আজঃ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪
শিরোনাম

শরীয়তপুরে সড়ক দুর্ঘটনা নিহত ১ আহত ৬ জন

প্রকাশিত:রবিবার ১৬ এপ্রিল ২০২৩ | হালনাগাদ:রবিবার ১৬ এপ্রিল ২০২৩ | অনলাইন সংস্করণ
Image

শাওন বেপারি, জাজিরা

শরীয়তপুরের জাজিরার নাওডোবা গোলচক্কর জমাদার স্ট্যান্ড এলাকায় পদ্মাসেতু হয়ে ভাঙ্গামুখি এক্সপ্রেসওয়েতে বসুমতী বাস দুর্ঘটনার শিকার হয়ে একজনের প্রাণহানি হয়েছে।

রবিবার (১৬-এপ্রিল) সকালে উক্ত দুর্ঘটনাটি ঘটে। এতে অন্তত ৬ জন আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। যার মধ্যে ৯৯ ব্রিগেড জাজিরা শেখ রাসেল ক্যান্টনমেন্টে কর্মরত সাব্বির নামে এক সৈনিকের মাহিমা (৯) নামে এক মেয়ে রয়েছেন।

সেনাসদস্যের আহত মেয়ে মাহিমাকে সেনাবাহিনীর অ্যাম্বুলেন্সে করে এমডিএস-এ এবং বাকিদের শিবচর ও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। নিহত ব্যাক্তির নাম লাক্কু মাদবর (৩২)। তিনি জাজিরার পশ্চিম নাওডোবা ইউনিয়নের মেছের আলী মুন্সির কান্দি এলাকার আঃ মালেক মাদবরের ছেলে। তিনি পেশায় একজন অটোচালক ছিলেন। রাস্তার পাশে অটো নিয়ে দাঁড়িয়ে থাকলে হঠাৎ বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে তিনিসহ সেখানে থাকা পথচারীদের উপর উঠে যায়।

পদ্মাসেতু দক্ষিণ থানা পুলিশ সূত্রে জানা যায়, ঢাকা থেকে ভাঙ্গার উদ্দেশ্যে ছেড়ে আসা বসুমতী পরিবহনের বাসটি পদ্মাসেতু পার হলে প্রচন্ড গতিতে থাকা অবস্থায় নিয়ন্ত্রণ হারিয়ে নাওডোবা গোলচত্বর এলাকায় পথচারীদের উপর উঠে যায়। এতে ঘটনাস্থলেই অটোচালক লাক্কু মাদবর মারা যায়। তাছাড়া ৬ জন আহত যার মধ্যে কয়েকজনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

এ দিকে নিহত লাক্কু মাদবরের পরিবারকে লাশের সৎকার কাজে সহযোগিতা হিসেবে জাজিরা উপজেলা প্রশাসনের তাৎক্ষণিক সহায়তা তহবিল থেকে  নগদ ২০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে বলে জানিয়েছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল।

ঘটনার সাথে সাথেই খবর পেয়ে জাজিরা ফায়ার সার্ভিস, পদ্মাসেতু দক্ষিণ থানা পুলিশ, শিবচর হাইওয়ে থানা পুলিশ এবং শেখ রাসেল ক্যান্টনমেন্টের সেনাসদস্যরা যৌথভাবে উদ্ধার কাজে অংশগ্রহণ করে। উদ্ধারকাজ শেষে আহতদের চিকিৎসার জন্য নেয়া হয় এবং নিহত লাক্কু মাদবরের লাশ পদ্মাসেতু দক্ষিণ থানায় নিয়ে যাওয়া হয়। সেখান থেকে জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়।

পদ্মাসেতু দক্ষিণ থানার পুলিশ-পরিদর্শক (তদন্ত) সুরুজ উদ্দিন আহমেদ জানান, আমরা দুর্ঘটনার সাথে সাথেই ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশগ্রহণ করি। সেখান থেকে নিহত লাক্কু মাদবরের লাশ আমাদের থানায় নিয়ে এসে পরে জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে পাঠিয়ে দেয়া হয়পছে এবং সেখান থেকেই তার পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়ছে।

