আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

সরিষাবাড়ীতে পুলিশ তদন্তকেন্দ্রে হামলা, ৬ পুলিশ আহত

প্রকাশিত:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৭ জানুয়ারী ২০২২ | ৫২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জামালপুরের সরিষাবাড়ীতে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক গ্রুপের লোকজন পুলিশ তদন্তকেন্দ্রে হামলা চালিয়েছে। এ ঘটনায় পুলিশের সাথে সংঘর্ষ হয়েছে তাদের। এতে তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ অন্তত ৬ জন পুলিশ আহত হন।

আজ শুক্রবার (৭ জানুয়ারি) সকালে উপজেলার তারাকান্দি যমুনা সার কারখানা এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুইজনকে আটক করেছে পুলিশ।

প্রতক্ষদর্শীরা জানান, স্থানীয় এমপি ও সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে তার স্ত্রী ধানমন্ডি থানায় জিডি করার পর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের লোকজন বৃহস্পতিবার রাতভর তারাকান্দি এলাকায় আতশবাজি করে। শুক্রবার সকালে যমুনা সার কারখানা এলাকায় আধিপত্য বিস্তার করতে তারা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দেয়। পুলিশ এতে বাধা দিলে তারা সংঘর্ষে জড়ায়। এ সময় পুলিশ রফিক গ্রুপে যুক্ত হওয়া বিএনপির ক্যাডার মোর্শেদকে আটক করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে হামলা চালায়। এ সময় তদন্ত কেন্দ্রের প্রধান ফটক বন্ধ করে দিলে ওপর দিয়ে ইটপাটকেল নিক্ষেপ করে।

এতে তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফসহ অন্তত ৬ জন পুলিশ আহত হন। আহত অন্য পুলিশ সদস্যরা হলেন এসআই শফিউল আলম সোহাগ, এসআই সুলতান মাহমুদ, এএসআই মেহেদী হাসান, কনস্টেবল খোকনুজ্জামান ও সোলায়মান।

এ ব্যাপারে জামালপুর পুলিশ সুপার নাছির উদ্দীন আহমেদ জানান, একাধিক মামলার আসামি মোর্শেদের নেতৃত্বে ৬০-৭০ জন লোক সকাল থেকে কারখানা এলাকায় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মহড়া দেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে তারা পুলিশের ওপর চড়াও হয়। মোর্শেদকে আটক করা হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কয়েকজন পুলিশ আহত হয়। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম বলেন, আমার এসবের কিছু জানা নেই। আর আমার লোকেরা থানায় হামলা করবে কেন? যে গ্রেফতার হয়েছে সেও তো আমার লোক না। এলাকায় কোন ঘটনা হলেই আমার লোকের দোষ হয়। আমরা পরিচ্ছন্ন রাজনীতি করি। হামলা ভাংচুরের রাজনীতি করি না।

নিউজ ট্যাগ: জামালপুর

আরও খবর



অস্কারে লড়বে গাজী রাকায়েতের সিনেমা ‘দ্য গ্রেভ’

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ থেকে এর আগে বহুবার অস্কার পুরস্কারের বিদেশি ভাষার ছবির জন্য সিনেমা পাঠানো হয়েছিল। তবে প্রয়াত তারেক মাসুদের মাটির ময়না ছাড়া মনোনয়ন পায়নি কোনোটিই। এবার বাংলাদেশিদের জন্য সুখবর বয়ে আনলো গাজী রাকায়েতের গোর বা দ্য গ্রেভ। ছবিটি অস্কার রিমাইন্ডার লিস্টে জায়গা করে নিয়েছে। ২৭৬টি সিনেমার সঙ্গে এটি ১২টি প্রতিযোগিতায় অংশ নেবে

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস প্রতিযোগিতার জন্য ২৭৬টি ছবির নাম ঘোষণা করেছে। তার মধ্যে স্থান পেয়েছে দ্য গ্রেভ। ছবিটি অস্কারের মূল প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে।

বিষয়টি নিয়ে গাজী রাকায়েত বলেন, ছবিটি অস্কারের মূল প্রতিযোগিতা ১২টি ক্যাটাগরিতে লড়াই করবে। সারাবিশ্বে অস্কারের ১০ হাজার ভোটার রয়েছেন। তাদের প্রত্যেকে ভোটারের কাছে এই ছবিগুলো ব্যালট আকারে পৌঁছে যাবে। যারা ম্যাক্সিমাম ভোট পাবে তারা পুরস্কার পাবে।

