আজঃ বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
শিরোনাম

সুনামগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে ও পুকুরে ডুবে প্রাণ গেল দুজনের

প্রকাশিত:শনিবার ০৭ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:শনিবার ০৭ জানুয়ারী ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

সুনামগঞ্জের দোয়ারাবাজারের দুই ইউনিয়নে বিদ্যুৎস্পৃষ্টে ও পুকুরে ডুবে এক প্রতিবন্ধী কিশোর ও এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। শুক্রবার (৬ জানুয়ারি) সকালে উপজেলার মান্নারগাঁও ইউনিয়নে ও সুরমা ইউনিয়নে দুইজনের মৃত্যুর ঘটনা ঘটে।

নিহতরা হলো- উপজেলার সুরমা ইউনিয়নের নুরপুর গ্রামের মংলা মিয়ার ছেলে শারীরিক প্রতিবন্ধী কিশোর পাবেল মিয়া (১৭) ও মান্নারগাঁও ইউনিয়নের ইদনপুর গ্রামের সৈরত আলীর পুত্র জহুরুল ইসলাম (৫০)।

দোয়ারাবাজার থানার পুলিশ সূত্রে জানা যায়, জহুরুল ইসলাম একই ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুবরণ করেন। একই দিনে সুরমা ইউনিয়নের নুরপুর গ্রামের পুকুরে ডুবে মৃত্যু হয় পাবেল মিয়া (১৭) নামে এক শারীরিক প্রতিবন্ধী কিশোরের।

ইউপি সদস্য মো. আব্দুর রউফসহ এলাকাবাসী জানান, বৃহস্পতিবার রাতের আঁধারে প্রতিবন্ধী পাবেল পরিবারের কাউকে কিছু না বলে ঘর থেকে বাইরে যায়। এরপর সে আর ফিরে আসেনি। খোঁজাখুঁজির পর শুক্রবার (৬ জানুয়ারি) সকালে গ্রামের মসজিদের পুকুরের পানিতে তার মরদেহ ভেসে উঠতে দেখা যায়। পরে পুলিশকে খবর দিলে দোয়ারাবাজার থানার পুলিশ এসে মরদেহ উদ্ধার করে।

দোয়ারাবাজার থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান জানান, দুটি ঘটনায় দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।


আরও খবর



এখন পাসপোর্ট ছাড়াই যাওয়া যাবে সৌদি আরবে

প্রকাশিত:সোমবার ১১ মার্চ ২০২৪ | হালনাগাদ:সোমবার ১১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

সাধারণত নতুন কোনো দেশে বাণিজ্য বা ভ্রমণের উদ্দেশ্যে গেলে সঙ্গে রাখতে হয় নিজের পাসপোর্ট। কিন্তু এখন থেকে সঙ্গে পাসপোর্ট না থাকলেও যাওয়া যাবে সৌদি আরবে! এমনই সিদ্ধান্ত নিয়েছে দেশটি। পাসপোর্ট ছাড়া ভ্রমণের সুযোগ দিতে সৌদি আরব এরই মধ্য ডিজিটাল নথি তৈরি করে ফেলেছে। খবর অ্যারাবিয়ান বিজনেসের।

সংবাদমাধ্যমটি বলছে, সৌদি আরবের পাসপোর্ট বিভাগের জেনারেল ডাইরেক্টরেট রিয়াদ ইন্টারন্যাশনাল কনভেনশন অ্যান্ড এক্সিবিশন সেন্টারে অনুষ্ঠিত লিপ ইয়ার বা অধিবর্ষ ২০২৪ সম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্যাভিলিয়নে সৌদি আরবে আগত দর্শনার্থীদের সামনে ওই ডিজিটাল নথিটি প্রদর্শন করছেন।

এই ডিজিটাল ডকুমেন্ট সার্ভিস সৌদি নাগরিক, বাসিন্দা এবং দর্শনার্থীসহ সুবিধাভোগীদের দেয়া ডিজিটাল এবং প্রযুক্তিগত সমাধানগুলোর একটি। এর আওতায় থাকা ব্যক্তিরা সৌদি আরবের অভ্যন্তরীণ পরিষেবাগুলো পাবেন।

