আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

সিলেটের জাফলং পর্যটন কেন্দ্রে পর্যটকদের উপর সন্ত্রাসী হামলা, গ্রেফতার ৫

প্রকাশিত:শুক্রবার ০৬ মে ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৬ মে ২০২২ | ৫৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট প্রতিনিধি: 

সিলেটের জাফলং পর্যটন কেন্দ্রে টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের উপর অতর্কিত হামলা চালিয়েছে প্রশাসনের নিযোক্ত স্বেচ্ছাসেবকরা। বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর দেড়টার দিকে লাঠি-শোটা নিয়ে পর্যটকদের উপর হামলা করে কিছু স্বেচ্ছাসেবী।

হামলায় নারী, শিশুসহ অনন্ত ৫ আহত হওয়ার খবর পাওয়া গেছে। জানা যায়, টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের সাথে কাউন্টার লোকদের বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠি-শোটা দিয়ে পর্যটকদের পেঠাতে শুরু করে। তখন পাশে থাকা একজন তরুণী ও কোলে শিশু বাচ্চা নিয়ে একজন মহিলা এগিয়ে আসলে তাদের উপর অতর্কিত হামলা চালায় স্বেচ্ছাসেবকরা। প্রত্যক্ষদর্শী থেকে খবর পাওয়া যায়- এখন পর্যন্ত ৫ জন আহত হয়েছেন।

এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ওসি কেএম নজরুল বলেন, খবর পেয়ে আমাদের কয়েকজন অফিসারকে ঘটনাস্থলে পাঠিয়েছি। ইতোমধ্যে পর্যটকদের উপর হামলার ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ।

এছাড়া হামলাকারী তিন স্বেচ্ছাসেবককে বরখাস্থ করেছে প্রশাসন। তাদের  বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাহমিলুর রহমান।

আটককৃরা হলেন, গোয়াইঘাটের পন্নগ্রামের লক্ষ্মণ চন্দ্র দাস (২১), ইসলামপুর গ্রামের মো. সেলিম আহমেদ (২১), নয়াবস্তি এলাকার সোহেল রানা, পশ্চিম কালীনগর গ্রামের নাজিম উদ্দিন, ইসলামপুর রাধানগর গ্রামের জয়নাল আবেদীন।

সিলেটের পুলিশ সুপার মো ফরিদ উদ্দিন জানান, ফেসবুকে ছড়িয়ে হামলার ঘটনার ভিডিও দেখে হামলাকারীদের শনাক্ত করে তাদের আটক করা হয়েছে।

এ ঘটনার পর পর  জেলাসক প্রশাসন শুক্রবার থেকেই এ সিদ্ধান্ত কার্যকর করেন ঈদের জন্য ৭ দিন জাফলং উন্মুক্ত করে দিয়েছি। কোন ফি ছাড়াই এই সাতদিন পর্যটক প্রবেশ করতে পারবে। ইতোমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে এ নির্দেশনা দিয়েছি।


আরও খবর



দুই দিনের বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে ছাত্রদল

প্রকাশিত:মঙ্গলবার ২৪ মে ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২৪ মে ২০২২ | ১৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। আগামী ২৬ মে সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে (কলেজ ও বিশ্ববিদ্যালয়) ও ২৭ মে সারাদেশের জেলা ও মহানগরে বিক্ষোভ সমাবেশ করবে সংগঠনটি।

মঙ্গলবার (২৪ মে) রাতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেন ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন।

এ সময় সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের সশস্ত্র হামলায় ছাত্রদলের নারী নেত্রীসহ বিভিন্ন পর্যায়ের ৮০ নেতাকর্মী আহত হয়। এদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অনেকের অবস্থা সঙ্কটাপন্ন। ক্যাম্পাসে পূর্বঘোষিত কর্মসূচি পালনের সময় ছাত্রলীগ হকিস্টিক, রড, রামদা, চাপাতি ও দেশীয় অস্ত্র নিয়ে এই হামলা চালায় বলে অভিযোগ করেন তিনি।

তিনি বলেন, ছাত্রদলের নেত্রী মানসুরা আলম, রেহেনা আক্তার শিরীন, শানজিদা ইয়াসমিন তুলি, সৈয়দা সুমাইয়া পারভীন ও তন্বী মল্লিক এই হামলা থেকে রেহাই পাননি। তাদেরও সড়কে ফেলে পিটানো হয়েছে। দুজন ছাত্রদল নেতাকে তুলে নিয়ে শহীদুল্লাহ হলের ড্রেনে ফেলে নির্যাতন করেছে তারা। এছাড়া বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহত নেতাকর্মী ও চিকিৎসকদের হয়রানি করছে ছাত্রলীগের কর্মীরা।

 


