আজঃ সোমবার ২৯ এপ্রিল ২০২৪
শিরোনাম

স্বতন্ত্র প্রার্থীর ছেলে ও ভাতিজার নেতৃত্বে পিরোজপুরে গুলি ও তাণ্ডব, ছাত্রলীগ নেতাসহ আহত-৮

প্রকাশিত:রবিবার ১৭ ডিসেম্বর ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৭ ডিসেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
মশিউর রহমান রাহাত, পিরোজপুর

Image
সন্ত্রাসীরা হামলা চালিয়ে ওই বাজারের জাহাঙ্গীর শেখের হার্ডওয়ার, কালু মোলার তেলের দোকান, জব্বারের মুদি দোকান, এনায়েতের গ্যারেজ, তপন শাহার মিষ্টির দোকানসহ ৬টি দোকার ঘর ভাঙচুর করেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জেলা আ.লীগের সভাপতি একেএমএ আউয়ালের ছেলে আব্দুর রহিম ও ভাতিজা তানভীর মুজিব অভির নেতৃত্বে পিরোজপুর সদর উপজেলার বিভিন্ন স্থানে হামলা ভাঙচুরসহ গুলি করে তাণ্ডব সৃষ্টির অভিযোগ পাওয়া গছে।

হামলায় আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিমের ৭-৮ নেতা-কর্মী আহতসহ ৬টি দোকান ভাঙচুর ও একটি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করেছে।

রোববার দুপুর দুইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত পিরোজপুর পৌর শহরসহ জেলার সদর উপজেলার পাঁচাপাড়া, কদমতলা এলাকায় এসব ঘটনা ঘটে।

পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু বলেন, বিকাল ৩টার দিকে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি আউয়াল ছেলে আঃ রহিম ও ভাতিজা সদর উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান খালেকের ছেলে তানভীর মুজিব অভির নেতৃত্বে ৪০-৫০টি মোটর সাইকেল ও একটি মাইক্রো বাসে করে তাদের ক্যাডাররা অস্ত্র নিয়ে পৌর শহরের বসন্ত পুল এলাকার তার বাসায় সামনে গিয়ে ৫-৬ রাউন্ড গুলি করে ও অকথ্য ভাষায় গালাগলি করে। বাসার প্রধান গেইট বন্ধ থাকায় বাসার ভিতরে ঢুকতে না পেরে গেটে লাথি ও ইট-পাটকেল মেরে চলে যায়। 

জেলার সদর উপজেলার কদমতলা ইউনিয়নের চেয়ারম্যান শেখ সিহাব উদ্দিন জানান, রোববার দুপুর আনুমানিক সোয়া দুইটার দিকে ৪০-৫০টি মোটর সাইকেলে করে স্বতন্ত্র প্রার্থী আউয়ালের ক্যাডাররা অস্ত্র নিয়ে কদমতলার ৩ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর করে। পরে তারা উপজেলার পাঁচপাড়া বাজারের দিকে যায়। সেখান থেকে ফেরার পথে কদমতলা বাজারের ৬ টি দোকান ভাঙচুর করে।


প্রত্যক্ষদর্শীরা জানান, ওই দিন দুপুর আড়াইটার দিকে পিরোজপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এমপি একেএমএ আউয়ালের ছেলে আব্দুর রহিম ও ভাতিজা তানভীর মুজিব অভির নেতৃত্বে ৪০-৫০টি মোটর সাইকেল ও একটি মাইক্রো বাসে করে তাদের ক্যাডাররা অস্ত্র নিয়ে বাজারে মহড়া দেয়। এ সময় তারা ৩ রাউন্ড গুলি ছুঁড়ে চলে যায়। এতে বাজারে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

কদমতলা বাজারের ব্যবসায়ী কালু মোল্লা জানান, দুপুরে কিছু সন্ত্রাসীরা হামলা চালিয়ে ওই বাজারের জাহাঙ্গীর শেখের হার্ডওয়ার, কালু মোলার তেলের দোকান, জব্বারের মুদি দোকান, এনায়েতের গ্যারেজ, তপন শাহার মিষ্টির দোকানসহ ৬টি দোকার ঘর ভাঙচুর করেন।

জেলার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এসএম বায়েজিদ হোসেন বলেন, হামলাকারীরা শহরের বলাকা রোডের আমার বোনের বাসায় হামলা করে।

এছাড়া জেলা মৎস্যজীবী লীগের সভাপতি ও সাবেক ভিপি শিকদার চাঁন এর বাসার সামনে গিয়ে গুলি করে। এ সময় তাদের হাতে ধারালো অস্ত্র ও হাতুরি ছিল।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইখতেখার মাহমুদ সজল জানান, হামলাকারীরা ছাত্রলীগের দলীয় অফিস ও তার বাসায় হামলা ও ভাঙচুর করে। এ সময় পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ ছাব্বির হোসাইনকে কুপিয়ে মারাত্মক আহত করে। এ সময় ছাব্বির হোসেনকে চিকিৎসার জন্য জেলা হাসপাতালে নিয়ে গেলে হামলাকারীরা তাকে সেখানে চিকিৎসা দিতে বাধা দেয়াসহ হাসপাতালে ভাঙচুর করে।


হামলায় আহতদের মধ্যে ৩ জনকে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে।

আহত নাছিমা বেগম (৩৮) জানান, তার স্বামীর অটো ভাঙচুর ও  মরধরসহ তাকেও মারধর করা হয়। এ সময় হামলাকারীরা তাদের কাছে থাকা মোবাইল ফোন ও টাকা নিয়ে যায়।

এ ব্যাপারে নৌকার প্রার্থী মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেন, আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে মারমুখী ও বেপরোয়া হয়ে পড়েছেন স্বতন্ত্র প্রার্থী একেএমএ আউয়াল। সন্ত্রাসের মাধ্যমে ভোটারদের মাঝে ভয়-ভীতি সৃষ্টি করে যে কোন মূল্যে নির্বাচিত হওয়ার জন্য বেপরোয়া হয়ে উঠেছেন তিনি ও তার পরিবার।

শ ম রেজাউল করিম বলেন, আউয়ালের ভাই মজিবুর রহমান খালেকের ছেলে তানভীর মুজিব অভি আজ শতাধিক মোটরসাইকেলে প্রকাশ্যে আগ্নেয়াস্ত্র নিয়ে কদমতলা শিকদার মল্লিকে মহড়া দেয় এবং আমার নির্বাচনী কার্যালয় ভাঙচুর করে। আমার কর্মীদের মারধর করে, আলামকাঠিতে আমার নির্বাচনী কার্যালয় নষ্ট করে ফেলে। আমার সমর্থক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আখতারুজ্জামান ফুলুর বাসায় গিয়ে সন্ত্রাসী উপায়ে বেপরোভাবে গুলি করে। জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ সজলের কার্যালয়ে ভাঙচুর করে তার বাসায় হামলা চালায়ে। পিরোজপুর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান বায়জিদ হোসেনের বোনের বাসায় বলাকা রোডে হামলা চালায় সন্ত্রাসী উপায়ে। জেলা আওয়ামী মৎস্য যুবলীগের আহবায়ক সাবেক ছাত্রনেতা শিকদার মোহাম্মদ চাঁনের বাসায় শতাধিক মোটরসাইকেল এবং ক্যাডার নিয়ে সন্ত্রাসী হামলা চালায়। তারা পৌর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বিরকে শহরে কুপিয়ে মারাত্মকভাবে যখন করেছে। পিরোজপুর শহরে প্রকাশ্যে অস্ত্র উচিয়ে মোটরসাইকেলের মহড়া দিয়ে আমার লোকজনদের মারধর করছে, যা, শহরের সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হলে অবশ্যই প্রমাণিত হবে। পিরোজপুরের শান্তি প্রিয় জনগণ সন্ত্রাসী হামলায় আতঙ্কিত। তাদের অবিলম্বে গ্রেফতার এর দাবি জানাচ্ছি।

ইতোমধ্যে সামগ্রিক ঘটনা লিখিতভাবে আমি সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ নির্বাচন কমিশন, বরিশালের বিভাগীয় কর্মকর্তাদের, পিরোজপুরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানিয়েছি।

তবে এ ব্যাপারে স্বতন্ত্র প্রার্থী আউয়ালসহ অন্যদের সঙ্গে মুঠোফোনে চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পিরোজপুর সদর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. আশিকুজ্জামান বলেন, এ ঘটনায় এখনো কেনো অভিযোগ পাওয়া যায়নি, তবে ঘটনায় জড়িতদের গ্রেফতারের পুলিশি অভিযান চলছে। তাছাড়া শহরের বিভিন্ন স্থানে পুলিশ  মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। 

পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম বলেন, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

উল্লেখ্য, পিরোজপুর-১ (নাজিরপুর, পিরোজপুর সদর ও ইন্দুরকানী) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসাবে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবং জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল মনোনয়ন বঞ্চিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে প্রতিদ্বন্দ্বীতা করছেন।