আমার জানা মতে, বাংলাদেশ থেকে এর আগে এতটা উঁচুতে কোনো ছবি যায়নি। এছাড়াও আরও একটা সম্ভাবনা তৈরি করলো যে, এর ফলে বাংলাদেশের দুএকজন অস্কার ভোটার হিসেবে যুক্ত হতে পারেন। সবমিলিয়ে এই অনুভূতিটা দারুণ লাগছে।'

চলতি বছরের ২৭ মার্চ অনুষ্ঠিত হবে ৯৪তম অস্কারের অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে মোট ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কারগুলো।

গাজী রাকায়েত নির্মিত বাংলাদেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য ইংরেজি ছবি দ্য গ্রেভ। এর বাংলা নাম গোর। ছবির মূল চরিত্রে আছেন রাকায়েত। সরকারি অনুদানের এই ছবিটি পরিচালনার পাশাপাশি এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য করেছেন নির্মাতা নিজেই। ২০২০ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশে মুক্তি পেয়েছিল ছবিটি। আন্তর্জাতিকভাবেও ছবিটি মুক্তি দেওয়ার জন্য এটি দুই ভাষায় নির্মাণ করা হয়। যা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক দুটো ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে।

এছবিতে আরও অভিনয় করেছেন মামুনুর রশীদ, আশিউল ইসলাম, দীপান্বিতা মার্টিন, মৌসুমী হামিদ, দিলারা জামান প্রমুখ।

নিউজ ট্যাগ: দ্য গ্রেভ

আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




ফরিদপুরে গর্ভবতীকে সিজার করলেন নার্স, নবজাতকের জীবন আশঙ্কাজনক!

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৪৯৫জন দেখেছেন

Image

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে আল-মদিনা নামে একটি প্রাইভেট হাসপাতালে রুপা আক্তার (২০) নামে এক গর্ভবতী মা'কে এক প্রশিক্ষণবিহীন নার্স সিজার করেছে বলে অভিযোগ উঠেছে। এসময় নবজাতকের মাথাসহ শরীরের কয়েকজায়গায় কেটে ফেলে সে। ওই সদ্য প্রসূত মায়ের বাড়ি রাজবাড়ী জেলার গোয়ালন্দ এলাকায়।

আজ শনিবার (১৫ জানুয়ারি) সকালে জেলা শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত হাসপাতালটিতে গর্ভবতী মায়ের সিজার করার সময় নবজাতকের মাথার কয়েক জায়গায় কেটে ফেলে ওই নার্স। ওই নার্সের নাম চায়না বেগম। পরে সদ্য ভূমিষ্ট নবজাতকের মাথায় ৯টি সেলাই দেওয়া হয়েছে। তবে নবজাতকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। পরে নবজাতকসহ মাকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগ রয়েছে, কোনো প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ না থাকলেও এর আগে ৫০ থেকে ১'শ জন গর্ভবতী নারীর সিজার ও ডেলিভারি করান ওই নার্স। তবে, হাসপাতালটির নার্স চায়না বেগম অভিযোগ অস্বীকার করে বলেন, সে একটি প্রতিষ্ঠান থেকে ছয় মাসের প্রশিক্ষণ নিয়েছেন। তবে প্রশিক্ষণ নেওয়ার কথা বললেও স্থানীয় প্রশাসন ও গণমাধ্যম কর্মীদের কাছে কোনো প্রশিক্ষণের সনদ দেখাতে পারেননি। একজন নার্স কোনো প্রসূতি মা'কে সিজার করতে পারেন কি-না এ নিয়ে ফরিদপুরে আলোচনার ঝড় বইছে!

