আজঃ বুধবার ২৫ মে ২০২২
শিরোনাম

সিলেটে হকার্স মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট

প্রকাশিত:সোমবার ০২ মে 2০২2 | হালনাগাদ:সোমবার ০২ মে 2০২2 | ৪৪৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট নগরীর লালদীঘির হকার্স মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

রবিবার দিবাগত রাত ৩টা ১৮ মিনিটের দিকে মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ব্যবসায়ীদের আশঙ্কা আগুনে মার্কেটের কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হবে।

সিলেট ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার মামুন পারভেজ জানান, সিলেটের সবচেয়ে বড় এ মার্কেটে রাত ৩টা ১৮ মিনিটের দিকে আগুন লাগে। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষতির পরিমাণ সম্পর্কে কিছুই জানতে পারিনি।

তিনি আরও বলেন, হকার্স মার্কেট এলাকায় শতাধিক দোকান রয়েছে। একাধিক গলিতে আগুন ছড়িয়ে পড়েছে। এর মধ্যে ৫নং গলিতে আগুনের পরিমাণ বেশি। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি। পরে বিস্তারিত জানানো হবে।


আরও খবর



অবশেষে কমল এলপি গ্যাসের দাম

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | ৫৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অবশেষে রান্নার এলপি গ্যাসের (তরল পেট্রোলিয়াম গ্যাস) দাম কমল। পরপর তিন মাস বাড়ার পর মে মাসের জন্য গ্যাসের দাম কমিয়েছে এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। প্রতি কেজি এলপিজির দাম ১১৯ টাকা ৯৪ পয়সা থেকে কমিয়ে ১১১ টাকা ২৬ পয়সা করা হয়েছে।

প্রতি কেজিতে ৮ টাকা ৬৮ পয়সা দাম কমেছে। এতে প্রতি ১২ কেজির সিলিন্ডারের দাম ১ হাজার ৪৩৯ টাকা থেকে কমিয়ে ১ হাজার ৩৩৫ টাকা হয়েছে। একই সঙ্গে কমানো হয়েছে পরিবহনে ব্যবহৃত এলপি গ্যাসের দামও যা অটোগ্যাস নামে প্রচলিত। বৃহস্পতিবার অনলাইনে বিইআরসি আয়োজিত সংবাদ সম্মেলনে এই দাম ঘোষণা করা হয়। নতুন নির্ধারিত দাম আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে কার্যকর হবে।

আন্তর্জাতিক বাজারের দাম এবং ডলারের বিপরীতে টাকার মূল্যায়নের ওপর নির্ভর করে এই দাম নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে মে মাসের জন্য অটোগ্যাসের দাম প্রতি লিটার ৬৭ টাকা ২ পয়সা থেকে কমিয়ে ৬২ টাকা ২১ পয়সা নির্ধারণ করা হয়েছে।


আরও খবর
যশোরে ১০ ঢাকায় ৮০

বুধবার ২৫ মে ২০২২




ধামরাইয়ে ছেলের হাতে বাবা খুন

প্রকাশিত:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৫ মে ২০২২ | ৪২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর ধামরাইয়ে পালক ছেলের হাতে বাবাকে খুনের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে উপজেলার কুশুরা ইউনিয়নের বুচারবাড়ি গ্রামে এ ঘটনা ঘটে। পরে অভিযুক্ত ছেলে নুর মোহাম্মদকে (৪০) এলাকাবাসী আটকের পর পুলিশে সোপর্দ করেছে।

জানা গেছে, ধামরাইয়ের কুশুরা ইউনিয়নের বুচারবাড়ি গ্রামের মৃত কালু দেওয়ানের ছেলে দিদার দেওয়ান (৭০) নিজের সন্তান না হওয়ায় প্রায় ৪০ বছর আগে নুর মোহাম্মদকে পালক আনেন। এরপর সে নিজের সন্তানের মতো লালন-পালন করে তাকে বড় করে তোলেন। এরপর বিয়ে করিয়ে নিজ বাড়িতেই ঠাঁই দেন। এসময় দিদার দেওয়ান আরেকটি বিয়ে করেন। এ ঘরে তার দুটি পুত্র সন্তান হয়। সব মিলিয়ে তারা একই বাড়িতে বসবাস করেন।

গত কয়েকদিন ধরে নুর মোহাম্মদ নিজ নামে জমি চাইলে বাবা দিদার দেওয়ানের সাথে তার বিরোধ হয়। এ সূত্র ধরে বৃহস্পতিবার সকালে বাড়ির সামনে তর্কের একপর্যায়ে বাবাকে মারধর শুরু করে এবং হাতে থাকা শাবল দিয়ে তাকে আঘাত করলে ঘটনাস্থলেই মারা যায় সে। এ ঘটনায় এলাকাবাসী তাকে আটক করে ধামরাই থানা পুলিশে খবর দিয়ে সোপর্দ করে। আর খুন হওয়া দিদার দেওয়ানের লাশ উদ্ধার করে পুলিশ।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুর রহমান জানান, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। আর খুনিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।


আরও খবর



এমসি কলেজের হোস্টেল থেকে ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:বুধবার ২৫ মে ২০২২ | হালনাগাদ:বুধবার ২৫ মে ২০২২ | ১৩৫জন দেখেছেন

Image

সিলেট প্রতিনিধি:

সিলেটের এমসি কলেজের নতুন হোস্টেল থেকে স্মৃতি রানী দাস (২০) নামে এক ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (২৫ মে) সকালে হোস্টেলের চার তলার একটি কক্ষ থেকে লাশ উদ্ধার করে পুলিশ।

