আজঃ শনিবার ২১ মে ২০২২
শিরোনাম

সংবাদে আজকের বাংলাদেশ | ০৫ ডিসেম্বর ২০২০ | দর্পণ টেলিভিশন

প্রকাশিত:শনিবার ০৫ ডিসেম্বর ২০২০ | হালনাগাদ:মঙ্গলবার ১৬ ফেব্রুয়ারী ২০২১ | ৩৯৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

সংবাদে আজকের বাংলাদেশ


আরও খবর



বিভিন্ন জেলায় চাকরি দেবে আইসিবি ইসলামিক ব্যাংক

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড। ব্যাংকটিতে ব্রাঞ্চ ম্যানেজার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম:

ব্রাঞ্চ ম্যানেজার।

পদসংখ্যা:

মোট ১০ জন।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্স, ম্যানেজমেন্ট, মার্কেটিং বা ইকোনমিক্স বিষয়ে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সিজিপিএ ৩ পয়েন্টের উপরে থাকতে হবে। প্রার্থীর পাঁচ থেকে সাত বছরের অভিজ্ঞতা থাকতে হবে। ন্যূনতম ৩০ থেকে অনূর্ধ্ব ৪০ বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে। ব্যাংক/এনবিএফআই সম্পর্কে জানাশোনা থাকতে হবে। করপোরেট, এসএম অ্যান্ড রিটেইল বিজনেস, নেতৃত্বের গুণাবলী থাকতে হবে। সমস্যা সমাধানে পারদর্শী হতে হবে। 

কর্মস্থল:

চট্টগ্রাম, ঢাকা, খুলনা ও সিলেট।

বেতন:

আলোচনা সাপেক্ষে।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন। অথবা ইমেইল করতে পারবেন ([email protected]) এই ঠিকানায়।

আবেদনের শেষ তারিখ:

১৫ মে, ২০২২।

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



নুহাশের ‘পেটকাটা ষ’-এর শেষ পর্ব আসছে

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারে এনজিওতে কর্মরত তরুণের কানে ভেসে আসে অদ্ভুত কাহিনি। কোনো এক অজানা ডাক ছোট ছোট শিশুদের ডেকে নিয়ে যায় জলের কিনারে। টেনে নিয়ে যায় সমুদ্রের অতলে। তারপর তাদের আর খোঁজ মেলে না। সে কি পরিবর্তনের স্বপ্নে বিভোর হয়ে চলবে, নাকি পরিবর্তন নিজের হাতে তুলে নিয়ে অলৌকিকের মুখোমুখি হবে?

সাইকোলজিক্যাল হরর ঘরানার ৪টি ভিন্ন গল্প নিয়ে তৈরি হয়েছে অ্যান্থোলজি সিরিজ পেটকাটা ষ। মুখে মুখে প্রচলিত বিভিন্ন কুসংস্কার, লোককথার প্রেক্ষাপটে বর্তমান আবহে তৈরি এই অ্যান্ড্রোলজি সিরিজ। পেটকাটা ষ সিরিজের চতুর্থ ও শেষ পর্ব নিশির ডাক মুক্তি পাবে আগামী ২৮ এপ্রিল রাত ১০টা ৫৯মিনিটে দেশি ওটিটি প্লাটফর্ম চরকিতে। এরই মধ্যে পেটকাটা ষ-এর মুক্তি পাওয়া তিনটি পর্ব এই Building এ মেয়ে নিষেধ, মিষ্টি কিছুলোকে বলো দর্শক মহলে বেশ আলোচনার জন্ম দিয়েছে।

সিরিজের নাম কেন দিয়েছেন এমন প্রশ্নে নুহাশ হুমায়ূন বলেন, ষ-কে আমরা সবাই ছোটবেলা থেকে পেটকাটা বলি। কেউ বাংলা ভাষা শিখলেই এই অক্ষরটাকে পেটকাটা বলে ও চিনে। কিন্তু কেন? কোনো বাংলা বই বা কোথাও কিন্তু পেটকাটা লেখা নেই। খুব ভৌতিক একটা অদ্ভুত নাম। কিন্তু কেমন করে যেনো লোককথার মাধ্যমে প্রজন্ম থেকে প্রজন্মে জিনিসটা খুব পরিচিত হয়ে গেছে।

আমার কাছে মনে হয়েছিল এই ভূতের গল্পগুলোও একই রকম। কোথাও লেখা নেই। পুরাটা লোককথা। কিন্তু মুখে মুখে প্রজন্ম থেকে প্রজন্মে ছড়িয়ে গেছে। সো ফাইনালি, পেটকাটা ষ-কে পেটকাটা ষ বলতে চাই, লিখতে চাই। আর ভূতের গল্পগুলোকে আমার মতো করে আধুনিকভাবে একত্রিত করতে চাই।

নিশির ডাক এই পর্বে দেখা যাবে প্রীতম হাসান, মাসুদা খান, নভেরা রহমান, নাবিল নাসের, আবির হোসেন ও মুর্তজা জুবায়েরকে।


আরও খবর



বগুড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে প্রভাষক গ্রেপ্তার

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৬৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বগুড়ার ধুনটে দশম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের অভিযোগে মুরাদুজ্জামান মুকুল নামে এক প্রভাষককে গ্রেপ্তার করেছে পুলিশ। ধর্ষণের অভিযোগ পাওয়ার পর বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি গত কয়েক মাস যাবৎ ঐ ছাত্রীকে বিভিন্ন সময় ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে আসছিলেন।