মূলত পরিষেবাটির লক্ষ্য হলো একটি ইউনিফাইড নম্বর দেয়ার মাধ্যমে দর্শনার্থীদের সৌদি আরবে আগমন প্রক্রিয়া সহজতর করা। দর্শনার্থী বা ভ্রমণকারীরা দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অ্যাবশার ইলেকট্রনিক প্ল্যাটফর্ম থেকে তারা নিজেদের ডিজিটাল পরিচয় বা ইউনিফাইড নম্বর বের করার সুযোগ পাবেন।

এই ডিজিটাল পাসপোর্ট ব্যক্তির মোবাইল ফোনে থাকবে। এর মাধ্যমে ভ্রমণকারী দেশটির কোথায় অবস্থান করছেন তাও জানা যাবে। ফলে কোনো কাগুজে পাসপোর্টের প্রয়োজন হবে না।

সম্প্রতি বিশ্বের সবচেয়ে বড় প্রযুক্তি সম্মেলন লিপ ইয়ার ২০২৪-এ সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় অংশ নিয়ে উন্নত প্রযুক্তি ও উদ্ভাবনী ডিজিটাল সমাধানে কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) গুরুত্ব তুলে ধরে।

এই উদ্যোগের মূল লক্ষ্য নিরাপত্তা, ভিড় ব্যবস্থাপনা, মানব ও পরিবেশগত নিরাপত্তা, বিশ্বব্যাপী অনুষ্ঠানগুলোকে উন্নত করার পাশাপাশি সৌদি আরবের ভিশন-২০৩০ পূরণ করা।


আরও খবর



শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে নজরুল বিশ্ববিদ্যালয়ের ৫টি ভবনে তালা

প্রকাশিত:বুধবার ১৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ১৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

যৌন হয়রানির অভিযোগে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের অভিযুক্ত দুই শিক্ষকের স্থায়ী বহিষ্কারের দাবিতে বুধবার (১৩ মার্চ) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, প্রক্টর অফিসসহ সকল একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে শিক্ষার্থীরা আন্দোলন করেছে।

বুধবার (১৩ মার্চ) জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার কৃষিবিদ ড. মোহাম্মদ হুমায়ুন কবির স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের অভিযুক্ত দুই শিক্ষক বিভাগীয় প্রধান রেজুয়ান আহমেদ শুভ্র ও সহকারী অধ্যাপক সাজন সাহাকে অনির্দিষ্টকালের জন্য বাধ্যতামূলক ছুটি প্রদান করা হয়। এছাড়াও রেজুয়ান আহমেদ শুভ্রকে তার বিভাগীয় প্রধানের পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

এর প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলনে নামে। তাদের দাবি, বাধ্যতামূলক ছুটি নয় বরং স্থায়ী বহিষ্কার। প্রথমে তারা প্রশাসনিক ভবন ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে থাকা সোনালী ব্যাংকের শাখা অফিসে তালা দেন৷ পড়ে একে একে বিজ্ঞান ভবন, কলা ভবন, প্রক্টর অফিস, সামাজিকবিজ্ঞান ভবন, ব্যাবসাপ্রশাসন ভবনে তালা ঝুলিয়ে সকল প্রশাসনিক ও শিক্ষাকার্যক্রম বন্ধ করে দেয়। এরপর কিছু সময়ের জন্য বিশ্ববিদ্যালয়ের সকল বাস চলাচল বন্ধ করে দেয় আন্দোলনকারীরা।

পড়ে শিক্ষার্থীরা একত্রিত হয়ে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত সেখানে অবস্থানের ঘোষণা দেয়। এরপরেই বিকাল ৪টায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা।

প্রশাসনিক ভবনে দীর্ঘসময় অবরুদ্ধ থাকার পর একপর্যায়ে আন্দোলনকারীদের সামনে আসেন উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রারসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা।

এসময় ভিসি ড. সৌমিত্র শেখর বলেন, আমরা যে তদন্ত কমিটি করেছি সেটি কাজ করছে। আশা করি খুব দ্রুত তারা প্রতিবেদন দেবে এবং সেই অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নেয়া হবে । তোমরা শান্ত থাকো। আমি আশ্বাস দিচ্ছি, আমরা এর বিচার করবো।

তবে তার এই কথায় শিক্ষার্থীরা সন্তুষ্ট হতে পারেনি। এসময় তারা উপাচার্যের অপারগতাকে নিন্দা জানিয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করার উদ্দেশ্যে রওনা হয়।