আরও খবর



পটকা মাছ খাওয়ার পর মৃত্যু, অসুস্থ আরও চার জন

প্রকাশিত:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বুধবার ২৭ এপ্রিল ২০২২ | ৭০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের বংশিপুর গ্রামে পটকা মাছ খেয়ে বিষক্রিয়ায় একজনের মৃত্যু হয়েছে। এ সময় আরও ৪ জনকে অসুস্থ অবস্থায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাতে অসুস্থদের হাসপাতালে ভর্তি করা হয়। নিহত ব্যক্তি উপজেলার বংশিপুর গ্রামের মৃত আনসার আলীর ছেলে মতিউর রহমান (৫২)।

হাসপাতালে ভর্তি থাকা ব্যক্তিরা হলেন, মতিউর রহমানের স্ত্রী মমতাজ বেগম (৪৫), ছেলে সাগর হোসেন (২৫), সাগরের স্ত্রী সিলমি বেগম (২২) ও তাদের ছেলে মাহির হোসেন (৪)।

মতিয়ারের চাচাতো ভাই আব্দুল হান্নান জানান, আজ মঙ্গলবার দুপুরে রান্না করা পটকা মাছ দিয়ে পরিবারের সদস্যরা একত্রে ভাত খায়। বিকেলের দিকে তারা অসুস্থ হয়ে পড়ার পর সন্ধ্যার দিকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকরা অসুস্থ পাঁচজনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করলে পথিমধ্যে মতিয়ার রহমানের মৃত্যু হয়।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. বিপ্লব কান্তি দে বলেন, ‌বিকেলের দিকে তাদের স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। অবস্থার অবনতি হলে মতিউর রহমানকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানোর পথে কুলিয়া এলাকায় তিনি মারা যান। পরিবারের বাকি চারজন সদস্যও আশঙ্কামুক্ত নন। তাদের সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: পটকা মাছ

আরও খবর



চট্টগ্রামে ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৩৯৫জন দেখেছেন

Image

চট্টগ্রাম প্রতিনিধি:

বাজারে সয়াবিন তেলের কৃত্রিম সংকট তৈরীর উদ্দেশ্যে মজুত করা ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

সোমবার চট্টগ্রাম নগরীর পাহাড়তলী বাজার এলাকার কয়েকটি গুদামে অভিযান চালিয়ে এই তেল জব্দ করেছে অধিদপ্তরের টিম।

বিষয়টি নিশ্চিত করেন ভোক্তা অধিকার অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুল ইসলাম।

তিনি বলেন, পাহাড়তলী বাজারের সিরাজ স্টোরের তিনটি গোডাউন থেকে ১৫ হাজার লিটার সয়াবিন তেল জব্দ করা হয়েছে। অভিযান এখনও চলছে। অভিযান শেষে বিস্তারিত বলা হবে।

এর আগে গতকাল ষোলশহর কর্ণফুলী মার্কেটে ১ হাজার ৫০ লিটার তেল জব্দ করে ভোক্তা অধিকার এর টিম। শনিবার রাতে ফটিকছড়িতে ২ হাজার ৫০০ লিটার এবং শুক্রবার খাগড়াছড়িতে ৫৭ হাজার লিটার তেল জব্দ করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিকার অধিদপ্তরের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, বাজারে কৃত্রিম সংকট তৈরি করে বেশি মুনাফা আদায়ের উদ্দেশ্যে তেলের বোতলগুলো ঈদের আগেই মজুত করা হয়েছিল। আমাদের অভিযান অব্যাহত থাকবে।


আরও খবর



বাগেরহাটে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ এপ্রিল ২০২২ | ৬৪৫জন দেখেছেন
আব্দুল্লাহ আল মামুন

Image

বাগেরহাটের শরণখোলা উপজেলার খোন্তাকাটা ইউনিয়নের পূর্ব রাজৈর গ্রামের বলেশ্বর নদীর চরের ছইলা বাগান থেকে অজ্ঞাত পরিচয়ের এক নারীর (৭০) মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ছইলা গাছের শ্বাসমূলে আটকে থাকা অবস্থায় বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে লাশটি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, মানসিক ভারসাম্যহীন (পাগল) ওই বৃদ্ধা ১০-১২ বছর আগে শরণখোলায় এসে আশ্রয় নেন। তার বেশিরভাগ সময় কেটেছে উপজেলা পরিষদ সংলগ্ন বান্দাঘাটা এলাকাতেই। শান্ত স্বভাবের এই বৃদ্ধা শেষ দিকে এসে পায়ে ভর করে চলতে পারতেন না। দুই হাতে ভর করে চলতেন। লোকজন যে যা দিত তাই খেতেন।

বলেশ্বর নদীতে মাছ ধরা জেলে সাইফুল ইসলাম জানান, বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে নদের পারে নোঙর করে রাখা তার মাছধরা নৌকার কাছে গেলে লাশটি দেখতে পান তিনি। বলেশ্বর পারের বাসিন্দা মো. শাহ আলম জানান, তিনি সকাল ১১টার দিকে বেড়িবাঁধের ওপর দেখেছেন ওই বৃদ্ধাকে। আকলিমা বেগম নামে এক নারী জানান, আগেরদিন (বুধবার দুপুরে) তিনি ওই পাগল বৃদ্ধাকে খাবার খেতে দিয়েছেন। তাদের ধারণা, হয়তো গোসল করেত নেমে জোয়ারের স্রোতের টানে নদীতে পড়ে তার মৃত্যু হয়েছে।