জাজিরা ফায়ার সার্ভিসের স্টেশন মাষ্টার আবুল হাশেম জানান, আমরা দুর্ঘটনার খবর পেয়ে সাথে-সাথেই ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজে অংশ গ্রহণ করি। সেখানে বাসের নিচে চাপা পড়েছিলেন কয়েকজন, যার মধ্যে নিহত লাক্কু মাদবরও ছিলেন। তাদের সবাইকে আমরা বাসের নিচ থেকে বের করে আনি। পরে আহতদের চিকিৎসার জন্য বিভিন্ন জায়গায় নিয়ে যাওয়া হয়।

শিবচর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: আমিনুল ইসলাম জানান, ঘটনার পরে আমরা এবং সেনাবাহিনীসহ ফায়ার সার্ভিসকে সাথে নিয়ে উদ্ধারকাজ শুরু করি। দুর্ঘটনা ঘটানো বাসটিকে পদ্মাসেতু দক্ষিণ থানায় নিয়ে যাওয়া হয়েছে। আর দুর্ঘটনার সাথে-সাথেই ড্রাইভার-হেল্পার ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ায় তাদের পাওয়া যায়নি।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: কামরুল হাসান সোহেল জানান, বসুমতী পরিবহনের বাসটি পদ্মাসেতু পার হয়ে নাওডোবা চত্বরে এসে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে দাড়িয়ে থাকা পথচারীদের উপর উঠে যায়। আমরা খবর পেয়ে সাথে-সাথেই ঘটনাস্থলে গিয়েছি। উদ্ধারকাজ শেষে নিহত লাক্কু মাদবরের পরিবারকে মানবিক সহায়তা হিসেবে ২০ হাজার টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

নিউজ ট্যাগ: আল জাজিরা

আরও খবর



দেশে এলো এক হাজার টন আলু

প্রকাশিত:বুধবার ২৭ মার্চ ২০২৪ | হালনাগাদ:বুধবার ২৭ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

চাহিদা বাড়ায় যশোরের শার্শার বেনাপোল স্থলবন্দর দিয়ে আবারও ভারত থেকে আলু আমদানি করা হয়েছে। চার চালানে ভারতের পেট্রাপোল বন্দর দিয়ে এক হাজার মেট্রিক টন আলু এসেছে।

বুধবার (২৭ মার্চ) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা মিজানুর রহমান।

তিনি বলেন, ভারতের পেট্রাপোল বন্দর হয়ে গত ১৩ মার্চ ৮ ট্রাকে ২০০ টন, ১৪ মার্চ ৮ ট্রাকে ২০০ টন, ১৯ মার্চ ১২ ট্রাকে ৩০০ মেট্রিক টন এবং শেষ ২৪ মার্চ রাতে আরও ১২ ট্রাকে ৩০০ টন আলু আমদানি করা হয়। আলুর আমদানিকারক প্রতিষ্ঠান ইন্টিগ্রেটেড ফুড অ্যান্ড বেভারেজ। রপ্তানিকারক প্রতিষ্ঠান ভারতের পেপসিকো ইন্ডিয়া হোল্ডিংস।

মিজানুর রহমান বলেন, আলুর চালান বন্দর থেকে খালাস নিতে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে ট্রান্সমেরিন সিঅ্যান্ডএফ এজেন্ট নামের একটি প্রতিষ্ঠান। আশা করি, দ্রুতই খালাস হয়ে যাবে।

এদিকে বেনাপোল স্থলবন্দরের পরিচালক রেজাউল করিম জানান, আমদানিকৃত আলুর তিনটি চালানের ৭০০ টন এরইমধ্যে বন্দর থেকে ছাড়করণ করা হয়েছে। শেষ চালানের ১২ ট্রাকের ৩০০ টন আলু বন্দরে খালাসের অপেক্ষায় রয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ২ ডিসেম্বর তিন ট্রাকে ৭৪ টন আলু আমদানি হয়। এরপর চলতি বছরের মার্চ মাসে চারটি চালানে আরও এক হাজার টন আলু আমদানি করা হয়েছে।


আরও খবর



লাইভে এসে ফোনালাপের রহস্য ফাঁস করলেন তামিম

প্রকাশিত:বুধবার ২০ মার্চ ২০24 | হালনাগাদ:বুধবার ২০ মার্চ ২০24 | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজের একটি ফোনালাপকে কেন্দ্র করে মঙ্গলবার (১৯ মার্চ) রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনার সৃষ্টি হয়েছিল। একদিন পর সেই ফোনালাপের রহস্য ফাঁস করলেন টাইগার ওপেনার তামিম ইকবাল।

মঙ্গলবার (১৯ মার্চ) রাতে হুট করেই কয়েকটি সংবাদমাধ্যমে তামিম এবং মিরাজের ফোনালাপ ফাঁস হয়। সিনিয়র দুই ক্রিকেটারের চাঞ্চল্যকর এই ফোনালাপে মুশফিকুর রহিম এবং মিরাজকে হুমকি-ধামকি দিতে শোনা যায় তামিমকে। ফলে বিষয়টি নিয়ে বেশ আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। একদিন পরে তামিম নিজেই বিষয়টি সবার সামনে নিয়ে আসেন।

বুধবার (২০ মার্চ) দুপুরেই নিজের ফেসবুকে লাইভে আসার ঘোষণা দিয়ে রেখেছিলেন তামিম। ঠিক সন্ধ্যা ৭টায় মিরাজকে নিয়ে লাইভে আসেন তিনি। এসময় লাইভে মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকেও যুক্ত করেন এই ক্রিকেটার। এই ৪ ক্রিকেটার মিলে ফাঁস করেন আসল রহস্য।

মূলত ইচ্ছা করেই নিজেদের ওই ফোন কল ফাঁস করেছেন তামিম এবং মিরাজ। ওই ফোন কলটি ছিল মোবাইলভিত্তিক ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান নগদের নতুন একটি ক্যাম্পেইনের অংশ। তামিম-মিরাজের সঙ্গে এই ক্যাম্পেইনে কাজ করছেন মাহমুদউল্লাহ-মুশফিকও। লাইভে বিষয়টি পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন তারকা এই ক্রিকেটাররা।


আরও খবর



আবারও ৫৯৫ টাকায় মাংস বিক্রির ঘোষণা খলিলের

প্রকাশিত:রবিবার ২৪ মার্চ 20২৪ | হালনাগাদ:রবিবার ২৪ মার্চ 20২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

উত্তর শাহজাহানপুরের মাংস বিক্রেতা খলিল বলেছেন, লাভ-লোকসান বুঝি না ২০ রমজান পর্যন্ত ৫৯৫ টাকায় মাংস বিক্রি করবো। আমি কথা দিয়েছিলাম সেটা রাখবো। প্রতিদিন ২০টি করে গরু জবাই হবে বিকেল পর্যন্ত।

রোববার (২৪ মার্চ) অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সাশ্রয়ী মূল্যে গরুর মাংস বিক্রি বিষয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন খলিল। এসময় অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম শফিকুজ্জামান, পুরান ঢাকার মাংস বিক্রেতা নয়ন, মিরপুরের মাংস বিক্রেতা উজ্জ্বলসহ অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাংস বিক্রেতা খলিল বলেন, আমি ৫৯৫ টাকায় মাংস বিক্রি করে আসছিলাম। গরুর দাম বেড়ে যাওয়ায় আমি ১০০ টাকা বাড়িয়েছিলাম। আমার লোকসানের অবস্থা হয়েছিল। আমার স্টাফদের নিয়ে চলতে কষ্ট হচ্ছিল এ কারণে দর বৃদ্ধি করা হয়েছিল।