আন্দোলনকারী শিক্ষার্থী ফারাবী বলেন, আমরা আমাদের দাবিতে অটল থাকবো। যদি আজকের মধ্যে স্থায়ী বহিষ্কার না হয় তাহলে আমাদের রক্তের ওপর পা দিয়ে আপনাদের যেতে হবে। আমরা আমাদের অবস্থানে এক চুল ছাড় দেব না।

দিনব্যাপী আন্দোলনকারীদের দমানোর চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, ছাত্র পরামর্শক, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য শিক্ষকরা। কিন্তু সকল বাধা অতিক্রম করে শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যায়।


আরও খবর



বিমানের জাল টিকিট বিক্রি করে মাসে আয় ৩ লাখ টাকা

প্রকাশিত:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৫ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

কুয়েত প্রবাসী লিটন মিয়া দেশে ফিরে ভিসা প্রসেসিং সংক্রান্ত কাজ শুরু করেন। তারই ব্যবস্থাপনায় একজন বিদেশে গিয়ে আর ফিরে আসেনি এবং লিটনের পাওনা টাকাও পরিশোধ করেননি। এ ঘটনায় প্রতিশোধপরায়ণ হয়ে নিজেই নামেন প্রতারণায়। সামাজিক যোগাযোগ মাধ্যমে ডিসকাউন্টে বিভিন্ন এয়ারলাইন্সের টিকিট বিক্রির বিজ্ঞাপন দিয়ে অন্তত চার লাখ মানুষকে প্রতারণার টোপে ফেলেন তিনি।

সাশ্রয়ী দামের টিকিট বিক্রির প্রলোভন দেখিয়ে টাকা নিতেন, তার সরবরাহ করতেন জাল টিকিট। অভিনব এ প্রতারণায় বিশেষ করে প্রবাসীদের ফাঁদে ফেলে লিটনের মাসিক আয় প্রায় তিন লাখ টাকা।

ডিসকাউন্টে এয়ার টিকেট বিক্রয়ে অভিনব এ প্রতারণার দায়ে লিটনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তার বাকিরা হলেন মো. বেল্লাল হোসেন ও মো. রিয়াজ শেখ। বৃহস্পতিবার (১৪ মার্চ) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি মোবাইল ফোন, একটি কম্পিউটার ও চেকবইসহ ডেবিট কার্ড জব্দ করা হয়েছে।

ঘটনার বিবরণে ডিবি জানায়, কুয়েত প্রবাসী মজনু মিয়া গত ২৫ ফেব্রুয়ারি তার স্বজন হুমায়ুন কবিরকে জানান, তিনি মে মাসে বাংলাদেশে ছুটিতে আসবেন। কুয়েত থেকে বাংলাদেশে আসা যাওয়ার টিকিটের মূল্য বেশি হওয়ায় বাংলাদেশ থেকে টিকেট কিনতে বলেন।

বাংলাদেশে হুমায়ুন কবিরের কোনো পরিচিত ট্রাভেলস না থাকায় অনলাইনে সান ফ্লাওয়ার ট্রাভেলস ইন্টারন্যাশনালের খোঁজ পান। যেখানে ১৫ শতাংশ ডিসকাউন্টে (কুয়েত-ঢাকা-কুয়েত) টিকিট বিক্রি করা হচ্ছে। ফেসবুকে দেওয়া ফোন নাম্বারে যোগাযোগ করলে টিকিট পাওয়া যাবে বলে জানতে পারেন। পরে ফোনে যোগাযোগ করে গত ২৬ ফেব্রুয়ারি হুয়ায়ুন কবির যাত্রাবাড়ী ধলপুর এলাকায় লিটন মিয়ার সঙ্গে দেখা করেন। দেখা করার পর হুমায়ুন কবির মজনু মিয়ার সঙ্গে কথা বলে পাঁচ হাজার টাকা ও পাসপোর্টের ফটোকপি দেয়। বাকি ৪৭ হাজার টাকা লিটনের দেওয়া ব্যাংক একাউন্ট নম্বরে পরিশোধ করেন। টাকা পাওয়ার পর চক্রটি মজনু মিয়ার হোয়াটসঅ্যাপে আল জাজিরা বিমানের টিকেটের কপি পাঠায়। পরবর্তীতে যাচাই করে দেখা যায় টিকেটটি জাল। এরপর লিটনের সঙ্গে যোগাযোগ করতে চাইলে লিটন হোয়াটসঅ্যাপে মজনু মিয়াকে ব্লক করে দেন।

