আজঃ রবিবার ০৫ ডিসেম্বর ২০২১
শিরোনাম

তেজগাঁওয়ে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকান্ড

প্রকাশিত:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৫ নভেম্বর ২০২১ | ৩০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল ২৪ ভবনের পাশে একটি বহুতল ভবনে বৃহস্পতিবার দুপুরে আগুন লেগেছে।

খবর পেয়ে তেজগাঁও এবং মোহাম্মদ ফায়ার সার্ভিস অফিস থেকে ৫টি ইউনিট দ্রুত আগুন নেভানোর কাজ শুরু করে।

দুপুর ১টা ১৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে বলে জানান তেজগাঁও ফায়ার সার্ভিস অফিসের কর্মকর্তা মো, শাহরিয়ার অপু।

ফায়ার সার্ভিসের সদর দপ্তরের ফায়ার ফাইটার মো. আনিসুর রহমান জানান, দুপুর পৌনে ১টার দিকে তেজগাঁওয়ে চ্যানেল ২৪ ভবনের পাশে একটি পরিত্যক্ত ১০ তলা ভবনের নিচতলায় রাখা মালামালে আগুন লাগে।

খবর পেয়ে তেজগাঁও থেকে ৩টি এবং মোহাম্মদপুর থেকে দুটি ফায়ার সার্ভিসের ইউনিট গিয়ে আধাঘণ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তাৎক্ষণিকভাবে এতে কোনো হতাহতের খবর পাওয় যায়নি বলে জানান ওই ফায়ার সার্ভিসকর্মী। 


আরও খবর



ঘূর্ণিঝড় জাওয়াদ: সমুদ্রবন্দরে ২ নম্বর সতর্কবার্তা

প্রকাশিত:শনিবার ০৪ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৪ ডিসেম্বর ২০২১ | ৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়ে ঘূর্ণিঝড় জাওয়াদ-এ পরিণত হয়েছে। ঝড়ের কেন্দ্রস্থলে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার। এ কারণে দেশের সমুদ্রবন্দরগুলোকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত নামিয়ে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে।

ঘূর্ণিঝড়টি আরও শক্তিশালী হয়ে শনিবার (৪ ডিসেম্বর) বিকেলে ভারতের উপকূলে আঘাত হানতে পারে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকাসহ সুন্দরবন, সাতক্ষীরাসহ আশেপাশের এলাকায় তীব্র ঝড়ো হাওয়াসহ বৃষ্টি হতে পারে। ইতোমধ্যে ভারতে বিভিন্ন এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। বাংলাদেশেও রাতে উপকূলীয় এলাকার কোথাও কোথাও বৃষ্টি হতে পারে।

শুক্রবার বিকেলে আবাহওয়া অধিদপ্তর আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে জানায়, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও আশেপাশের এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে একই এলাকায় ঘূর্ণিঝড় জাওয়াদ-এ পরিণত হয়েছে। এটি সকালে চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ছিল ১ হাজার ২৩০ কিলোমিটার দূরে, এখন তা আরও একটু এগিয়ে ১ হাজার ১০৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। একইভাবে কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ছিল ১ হাজার ১৬৫ কিলোমিটার, এখন ১ হাজার ৫৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে; মোংলা সমুদ্রবন্দর থেকে ছিল ১ হাজার ১৬০ কিলোমিটার, এখন ৯৯৫ কিলোমিটার দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ছিল ১ হাজার ১৩৫ কিলোমিটার, এখন ৯৯০ কিলোমিটার দক্ষিণ দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। এটি আরও ঘণীভূত হয়ে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হতে পারে।

ঝড়ের কেন্দ্রের ৫৪ কিলোমিটারের মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৬২ কিলোমিটার, যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ৮৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ঘূর্ণিঝড় কেন্দ্রের কাছে সাগর খুবই উত্তাল রয়েছে।

এ জন্য চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্ক সংকেত নামিয়ে তার পরিবর্তে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখাতে বলা হয়েছে। একইসঙ্গে উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তাদের গভীর সাগরে বিচরণ না করার জন্যও বলা হয়েছে।