গ্রেপ্তারকৃত মুকুলের বাড়ি উপজেলার এলাঙ্গী ইউনিয়নের শৈলমারী গ্রামে। মুকুল ধুনটের জালশুকা হাবিবুর রহমান কলেজের ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক। 

মামলা সূত্রে জানা গেছে, গ্রেপ্তার মুকুল ধুনট পৌর এলাকার দক্ষিণ অফিসারপাড়া এলাকার একটি বাসার নিচতলায় ভাড়া থাকতেন। ঐ বাড়ির মালিকের দুই বছর বয়সী ছেলে খেলাধুলা করতে প্রায়ই মুরাদুজ্জামানের ফ্ল্যাটে যাওয়া-আসা করতো। সেই সুবাদে বাড়ির মালিকের বড় মেয়ে দশম শ্রেণির ছাত্রীও সেখানে যেত।

এদিকে মুকুলের স্ত্রীও স্কুলের শিক্ষিকা হওয়ায় তিনি বাড়িতে থাকতেন না। এই সুযোগে মুকুল কয়েক মাস আগে মেয়েটিকে জোরপূর্বক ধর্ষণ করেন। সে সময় ধর্ষণের ভিডিও চিত্র ধারণ করে রাখেন। এরপর ওই ভিডিওটি ফেসবুকে ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়ে একাধিকবার ধর্ষণ করেন মুকুল।

সর্বশেষ বৃহস্পতিবারও মেয়েটিকে ধর্ষণের চেষ্টা সে চিৎকার দিলে তার খালা সেখানে উপস্থিত হলে মুকুল কৌশলে পালিয়ে যান। এরপর মেয়েটি তার পরিবারের কাছে সম্পূর্ণ ঘটনা খুলে বললে তার মা বাদী হয়ে বৃহস্পতিবার রাতে ধুনট থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্কুলছাত্রীর মা বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দিলে মামলার আসামিকে আটক করা হয়। এরপর অভিযোগটি মামলা হিসেবে নথিভূক্ত করে তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। আগামীকাল তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে।


আরও খবর



এবার কন্যা সন্তানের বাবা হলেন তাসকিন

প্রকাশিত:রবিবার ০১ মে ২০২২ | হালনাগাদ:রবিবার ০১ মে ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশের তারকা পেসার তাসকিন আহমেদ ফের বাবা হয়েছেন।  তাসকিন ও সৈয়দা রাবেয়া নাঈমার ঘর আলো করে এবার এসেছে এক কন্যা সন্তান। শুক্রবার সামাজিক মাধ্যমে কন্যা সন্তানের বাবা হওয়ার খবরটি তাসকিন নিজেই জানিয়েছেন।

এক ফেসবুকে পোস্টে তাসকিন লিখেন, আলহামদুলিল্লাহ, আল্লাহর অশেষ রহমত ও আপনারদের সবার দোয়ায় আমি সুন্দর কন্যা সন্তানের বাবা হলাম। সবাই তার জন্য দোয়া করবেন।

ইনজুরির কারণে আপাতত জাতীয় দলের বাইরে রয়েছেন তাসকিন। চোট নিয়ে তিনি দক্ষিণ আফ্রিকা থেকে ফিরেছিলেন। ওয়ানডে সিরিজ জয়ে সিরিজের সেরা খেলোয়াড় হন এই পেসার। এর আগে, ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বর পুত্র সন্তানের বাবা হন তাসকিন। তাঁর ছেলের নাম তাসফিন আহমেদ।


আরও খবর



বিশ্ব খাদ্য কর্মসূচিতে চাকরির সুযোগ

প্রকাশিত:শুক্রবার ১৩ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৩ মে ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতিসংঘের অধীন বিশ্ব খাদ্য কর্মসূচি (ডাব্লিউএফপি)। প্রতিষ্ঠানটিতে প্রোগ্রাম পলিসি অফিসার’ পদে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রাথীরা অনলাইনে সহজেই আবেদন করতে পারবেন।

পদের নাম:

প্রোগ্রাম পলিসি অফিসার।

যোগ্যতা:

স্বীকৃত যেকোনো বিশ্ববিদ্যালয় থেকে এগ্রিকালচার অথবা এই জাতীয় যেকোনো বিষয়ে স্নাতক অথবা স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট ক্ষেত্রে প্রার্থীর নয় বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এরমধ্যে চার বছর ব্যবস্থাপনা সংক্রান্ত কাজে দক্ষ হতে হবে। এছাড়াও প্রার্থীর মধ্যে যোগাযোগ দক্ষতা, রিফিউজি ক্রাইসিস সংক্রান্ত কাজের অভিজ্ঞতা, উন্নয়নমূলক প্রোগ্রামের অভিজ্ঞতা, ফান্ড রাইজিং কাজের দক্ষতা থাকতে হবে। গ্লোবাল ফুড সিকিউরিটি ক্লাস্টার ট্রেইনিং সম্পন্ন হলে অগ্রাধিকার দেওয়া হবে। ইংরেজি ও বাংলা ভাষায় সাবলীল হতে হবে। বিশেষ করে কক্সবাজার ও রোহিঙ্গাদের ভাষায় সাবলীর হতে হবে। 

বেতন:

৩ লাখ ১৪ হাজার ১৫২ টাকা।

আবেদন প্রক্রিয়া:

আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।  লিংক.

আবেদনের শেষ তারিখ: ২৫ মে, ২০২২।

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর