আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

শিক্ষকের বিরুদ্ধে মেডিকেল ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ

প্রকাশিত:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:সোমবার ২৭ ডিসেম্বর ২০২১ | ৬৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট মেডিকেল কলেজ হাসপাতালের একজন শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ তুলেছেন ওই কলেজের এক ছাত্রী। এ ঘটনায় থানায় জিডি করেছেন তিনি।

ওই ছাত্রীর অভিযোগ, তাকে দীর্ঘদিন ধরে অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিলেন ওই শিক্ষক। তার বাসায় না এলে একই শিক্ষাবর্ষে অনেক বছর রেখে দেওয়ারও হুমকি দেন তিনি। সর্বশেষ গত ২২ ডিসেম্বর কলেজ থেকে বের করে দেওয়ারও হুমকি দেওয়ায় বাধ্য হয়ে থানায় জিডি করেন তিনি।

এদিকে ঘটনায় বিষয়টি কলেজের অধ্যক্ষকেও লিখিতভাবে জানিয়েছেন ওই শিক্ষার্থী। এ বিষয়ে কলেজ কর্তৃপক্ষ বলছে, অভিযোগ পাওয়ার পরই তদন্ত শুরু করেছে কলেজের যৌন নিপীড়ন প্রতিরোধ কমিটি।

অভিযোগ প্রসঙ্গে সংশ্লিষ্ট শিক্ষক বলেন, পরীক্ষায় ফেল করার কারণে তিনি এ অভিযোগ করে থাকতে পারেন। কলেজের পক্ষ থেকে এ বিষয়ে আমাকে কথা বলতে নিষেধ করা হয়েছে।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মো. আকতারুজ্জামান ইলিয়াস বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখার অনুমতি চেয়ে আদালতে আবেদন করা হয়েছে। আদালতের নির্দেশনা পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।


আরও খবর
ঘুষের টাকাসহ অফিস সহকারী মুন্নি আটক

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




ওটিটি-তে মুক্তির অপেক্ষায় সেরা যে পাঁচটি হিন্দি ছবি

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৩৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

একাধিক রাজ্যে প্রেক্ষাগৃহ বন্ধ। পশ্চিমবঙ্গ-সহ বেশ কিছু রাজ্যে দর্শক সংখ্যায় কাঁটছাঁট। করোনার ভয়ে হলমুখী না হওয়ার প্রবণতা তো আছেই। দেশ জুড়ে হু হু করে কোভিড সংক্রমণ ছড়াতেই মাথায় হাত বলিউডের প্রযোজক-পরিচালকদের। বড়সড় লোকসানের আশঙ্কায় ইতিমধ্যেই পিছিয়ে গিয়েছে দুই বড় বাজেটের ছবি জার্সি এবং আরআরআর-এর মুক্তি। আর এক বড় বাজেটের ছবি রাধেশ্যাম মুক্তি পাওয়ার কথা ওটিটি প্ল্যাটফর্মে, পে পার ভিউ বন্দোবস্তে। করোনা পরিস্থিতিতে বেশ কিছু ছবির মুক্তি পিছিয়ে যাওয়ার পাশাপাশি একগুচ্ছ ছবি ওটিটি-তে আনার কথা ভাবছেন নির্মাতারা। জেনে নেওয়া যাক সেই তালিকায় সেরা পাঁচটি বলিউড ছবির নাম।

ভুল ভুলাইয়া ২: ২০২০-র কোভিড পরিস্থিতিতে শ্যুটিং আটকে যাওয়া থেকে খোদ নায়ক কার্তিক আরিয়ানের সংক্রমণ ইতিমধ্যেই একাধিক বাধা এসেছে এই ছবির কাজে। এ বার নতুন করে করে করোনা-স্ফিতিতে মার্চে ছবির মুক্তি ঘিরে জট। অগত্যা ওটিটিতেই ছবিটি নিয়ে আসার কথা ভাবছেন প্রযোজক।

বধাই দো: অনির্দিষ্ট কালের জন্য প্রেক্ষাগৃহ বন্ধ। ক্ষতির আশঙ্কা-সহ একাধিক জটিলতা এড়াতে ওটিটি পর্দাতেই ছবি মুক্তির পথে হাঁটছেন নির্মাতারা। ২০১৮-র ছবি বধাই হোর সিক্যুয়েল এই ছবিটি। মুখ্য চরিত্রে থাকছেন রাজকুমার রাও এবং ভূমি পেডনেকর।

