আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

শিল্পকলার ডিজির দুর্নীতি : ২ বছরের ব্যয়ের সব নথি তলব

প্রকাশিত:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বুধবার ০৫ জানুয়ারী ২০২২ | ৬৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর অবৈধ সম্পদ অনুসন্ধানে প্রতিষ্ঠানটির দুই অর্থবছরের বাজেট ও ব্যয়সংক্রান্ত যাবতীয় নথিপত্র তলব করে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৫ জানুয়ারি) সংস্থাটির প্রধান কার্যালয় থেকে উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিমের সই করা চিঠিতে এসব নথিপত্র চাওয়া হয়েছে।

একাডেমির মহাপরিচালক বরাবর পাঠানো চিঠিতে যেসব রেকর্ডপত্র তলব করা হয়েছে, সেসবের মধ্যে রয়েছে, ২০১৯-২০ ও ২০২০-২১ অর্থবছরে শিল্পকলার ঢাকা কার্যালয়ে বরাদ্দকৃত বাজেট ও ব্যয়সংক্রান্ত রেকর্ডপত্র সংবলিত নথির ফটোকপি এবং ২০২০-২১ অর্থবছরে অব্যয়িত ৩৫ কোটি টাকা ২০২১ সালের ৩০ জুনে ব্যয়করণ-সংক্রান্ত রেকর্ডপত্র।

এছাড়াও রয়েছে, ২০২০-২১ অর্থবছরে ভার্চুয়াল অনুষ্ঠান আয়োজন সংক্রান্ত রেকর্ডপত্র সংবলিত নথির ফটোকপি, ২০১৯-২০২০ অর্থবছর থেকে ৩১ ডিসেম্বর ২০২১ পর্যন্ত ব্যয়সংক্রান্ত বিভিন্ন ভাউচার-ক্যাশ বই এবং শিল্পকলা একাডেমি নামীয় সোনালী ব্যাংক (সেগুনবাগিচা শাখা) অ্যাকাউন্টের স্টেটমেন্টের কপি।

২ জানুয়ারি দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধানের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে উপপরিচালক মোহাম্মদ ইব্রাহিম ও সহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে একটি টিম গঠন করা হয়। দুদকের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।

লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে ঘুষ নেওয়া, ক্ষমতার অপব্যবহার, বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিসহ ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে শত শত কোটি টাকা আত্মসাৎসহ বিপুল পরিমাণ সম্পদ অর্জন ও বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে।

প্রায় এক যুগ ধরে মহাপরিচালকের দায়িত্বে থাকা লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে অনিয়মের মাধ্যমে ২৬ কোটি টাকা তুলে নেওয়ারও অভিযোগ রয়েছে। নিয়ম-নীতির তোয়াক্কা না করে চুক্তিভিত্তিক এক কর্মকর্তাকে সচিবের দায়িত্ব দিয়ে এ অর্থ উত্তোলন করে নেয় লিয়াকত আলী লাকীসহ একটি সিন্ডিকেট।

দুদকে দাখিল করা অভিযোগ সূত্রে জানা গেছে, ২০২১ সালের ৩০ জুন শিল্পকলা একাডেমির আগের সচিব নওশাদ হোসেন বদলি হলে সেদিনই নতুন আদেশ জারি করে একাডেমির চুক্তিভিত্তিক পরিচালক সৈয়দা মাহবুবা করিমকে সচিবের দায়িত্ব দেন লাকী। ৩০ জুন থেকে ১৯ জুলাই পর্যন্ত দায়িত্ব পালনকালে প্রায় ২৬ কোটি টাকা বিভিন্ন কৌশলে উত্তোলন করা হয়। সরকারি বরাদ্দের অর্থ খরচ দেখাতেই এমন অনিয়ম দুর্নীতির আশ্রয় নেওয়া হয়েছে বলে দুদকে দাখিল হওয়া অভিযোগে বলা হয়েছে।

