আজঃ মঙ্গলবার ২৩ জুলাই ২০২৪
শিরোনাম

শৈলকুপার ‘রসগোল্লা চা’ ফেসবুকেই সুস্বাদু !

প্রকাশিত:সোমবার ২৪ জুন 20২৪ | হালনাগাদ:সোমবার ২৪ জুন 20২৪ | পত্রিকায় প্রকাশিত
ঝিনাইদহ প্রতিনিধি

Image

রসগোল্লা দিয়ে চা! এ যেন স্বাদে টুইটুম্বর। ফেসবুকে যেন ভাইরাল। দেখলেই খেতে ইচ্ছে করে। গত কয়েকদিন ধরে এমন রসগোল্লা চায়ের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। তা দেখে অনেকেই ছুটছেন সেই চায়ের দোকানে। কিন্তু সেখানে গিয়ে হচ্ছেন হতাশ। যেমন আশা করে যাচ্ছেন চায়ের স্বাদ নিতে গিয়েও হতাশ হচ্ছেন চা প্রেমীরা।

জানা যায়, শৈলকুপার কাতলাগাড়ী বাজারে শুভ ইশান হুজাইফা নামের চায়ের দোকানে গত কয়েকদিন যাবত বিক্রি শুরু করেছেন রসগোল্লা দিয়ে চা। দুধ আর চা দিয়ে তার মধ্যে ছেড়ে দিচ্ছেন স্থানীয় ভাবে তৈরী একটি রসগোল্লা। এতেই যেন বেড়ে যাচ্ছে স্বাদ। দামও হাকাচ্ছেন ৮০ টাকা। যেখানে চায়ের কোন অস্তিত্ব পাওয়া দুস্কর। সেই সাথে নিন্মমানের রসগোল্লা দিয়ে চা তৈরী করায় যাচ্ছেতাই স্বাদ পাচ্ছেন চা প্রেমীরা। সম্প্রতি ভিউপ্রেমী কিছু ইউটিউবার এই চায়ের সুনাম করে ভিডিও দিয়েছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতেই সেখানে হুমড়ি খেয়ে পড়ছেন চা প্রেমীরা। কিন্তু গিয়ে চায়ের মান নিন্মমানের হওয়ায় হতাশ হয়ে ফিরে যাচ্ছেন।

কালীগঞ্জ উপজেলা থেকে চা থেকে যাওয়া এক নারী বলেন, ফেসবুকে দেখে স্বামীর সাথে এখানে চা খেতে এলাম। ভাবলাম একটু ঘোরাও হবে চা খাওয়াও হবে। কিন্তু এখানে এসে এই চা খেতে খুব হতাশ হলাম। রসগোল্লাটা খুবই নিন্মমানের। আর চায়ের তেমন স্বাদই নেই। যেন শরবত খাচ্ছি। চায়ের দাম নিচ্ছে ৮০ টাকা।  চায়ের নামের পুরোটা প্রতারণা।

কুষ্টিয়ার কুমারখালী থেকে আসা রিপন নামের এক যুবক বলেন, ফেসবুকে দেখে বন্ধুদের সাথে চা খেতে এলাম। এসে দেখি দোকানদার তো খুব ব্যস্ত। রসগোল্লা চা দিলেন আধাঘন্টা পরে। কিন্তু চায়ের কোন স্বাদ পেলাম না। নামেই শুনেছি রসগোল্লা চা। এর চেয়ে শরবত খাওয়া ভালো। আর এই দোকানদার এই চায়ের নাম করে দুধ চা বিক্রি করছে। রসগোল্লা চা চাইলে দেরীতে দিচ্ছে। অনেকে ফিরে যাচ্ছে। যারা আসছেন তাদের দুধ চা খেতে হচ্ছে। তারপরও দুধ চা যেন দুধ আর চিনি দিয়ে জালানো। চায়ের কোন স্বাদ নেই।

স্থানীয় যুবক রাইদুল বলেন, এর আগেও এই দোকানে নানা পদের চা বিক্রি করা হতো। কিন্তু বেশিদিন ধরে বিক্রি করেন না ইনি। কিছুদিন চলার পর ক্রেতা আকর্ষণ করতে নতুন নতুন কৌশল নেন চা দোকানী খাইরুল। তাই বলব, যারা দুর-দুরান্ত থেকে চা খেতে আসবেন একটু খোঁজ খবর নিয়ে আসবেন।