গ্রেপ্তার লিটনের বিষয়ে ডিবি জানায়, চতুর্থ শ্রেণি পাস সাবেক পোশাক শ্রমিক লিটন মিয়া ২০১২ সালে কুয়েতে ড্রাইভার হিসেবে কর্মরত ছিলেন। দেশে ফিরে লিটন ভিসার কাজ শুরু করে। পরবর্তীতে একজন লিটনের টাকা আত্মসাৎ করে বিদেশ চলে গেলে সে প্রতিশোধ পরায়ণ হয়ে প্রতারণার সঙ্গে জড়িয়ে পড়েন। লিটন প্রাথমিকভাবে ফেসবুকে সানফ্লাওয়ার ট্রাভেলস ইন্টারন্যাশনাল নামে একটি পেজ খুলে ১৫ শতাংশ ডিসকাউন্টে টিকেট বিক্রির কথা বলে পোস্ট দেন। চটকদার বিজ্ঞাপনে বিদেশে কর্মরত শ্রমজীবী লোকজন আকৃষ্ট হয়ে ফেসবুকে দেওয়া ফোন নাম্বারের মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপে যোগাযোগ করেন। তাদের মধ্য থেকে লিটন টার্গেট বাছাই করে ডিসকাউন্ট প্রাইজে টিকেট বিক্রির টোপ ফেলতেন। লিটন কাস্টমারদেরকে তার অফিস সিটি সেন্টারের লিফটের ১১তে বলে জানায় এবং কাস্টমারের বিশ্বাসযোগ্যতা বাড়ানোর জন্য ব্যাংক একাউন্টে টাকা দিতে বলেন। লিটনের অবর্তমানে কাস্টমারদের সঙ্গে রিয়াজ কথা বলেন। এয়ার টিকেট ক্রেতাদের টাকা পাওয়ার পর তাদেরকে হোয়াটসঅ্যাপে ব্লক করে দেন। গত কয়েক মাসে লিটন আনুমানিক চার লাখ মানুষের সঙ্গে কথা বলে প্রতারণার টোপ ফেলেছে। প্রতিমাসে তার আনুমানিক আয় তিন লাখ টাকা বলে জানা যায়।

এ বিষয়ে ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, বিভিন্ন দেশে অবস্থান করা প্রবাসীরা সাধারণত দেশে আসার সময় কম দামে টিকিট খুঁজেন। আর এ সুযোগ কাজে লাগিয়ে ১০-১৫ পার্সেন্ট ছাড়ে টিকিট বিক্রির ফাঁদ পাতেন লিটন। এভাবে অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়া লিটনের মাসিক আয় ৩-৪ লাখ টাকা।

অনেক প্রবাসীরা বিমানবন্দরে গিয়ে বর্ডিংয়ের সময় জানতে পারেন টিকিটটি ভুয়া। অনেকে বিদেশ থেকে দেশে এসে এ বিষয়ে অভিযোগ করেননা। দেখা যায়, ৯৯ ভাগই ঝামেলা মনে করে অভিযোগ করেননা। তাই ডিসাউন্ট দিলেই যাচাই না করে টিকিট কেনা যাবে না। আর প্রতারিত হলে পুলিশকে অভিযোগ করতে বলেন তিনি।

ডিবি প্রধান বলেন, আসন্ন ঈদ উপলক্ষে বিভিন্ন প্যাকেজের অফার দেওয়া হচ্ছে। কম দামে ৩-৪ দেশ ঘুরানোর কথা বলা হচ্ছে। দেখা গেল টিকিট ভুয়া, হোটেল বুকিংয়ের কাগজও ভুয়া দিয়ে দেবে। তাই এমন প্যাকেজ দেখলে যাচাই-বাছাই করে যেন টাকা দেন সবাই।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রমজানে লেনদেন একটু বেশি হয়। তাই যারা বড় লেনদেন করবেন তারা যেন পুলিশকে অবহিত করেন। বড় অঙ্কের টাকা রিকশা দিয়ে না নিয়ে গাড়িতে নেওয়াই ভালো।

ডিবির প্রত্যেকটা টিম সেহরি-ইফতার ও তারাবির পর যখন পথঘাটে জনসাধারণের চলাচল কমে যায় তখন বিভিন্ন মোড়ে ওঁৎ পেতে থাকবে। ছিনতাইকারী ও ডাকাতদের ধরার জন্য ডিবির টহল ব্যবস্থা জোরদার আছে বলেও জানান তিনি।