এছাড়া লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে একাধিক অনিয়মের অভিযোগ রয়েছে। সংগীত বিভাগের কক্ষে ব্যবহারের জন্য পর্দা, ক্রোকারিজ ও ফার্নিচার না কিনে ভুয়া ভাউচারের মাধ্যমে অর্থ বরাদ্দ, ডান্স অ্যাগেইনস্ট করোনা কর্মসূচির আওতায় নৃত্যদলের সম্মানী, হার্ডডিস্ক কেনা, ডকুমেন্টেশন, প্রপস-কস্টিউম, প্রচার ও বিবিধ ব্যয় দেখিয়ে মোটা অঙ্কের তোলার অভিযোগ উঠেছে।

অভিযোগের বিষয়ে জানতে ডিজি লিয়াকত আলী লাকীর মোবাইলে ফোনে একাধিকবার কল দিলেও কোনো জবাব পাওয়া যায়নি।


আরও খবর
ঘুষের টাকাসহ অফিস সহকারী মুন্নি আটক

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




নতুন বই হাতে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

প্রকাশিত:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০১ জানুয়ারী ২০২২ | ৫০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বছরের শুরুতেই নতুন বইয়ের গন্ধে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। বই হাতে নিয়ে নতুন উদ্যমে পড়াশোনায় বেশি মনযোগী হতে চায় তারা। করোনার ক্ষতি পুষিয়ে জীবনের লক্ষ্যপূরণে এগিয়ে যাওয়ার স্বপ্ন সবার চোখে-মুখে। নতুন বই হাতে এমন উচ্ছ্বসিতই দেখা গেছে শিক্ষার্থীদের।

করোনার কারণে এ বছরও হচ্ছে না বই বিতরণ উৎসব। তবে নতুন বছরের প্রথম দিন শনিবার (১ জানুয়ারি) স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

এবার সারাদেশে ৪ কোটি ১৭ লাখ ২৬ হাজার আট শ ৫৬ জন শিক্ষার্থীর মাঝে, ৩৪ কোটি ৭০ লাখ ২২ হাজার এক শ ৩০ কপি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। এর মধ্যে দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ব্রেইল পাঠ্যপুস্তক ও ৫টি ক্ষুদ্র নৃগোষ্ঠীর শিক্ষার্থীদের মাতৃভাষায় প্রণীত পাঠ্যপুস্তক রয়েছে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) নির্দেশনা অনুযায়ী, ষষ্ঠ শ্রেণিতে ১ থেকে ৩ জানুয়ারি, সপ্তম শ্রেণিতে ৪ থেকে ৬ জানুয়ারি, অষ্টম শ্রেণিতে ৮ থেকে ১০ জানুয়ারি এবং নবম শ্রেণিতে ১১ থেকে ১৩ জানুয়ারি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হবে।

ইতোমধ্যে ১৭ কোটির বেশি বই পৌঁছে গেছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে। অবশিষ্ট বইও শিগগিরই পৌঁছে যাবে বলে জানায় মাউশি।

১৩ দিনব্যাপী দেশজুড়ে ৪ কোটি ১৭ লাখ ২৬ হাজার ৮৫৬ জন শিক্ষার্থীকে নতুন বই দেওয়া হবে।

এর আগে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি পাঠ্যবই বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। প্রধানমন্ত্রীর পক্ষে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।


আরও খবর



বরিশালে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা,নারী আটক

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বরিশালের হিজলা উপজেলায় ছাগলে ধানের বীজ খাওয়াকে কেন্দ্র করে কাঞ্চন আলী রাঢ়ী (৬৫) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। নিহত কাঞ্চন ওই এলাকার মৃত আলী আহমেদ রাঢ়ীর ছেলে। এ ঘটনায় এক নারীকে আটক করেছে পুলিশ।

ওই উপজেলার হিজলা-গৌরবদী ইউনিয়নের বিশর গ্রামে গত বুধবার (২৬ জানুয়ারী) বেলা ১২টার দিকে কাঞ্চন আলীকে কুপিয়ে আহত করার পর একই দিনে দিবাগত রাতে বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ময়নাতদন্তের জন্য তার লাশ মর্গে প্রেরন করা হয়েছে।