এ ব্যাপারে চা দোকানী খাইরুল ইসলাম বলেন, খুব ব্যস্ততা চলছে আমাদের। আগুনের জিনিস। স্বাদ একটু এদিক সেদিক হতেই পারে।

নিউজ ট্যাগ: ঝিনাইদহ

আরও খবর



কিশোরগঞ্জে শিশুর গলায় ছুরি ধরে মাকে ধর্ষণ

প্রকাশিত:সোমবার ০১ জুলাই ২০২৪ | হালনাগাদ:সোমবার ০১ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
কিশোরগঞ্জ প্রতিনিধি

Image

কিশোরগঞ্জের তাড়াইল উপজেলায় গভীর রাতে ৯ মাসের শিশুর গলায় ছুরি ধরে মাকে (১৯) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। শনিবার উপজেলার দশদ্রুণ গ্রামে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী রোববার তাড়াইল থানায় মামলা করেন।

এদিকে ঘটনাটি জানতে পেরে ভুক্তভোগীর গ্রামের লোকজন অভিযুক্ত মো. আনুকে (২৫) ধরে নেওয়ার জন্য রোববার দুপুরে তার গ্রামে হামলা চালায়। পরে দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ হয়। এতে অন্তত ৬ জন আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে পুলিশ। অভিযুক্ত আনুকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি দশদ্রুণ গ্রামের নূরুল আমিনের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, তাড়াইল উপজেলার পংপাচিহা গ্রামের একটি পরিবার পার্শ্ববর্তী দশদ্রুণ গ্রামে বসতি স্থাপন করে বসবাস করছে। ওই পরিবারের মেয়ে ৯ মাসের শিশুকে নিয়ে বাবার বাড়িতে থাকেন। তার স্বামী ঢাকায় ব্যবসা করেন। শনিবার রাতে পেশাদার চোর আনু ভুক্তভোগীর ঘরে ঢুকে। পরে শিশুর গলায় ছুরি ধরে ভয় দেখিয়ে পুকুর পাড়ে নিয়ে ওই মেয়েকে ধর্ষণ করে।

অন্যদিকে, রোববার ভুক্তভোগীর গ্রামের (পংপাচিহা) লোকজন ঘটনাটি জানতে পেরে আনুকে ধরতে দশদ্রুণ গ্রামে হামলা চালায়। এতে ক্ষিপ্ত হয়ে পাল্টা হামলা চালায় দশদ্রুণবাসী। সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৬ জন আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

তাড়াইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আলী আরিফ বলেন, অভিযুক্ত আনুকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় অন্তত ৮টি চুরি ও মাদকের মামলা রয়েছে। একাধিকবার জেলেও খেটেছেন।


আরও খবর
কে এই আবেদ আলী

সোমবার ০৮ জুলাই ২০২৪




প্রশ্ন ফাঁসের খবর উদ্দেশ্যপ্রণোদিত: পিএসসি

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আবারও প্রশ্নবিদ্ধ হলো বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সাংবিধানিক প্রতিষ্ঠানটি থেকে প্রশ্ন ফাঁস হওয়ার অভিযোগ ওঠার পর তারা নিজেরাই বলছে, পিএসসিকে প্রশ্নের মুখে ফেলে দিয়েছে। তবে গণমাধ্যমে যে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে তা বস্তুনিষ্ঠ মনে করছে না। বরং নিউজকে উদ্দেশ্যে প্রণোদিত বলছে। এ বিষয়ে পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন সাংবাদিকদের বলেছেন, আমরা অভিযোগ তদন্ত করব। এজন্য কমিটি গঠন করা হবে। অভিযোগ প্রমাণ হলে করণীয় ঠিক করা হবে কমিশনের সভায়।

এর আগে ২৪তম বিসিএস পরীক্ষার সময় প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছিল। একই ভাবে ২৫, ২৬ ও ২৭তম বিসিএসেও প্রশ্ন ফাঁস হয়। পরবর্তী সময়ে ড. সাদাত হোসাইনের নেতৃত্বাধীন কমিশন এসে প্রশ্ন ফাঁস নিয়ন্ত্রণ করে। এরপর দুই-এক বার প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছিল। কিন্তু এবারই প্রথম প্রশ্ন ফাঁসের ঘটনায় বড় একটি সিন্ডিকেটের সদস্যদের গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এতে ভার্বমূতির সংকটের পড়েছে সাংবিধানিক প্রতিষ্ঠানটি।