রানওয়ে ৩৪: অমিতাভ বচ্চন, অজয় দেবগণ, রকুলপ্রীত সিংহ অভিনীত অ্যাভিয়েশন থ্রিলার ছবির মুক্তি নির্ধারিত ছিল এপ্রিলে। আপাতত পরিস্থিতি দেখে ওটিটি-তেই ছবিটি নিয়ে আসার দিকে ঝুঁকছেন প্রযোজক-পরিচালক।

গুডবাই: বিগ বি অভিনীত এই ছবিটিও মুক্তি পেতে পারে ওটিটি-তেই। বিকাশ বহেল পরিচালিত এই ছবিতেই বলিউডে পা রাখবেন দক্ষিণী নায়িকা রশ্মিকা মনদান্নার। অন্যান্য চরিত্রে রয়েছেন নীনা গুপ্ত, পাভেল গুলাটি প্রমুখ।

পিপা: ইন্দো-পাক যুদ্ধের পটভূমিতে ব্রিগেডিয়ার বলরাম সিং মেহতার কাহিনি নিয়ে তৈরি এই ছবিটির ভিত্তি তাঁরই লেখা বই। ঈশান খট্টর অভিনীত, রাজা মেনন পরিচালিত এই ছবিটিও সম্ভবত মুক্তি পাবে ওটিটি-তে।


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




গণ-অভ্যুত্থান দিবস আজ

প্রকাশিত:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ২৪ জানুয়ারী ২০২২ | ২১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাঙালি জাতির স্বাধিকার আন্দোলনের অন্যতম প্রধান মাইলফলক ঊনসত্তরের ঐতিহাসিক গণ-অভ্যুত্থান দিবস আজ (সোমবার)। মুক্তিকামী নিপীড়িত জনগণের পক্ষে জাতির মুক্তি সনদ খ্যাত ছয় দফা এবং পরবর্তী সময়ে ছাত্র সমাজের দেওয়া ১১ দফা কর্মসূচির প্রেক্ষাপটে সংঘটিত হয়েছিল এ গণঅভ্যুত্থান।

দিবসটি পালন উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

রাষ্ট্রপতি তার বাণীতে ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে দায়িত্ব পালনের জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন। দিনটি মুক্তিসংগ্রাম ও স্বাধিকার আন্দোলনের ইতিহাসে স্মরণীয় হয়ে আছে উল্লেখ করে তিনি দেশের স্বাধিকার আন্দোলনে যারা শহীদ হয়েছেন, তাদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধানমন্ত্রী তার বাণীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণ করে  উন্নত, সমৃদ্ধ ও শান্তিপ্রিয় আধুনিক বাংলাদেশ গড়ে তোলার আহ্বান জানান। তিনি বলেন, ঊনসত্তরের গণ-অভ্যুত্থান বাংলাদেশের ইতিহাসে এক তাৎপর্যপূর্ণ অধ্যায়। বায়ান্নর ভাষা আন্দোলন, বাঙালির মুক্তি সনদ ছয় দফা, পরবর্তীকালে ১১ দফা ও ঊনসত্তরের গণ-অভ্যুত্থানের ধারাবাহিকতায় সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা অর্জন করেছি মহান স্বাধীনতা। পেয়েছি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র বাংলাদেশ।

ঐতিহাসিক ২০ জানুয়ারি ৬৯র গণ-অভ্যুত্থানের নায়ক শহীদ আসাদের আত্মদানের পর ২১, ২২, ২৩ জানুয়ারি শোক পালনের মধ্য দিয়ে ঢাকায় সর্বস্তরের জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ২৪ জানুয়ারি এ অভূতপূর্ব গণ-অভ্যুত্থানের সৃষ্টি হয়। এ গণ-অভ্যুত্থানের পথ বেয়ে রক্তাক্ত সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে বাঙালি জাতি মহান স্বাধীনতা অর্জন করে। 