হিজলা থানার ওসি ইউনুস মিয়া বলেন, বৃদ্ধ কাঞ্চন হত্যায় জড়িত থাকার অভিযোগে ফাতেমা বেগম নামে এক নারীকে আটক করা হয়েছে। অন্যান্যদের আটকের চেস্টা চলছে। দুই গ্রুপের সংঘর্ষে প্রতিপক্ষ গ্রুপেরও একজনকেও আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় প্রেরন করা হয়েছে বলে জানান ওসি। এ ঘটনায় মামলঅ দায়ের সহ আইনগত ব্যবস্থা নেয়ার কথা বলেন তিনি।

স্থানীয় ইউপি সদস্য আলাউদ্দিন দফাদার জানান, নিহত কাঞ্চনের ছাগল গতকাল বুধবার দুপুরে প্রতিবেশী মোল্লা বংশের এক ব্যক্তির ক্ষেতের ধানের বীজ খায়। এ নিয়ে কাঞ্চনের সাথে প্রতিপক্ষ মোল্লা গ্রুপের বাদানুবাদ এবং এক পর্যায়ে সংঘর্ষ হয়। এসময় মোল্লা গ্রুপের মিরন মোল্লা, মহিউদ্দিন, শাহাবুদ্দিন, ইমরান, ইমন, রাসেল ও কামালসহ অন্যান্যরা কাঞ্চনকে কুপিয়ে এবং পিটিয়ে আহত করে। স্থানীয়রা প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। সেখান থেকে আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়া হলে রাত সাড়ে ১১টার দিকে তার মৃত্যু হয়।


আরও খবর
সৈকতে ভেসে এলো মৃত ইরাবতী ডলফিন

রবিবার ২৩ জানুয়ারী ২০২২

সৈকতে ভেসে এলো মৃত ইরাবতী ডলফিন

রবিবার ২৩ জানুয়ারী ২০২২




নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন

কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। আজ রোববার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীন ১৯২টি কেন্দ্রে ভোটগ্রহণ চলে।

নাসিক নির্বাচনের প্রধান আকর্ষণ ছিল মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে। নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাঁরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা), স্বতন্ত্র প্রার্থী বিএনপির সাবেক নেতা ও আইনজীবী তৈমূর আলম খন্দকার (হাতি), খেলাফত মজলিসের এ বি এম সিরাজুল মামুন (দেয়ালঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশের মাওলানা মো. মাছুম বিল্লাহ (হাতপাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টির মো. রাশেদ ফেরদৌস (হাতঘড়ি) এবং স্বতন্ত্র প্রার্থী কামরুল ইসলাম (ঘোড়া)।

আজ সকাল ১১টায় শহরের দেওভোগে শিশুবাগ বিদ্যালয়ে ভোট দেন ডা. সেলিনা হায়াৎ আইভী। ভোটদান শে‌ষে সাংবা‌দিক‌দের সঙ্গে কথা ব‌লেন তিনি।

আইভী বলেন, কয়েকটি কেন্দ্রে ধীরগতিতে ভোটগ্রহণ হচ্ছে। কিছু কিছু কেন্দ্রে ইভিএম মেশিনে সমস্যা হচ্ছে শুনেছি। তবে নির্বাচন সুষ্ঠু হলে আমার বিজয় নিশ্চিত।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীকে যেকোনো প্রকার বিশৃঙ্খলা প্রতিহত করার আহ্বান জানান ডা. আইভী।

এর আগে রোববার সকাল ৮টা ২০ মিনিটে নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসা কেন্দ্রে ভোট দেন স্বতন্ত্র মেয়রপ্রার্থী বিএনপির সাবেক নেতা তৈমূর আলম খন্দকার।