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম শুক্রবার বিকেলে আরটিভি নিউজকে বলেন, নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঝড়টি ভারতের উড়িষ্যা উপকূলের ওপর দিয়ে বয়ে যেতে পারে। যদিও এর সামান্য প্রভাব বাংলাদেশের সুন্দরবনসহ সাতক্ষীরা ও খুলনা এলাকায় পড়তে পারে। শনিবার বিকেল নাগাদ ঘূর্ণিঝড়টি উপকূলে আছড়ে পড়তে পারে।


আরও খবর



বিএনপি’র আপন ঘরে অশান্তির আগুন জ্বলছে: ওবায়দুল কাদের

প্রকাশিত:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ১৩ নভেম্বর ২০২১ | ৪৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অশান্তির আগুন দেশে নয়, জ্বলছে এখন বিএনপির আপন ঘরে এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নেতারা দেশের কোথাও শান্তি খুঁজে পাচ্ছেন না। দেশের সর্বত্র নাকি অশান্তির আগুন দেখতে পায় তারা। আসলে এ আগুন বিএনপির ক্ষমতা ফিরে পাওয়ায় আগুন। এ আগুন আন্দোলন-নির্বাচনে ব্যর্থতা থেকে সৃষ্ট পুঞ্জিভূত হতাশার আগুন। সেতুমন্ত্রী শনিবার সকালে তার বাসভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

দেশে অশান্তির আগুন জ্বলছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের  বলেন, দেশের মানুষের চোখের ও মনের ভাষা যারা বুঝে না, যারা ভোগের এবং বিলাসিতার বাহন মনে করে তাদের বুকেই জ্বলছে অশান্তির দহন। বিএনপি ক্ষমতার লোভে চরম অশান্তিতে আছে। আছে রাজনৈতিক সিদ্ধান্তহীনতায় ও অস্থিরতায়।

বিএনপি নেতাদের রাজনৈতিক দলগুলোর ঐক্যের কথা প্রসঙ্গে সেতু মন্ত্রী বলেন, নির্বাচন এলে বাঘা বাঘা নেতাদের নিয়ে ঐক্য দেশবাসী দেখেছে। এ সব ঐক্য কাগজেই সীমাবদ্ধ। নেতায় নেতায় ঐক্য দিয়ে কি লাভ? আওয়ামী লীগ এ সবকে ভয় পায় না, ভয় দেখিয়ে লাভ নাই।

তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে জনগণ শেখ হাসিনার উন্নয়ন ও সমৃদ্ধির রাজনীতিকেই বেছে নিবে ইনশাআল্লাহ।

আওয়ামী লীগ প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাসী নয় উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, জন্মলগ্ন থেকে এ দেশে প্রতিহিংসার রাজনীতি বিএনপিই চর্চা করে আসছে। প্রতিহিংসা, ষড়যন্ত্র আর সন্ত্রাসের উপর বিএনপির রাজনীতি প্রতিষ্ঠিত।

বিএনপি এখন টিকে আছে ভার্চুয়াল জগতে এমন দাবী করে তিনি বলেন, আওয়ামী লীগ হিংসা নয়, আওয়ামী লীগ সহিষ্ণুতার রাজনীতিতে বিশ্বাসী। জনগণের অধিকার প্রতিষ্ঠার রাজনীতিতে বিশ্বাসী আওয়ামী লীগ অন্যদিকে সাম্প্রদায়িক অপশক্তি আর ধর্মের উপর ভর করে ক্ষমতায় যেতে চায় বিএনপি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণ বিএনপির অপরাজনীতি সম্পর্কে সচেতন। আর সে জন্যই তারা পদে পদে ব্যর্থ হচ্ছে।


