আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

স্বরূপকাঠিতে জেলা প্রশাসকের বিদায় সংবর্ধনা

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৬১০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

স্বরূপকাঠিতে পিরোজপুরের বিদায়ী জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। সোমবার  সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে ওই সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মো. মোশারেফ হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিদায়ী জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, উপজেলা চেয়ারম্যান আব্দুল হক, পৌর মেয়র মো. গোলাম কবির, সহকারি কমিশনার (ভূমি) তাপস পাল, ওসি আবির মোহাম্মদ হোসেন, ভাইস চেয়ারম্যান রনি দত্ত, নার্গিস জাহান, ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রশিদ প্রমুখ। সম্প্রতি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনকে শিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি এমপির একান্ত সচিব পদে বদলী করা হয়।


আরও খবর



হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক সপ্তাহের ব্যবধানে আবারও উত্তর কোরিয়া ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়েছে, এমন দাবি জানালো জাপান ও দক্ষিণ কোরিয়া। স্থানীয় সময় মঙ্গলবার (১১ জানুয়ারি) সকালে হাইপারসনিক ক্ষেপণাস্ত্র ছোড়ার অভিযোগ উঠে পিয়ংইয়ংয়ের বিরুদ্ধে।

সিউলের জয়েন্ট চিফ অব স্টাফ এক বিবৃতিতে জানান, আমাদের সামরিক বাহিনী স্থানীয় সময় সকাল ৭ টা ২৭ মিনিটে সমুদ্রের পূর্ব উপকূল থেকে উত্তর কোরিয়ার ছোড়া একটি সন্দেহভাজন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সনাক্ত করেছে।

উত্তর কোরিয়া একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের মতো বস্তু নিক্ষেপ করেছে বলে জাপানের কোস্টগার্ডও বিষয়টি নিশ্চিত করে।

জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা সাংবাদিকদের বলেন, উত্তর কোরিয়ার ক্ষেপাণস্ত্র ছোড়ার বিষয়টি অত্যন্ত দুঃখজনক।

বিষয়টি নিয়ে দক্ষিণ কোরিয়ার জাতীয় নিরাপত্তা কাউন্সিল জরুরি বৈঠক ডেকেছে বলে দেশটির প্রেসিডেন্সিয়াল ব্লু হাউজ থেকে জানানো হয়েছে।

এর আগে বছরের শুরুতেই ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র ছুড়ে উত্তর কোরিয়া। দেশটির পূর্ব উপকূল থেকে এটি নিক্ষেপ করা হয় বলে জানা গেছে।

মার্কিন যুক্তরাষ্ট্র ও জাপানসহ ছয়টি দেশ গত সপ্তাহের পরীক্ষা নিয়ে আলোচনার জন্য জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকের আগে অস্থিতিশীল কর্মকাণ্ড বন্ধ করতে উত্তর কোরিয়াকে আহ্বান জানানোর পর এ ঘটনা ঘটলো।

গত বছর বেশ কয়েকবার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় দেশটি। অক্টোবরের শুরুতে বিমানবিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এর আগে হাইপারসনিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানো হয় বলে অভিযোগ ওঠে দেশটির বিরুদ্ধে। সেপ্টেম্বর মাসেও পিয়ংইয়ং ব্যালিস্টিক ও ক্রুজ উভয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে।

পরমাণু ও ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র কর্মসূচির কারণে ২০০৬ সাল থেকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞায় রয়েছে উত্তর কোরিয়া। এসব কর্মসূচিতে অর্থায়ন বন্ধ করতে জাতিসংঘের নিরাপত্তা পরিষদও ধারাবাহিকভাবে বিধিনিষেধ বাড়িয়েছে। কিন্তু সব নিষেধাজ্ঞাকে বুড়ো আঙুল দেখিয়ে একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া।


আরও খবর



করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি শাবনূর

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ঢাকাই ছবির একসময়ের জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর। এ মুহূর্তে অস্ট্রেলিয়ার সিডনির একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন তিনি। নিজের করোনা আক্রান্তের খবর সুদূর সিডনি থেকে বাংলাদেশের গণমাধ্যমকে জানান শাবনূর নিজেই।

বাংলাদেশ সময় সন্ধ্যায় দেশের এক গণমাধ্যমকে শাবনূর জানিয়েছেন, বুধবার সিডনির স্থানীয় সময় দুপুর ২টায় অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলসের ওয়েস্টমেড হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি। সেখানেই তার চিকিৎসা চলছে।

তিনি জানান, শারীরিক দুর্বলতা ও পিঠের ব্যথা নিয়ে হাসপাতালে চেকআপ করতে যান। বাসায় ফেরার পর হাসপাতাল থেকে ফোন করে জানানো হয় তার কোভিড-১৯ পজিটিভ শনাক্ত হয়েছে।  

শাবনূর বলেন, আমার করোনা পজিটিভ ফল আসতেই দেখি বাসার সামনে অ্যাম্বুলেন্স হাজির। এত দ্রুত সেবা পাব, কল্পনাও করিনি। হাসপাতাল কর্তৃপক্ষ আমাকে এখন অবজারভেশনে রেখেছে। নানা ধরনের টেস্ট করিয়েছে। শ্বাসকষ্টের পাশাপাশি খুসখুসে কাশি আছে। মাথাব্যথা, বুকব্যথা ও খাওয়ার অরুচি আছে। সবার কাছে সুস্থতার জন্য দোয়া চাইছি।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যার আসামি গ্রেপ্তার

প্রকাশিত:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | হালনাগাদ:বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০22 | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

লিবিয়ায় ২৬ বাংলাদেশি শ্রমিককে হত্যার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে দেশটির অপরাধ তদন্ত বিভাগের সদস্যরা। ওই অপরাধের জন্য তাকে দোষী সাব্যস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছে তদন্তকারীরা। এক বিবৃতিতে অপরাধ তদন্ত বিভাগ জানিয়েছে, ত্রিপোলির দক্ষিণে আজিজিয়া অপরাধ তদন্ত ইউনিটের সহযোগিতায় ওই গুরুতর অপরাধের জন্য বিপজ্জনক পলাতকদের একজনকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে।

বিবৃতি অনুসারে, অপরাধীরা অস্ত্রের জোরে মিজদা শহরে চুরি, খুন ইত্যাদির সঙ্গে জড়িত। একটি সরকারি প্রতিষ্ঠান এবং বেসরকারি ব্যাংক বন্ধ করে দেওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আটক ব্যক্তি আরও নয়টি অপরাধে অভিযুক্ত।

বাংলাদেশি শ্রমিকদের হত্যার ঘটনাটি ২০২০ সালের মে মাসে সংঘটিত হয়। দুর্বৃৃত্তরা বিদেশি ৩০ শ্রমিককে লিবিয়ার দক্ষিণ-পশ্চিমে মিজদাতে জিম্মি করে মুক্তিপণ দাবি করেছিল। এর মধ্যে বাংলাদেশি ২৬ জনকে হত্যা করে তারা। পরে নিরাপত্তার বাহিনী অভিযান চালিয়ে আরো কিছু লোককে উদ্ধার করে।

হত্যাকাণ্ডে জড়িত ছিল লিবিয়ার মানব পাচারকারী একটি পরিবারের সদস্যরা। তারা ২৬ বাংলাদেশীসহ ৩০ জন অভিবাসীকে হত্যা করেছিল। আন্তর্জাতিকভাবে স্বীকৃত লিবিয়ার গভর্নমেন্ট অফ ন্যাশনাল অ্যাকর্ড (জিএনএ) ঘটনার সত্যতা নিশ্চিত করেছিল। পরে আইনশঙ্খলা বাহিনী কয়েকজন বাংলাদেশিকে উদ্ধার করতে সক্ষম হয়।

ওই সময় রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছিল, তেল-নির্ভর অর্থনীতির কারণে লিবিয়া দীর্ঘদিন ধরে অভিবাসীদের জন্য একটি গন্তব্য। তাছাড়া ভূ-মধ্যসাগর পেরিয়ে ইউরোপে পৌঁছানোর চেষ্টাকারীদের জন্যও লিবিয়া গুরুত্বপূর্ণ স্থান। ঘটনার পরই ঘটনাস্থল পরিদর্শন করার চেষ্টা করেছিলেন বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা। কিন্তু লকডাউনের কারণে সেখানে পৌঁছাতে পারেননি।


আরও খবর



টিভিতে আজকের খেলা

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৩৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এক নজরে দেখে নিন কোন কোন টিভি চ্যানেলে আজ কোন কোন খেলা কখন সম্প্রচার করবে। ক্রিকেট, ফুটবল, টেনিস লাইভ সম্প্রচার, খেলার সময়সূচী সহ কোন কোন টিভিতে কখন সম্প্রচারিত হবে।

ক্রিকেট

ইনডিপেনডেন্স কাপ ফাইনাল, সেন্ট্রাল জোন-সাউথ জোন, সকাল ৯.০০টা, সরাসরি টি স্পোর্টস ইউটিউব

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ. ভারত-দক্ষিণ আফ্রিকা, সন্ধ্যা ৭.০০টা, সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ২

অস্ট্রেলিয়া-ইংল্যান্ড, পঞ্চম টেস্ট, দ্বিতীয় দিন, সকাল ১০.০০টা, সরাসরি সনি সিক্স

ফুটবল (ইংলিশ প্রিমিয়ার লিগ)

ম্যানচেস্টার সিটি-চেলসি, সন্ধ্যা ৬.৩০ মিনিট, সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ১

অ্যাস্টন ভিলা-ম্যানচেস্টার ইউনাইটেড, রাত ১১.৩০ মিনিট, সরাসরি স্টার স্পোর্টস সিলেক্ট ১

জার্মান বুন্দেসলিগা

কোলন বনাম বায়ার্ন মিউনিখ, রাত ৮.৩০টায়, সরাসরি, সনি টেন ২

মনশেনগ্লাডবাখ বনাম লেভারকুসেন, রাত ১১টায়, সরাসরি, সনি টেন ২

নিউজ ট্যাগ: আজকের খেলা

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




নতুন বছরের শুরুটা দুর্দান্ত হলো অ্যাতলেটিকো মাদ্রিদের

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অ্যাতলেটিকো মাদ্রিদের নতুন বছরের শুরুটা দুর্দান্ত হলো। নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা। ঘরের মাঠে রায়ো ভালেকানোকে ২-০ গোলে হারিয়েছে তারা।

ম্যাচের ২৮তম মিনিটে প্রথম গোলের দেখা পায় অ্যাতলেটিকো। গোলটি করেন আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল কোরেয়া। লিড নিয়েই বিরতিতে যায় তারা। বিরতির পর ম্যাচের ৫৩তম মিনিটে ফের গোল করেন কোরেয়া। এই গোলটির যোগানদাতা ছিলেন ব্রাজিলিয়ান তারকা রেনান লোদি।

ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হওয়ায় জয় নিয়ে মাঠ ছাড়ে সুয়ারেস-কোরেয়ারা। এই জয়ের ফলে ১৯ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার চতূর্থ স্থানে রয়েছে অ্যাতলেতিকো। সমান ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে ছয়ে রায়ো ভালেকানো। ২০ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ।


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২