তৈমূর আলম খন্দকার বলেন, এখন পর্যন্ত ভোটের পরিবেশ ভালো, তবে শেষে বোঝা যাবে ভোটের পরিবেশ। পাঁচ নম্বর ওয়ার্ডের পাওয়ার অব স্টেশন কেন্দ্রে সকাল থেকে আমার এজেন্টকে প্রিজাইডিং কর্মকর্তা প্রবেশ করতে দেয়নি। সুষ্ঠু ভোট হলে আশা করছি এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হব ইনশাআল্লাহ। ভোটারদের পুলিশ বাধা দেবে না বলে প্রত্যাশা করি।

পরে দুপুরে সাত নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেন তৈমূর আলম খন্দকার বলেন, প্রশাসন আমার বিভিন্ন এলাকা থেকে সাত জন কর্মীকে গ্রেপ্তার করেছে। তবে আমরা ভীত নই। ফলাফলে জবাব দেবে জনগণ। পুলিশ প্রশাসন আমাদের হয়রানি করার চেষ্টা করছে। আমি আশা করছি এক লাখ ভোটের ব্যবধানে জয়ী হব ইনশাআল্লাহ।

তৈমূর আলম খন্দকার বলেন, ইভিএমে ভোট হওয়ার কারণে বিভিন্ন সমস্যা হচ্ছে। অনেক ভোটারই ভোট দিতে পারছে না। মেশিন স্লো, বয়স্ক ভোটারেরা ভোট দিতে পারছেন না। এতে সমস্যা তৈরি হচ্ছে।

শামীম ওসমান বলেন, আমি কখনও ইভিএমে ভোট দিইনি। আজ প্রথম ইভিএমে ভোট দিলাম।

অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছিল নির্বাচন কমিশন। জেলা প্রশাসকও নারায়ণগঞ্জ সিটির ভোট শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে সব ধরনের সহযোগিতার কথা জানায়।

সকালে ভোটগ্রহণের শুরুতে ভোটারের উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন কেন্দ্রে নারী-পুরুষ ভোটার উপস্থিতি বাড়ে সমান তালে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয়েছে। এর জন্য নারায়ণগঞ্জে দুই হাজার ৯১২টি ইভিএম মেশিন আনা হয়। প্রতিটি কেন্দ্রে প্রয়োজনের তুলনায় দেড়গুণ ইভিএম রাখা হয়। এর আগে গতকাল শনিবার দুপুর থেকে ভোটকেন্দ্রগুলোতে নির্বাচনি সামগ্রী পৌঁছানো শুরু হয়।

ইসি থেকে জানানো হয়, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে। পেনাল কোডের অধীনে তাঁরা মামলা নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনা করবেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে ২৭টি ওয়ার্ডের ১৯২টি কেন্দ্রের এক হাজার ৩৩৩ ভোটকক্ষে মোট ভোটার সংখ্যা পাঁচ লাখ ১৭ হাজার ৩৬১ জন। তাঁদের মধ্যে চার জন তৃতীয় লিঙ্গের ভোটারও ছিলেন। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ১৪৮ জন ও সংরক্ষিত নয়টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে রয়েছেন ৩৪ জন প্রার্থী।

এবারের নির্বাচনে মেয়র পদে প্রধান দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী বলেছেন, তিনিই জিতবেন লাখো ভোটের ব্যবধানে। কিন্তু, তাঁদের সে কথা কি শুধু কথার কথা, না-কি বাস্তবতা, তা আজ রাতেই জানা যাবে। নির্বাচনের ফলাফলই বলে দেবে কে হাসবেন বিজয়ের হাসি।

 


আরও খবর



বাস-ট্রেন ও লঞ্চে কঠোর স্বাস্থ্যবিধি নিশ্চিত করার আহ্বান জাতীয় কমিটির

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে বাস, ট্রেন ও লঞ্চসহ সব ধরনের গণপরিবহনে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটি। আজ মঙ্গলবার জাতীয় কমিটির সভাপতি হাজি মো. শহীদ মিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