আরও খবর



বুসান আন্তর্জাতিক মৎস্য মেলায় বাংলাদেশের উৎপাদিত মাছ প্রদর্শন

প্রকাশিত:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | হালনাগাদ:শনিবার ০৬ নভেম্বর ২০২১ | ৪৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ কোরিয়ার বুসান আন্তর্জাতিক সামুদ্রিক খাদ্য ও মৎস্য মেলা ২০২১-এ সিউলের বাংলাদেশ দূতাবাস অংশগ্রহণ করেছে। তিন দিনব্যাপী এ মেলায় বাংলাদেশের উৎপাদিত মাছ ও সামুদ্রিক খাদ্য প্রদর্শন করা হয়েছে।

শনিবার (৬ নভেম্বর) দক্ষিণ কোরিয়ার বাংলাদেশ দূতাবাস এ তথ্য জানায়।

দূতাবাস জানায়, গত ৩ থেকে ৫ নভেম্বর বুসান আন্তর্জাতিক সামুদ্রিক খাদ্য ও মৎস্য মেলা ২০২১ অনুষ্ঠিত হয়। গত কয়েক বছর মতো এবারও বাংলাদেশ মেলায় সক্রিয়ভাবে অংশগ্রহণ নেয়। এই মেলার মাধ্যমে দেশের উৎপাদিত মাছ ও সামুদ্রিক খাদ্য প্রদর্শন করা হয়।

মেলাটি বুসান মেট্রোপলিটন সিটি কর্তৃপক্ষ ও বুসান এক্সিবিশন অ্যান্ড কনভেনশন সেন্টার (বেক্সকো), ন্যাশনাল ফেডারেশন অব ফিশারিজ কো-অপারেটিভ ও কোরিয়া ফিশারি ট্রেড অ্যাসোসিয়েশনের সম্মিলিত সহযোগিতায় আয়োজিত হয়ে আসছে।

এতে দক্ষিণ কোরিয়াসহ ১৪টি দেশ ও তাদের সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অংশ নেয়। ৫৫১টি বুথের (৩৬টি বিদেশি এবং ৫১৫টি কোরিয়ান) মাধ্যমে দেশগুলো সামুদ্রিক খাদ্য ও মৎস্য জাতীয় পণ্য আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরে।

দূতাবাস জানায়, এ মেলায় প্রতিদিন প্রায় ১০০ জন কোরীয় ও অন্যান্য দেশের দর্শনার্থী বাংলাদেশের প্যাভিলিয়ন ঘুরে দেখেছেন। তিন দিনব্যাপী এ মেলায় দেশের বিভিন্ন প্রজাতির মাছ বিশেষ করে- ইলিশ, রুই, পাঙ্গাস, তেলাপিয়া, শিং মাছ, বাগদা ও গলদা চিংড়ি, হরিনা চিংড়ি, মাড কাঁকড়া, ইল মাছ, কাটল মাছ, স্কুইড, ম্যাকারেল, চাইনিজ পমফ্রেট, সিলভার পমফ্রেট, সারডিন, লেদার জ্যাক মাছ, ছুরি মাছ, টুনা এবং হেলিবাট মাছ সম্পর্কে বিস্তারিত তথ্য দর্শনার্থীদের সামনে তুলে ধরা হয়।


আরও খবর



অফিসে ঢুকে এলোপাতাড়ি গুলি, কাউন্সিলরসহ নিহত ২

প্রকাশিত:সোমবার ২২ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২২ নভেম্বর ২০২১ | ৬৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image
কাউন্সিলর সোহেল সোমবার তার ব্যক্তিগত কার্যালয়ে স্থানীয় কয়েকজনকে নিয়ে আড্ডা দিচ্ছিলেন। এসময় মুখোশধারী আট থেকে ১০ জনের একটি সন্ত্রাসী দল অফিসে ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে

কুমিল্লা সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ মো. সোহেলের ব্যক্তিগত অফিসে ঢুকে মুখোশধারী সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি চালিয়েছেন। এতে কাউন্সিলর সোহেল ও তার সহযোগী হরিপদ সাহা নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও আটজন।

সোমবার বিকেল ৪টার দিকে নগরীর সুজানগর পাথুরিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর এলাকায় আতঙ্ক ও উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. মহিউদ্দিন দুইজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