আরও খবর
কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২

সোমবার ২৯ এপ্রিল ২০২৪




কম দামেও তরমুজ কিনছেন না মানুষ, দুশ্চিন্তায় বিক্রেতারা

প্রকাশিত:রবিবার ৩১ মার্চ ২০২৪ | হালনাগাদ:রবিবার ৩১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

মার্চের শুরুতে প্রতি কেজি তরমুজ বিক্রি হয়েছে ১০০ টাকা দরে। রমজান শুরু হওয়ার পর সে দাম ৮০ টাকায় নামে। কিন্তু বেশি দামের পাশাপাশি অপরিপক্ব হওয়ায় তরমুজে আগ্রহ কম ছিল সাধারণের। এর মধ্যে ফেসবুকে তরমুজ বয়কটের ডাক আসে। ফলে ফলটির বিকিকিনি কমে যায় আরও।

রোজা শুরুর এক সপ্তাহ পর তরমুজ বিক্রি বলতে গেলে তলানিতে এসে ঠেকে। বিপাকে পড়েন বিক্রেতারা। সারা দিনে হাতেগোনা কয়েকটা বিক্রি হলেও বেশিরভাগই দোকানে অবিক্রীত থেকে যাচ্ছিল। এতে বাধ্য হয়ে ৪০ টাকায় নামিয়ে আনা হয় তরমুজের কেজি। শুধু তাই নয়, আকারভেদে এখন পিস ২০০ থেকে ৪০০ টাকায় বিক্রি করা হচ্ছে। ‌তারপরও ক্রেতাদের বড় অংশ এখনও তরমুজ বিমুখ। এতে তরমুজ ব্যবসায়ী এবং ফল দোকানিদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

আড়ৎ থেকে পিস হিসেবে দুই ক্যাটাগরির তরমুজ বিক্রির জন্য কিনে এনেছেন বিল্লাল মিয়া নামে এক ব্যবসায়ী। তিনি গুলশানের গুদারাঘাটের পাশে বসিয়েছেন তার অস্থায়ী দোকান। বেশ কিছুদিন ধরে তিনি তরমুজগুলো সেখানে থরে থরে সাজিয়ে রেখেছেন, কিন্তু বিক্রি নেই সেভাবে।

তরমুজ বিক্রির এমন চিত্রের বিষয়ে বিল্লাল মিয়া বলেন, এবার প্রথম থেকেই তরমুজ বিক্রি খুব কম হচ্ছে। এটা হতে পারে দাম বেশির কারণে। তবে এখন দাম আগের চেয়ে কমেছে, তবুও এখনো খুব বেশি বিক্রি বাড়েনি। রমজানে তরমুজের খুব চাহিদা থাকার কথা, কিন্তু এবার সে অনুযায়ী ক্রেতাদের চাহিদা দেখা যায়নি।

তরমুজ বিক্রির সার্বিক বিষয়ে একই স্থানের আরেক বিক্রেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এত বছর ধরে ব্যবসা করছি তরমুজ নিয়ে কোনোবার এমন বিপাকে পড়িনি। আজ ১০ দিনের মতো হবে তরমুজ এনেছি, দোকানের মধ্যে থরে থরে সাজিয়ে রেখেছি। কিন্তু সেভাবে এবার বিক্রি নেই। প্রথমদিকে ১০০ টাকা কেজি ছিল, পরে ৮০ টাকা হলো, এরপর আবার ৬০ টাকা, সবশেষ এখন আজ প্রতি কেজি তরমুজ বিক্রি হচ্ছে ৪০ টাকায়। কিন্তু আগে যখন তরমুজের ব্যবসা করেছি তখন দিনে ১০০ পিছ বিক্রি করেছি। আর এখন সারাদিনে ১৫/২০টা বিক্রি হয় না ঠিকমতো। রমজান মাস এলে তরমুজের চাহিদা বেড়ে যাওয়ার কথা, অন্যান্যবার বেড়ে গেছে, কিন্তু এবার চিত্র উল্টো। অর্ধেক রমজান চলে গেছে কিন্তু তরমুজ বিক্রি সেভাবে আর হয়নি। রমজান মাস শেষ হয়ে গেলে তরমুজের চাহিদা কমে যাবে, তখন যে ব্যবসার কী হবে এটা ভাবলে আরো ভয় লাগে।