আরও খবর



মহেশপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২

প্রকাশিত:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ০১ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
ঝিনাইদহ প্রতিনিধি

Image

ঝিনাইদহের মহেশপুরে পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছে। শুক্রবার সকালে উপজেলার সস্তার বাজার ও গয়েশপুর গ্রামে এসব দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সকালে উপজেলার যোগিহুদা গ্রামের ইজিবাইক চালক জিসান মোটরসাইকেলে পার্শ্ববর্তী লেবুতলা গ্রামে যাচ্ছিল। পথে সস্তার বাজারে পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি আলমসাধুর সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে জিসান গুরুতর আহত হয়। তাকে উদ্ধার করে মহেশপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অপরদিকে বেলা সাড়ে ১১টার দিকে একই উপজেলার গয়েশপুর গ্রামের মোড়ে বাশ বোঁঝায় ভ্যানকে পেছন থেকে ধাক্কায় দেয় একটি মোটরসাইকেল। এতে ঘটনাস্থলেই মোটরসাইকের আরোহী বড়বাড়ি গ্রামের মমিনুর রহমানের মৃত্যু হয়। আহত হন আলী হোসেন নামের আরেকজন। নিহতের মরদেহ উদ্ধার করে মহেশপুর থানায় রাখা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মহেশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, নিহত মমিনুরের মরদেহ থানায় রাখা হয়েছে।


আরও খবর



আজকের রাশিফল: শনিবার ৯ মার্চ ২০২৪

প্রকাশিত:শনিবার ০৯ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৯ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ ০৯ মার্চ ২০২৪, শনিবার। আজকের তারিখে জন্মগ্রহণ করায় রাশিচক্রে আপনি মীন রাশির জাতক-জাতিকা। চলুন জেনে নেয়া যাক আপনার রাশিতে আজকের পূর্বাভাস-

মেষ রাশি

বন্ধু ও শুভাকাঙ্খীদের সহযোগিতা লাভ করবেন। চাকরিজীবীদের পদোন্নতিতে বাধা উৎপন্ন হতে পারে। সমস্ত ব্যক্তিগত সম্পর্কের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গী থাকবে। ব্যক্তিগত ও পারিবারিক সম্পর্কে মধুর সম্পর্ক বজায় রাখুন।

বৃষ রাশি

আজ আপনাদের আয় ভালো হবে। দাম্পত্য সুখ লাভ করবেন। সীমানার মধ্যে কাজ করুন। রোম্যান্টিক ও ভালোবাসাপূর্ণ দিন থাকবে। কেরিয়ারে নতুন সুযোগ পাবেন। আপনার সঙ্গী নিজেকে উপেক্ষিত মনে করতে পারেন। প্রেমীর সঙ্গে জীবনে অগ্রসর হবেন।

মিথুন রাশি

গভীর চিন্তাভাবনা ও বিচক্ষণতার সাহায্যে বরিষ্ঠ সদস্য ও আধিকারিকদের সঙ্গে সম্পর্ক মধুর করবেন। ভালোবাসা ও রোম্যান্সকে গুরুত্ব দেবেন। হাসিঠাট্টায় ভরপুর সম্পর্ক গড়ে তুলবেন। সঙ্গী আপনার স্বাধীনতা ও স্বনির্ভরতার প্রশংসা করবে। ভালোবাসা ও রোম্যান্সের আদর্শে অনড় থাকবেন।

কর্কট রাশি

কখনও কখনও সঠিক সময়ে পদক্ষেপ না-করার মনোভব প্রবল হতে পারে। আলস্য থাকবে। সাহসের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার করার মতো আত্মবিশ্বাস থাকবে না। জীবনে বিরোধিতাপূর্ণ পরিবেশ থাকবে। ভবিষ্যতের বিকাশ ও উন্নতির জন্য চিন্তিত থাকবেন। অন্য দিকে বিশ্রাম করার ইচ্ছা থাকবে আপনার মনে। প্রেম জীবনে সামঞ্জস্য বজায় রাখার চেষ্টা করবেন।

সিংহ রাশি

বন্ধু ও আত্মীয়দের সহযোগিতা লাভ করবেন। সওদা করার জন্য সবচেয়ে ভালো সময় এটি। চুক্তি ও আপোসের দ্বারা লাভান্বিত হবেন। আয় বৃদ্ধির যোগ রয়েছে। আনন্দ, পার্টি করবেন ও প্রিয় মানুষের সঙ্গে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করবেন। সময়ের সদ্ব্যবহার করুন।