সন্ধ্যা সাড়ে ৭টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ এ ঘটনার কারণ সম্পর্কে কিছু নিশ্চিত করতে পারেনি। তবে এলাকায় বালু ব্যবসা, ঠিকাদারি ও আধিপত্য বিস্তারের জের ধরে ওই কাউন্সিলরকে হত্যার উদ্দেশ্যেই এ ঘটনা ঘটেছে বলে স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে।

আহতরা জানান, কাউন্সিলর সোহেল সোমবার তার ব্যক্তিগত কার্যালয়ে স্থানীয় কয়েকজনকে নিয়ে আড্ডা দিচ্ছিলেন। এসময় মুখোশধারী আট থেকে ১০ জনের একটি সন্ত্রাসী দল অফিসে ঢুকে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে। সন্ত্রাসীরা কাউন্সিলরসহ কয়েকজনকে গুলি করার পর আশপাশের লোকজন এগিয়ে আসেন। এসময় তাদের ওপরও গুলি করা হয়।

এদিকে কাউন্সিলরকে গুলি করার ঘটনা স্থানীয় মসজিদের মাইকে জানানোর পর শত শত মানুষ ঘটনাস্থলের দিকে ছুটে আসে। স্থানীয়রা গুলিবিদ্ধ কাউন্সিলরসহ আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহতরা হলেন, মো. রাসেল, মাজেদুল হক বাদল, রিজু মিয়া ও মো. জুয়েল। ঘটনার পর সুজানগর পাথুরিয়াপাড়া, বউ বাজার, সংরাইশ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনওয়ারুল আজিম জানান, পরিস্থিতির অবনতির আশঙ্কায় ঘটনাস্থল ও আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, কী কারণে এ ঘটনা, তা খতিয়ে দেখা হচ্ছে। জড়িতরা যেই হোক দ্রুত তাদের আইনের আওতায় আনা হবে।

নিউজ ট্যাগ: কুমিল্লা

আরও খবর



উখিয়ায় পাহাড়ে অস্ত্র তৈরির কারখানা থেকে আটক-৩

প্রকাশিত:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ০৮ নভেম্বর ২০২১ | ৫৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের উখিয়ায় কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের পাহাড়ি এলাকায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এ সময় অভিযান চালিয়ে ১০টি অস্ত্র ও বিপুল পরিমাণ সরঞ্জামসহ তিনজনকে আটক করা হয়েছে।

আটকরা হলেন, কুতুপালং ক্যাম্প সি-১ জি ব্লকের মৃত আজিজুর রহমানের ছেলে বাইতুল্লাহ (১৯), তার ভাই হাবিব উল্লাহ (৩২) ও একই ক্যাম্পের জি ব্লকের জাহিদ হোসেনের ছেলে মোহাম্মদ হাছুন (২৪)।

সোমবার ভোরে কুতুপালং রোহিঙ্গা শিবিরের এক্স-৪ ক্যাম্পের গহিন পাহাড়ে এ অভিযান চালিয়ে ওই অস্ত্র তৈরির কারখানা থেকে তাদের আটক করে র্যাব-১৫।

র‌্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খায়েরুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র ওই কারখানায় অস্ত্র তৈরি করে আসছিল। এখান থেকে রোহিঙ্গা সন্ত্রাসীদের কাছে অস্ত্র সরবরাহ করা হয়।

এমন তথ্যের ভিত্তিতে গোয়েন্দা নজরদারি বাড়িয়ে কারখানাটি শনাক্ত করা হয়। তার পর ভোরে ৪ ঘণ্টার বেশি সময় গুলিবিনিময়ের পর কারখানাটি নিয়ন্ত্রণে নেওয়া হয়। পরে সেখান থেকে পাঁচটি পিস্তল, পাঁচটি বন্দুক ও বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়।


আরও খবর
সীতাকুণ্ডে ৪০ কেজি গাঁজাসহ আটক ২

শুক্রবার ০৩ ডিসেম্বর ২০২১