শরণখোলা থানার ওসি মো. ইকরাম হোসেন জানান, লাশ উদ্ধার করে থানায় রাখা হয়েছে। শুক্রবার সকালে ময়নাতদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠানো হবে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা রেকর্ড করা হয়েছে। নিহত বৃদ্ধা মানসিক ভারসাম্যহীন ছিলেন। তার নাম-পরিচয় পাওয়া যায়নি।


আরও খবর



খারকিভে ফের ক্ষেপণাস্ত্র হানা

প্রকাশিত:সোমবার ২৩ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ২৩ মে ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উত্তর খারকিভকে রুশ সেনা-মুক্ত করার পরেও মস্কোর হামলা অব্যাহত। রাশিয়ার ছোড়া ক্ষেপণাস্ত্র আছড়ে পড়ে খারকিভের সদ্য পুনর্নির্মিত সাংস্কৃতিক কেন্দ্রে। একটি শিশু-সহ অন্তত ৮ জন গুরুতর জখম হয়েছেন। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি শনিবার ফের বলেছেন, একমাত্র কূটনৈতিক পথ ছাড়া যুদ্ধ থামানো সম্ভব নয়। এ ছাড়া একমাত্র রাশিয়ার মন বদলালে বা রাশিয়ার নেতৃত্বের পরিবর্তন ঘটলে কিছু পথ মিলতে পারে। তবে দূরদূরান্তে তেমন কোনও ইঙ্গিত নেই।

পূর্ব ইউক্রেনের ডনবাস অঞ্চল রাশিয়ার নিয়ন্ত্রণে। এই এলাকার বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলি মস্কোর সমর্থনে রয়েছে। আন্তর্জাতিক সংগঠনগুলি জানিয়েছে, তারা রাশিয়ার আগ্রাসন মানে না। ইউক্রেনের হাত থেকে ছিনিয়ে নেওয়া কোনও এলাকা রাশিয়া যদি তাদের মানচিত্রে ঢোকাতে চায়, তাকে মান্যতা দেবে না জি-৭, ইউরোপীয় ইউনিয়ন। কিন্তু চাপের মুখেও রাশিয়াকে প্রতিহত করা যে সহজ নয়, তা বুঝতে পারছেন জ়েলেনস্কি। তাই শান্তি চুক্তির বিষয়ে এখনও জোর দিচ্ছেন তিনি।

তবে একই সঙ্গে খারকিভের ঘটনায় ক্ষোভ প্রকাশ করতেও ছাড়েননি জ়েলেনস্কি। সোশ্যাল মিডিয়ায় তিনি লিখেছেন, সদ্য সংস্কার করা লোজ়োভা শহরের সাংস্কৃতিক কেন্দ্রটিকে নিশানা করেছে রাশিয়া। সম্পূর্ণ বুদ্ধিহীন অসৎ কাজ। পরপর তিনটি ক্ষেপণাস্ত্র হানা চালায় রাশিয়া। খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবোভ জানিয়েছেন, একটি ১১ বছরের বালিকা জখম হয়েছে লোজ়োভার ওই হামলায়। আরও সাত জনের শরীরে বোমার শার্পনেল ঢুকেছে। সাংস্কৃতিক কেন্দ্রটিতে আগুন ধরে যায়। আশপাশের বাড়িগুলিও ক্ষতিগ্রস্ত হয়েছে। সোশ্যাল মিডিয়ায় জ়েলেনস্কি লিখেছেন, মানবিকতা, শিক্ষাক্ষেত্র, সংস্কৃতি, দখলদারদের হামলায় কিছু অক্ষত নেই।

বিস্ফোরণের একটি ভিডিয়োও শেয়ার করেছেন জ়েলেনস্কি। তাতে দেখা যাচ্ছে, পুরু কালো ধোঁয়ায় ঢেকেছে আকাশ। আশপাশে বসতি এলাকা। দুটি গাড়ি দ্রুত গতিতে আক্রান্ত এলাকা ছেড়ে বেরিয়ে যাওয়ার চেষ্টা করছে। রাশিয়ার বিরুদ্ধে বারবার জনবসতি এলাকায় হামলার চালানোর অভিযোগ জানিয়ে আসছে ইউক্রেন। একাধিক প্রমাণও দাখিল করেছে তারা। যদিও অভিযোগ মানতে রাজি নয় মস্কো। রাশিয়ার মতে, এটি ইউক্রেনের মাটিতে বিশেষ অভিযান। ইউক্রেনকে আরও ৪০০০ কোটি ডলার অর্থসাহায্য ঘোষণার চুক্তিপত্রে শনিবার সই করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন।


আরও খবর