আজঃ শুক্রবার ২৪ মার্চ ২০২৩
শিরোনাম

টেকনাফে অপহৃত ৭ জন মুক্তিপণ দিয়ে ফিরে এসেছেন

প্রকাশিত:শনিবার ১৮ মার্চ ২০২৩ | হালনাগাদ:শনিবার ১৮ মার্চ ২০২৩ | ১৫৫জন দেখেছেন
কক্সবাজার প্রতিনিধি


Image

কক্সবাজারের টেকনাফের বাহারছড়ায় কলেজছাত্রসহ অপহৃত ৭ জনকে পাহাড়ি সন্ত্রাসীদের কবল থেকে মুক্তিপণ দিয়ে উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার (১৭ মার্চ) রাত সাড়ে ৯টায় উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন শামলাপুর তদন্তকেন্দ্রের (পুলিশ ফাঁড়ি) উপপরিদর্শক হোসনে মোবারক। এর আগে সন্ধ্যা ৭টার দিকে তাদেরকে উদ্ধার করা হয়।

ফিরে আসা ব্যক্তিরা হলেন, কলেজশিক্ষার্থী গিয়াস উদ্দিন (১৭), রশিদ আলম (২৬), জানে আলম (৪৫), জাফর আলম (৪০), জাফরুল ইসলাম (৩০), ফজল করিম (৩০) ও আরিফ উল্লাহ (৩০) । এরা সকলেই বাহারছড়া ইউনিয়নের পূর্ব মাঠ পাড়া এলাকার বাসিন্দা।

তাদের পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে স্থানীয় পাহাড়ে পানের বরজের জন্য কঞ্চি কাটতে গেলে সেখান থেকে পাহাড়ি সন্ত্রাসীরা তাদের অপহরণ করে। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে পুলিশ ও স্থানীয় জনতা পাহাড়ে অভিযানে যায়। কিন্তু অভিযান চালিয়েও তাদের উদ্ধার করা যায়নি। অবশেষে শুক্রবার সন্ধ্যায় মুক্তিপণ পাওয়ার পরে পাহাড়ি সন্ত্রাসীরা তাদের ছেড়ে দেয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বলেন, সাড়ে ৩ লাখ টাকা মুক্তিপণ দেওয়ার পরে তাদের ছেড়ে দিয়েছে। তাদের প্রচুর মারধর করা হয়েছে, ভালোভাবে হাঁটতেও পারছে না।

উপ-পরিদর্শক হোসনে মোবারক বলেন, তাদের উদ্ধার করে শামলাপুর তদন্তকেন্দ্রে আনা হয়েছে। তারা কীভাবে অপহরণ হলো সে ব্যাপারে বিস্তারিত জানার চেষ্টা চলছে।

এর আগে গত ১৮ ডিসেম্বর টেকনাফের বাহারছড়া ইউনিয়নের একই এলাকার একটি পাহাড়ের ভেতরে খালে মাছ ধরতে গিয়ে অপহরণের শিকার হন ৮ জন। পরে তারা ৬ লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে ফিরে এসেছিলেন।


আরও খবর