কারওয়ান বাজারে ফল ভাণ্ডার নামে একটি প্রতিষ্ঠান বর্তমানে পাইকারি তরমুজের ব্যবসা করছে। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক সহযোগী হিসাবে কাজ করেন খোরশেদ আলম নামের একজন। তিনি বলেন, প্রথমদিকে তরমুজের দাম বেশি ছিল, ইদানীং প্রচুর সরবরাহ হচ্ছে, ফলে দাম কমে গেছে। আগে যে তরমুজ দেড়শ টাকা পিস হিসেবে বিক্রি করেছি, সেটা এখন ৮০ টাকার মতো বিক্রি হচ্ছে। এছাড়া আড়তে পাইকারি কিনতে ক্রেতারা কম আসছে। এর কারণ রাজধানীর বিভিন্ন স্থানে যারা দোকানের মাধ্যমে তরমুজ বিক্রি করে, তারা আগে যে মাল নিয়ে গেছে সেই মালই তাদের রয়ে গেছে, এখনো বিক্রি করতে পারেনি। আগের তরমুজ ফুরালে তারপরে তো তারা কিনতে আসবে।

মহাখালীর বাজারে তরমুজ কিনতে আসা বেসরকারি চাকরিজীবী আহসান হাবীব বলেন, এ বছর রমজানে একদিন শুধু তরমুজ কিনেছিলাম টেস্ট করার জন্য। কিন্তু এত বেশি দাম, অসাধু ব্যবসায়ীরা কেজি দরে বিক্রি করে, অপরিপক্ব তরমুজ তবুও বেশি দাম, এদিকে এদের সিন্ডিকেট দৌরাত্ম্য দূর করতে সামাজিক যোগাযোগ মাধ্যমে তরমুজ বয়কটের ডাক.... সব মিলিয়েই এবার আর তরমুজ কিনিনি। কিন্তু এখন ম্যাংগো পিপলের ক্ষমতা সম্পর্কে জেনেছে তরমুজ ব্যবসায়ীরা। আজকে তরমুজ ৪০ টাকা কেজিতে এসেছে শুধু সাধারণ মানুষ তরমুজ কিনেনি এ কারণেই। এখন ৪০ টাকা কেজি হওয়ার পর আজ একটি তরমুজ কিনতে এসেছি। তবুও দোকানে যদি পিস হিসাবে তরমুজ বিক্রি না করে তাহলে আবার কিনব না।


আরও খবর



বরিশালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই সন্তানসহ মায়ের মৃত্যু

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার নিয়ামতি ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই সন্তানসহ মায়ের মৃত্যু হয়েছে। শনিবার (২৭ এপ্রিল) দুপুরে ডালমারা গ্রামে এই ঘটনা ঘটে।

নিয়ামতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ূন কবির বিষয়টি  নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাচ্ছি। ঘটনাস্থলে পৌঁছে বিস্তারিত জানাতে পারব।

বাকেরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফজাল হোসেন বলেন, আজ বেলা ১১টার দিকে নিয়ামতি ইউনিয়নের ডালমারা গ্রামে এই ঘটনা ঘটে। এতে গৃহবধূ সোনিয়া বেগম (৩১), তার ৯ বছরের মেয়ে রেজমি আক্তার ও ৫ বছরের ছেলে সালমান মোল্লা নিহত হয়েছে। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।


আরও খবর
কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২

সোমবার ২৯ এপ্রিল ২০২৪




দেশের ১১ অঞ্চলে বইছে তীব্র তাপপ্রবাহ, ঢাকায় বেড়েছে ২ ডিগ্রি

প্রকাশিত:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:রবিবার ২৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

দেশের ১১টি অঞ্চলের ওপর দিয়ে বইছে তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে আবার দুই জেলায় বইছে অতি তীব্র তাপপ্রবাহ। রবিবার (২৮ এপ্রিল) ঢাকাসহ বেশিরভাগ জায়গায় তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেড়েছে। আজ থেকে আবারও তিন দিনের হিট অ্যালার্ট জারি করা হয়েছে। কাল ও পরশু সিলেট ছাড়া দেশের আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার (২৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা থেকে আজ রবিবার (২৮ এপ্রিল) বেলা ৩টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা উঠেছে যশোরে ৪২ দশমিক ২। এছাড়া ৪০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে থাকা অঞ্চলগুলো হলোরাজশাহীতে আজ ৪২, যা শনিবার ছিল ৪১ দশমিক ৫, চুয়াডাঙ্গায় আজ কিছুটা কমে ৪১ দশমিক ৮, গতকাল ছিল ৪২ দশমিক ৭, ঈশ্বরদীতেও আজ তাপমাত্রা কমে দাঁড়িয়েছে ৪১ দশমিক ৩, শনিবার ছিল ৪১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