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, স্বাভাবিক ডেলিভারি হতে পারতো। তবে, ওটি চার্জ পাওয়ার লোভে গর্ভবতী মা'কে সিজার করার জন্য তড়িঘড়ি করে ওই নার্স। কিন্তু, ওটি চার্জ হাতছাড়া হওয়ার লোভে সে দ্রুত ওটিটে ঢুকায় সিজার করার জন্য। কিন্তু, আমরা জানতাম ডাক্তার সিজার করবে। তবে ওই নার্স যে সিজার করবে তা জানা ছিলোনা। আমরা ওই নার্স ও হাসপাতাল মালিকের বিচার চাই।  

পরে খবর পেয়ে প্রাইভেট হাসপাতালটিতে পরিদর্শন করেছেন ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাসুদুল আলম, জেলা স্বাচিবের সভাপতি ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আব্দুল জলিল।

এব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. সিদ্দিকুর রহমান বলেন, এ হাসপাতালে এরকম অনিয়ম হয় তা জানা ছিলোনা। এব্যাপারে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এঘটনার পর ওই হাসপাতালটির মালিক পলাশ মোল্যা (৪৫) ও প্রসূতি মাকে সিজার করার অভিযোগ উঠা চায়না বেগম (৩৫) নামের ওই নার্সকে আটক করেছে পুলিশ।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম,এ জলিল বলেন, খবর পেয়ে হাসপাতালটির মালিক পলাশ ও নার্স চায়নাকে আটক করা হয়েছে। এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

 

নিউজ ট্যাগ: ফরিদপুর নবজাতক

আরও খবর



ইউক্রেনে সামরিক শক্তি বাড়াচ্ছে ন্যাটো

প্রকাশিত:মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৫ জানুয়ারী ২০২২ | ২৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইউক্রেনে সম্ভাব্য রুশ সামরিক হামলার আশঙ্কায় পূর্ব ইউরোপে সামরিক শক্তি বৃদ্ধি করছে পশ্চিমা সামরিক জোট ন্যাটো। ওই অঞ্চলে যুদ্ধবিমান ও যুদ্ধজাহাজ প্রস্তুত রেখেছে জোটটি। আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি ও সিএনএনের প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

ইউক্রেন ন্যাটো সদস্যভুক্ত দেশ না হওয়ায় সেখানে সরাসরি সৈন্য পাঠাতে পারবে না যুক্তরাষ্ট্র। তবে দেশটিতে ব্যাপক পরিমাণ সামরিক অস্ত্র পাঠাচ্ছে মার্কিন প্রশাসন।

এদিকে, রাশিয়ার হামলার আশঙ্কায় কিয়েভে নিজেদের দূতাবাসের সব কর্মীর পরিবারকে দ্রুত ইউক্রেন ছাড়ার নির্দেশ দিয়েছে যুক্তরাষ্ট্র। এছাড়া, এ মুহূর্তে রাশিয়া ভ্রমণ না করতে মার্কিন নাগরিকদের সতর্ক করা হয়েছে। যুক্তরাজ্যও কিয়েভে নিজেদের দূতাবাসের কর্মীদের ফিরিয়ে নিতে শুরু করেছে। জাপানও ইউক্রেন থেকে নাগরিকদের সরিয়ে নেওয়ার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে।

ইউক্রেনের ওপর রাশিয়ার সম্ভাব্য হামলার আশঙ্কার মধ্যেই মস্কোর তরফে একটি নৌ-মহড়ার ঘোষণাও এসেছে। এমনকি ইউক্রেন সীমান্তের চার হাজার মাইলেরও বেশি এলাকাজুড়ে সেনা পাঠিয়েছে রাশিয়া। অপরদিকে গত সপ্তাহে যুদ্ধ ট্যাংক, সেনা ও অন্যান্য সামরিক যান বহন করতে সক্ষম ছয়টি রাশিয়ান ল্যান্ডিংশিপ ভূমধ্যসাগরে পাঠানো হয়।

অপরদিকে সোমবার (২৪ জানুয়ার) সিএনএন জানিয়েছে, বাইডেন প্রশাসন পূর্ব ইউরোপে পাঠাতে চায়, এমন নির্দিষ্ট সামরিক ইউনিট চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

তবে মার্কিন সেনা মোতায়েনের বিষয়টি নিশ্চিত না করলেও পেন্টাগনের মুখপাত্র জন কিরবি বলেন, যুক্তরাষ্ট্র তার মিত্রদের শুধু এটা নিশ্চিত করতে চায় যে, যেকোনও প্রয়োজনে সেনা মোতায়েনে যুক্তরাষ্ট্রের প্রস্তুতি আছে।