ঊনসত্তরের এদিন ঢাকায় সচিবালয়ের সামনের রাজপথে নবকুমার ইনস্টিটিউটের নবম শ্রেণির ছাত্র কিশোর মতিউর ও রুস্তমসহ আরও কয়েকজন  শহীদ হন। প্রতিবাদে সংগ্রামী জনতা সেদিন সচিবালয়ের দেয়াল ভেঙে আগুন ধরিয়ে দেয়। বিক্ষুব্ধ জনগণ আইয়ুব মোনায়েম চক্রের দালাল, মন্ত্রী, এমপিদের বাড়িতে এবং তাদের মুখপত্র হিসাবে পরিচিত তৎকালীন দৈনিক পাকিস্তান ও পাকিস্তান অবজারভারে আগুন লাগিয়ে দেয়। জনগণ আইয়ুব গেটের নাম পরিবর্তন করে আসাদ গেইট নামকরণ করে।

দিবসটি উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন বিস্তারিত কর্মসূচি নিয়েছে।

নিউজ ট্যাগ: গণ-অভ্যুত্থান

আরও খবর
বেগম রোকেয়া দিবস আগামীকাল

বুধবার ০৮ ডিসেম্বর ২০২১

শুরু হলো মহান বিজয়ের মাস

বুধবার ০১ ডিসেম্বর ২০২১




দেশের বাজারে করোনার মুখে খাওয়ার ওষুধ

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৫০৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যুক্তরাষ্ট্রের তৈরি করোনাভাইরাসের মুখে খাওয়ার দুটি ওষুধ আজ থেকে দেশে বাজারজাত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। ওষুধ দুটি হলো- নিরমাট্রেলভির ও রেটিনোভি।

তিনি বলেন, এক ডোজের দাম হবে তিন হাজার টাকা। পাঁচ দিন খেতে হবে। মোট ৩০টি ট্যাবলেটের দাম হবে ১৬ হাজার টাকা। ওষুধগুলোর বাজারজাত করছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় মানিকগঞ্জ হিজুলী ডায়াবেটিক হাসপাতালে বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমার টিকা দিচ্ছি। বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। দেশে সংক্রমণ এখন বৃদ্ধি পাচ্ছে। আমাদের সর্তক থাকতে হবে। বিভিন্ন দেশে লকডাউন দিচ্ছে। আমরা ৩১ কোটি টিকার প্রতিশ্রুতি পেয়েছি, এর মধ্যে ক্রয়ও যুক্ত আছে। প্রায় ১৭ কোটি টিকা আমাদের হাতে চলে এসেছে। সাত কোটি প্রথম ডোজ ও পাঁচ কোটি দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে। জানুয়ারি থেকে নতুন উদ্যোগে টিকা কার্যক্রম চালু করছি। প্রতিটি ওয়ার্ডে টিকা দেওয়া হবে। নতুন বছর থেকে ১৫ হাজার ওয়ার্ডে ২৮ হাজার বুথে টিকা দেওয়া হবে। যাতে আমরা চার কোটি টিকা দিতে পারবো। আমাদের ভ্যাকসিনের কোনও অভাব নেই। সংক্রমণ ও মৃত্যুর হার কমিয়ে আনতে আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

জাহিদ মালেক বলেন, করোনা আক্রান্ত ব্যক্তিদের জন্য আমেরিকার তৈরি ওষুধ আমাদের দেশে বাজারজাতের অনুমোদন দেওয়া হয়েছে। ১২ বছরের বেশি বয়সী করোনা আক্রান্তরা এই ওষুধ সেবন করতে পারবেন। এটা আমাদের দেশের মাইলফলক, করোনা চিকিৎসার জন্য। এই ট্যাবলেটের কার্যকারিতা ৮৮ ভাগ বলে জানা গেছে। করোনার জন্য বিশ্বের যেকোনও দেশে নতুন ওষুধ বের হলে তা আমরা দ্রুত দেশে নিয়ে আসি মানুষের জন্য।

ডায়াবেটিক সমিতির সভাপতি ও মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় আরও বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মহীউদ্দীন, পৌর মেয়র রমজান আলী, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুদেব সাহা, ডায়াবেটিক সমিতির সহ-সভাপতি নীনা রহমান প্রমুখ।