সাতক্ষীরায় রবিবার তাপমাত্রা বেড়ে ৪১ দশমিক ১ ডিগ্রি হয়েছে, শনিবার যা ছিল ৩৯ দশমিক ৪, কুমারখালী ও মোংলায় আজ ৪০ দশমিক ৮ ডিগ্রি। গোপালগঞ্জে আজ ৪০ দশমিক ৬, শনিবার ছিল ৩৮ দশমিক ২, টাঙ্গাইলে আজ ৪০ দশমিক ৩, শনিবার ছিল ৩৬ দশমিক ৬, ফরিদপুর আজ ৪০ দশমিক ২, শনিবার ছিল ৩৮ দশমিক ৪, খুলনায় আজ রবিবার ৪০, শনিবার ছিল ৩৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এছাড়া ঢাকায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। যা শনিবার ছিল ৩৭ দশমিক ৪ ডিগ্রি।

এদিকে আবহাওয়া অধিদফতরের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ এবং রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ, যশোর ও কুষ্টিয়া জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। দিনাজপুর, রাঙামাটি, চাঁদপুর, ফেনী ও বান্দরবান জেলাসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ এবং ঢাকা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয়বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে।

সোমবারের (২৯ এপ্রিল) পূর্বাভাসে বলা হয়, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বিরাজমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। মঙ্গলবারের (৩০ এপ্রিল) পূর্বাভাস প্রায় একই কথা বলা হয়েছে।

আবহাওয়াবিদ শাহানাজ সুলতানা বলেন, তাপপ্রবাহ অব্যাহত আছে এবং থাকবে। আজকে আবার তিন দিনের হিট অ্যালার্ট জারি করা হয়েছে। এপ্রিল মাসে (২৯ ও ৩০ এপ্রিল) সিলেট ছাড়া আর কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই।


আরও খবর



সিলেটে বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৫ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

সিলেটের কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রের আগুন নিয়ন্ত্রণে এসেছে। এ অগ্নিকাণ্ডের ফলে সিলেট নগরীর কিছু অংশে বিদ্যুৎ সঞ্চালন বন্ধ থাকলেও জেলার অধিকাংশ জায়গায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক রয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) সকাল সোয়া ৯টার দিকে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের কর্মীদের সহায়তায় সকাল সোয়া ১০টার দিকে এই আগুন নিয়ন্ত্রণে আসে।

বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা যায়, হাইভোল্টেজের তারের স্পা‌র্কিং থেকে সকাল সোয়া ৯টার দিকে কুমারগাঁও ২২৫ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের পরিত্যক্ত এয়ার ফিল্টারে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেট বিক্রয় ও বিতরণ বিভাগের প্রধান প্রকৌশলী মোহাম্মদ আবদুল কা‌দির বলেন, বিদ্যুৎকেন্দ্রে হাইভোল্টেজের তারের স্পা‌র্কিং থেকে কেন্দ্রে ডাম্পিং করে রাখা পরিত্যক্ত এয়ার ফিল্টারে আগুন লাগে।

এ ঘটনায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বিদ্যুৎকেন্দ্রটি পরিদর্শনে যান।


আরও খবর
কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২

সোমবার ২৯ এপ্রিল ২০২৪




লক্ষ্মীপুরের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আটক

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
লক্ষ্মীপুর প্রতিনিধি

Image

লক্ষ্মীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে আটক করেছে পুলিশ। আজ শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২ টার দিকে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের নন্দনপুর থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে, সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়ন পরিষদসহ ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামীকাল রবিবার (২৮ এপ্রিল) অনুষ্ঠিত হবে। নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা টহল দিচ্ছে। শনিবার দুপুর ১২ টার দিকে জেলা প্রশাসক সুরাইয়া জাহান ও জেলা পুলিশ সুপার তারেক বিন রশিদের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দক্ষিণ হামছাদী ইউনিয়নে টহল দেয়। এ সময় জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা ইমতিয়াজ ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী মীর শাহ আলমকে নিয়ে মোটরসাইকেল যাবার পথে পুলিশের গতিরোধ করে। পরে ইমতিয়াজকে আটক করে পুলিশ। সে বহিরাগত হিসেবে নন্দনপুন এলাকায় চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইফুদ্দিন আনোয়ার বলেন, এসপি স্যারের নির্দেশে তাকে আটক করা হয়েছে।


আরও খবর
কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় নিহত ২

সোমবার ২৯ এপ্রিল ২০২৪