আরও খবর



রাত ৮টার পর রাজশাহীতে বন্ধ থাকবে সব দোকান

প্রকাশিত:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ | ১৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীতে করোনা সংক্রমণ সর্বোচ্চ চূড়ায় পৌঁছেছে। দেশে ওমিক্রন শনাক্তের পর আগের সব রেকর্ড ভেঙ্গে রাজশাহীতে এক দিনে করোনা সংক্রমণের হার দাঁড়িয়েছে ৭৪ দশমিক ৮৪ শতাংশ।

উদ্ভূত পরিস্থিতিতে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আগামীকাল শনিবার (২৯ জানুয়ারি) থেকে রাজশাহী শহরের দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান রাত ৮টার পর বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) সন্ধ্যার পর থেকে এই নিষেধাজ্ঞার বিষয়টি জানিয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে শহরে মাইকিং করা হচ্ছে।

রাজশাহীর জেলা প্রশাসক (ডিসি) মো. আবদুল জলিল বলেন, গতকাল বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধে গঠিত জেলা সমন্বয় কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

ওই সভায় স্বাস্থ্য কর্মকর্তারা রাজশাহীর ক্রমবর্ধমান করোনা সংক্রমণ পরিস্থিতি তুলে ধরেন। হালে পরীক্ষা অনুপাতে করোনা শনাক্তের হার অনেক বেশি। এজন্য ওই সভা থেকে রাত ৮টার পর দোকানপাট-ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। আগামীকাল শনিবার (২৯ জানুয়ারি) সকালেই এ ব্যাপারে নিষেধাজ্ঞা জারি করা হবে। আর শনিবার থেকেই তা কার্যকর হবে।

এদিকে, রাজশাহী জেলার পাশাপাশি বিভাগেও বেড়েছে করোনার সংক্রমণ। গেল ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের আট জেলায় এক হাজার ১২১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক ডা. নাজমা আক্তার জানান, গেল ২৪ ঘণ্টায় বিভাগের রাজশাহী জেলাতে ৩৭৮ জন, চাঁপাইনবাবগঞ্জে ৪৯ জন, নওগাঁয় ১২০ জন, নাটোরে ৬৪ জন, জয়পুরহাটে ৩৯ জন, বগুড়ায় ১৬৬ জন, সিরাজগঞ্জে ৯৬ জন এবং পাবনায় ২০৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছে।


আরও খবর



টঙ্গীতে ট্রেনে কাটা পড়ে প্রাণ গেল ২ নারীর

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের টঙ্গীতে পৃথক স্থানে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত দুই নারী নিহত হয়েছেন। রোববার মধ্যরাতে টঙ্গী পূর্ব আরিচপুর টঙ্গী রেল ব্রিজসংলগ্ন এলাকা ও আরিচপুর গাজীবাড়ির রেললাইনে এ দুটি দুর্ঘটনা ঘটে। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি, তবে তাদের মধ্যে একজনের বয়স আনুমানিক ২৫ ও অপরজনের ৬৫।

পুলিশ জানায়, রোববার রাত সোয়া ১২টায় অজ্ঞাত এক নারী টঙ্গী পূর্ব আরিচপুর টঙ্গী রেল ব্রিজসংলগ্ন এলাকা দিয়ে রেললাইন পার হচ্ছিলেন। এ সময় চট্টগ্রামগামী আন্তঃনগর তূর্ণা নিশিতা ট্রেনে কাটা পরে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

অন্যদিকে একই রাত সাড়ে ১০টায় টঙ্গী আরিচপুর গাজীবাড়ি এলাকার রেললাইনের ওপর দিয়ে হেঁটে যাচ্ছিলেন এক নারী। এ সময় সিলেট থেকে ঢাকাগামী আন্তঃনগর পারাবত এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে ধাক্কা লেগে মাথায় আঘাত পেয়ে হয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে টঙ্গী রেলওয়ে পুলিশ উভয়ের লাশ উদ্ধার করে।

টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ এসআই নূর মোহাম্মদ খান জানান, নিহতদের লাশ পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। লাশ দুটির সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এসব ঘটনায় ঢাকা রেলওয়ে থানায় মামলা হয়েছে বলেও জানান তিনি।


আরও খবর