পিএসসির একাধিক সদস্য জানিয়েছেন, গণমাধ্যমে যে প্রতিবেদন প্রকাশ করা হয়েছে তাতে বলা হয়েছে গত ৫ তারিখে অনুষ্ঠিত রেলের উপসহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্ন আগের রাতে ফাঁস হয়েছে। নন-ক্যাডারের পরীক্ষার প্রশ্ন করা হয় চার সেট। পরীক্ষার আধাঘণ্টা আগে কোন সেটে প্রশ্ন হয় তা লটারি করা হয়, পরে তা পরীক্ষার কেন্দ্রে ও হলে জানানো হয়। তাই কোন সেটে প্রশ্ন হচ্ছেতা আগের রাতে জানা অসম্ভব। পরীক্ষার আগে যদি প্রশ্ন ফাঁসও হয়, তাহলে ঐ অল্প সময়ে সেট জেনে তা পরীক্ষার্থীকে পড়িয়ে প্রস্তুত করে পরীক্ষা কেন্দ্রে এসে পরীক্ষা দেওয়ার বিষয়টি কতটা যুক্তিসংগত, তা নিয়ে প্রশ্ন থাকছে। প্রশ্নের সেট লটারি করার যন্ত্র ঘুরিয়ে লটারি করে যেটি ওঠে আসে সেটিতেই পরীক্ষা হয়। এখানে কারো হাত নেই। তাই প্রশ্ন যদি ফাঁস হতেই হয় তাহলে চার সেট প্রশ্নই ফাঁস হতে হবে। এই পরীক্ষায় প্রশ্ন ফাঁসের কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি।

৩৩তম বিসিএস থেকে শুরু করে ৪৬তম বিসিএসের প্রশ্নও ফাঁস করেছে একটি চক্রএ বিষয়ে জানতে চাইলে পিএসসির দুই কর্মকর্তার এক জন বলেন, বিসিএসের বেলায় পিএসসির কোনো প্রশ্ন নিয়ে কোনো অভিযোগ আগে আসেনি।

প্রশ্ন ফাঁসের বিষয়ে মন্তব্য জানতে চাইলে পিএসসির সদস্য হেলালুদ্দীন আহমদ বলেন, পিএসসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। এর মর্যাদা রক্ষা করা আমাদের সবার দায়িত্ব। প্রশ্ন ফাঁসের অভিযোগের প্রতিবেদন আমি দেখেছি। আমরা অভিযোগ খতিয়ে দেখছি। আর ফাঁসের বিষয়টি প্রমাণ হলে কী হবেসেটি কমিশনের সভায় সিদ্ধান্ত নেওয়া হবে।


আরও খবর
মেট্রোরেল চলাচল পুরোপুরি বন্ধ

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




বিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ দল

প্রকাশিত:শুক্রবার ২৮ জুন ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ২৮ জুন ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

গত ২৪ জুন আফগানিস্তানের কাছে হেরে সুপার এইট থেকে বিদায় নেয় বাংলাদেশ। এরপর কিছুদিন ক্যারিবীয় দীপপুঞ্জে কাটানোর পর শুক্রবার (২৮ জুন) দেশে ফিরেছে বাংলাদেশ দল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুরুটা ভালোই করেছিল বাংলাদেশ। গ্রুপ পর্বে শ্রীলঙ্কাকে রুদ্ধশ্বাস ম্যাচে হারিয়ে যাত্রা শুরু করে তারা। এরপর দক্ষিণ আফ্রিকার কাছে ৪ রানে হেরে যায় শান্তর দল। তবে গ্রুপ পর্বের শেষ দুই ম্যাচে নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো শেষ আটে জায়গা করে নেয় টাইগাররা।

