্য দিনটি বিশেষ শুভ।

মকর (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি)

কর্মস্থলে আপনার ওপর বসের সুনজর পড়তে পারে। পারিবারিক সম্প্রীতি বজায় রাখার স্বার্থে অন্যের মতামতকে আজ গুরুত্ব দিতে হবে। ব্যর্থ প্রেমের সম্পর্কে নতুন সম্ভাবনা উঁকি দিচ্ছে। আর্থিক লেনদেন শুভ।

কুম্ভ (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)

বেকারদের কারও কারও ব্যবসায়িক উদ্যোগ সফল হতে পারে। পাওনা আদায়ে অগ্রগতি হবে। প্রেমের ব্যাপারে ভেবেচিন্তে সিদ্ধান্ত নিন। যৌথ বিনিয়োগ শুভ। সৃজনশীল পেশায় সুনাম ছড়িয়ে পড়তে পারে। তীর্থ ভ্রমণ শুভ।

মীন (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)

কর্মস্থলে আপনার ওপর বসের সুনজর পড়তে পারে। হারিয়ে যাওয়া মূল্যবান জিনিস খুঁজে পাওয়ার সম্ভাবনা আছে। আর্থিক লেনদেন শুভ। প্রেমবিষয়ক জটিলতার অবসান হবে।


আরও খবর
যেসব স্বাস্থ্যকর খাবার বাড়ায় ওজন

শনিবার ০৪ ডিসেম্বর ২০২১




হাফ ভাড়ার দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের বাস ভাঙচুর

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ১১৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীতে চলাচলকারী গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবিতে চারটি বাস ভাঙচুরের অভিযোগ উঠেছে আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে।

শনিবার বেলা ১২টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় সিটি কলেজের সামনে আন্দোলনরত শিক্ষার্থীরা এসব বাস ভাঙচুর করে বলে জানায় পুলিশ।

তার আগে নিউমার্কেট সায়েন্সল্যাব এলাকার রাস্তা অবরোধ করেন ঢাকা কলেজ ও সিটি কলেজের শিক্ষার্থীরা। সেখান থেকে চারটি বাস ভাঙচুর করলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

তবে এ ঘটনায় কাউকে আটক করা হয়নি বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা বিভাগের নিউমার্কেট জোনের সহকারী পুলিশ কমিশনার শরীফ মো. ফারুকুজ্জামান।

তিনি বলেন, ছাত্ররা হাফ পাশের দাবিতে রাস্তা অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়৷ এর মধ্যে উত্তেজিত ছাত্ররা চারটি বাস ভাঙচুর করে। আমরা সাথে সাথেই তাদের থামিয়ে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। ছাত্রদের বুঝিয়ে তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়া হচ্ছে।

ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকরাম আলী মিয়া বলেন, গণপরিবহনে বিশেষ করে বাসে হাফ ভাড়ার দাবিতে কয়েকদিন ধরেই ধানমন্ডি সাইন্সল্যাব এলাকার শিক্ষার্থীরা বিক্ষোভ করছে, রাস্তা অবরোধ করছে। আজকেও বেলা সোয়া ১২টার দিকে সিটি কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা রাস্তা অবরোধ করেছে। এ সময় কয়েকটি বাসের গ্লাস ভাঙচুর করা হয়।

এখন রাস্তায় ঢাকা কলেজের কিছু শিক্ষার্থী অবস্থান করছেন বলে জানান তিনি।

গত বৃহস্পতিবার সকালে ঢাকা কলেজের ছাত্ররা একইভাবে রাস্তা অবরোধ করেছিলেন। সেদিন পুলিশ ও কলেজ শিক্ষকরা তাদের বুঝিয়ে কলেজ প্রাঙ্গনে ফেরত পাঠায়। তবে তারা বাস মালিক-শ্রমিকদের হাফ পাশ কার্যকর করতে শনিবার পর্যন্ত সময় বেঁধে দেয়।

ছাত্রদের অভযোগ, তারা সবসময় অর্ধেক ভাড়া দিয়ে বাসে চলাচল করেন। তবে নতুন ভাড়া কার্যকর হবার পর থেকে কোনো বাসে হাফ ভাড়া নিচ্ছে না বরং তাদের সঙ্গে খারাপ আচরণ করছেন পরিবহন শ্রমিকরা।

এরই মধ্যে ছাত্রদের ঘাড় ধাক্কা দিয়ে বাস থেকে নামিয়ে দেয়ার ঘটনা ঘটেছে বলে অভিযোগ শিক্ষার্থীদের।


আরও খবর



বিপুল মাদকসহ রাজধানীতে গ্রেফতার ৫২

প্রকাশিত:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ নভেম্বর ২০২১ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর বিভিন্ন এলাকায় মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সময়ে তাদের গ্রেফতার করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২ হাজার ৯৫৩ পিস ইয়াবা,  ২৯৩ গ্রাম ১০০ পুরিয়া হেরোইন, একটি গাঁজার গাছ, ৪২ লিটার দেশি মদ ও ২৬ কেজি ৮৫৫ গ্রাম ২০০ পুরিয়া গাঁজা জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ৪১ মামলা হয়েছে।


আরও খবর



লস অ্যাঞ্জেলসে ঘুরে বেড়াচ্ছেন জাহ্নবী কাপুর

প্রকাশিত:শনিবার ২০ নভেম্বর ২০21 | হালনাগাদ:শনিবার ২০ নভেম্বর ২০21 | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যখন হাতে কাজ থাকে না তখন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর ঘুরে বেড়ান দেশ বিদেশে। সে ধারাবাহিকতায় এখন তিনি ঘুরছেন যুক্তরাষ্ট্রে। শুক্রবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ঘুরে বেড়াচ্ছেন এমন বেশ কিছু ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেছেন বলিউডের নবাগত এ অভিনেত্রী।

লস অ্যাঞ্জেলসে ঘুরে বেড়ানোর ছবিগুলোতে দেখা যায়, ড্রেসের সঙ্গে ম্যাচিং করে কালো ব্লেজার পরে লস অ্যাঞ্জেলসের পথে পথে ঘুরে বেড়াচ্ছেন জাহ্নবী। অপরদিকে ইনস্টাগ্রামে জাহ্নবীর পোস্টে কমেন্ট করেছেন তার ভাই অর্জুন কাপুর। অর্জুন কাপুর কমেন্টে লিখেছেন, এটি একটি বিশ্ব ভ্রমণ। তার চাচা সঞ্জয় কাপুর লিখেছেন, ভাগ্যবান তুমি। লস অ্যাঞ্জেলসে যাওয়ার আগে জাহ্নবী ঘুরেছেন নিউ ইয়র্কেও।

বনি কাপুর ও শ্রীদেবীর কন্যা জাহ্নবী। তার বোন খুশি পড়াশোনা করছেন নিউইয়র্কের ফিল্ম একাডেমিতে। তারও আকঙ্ক্ষা অভিনেত্রী হওয়ার। অর্জুন ও আনশুলা বনি কাপুরের অন্য স্ত্রীর সন্তান।

এ বলি অভিনেত্রীর অভিষেক হয়েছিল ২০১৮ সালে ধাড়াক সিনেমা দিয়ে। এ ছাড়াও বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন শ্রীদেবী কন্যা। জাহ্নবী অভিনীত সর্বশেষ হরর কমেডি চলচ্চিত্র রুহি মুক্তি পাওয়ার পর এখন তার হাতে অফুরন্ত সময়।


আরও খবর