কন্যা রাশি

কন্যা রাশির জাতকরা নিজের বিচক্ষণতা ও সিদ্ধান্ত গ্রহণে পারদর্শীতার কারণে সম্মান লাভ করবেন। কল্পনাশক্তি প্রবল হবে। নতুন উদ্যোগে সাফল্য লাভ করবেন। অন্যান্যরা আপনার সৃজনশীল অনুভূতিরকে সম্মান জানাবে। সম্পর্ককে প্রাথমিকতা প্রদান করুন। প্রেম ও দাম্পত্য জীবনে রোম্যান্স থাকবে।

তুলা রাশি

আজ আয়ের নতুন উৎস লাভ করবেন। ব্যয় বাড়বে, তবে ভালো পরিমাণে আয় বৃদ্ধি হবে। সময়ের সদ্ব্যবহার করার চেষ্টা করুন। উৎসাহে ভরপুর থাকবেন। তৎক্ষণাৎ সিদ্ধান্ত গ্রহণ করবেন। সম্পর্ক সমৃদ্ধ করবেন। সকলের সঙ্গে আপনার সম্পর্ক বৃদ্ধি হবে। ভাগ্যের জোরে পারিবারিক ও ব্যক্তিগত সম্পর্ক আপনার পক্ষে থাকবে।

বৃশ্চিক রাশি

বৃশ্চিক রাশির ব্যবসায়ী জাতকদের ব্যবসায়ে পরিবর্তন হবে। এর লাভ উপভোগ করুন। আর্থিক লাভের পাশাপাশি সম্মানিত হতে পারেন। বেকার যুবকরা গুরুত্বপূর্ণ কল পাবেন। কোনো যাত্রায় যেতে পারেন। পরিবারের সঙ্গে ঘুরতে যেতে পারেন।

ধনু রাশি

ধনুর জাতকরা নতুন ব্যবসা শুরু করতে পারেন। ভাই-বোন সমৃদ্ধ হবে। কেরিয়ারে সাফল্য লাভ করবেন। পরিবারের সঙ্গে সময় কাটান ও তাঁদের ইচ্ছা ও চাহিদাকে প্রাধান্য দিন। নিজের বুদ্ধিমত্তা, ধৈর্য ও চাতুর্যের সাহায্যে পারিবারিক সম্পর্ক উন্নতির চেষ্টা করবেন।

মকর রাশি

আজ ব্যবসায়ে কিছু গুরুত্বপূর্ণ লাভ হবে। আজ যে যাত্রা করবেন, তা কেরিয়ারের জন্য উপযুক্ত ও লাভজনক হবে। পরিবারের সকল সদস্য ও প্রেম জীবনে উন্নতির জন্য চিন্তিত থাকবেন। সম্পর্কে সমস্যা উৎপন্ন হলে ধৈর্য ধরে চাতুর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করুন।

কুম্ভ রাশি

প্রভাবশালী ব্যক্তিদের সঙ্গে সম্পর্ক বৃদ্ধি পাবে। দৈনন্দিন কাজ পুরো করার জন্য অসাধারণ শক্তি থাকবে আপনার মধ্যে। আর্থিক দিক দিয়ে দিন খুব ভালো। পারিবারিক ও ব্যক্তিগত সম্পর্কের মধ্যে ভারসাম্য বজায় থাকবে। সম্পর্ক উন্নত করার জন্য ধৈর্য ও বুদ্ধিমত্তার প্রয়োগ করুন।

মীন রাশি

মীন রাশির জাতকদের আত্মবিশ্বাস তাদের অজেয় করে তুলবে। বুদ্ধির জোরে শিগগিরই সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবেন। বন্ধু ও শুভাকাঙ্খীদের সাহায্য লাভ করবেন। নিজের মনের কথা ব্যক্ত করার সময় এটি। প্রেম নিবেদন করতে পারেন। ব্যস্ততা ও অবসাদের মধ্যে নিজের জন্য কিছু সময় বের করুন। এর ফলে সম্পর্ক মজবুত হবে।


আরও খবর
রোজায় ত্বক ভালো রাখতে যা করবেন

বুধবার ২৭ মার্চ ২০২৪