স্মৃতি রানী দাস এমসি কলেজের ইংরেজি প্রথম বর্ষের শিক্ষার্থী। তিনি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার যুগল কিশোর দাসের মেয়ে।

এমসি কলেজের সহযোগী অধ্যাপক মো: তৌফিক এজদানী চৌধুরী জানান, স্মৃতি নামের ওই ছাত্রী নতুন ছাত্রী হোস্টেলের (চার তলায়) সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ধারণা করা হচ্ছে, রাতেই স্মৃতি আত্মহত্যা করেছে। সকালে অন্যান্য শিক্ষার্থী তার ঝুলন্ত লাশ দেখতে পান। পরে পুলিশকে বিষয়টি জানানো হয়। ওই শিক্ষার্থীর অভিভাবকদের খবর দেয়া হয়েছে।

পুলিশ জানায়, হোস্টেলের চার তলায় সিলিং ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় স্মৃতিকে দেখতে পান অন্য শিক্ষার্থীরা। ধারণা করা হচ্ছে, তিনি রাতে আত্মহত্যা করেছেন।

শাহপরাণ (র.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিসুর রহমান জানান, সুরতহাল শেষে লাশ ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।


আরও খবর



পঞ্চগড়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু

প্রকাশিত:সোমবার ০৯ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ০৯ মে ২০২২ | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পঞ্চগড়ে পৃথক স্থানে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৯ মে) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের কাউরগছ গ্রামে ও পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের দলুয়াপাড়া গ্রামে ঘটনা ঘটে।

নিহতরা হলো- তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের কাউরগছ গ্রামের রফিকুল ইসলামের ছেলে নাহিদ (৭) ও পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের দলুয়াপাড়া গ্রামের রুবেল ইসলামের ছেলে ইব্রাহিম (২) । 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, কাউরগছ গ্রামে বাড়ির বাইরে খেলা করছিল নাহিদ। একপর্যায়ে সে পুকুরের পানিতে পড়ে যায়। এসময় স্থানীয়রা দ্রুত তাকে উদ্ধার করে স্থানীয় পল্লী চিকিৎসকের কাছে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

অপরদিকে শিশু ইব্রাহিম নিজ বাড়ি আঙিনায় খেলা করছিল। খেলতে খেলতে একপর্যায়ে সে বাড়ির পাশের পুকুরে পড়ে যায়। এদিকে তার বাড়ির লোকজন তাকে দেখতে না পেয়ে অনেক খুঁজাখুঁজির পর বাড়ির পাশে পুকুরে তাকে ভাসতে দেখে। পরে স্থানীয়দের সহযোগিতায় পরিবারের লোকজন তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা ও তেঁতুলিয়ার ভজনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মুসলিম উদ্দিন পুকুরের পানিতে পড়ে ওই দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  


আরও খবর



ভয় কাটিয়ে মোস্তাফিজদের জয়

প্রকাশিত:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | হালনাগাদ:শুক্রবার ২৯ এপ্রিল ২০২২ | ৫১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দিল্লি ক্যাপিটালসের জার্সিতে দুর্দান্ত সময় কাটাচ্ছেন মুস্তাফিজুর রহমান। কলকাতা নাইটরাইডার্সের বিপক্ষেও মুস্তাফিজের শুরুটা হয়েছিল দারুণ। তবে শেষটা হয়েছে আরও অবিশ্বাস্য। ১ রান দিয়ে ৩ উইকেট তুলে নিয়েছেন এই টাইগার পেসার। তাতেই কলকাতাকে দেড়শর বৃত্তে আটকে রাখে দিল্লি।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ওয়াংখেড় স্টেডিয়ামে টস জিতে বোলিং নেয় দিল্লি। মুস্তাফিজ ম্যাজিকে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৪৬ রান করে কলকাতা।

১৯ ওভার শেষে কলকাতার রান ছিল ৫ উইকেটে ১৪৪। আর ২০ ওভার শেষে রান হয় ৮ উইকেটে ১৪৬। নেপথ্যে মুস্তাফিজ।

প্রথম বলে নীতিশ রানা সিঙ্গেল নিয়ে স্ট্রাইক দেন রিঙ্কু সিংকে। মুস্তাফিজের শর্ট লেন্থের ইয়র্কার বলে মারতে গিয়ে লং অফে ধরা পড়েন রিঙ্কু। তৃতীয় বলে অতিরিক্ত থেকে ১ রান নেন নতুন ব্যাটসম্যান উমেশ যাদব। স্ট্রাইক পেয়ে রানা মুস্তাফিজের কাছে হার মানেন। কাভারে দারুণ ক্যাচ ধরেন সাকারিয়া।

৩৪ বলে ৫৭ রান করে কলকাতার হাল ধরেন রানা। কিন্তু শেষটা সুন্দর করতে পারেননি। ক্রিজে এসেই মুস্তাফিজের পঞ্চম বলে বোল্ড হন টিম সাউদি। হ্যাট্রিকের সম্ভাবনা জাগিয়েও পারেননি মুস্তাফিজ, শেষ বলে কোনো রান নিতে পারেননি হারশিত রানা।

৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন মুস্তাফিজ। ১৪ রান দিয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন কুলদীপ যাদব। এ ছাড়া ১টি করে উইকেট নেন চেতন সাকারিয়া ও অক্ষর প্যাটেল।

 


আরও খবর