তবে শেষ আটে একটি ম্যাচও জিততে পারেনি বাংলাদেশ। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বড় ব্যবধানে হেরে যায় শান্ত বাহিনীরা। এরপর ভারতের কাছেও হারে বাংলাদেশ। তবে দুই ম্যাচ হেরেও সেমিতে যাওয়ার সুবর্ণ সুযোগ ছিল বাংলাদেশের সামনে। শেষ আটে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল টাইগাররা। তবে নাটকীয় সেই ম্যাচ হেরে শেষ আট থেকেই বিদায় নেয় শান্তর দল।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বোলিং নিয়ে সাবেকরা প্রশংসা করলেও ব্যাটিং নিয়ে সমালোচনা করেছেন সকলে। ব্যাট হাতে কেউ এবারের বিশ্বকাপে জ্বলে উঠতে পারেনি। সবাইকে হতাশ করেছেন সাকিব-শান্তরা। অভিজ্ঞ মাহমুদউল্লাহও ছিলেন অনুজ্জ্বল।

তবুও তাদের মাঝে নিজেকে মেলে ধরেছেন তাওহীদ হৃদয়। আর বল হাতে তো সবার সুনাম কুড়িয়েছেন তানজিম সাকিব ও রিশাদ হোসেন। মুস্তাফিজ, তাসকিনরাও নিজেদের ছন্দেই ছিলেন।


আরও খবর



আসামে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৫২, বিপৎসীমার ওপরে ব্রহ্মপুত্র

প্রকাশিত:শনিবার ০৬ জুলাই ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৬ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

ভারতের আসাম রাজ্যে টানা বৃষ্টিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২। গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রাণ হারিয়েছে আরও ২ জন। বন্যায় ২৪ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে রাজ্য প্রশাসন।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, কাজিরাঙা জাতীয় উদ্যানের পরিস্থিতিও শোচনীয়। উদ্যানের অন্তত ৭০ শতাংশ জমি প্লাবিত হয়েছে। আতঙ্কে উদ্যান ছেড়ে পালাচ্ছে পশুরা।

সরকারি হিসাব বলছে, কাজিরাঙায় চলতি মৌসুমে গণ্ডার, হরিণসহ ৭৭টি পশুর মৃত্যু হয়েছে। তার মধ্যে অন্তত ৬২টি হগ ডিয়ার (পারা হরিণ)। এ ছাড়া উদ্যানে ১৫ হাজারের বেশি পশু বন্যায় ক্ষতিগ্রস্ত হয়। এখন পর্যন্ত উদ্ধার করা হয়েছে ৯৪টি পশু।

তার মধ্যে ৫০টি নিরাপদে বনে ছেড়ে দেওয়া হয়েছে। ১১টি পশু চিকিৎসা চলাকালীন মারা গেছে।

অন্যদিকে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, আসামের ৩৫টি জেলার মধ্যে ৩০টি জেলায় বন্যা পরিস্থিতি গুরুতর আকার নিয়েছে। এক মাস ধরে পরিস্থিতির অবনতি হয়েছে। ব্রহ্মপুত্রসহ একাধিক বড় নদীর পানি বইছে বিপৎসীমার ওপর দিয়ে।

এর ফলে বিস্তীর্ণ এলাকায় চাষের জমি ক্ষতিগ্রস্ত হয়েছে। নষ্ট হয়েছে অনেক ফসলও।

আসামের বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত জেলাগুলোর মধ্যে অন্যতম ধুবড়ি, ডারাং, কছাড়, বরপেটা ও মরিগাঁও। এখন পর্যন্ত ৪৭ হাজার মানুষকে স্থানান্তর করে ত্রাণশিবিরে পাঠানো গেছে। যুদ্ধকালীন তৎপরতায় কাজ করছে রাজ্যের বিপর্যয় মোকাবেলা দপ্তর। তবে এখনো হাজার হাজার মানুষ ঘরছাড়া।

রাজ্যের শহরাঞ্চলগুলোও ৯ দিন ধরে পানির নিচে। শুক্রবার মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা ডিব্রুগড়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেন। বন্যায় ক্ষতিগ্রস্ত রাজ্যগুলোতে পরিস্থিতি তত্ত্বাবধানের জন্য মন্ত্রীদের নিয়োগ করা হয়েছে। মুখ্যমন্ত্রী বলেছেন, ক্ষতির মোকাবেলা করতে আমরা আপ্রাণ চেষ্টা করছি। মানুষের সমস্যার কথা শুনে সবাই মিলে তার সমাধানের চেষ্টা করছি।

বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে আসামের রাস্তাঘাট, সেতু ও একাধিক গুরুত্বপূর্ণ নির্মাণ। নিয়ামতিঘাট, গুয়াহাটি, গোয়ালপাড়া, ধুবড়িতে ব্রহ্মপুত্র ও তার উপনদীগুলো বিপৎসীমার ওপর দিয়ে বইছে। বরাক নদীর পানিও ফুঁসছে। বৃষ্টি না থামলে পরিস্থিতির আরও অবনতি হতে পারে বলে আশঙ্কা স্থানীয় প্রশাসনের।


আরও খবর
আজ নেলসন ম্যান্ডেলার জন্মদিন!