তিনি বলেন, যেহেতু আমি কথা দিয়েছিলাম তাই আবারও বলছি ৫৯৫ টাকায় বিক্রি করা হবে ২০ রমজান পর্যন্ত। প্রতিদিন ২০টি গরু জবাই করা হবে। আমার দোকান চলবে সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

মিরপুরের মাংস বিক্রেতা উজ্জ্বল বলেন, আমি সেবামূলক কাজ করেছি। ৫৯৫ টাকায় বিক্রি করেছি আমার সাধ্য অনুযায়ী। এখন ৩৫ টাকা বাড়িয়েছি। আমি সেবা করছি আবার নিজেও লাভ করছি। লোকসান করে বিক্রি করবো না তাই ৬৩৫ টাকা মাংসের দর নির্ধারণ করেছি। যতদিন পারবো আমি এ দামে সেবা দিয়ে যাবো।

পুরান ঢাকার মাংস বিক্রেতা নয়ন বলেন, আমি ৫৭০ টাকায় মিক্সড মাংস বিক্রি করেছিলাম। এখন ৩৫ টাকা বাড়িয়ে ৬০০ টাকায় বিক্রি করবো। আর ঝুলানো মাংস ৬৫০ টাকায় বিক্রি করবো। এতদিনে মিক্সড মাংস ছিল ৫৭০ টাকা আর ঝুলিয়ে রাখা মাংস ৬০০ টাকায় বিক্রি করা হয়েছিল।


আরও খবর



পাথরঘাটায় ট্রাক চাপায় শিশু নিহত

প্রকাশিত:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | হালনাগাদ:মঙ্গলবার ০২ এপ্রিল 2০২4 | অনলাইন সংস্করণ
Image

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার পাথরঘাটায় মালবাহী ট্রাকের চাপায় সাড়ে তিন বছর বয়সী খাদিজা নামের এক শিশু নিহত হয়েছে। মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ১০টার দিকে পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত খাদিজা একই এলাকার হুমায়ুন কবিরের মেয়ে। বিষয়টি নিশ্চিত করেছেন কাকচিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আলাউদ্দিন পল্টু।

তিনি সাংবাদিকদের বলেন, নিহত (শিশু) খাদিজা রাস্তা পার হচ্ছিল এমন সময় যশোর থেকে বরগুনাগামী একটি মালবাহী মিনি-ট্রাকের চাপায় ঘটনাস্থলেই শিশুটি মারা যায়। তাৎক্ষণিক স্থানীয় লোকজন ট্রাকচালক জাহাঙ্গীর আলমকে আটক করে। পরে পাথরঘাটা থানা পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়। তিনি আরও জানান, এ ঘটনায় নিহত খাদিজার পরিবারের পক্ষ থেকে মামলা করার শলাপরামর্শ চলছে।

আটককৃত চালক জাহাঙ্গীর আলম যশোরের ছোট মেঘলা এলাকার জয়নাল আবেদীনের ছেলে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেনন, দুর্ঘটনার কথা জানতে পেরে আমরা ঘটনাস্থলে পৌঁছে সুরতহাল শেষে লাশ ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।


আরও খবর



ঢাবির সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

Image

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামে ২০২৩-২৪ সেশনে সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল আজ (২৮ মার্চ) বিকেল সাড়ে ৩টায় প্রকাশ করা হবে। বুধবার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বৃহস্পতিবার আমাদের ভর্তি পরীক্ষার সব ইউনিটের ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে। বিকেল সাড়ে ৩টায় আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে উপাচার্য ফলাফল প্রকাশ করবেন।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা ১ মার্চ, ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা ২৪ ফেব্রুয়ারি ও চারুকলা ইউনিটের পরীক্ষা (সাধারণ জ্ঞান ও অংকন) ৯ মার্চ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়।


আরও খবর
১১ মের মধ্যেই এসএসসির ফল প্রকাশ

শুক্রবার ০৫ এপ্রিল ২০২৪