একই সঙ্গে আসনসংখ্যার অর্ধেক যাত্রী বহনের নামে ভাড়া নৈরাজ্য ও সরকারি সিদ্ধান্ত উপেক্ষা করে অতিরিক্ত যাত্রী বহন ঠেকাতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষসহ (বিআরটিএ) সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে কঠোর অবস্থানে থাকারও আহ্বান জানিয়েছে নাগরিক সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, নতুন করে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকার বাস, ট্রেন ও লঞ্চসহ সব ধরনের গণপরিবহনে ১৩ জানুয়ারি থেকে আসনসংখ্যার অর্ধেক যাত্রী পরিবহন এবং মুখে মাস্ক পরার নির্দেশনা জারি করেছে সরকার। এ ছাড়া চালক ও চালকের সহকারীসহ সকল পরিবহন কর্মীকে দুই ডোজ করোনা প্রতিরোধী টিকা গ্রহণকারী হতে হবে বলে সরকারি নির্দেশনায় বলা হয়েছে। কিন্তু নিকট অতীতে দেখা গেছে, করোনার দ্বিতীয় ঢেউ চলাকালে সরকার এমন নির্দেশনা দিলেও সব ধরনের গণপরিবহনই অতিরিক্ত (৫০ শতাংশের বেশি) যাত্রী বহন করেছে। এমনকি মাস্কবিহীন যাত্রীদেরও বহন করা হয়েছে।

এ ছাড়া ঢাকাসহ বড় শহরগুলোতে বাস ও টেম্পোতে অর্ধেক যাত্রী বহনের নামে পরিবহনকর্মীরা ৬০ শতাংশ বেশি ভাড়া আদায় করেছে। এতে সাধারণ যাত্রীদের চরম আর্থিক খেসারত দেওয়ার পাশাপাশি করোনা সংক্রমণের ঝুঁকি নিয়েই চলাচল করতে হয়েছে বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

চিকিৎসাবিজ্ঞানীদের বরাত দিয়ে নৌ, সড়ক ও রেলপথ রক্ষা জাতীয় কমিটির বিবৃতিতে আরও বলা হয়, করোনাভাইরাসের ডেলটা ভ্যারিয়েন্টের (ধরন) পাশাপাশি এবার অতি দ্রুত সংক্রমণশীল ওমিক্রন ধরনও বাংলাদেশে ঢুকে পড়েছে। সেই সঙ্গে শনাক্ত রোগীর সংখ্যাও আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। তাই জননিরাপত্তার স্বার্থে অতীতের চেয়ে এবার অধিকতর সতর্কতা অপরিহার্য। সুতরাং, এ বিষয়ে সরকারসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে সর্বোচ্চ সতর্কতামূলক পদক্ষেপ গ্রহণ করতে হবে বলে মনে করেন জাতীয় কমিটির নেতারা।


আরও খবর



গুলিস্তানে বাসচাপায় দুই পথচারী নিহত

প্রকাশিত:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ০৮ জানুয়ারী ২০২২ | ৫১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর গুলিস্তানে বাসচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। নিহতদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। শনিবার (৮ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে গুলিস্তান টোল প্লাজার সামনে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ারী থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম।

তিনি বলেন, গুলিস্তানে বাসচাপায় দুই পথচারী নিহত হয়েছেন। তবে বাসটি কোন পরিবহনের তা এখনো আমরা জানতে পারিনি। ঘটনাস্থলে আমাদের কর্মকর্তারা আছেন। পরে বিস্তারিত জানানো হবে।

এদিকে, এ দুর্ঘটনায় অন্তত চারজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন- ইলিয়াস হোসেন (৪০), ওমর শরীফ (৪৫), আল-আমিন (২৫), সজীব (২৬)। ঢামেকে চিকিৎসাধীনরা জানিয়েছেন, তারা সবাই মেঘলা পরিবহনের যাত্রী ছিলেন।


আরও খবর
রাজধানীতে মাদকসহ গ্রেফতার ৫৯

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২