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪




রোহিঙ্গা সমস্যা সমাধানে পাশে থাকবে চীন: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ জুলাই ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেছেন চীনের চাইনিজ পিপল'স  পলিটিক্যাল কনসাল্টেটিভ কনফারেন্সের (সিপিপিসিসি) জাতীয় কমিটির চেয়ারম্যান ওয়াং হুনিং।

মঙ্গলবার বেইজিংয়ের গ্রেট হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে বাংলাদেশকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়ার কথা উল্লেখ করেন তিনি।

পরে সন্ধ্যায় বেইজিংয়ের সেন্ট রেজিস হোটেলে প্রধানমন্ত্রীর চীন সফর নিয়ে প্রেস ব্রিফিংয়ে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সিপিপিসিসি'র জাতীয় কমিটির চেয়ারম্যানের অত্যন্ত আন্তরিক পরিবেশে বৈঠক হয়েছে। এতে বাংলাদেশ আওয়ামী লীগ এবং চীনের কম্যুনিস্ট পার্টির মধ্যে যোগাযোগ বৃদ্ধিতে গুরুত্বারোপ করেন তারা। দলীয় নেতৃবৃন্দের পারস্পরিক সফরের বিষয়েও ঐকমত্য হয়। ওয়াং হুনিং বলেন, চীনের কম্যুনিস্ট পার্টি এবং আওয়ামী লীগ উভয়েরই অভিন্ন লক্ষ্য জনগণের কল্যাণ।

পররাষ্ট্রমন্ত্রী দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেইজিংয়ের সাংগ্রিলা সার্কেলে 'সামিট অন ট্রেড, বিজনেস এন্ড ইনভেস্টমেন্ট অপরচুনিটিজ বিটুইন বাংলাদেশ এন্ড চায়না' সম্মেলনে যোগদানের কথা তুলে ধরেন। তিনি জানান, বাংলাদেশের প্রায় ৯০ জন ব্যবসায়ী প্রতিনিধি ও চীনের শতাধিক ব্যবসায়ী এ সম্মেলনে যোগ দেন এবং দুই দেশের বেশ কয়েকটি কোম্পানির মধ্যে ১৬টি সমঝোতা স্মারক (এমওইউ) সই হয়।

এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী জানান, প্রধানমন্ত্রীর চীন সফরের সকল অনুষ্ঠান অপরিবর্তিত রয়েছে। শুধু ১১ তারিখ সকালের পরিবর্তে ১০ জুলাই রাতে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

চীনের প্রিমিয়ার অব দ্য স্টেট কাউন্সিল লি ছিয়াংয়ের আমন্ত্রণে সোমবার চার দিনের সফরে বেইজিং পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনারসহ যথাযথ সম্মাননায় অভ্যর্থনা জানানো হয়।

আগামী ১০ জুলাই প্রধানমন্ত্রী গ্রেট হলে চীনের প্রিমিয়ার অব দ্য স্টেট কাউন্সিল লি শিয়াংয়ের সাথে সাক্ষাৎ করবেন। এরপর দেশটির সঙ্গে ২০ থেকে ২২টির মতো সমঝোতা স্মারক সই ও কয়েকটি প্রকল্প উদ্বোধনের ঘোষণার কথা রয়েছে।

পরে প্রধানমন্ত্রী তাঁর সম্মানে আয়োজিত মধ্যাহ্নভোজে যোগ দেবেন।

ওই দিন বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রেট হল অব দ্য পিপল-এ চীনের রাষ্ট্রপতি শি জিনপিংয়ের সাথে দ্বিপাক্ষিক বৈঠক করবেন।


আরও খবর
মেট্রোরেল চলাচল পুরোপুরি বন্ধ

বৃহস্পতিবার ১৮ জুলাই ২০২৪