বার্ষিক সাধারণ সভায় মুক্তিযোদ্ধাদের জন্য চিকিৎসা ক্ষেত্রে ৫০ ভাগ ও আজীবন সদস্যদের জন্য ২০ ভাগ ছাড়ের প্রস্তাব পাস হয়।


আরও খবর
করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২

করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৫ হাজার ৮০৭ জন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




ভারতে ৭ দিনে শনাক্ত বাড়ল ৪৩১ শতাংশ

প্রকাশিত:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ০৩ জানুয়ারী ২০২২ | ৪৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতে দ্রুত বাড়ছে করোনা শনাক্তের সংখ্যা। দেশটিতে গত সাত দিনে করোনার দৈনিক সংক্রমণ বেড়েছে ৪৩০ দশমিক ৮৩ শতাংশ। দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ২৮ ডিসেম্বর ভারতে দৈনিক করোনা শনাক্তের সংখ্যা ছিল ছয় হাজার ৩৫৮ জন। এরপর ৩ জানুয়ারি সেই সংখ্যা এক ধাক্কায় পৌঁছেছে ৩৩ হাজার ৭৫০ জনে। অর্থাৎ দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ৪৩১ শতাংশ।

নতুন করে শুরু হওয়া করোনার উল্লম্ফনে সংক্রমণের শীর্ষে রয়েছে দেশটির পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় এই রাজ্যে মোট ১১ হাজার ৮৭৭ জনের করোনা শনাক্ত হয়েছে। সংক্রমণের হিসেবে এরপরই রয়েছে পশ্চিমবঙ্গ। এই রাজ্যে এক দিনে মোট ছয় হাজার ১৫৩ জন সংক্রমিত হয়েছেন।

শনাক্তের সংখ্যা বাড়লেও, কমছে মৃত্যু। রোববার দেশটিতে করোনায় মারা গেছেন ২৮৪ জন। কিন্তু এর একদিন পরই অর্থাৎ সোমবার মৃতের সংখ্যা কমে হয়েছে ১২৩। একইসঙ্গে বাড়ছে দৈনিক সুস্থতার হারও।

গত ২৪ ঘণ্টায় ভারতে এক হাজার ৭০০ জনের ওমিক্রন শনাক্ত হয়েছে। ওমিক্রন শনাক্তের দিক দিয়েও শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে মোট ওমিক্রন শনাক্ত হয়েছে ৫১০ জনের। এরপরই রয়েছে দিল্লি। দেশটির এই রাজধানী শহরে ওমিক্রন আক্রান্ত হয়েছেন ৩৫১ জন।

করোনার লাগামছাড়া সংক্রমণে উদ্বেগ বাড়ছে পশ্চিমবঙ্গে। এ পরিস্থিতিতে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত সেখানে স্কুল-কলেজ বন্ধসহ বেশ কিছু বিধি-নিষেধ জারি করেছে রাজ্য সরকার।

নিউজ ট্যাগ: করোনাভাইরাস

আরও খবর
করোনায় আরও ২০ জনের মৃত্যু, শনাক্ত ১৫৪৪০

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২

করোনায় মৃত্যু ১৫, শনাক্ত ১৫ হাজার ৮০৭ জন

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




নোরা ফাতেহি করোনা আক্রান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | হালনাগাদ:বৃহস্পতিবার ৩০ ডিসেম্বর ২০২১ | ৬৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বলিউড অভিনেত্রী-নৃত্যশিল্পী নোরা ফাতেহি। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনি। তার শারীরিক অবস্থাও ভালো না।

ফটো ও ভিডিও শেয়ারিং সাইট ইনস্টাগ্রাম স্টোরিতে নোরা লিখেছেন, আমি ভালো নেই। এই মুহূর্তে কোভিডের সঙ্গে যুদ্ধ করছি। করোনা আমাকে কাবু করে দিয়েছে। চিকিৎসকরা দেখছেন, বিছানা ছেড়ে উঠতেই কষ্ট হচ্ছে। করোনা খুব দ্রুত ছড়াচ্ছে। ব্যক্তিভেদে এর প্রভাব ভিন্ন। আমার ওপর এর প্রভাব মারাত্মক। দয়া করে সবাই সাবধানে থাকবেন।

সম্প্রতি গুরু রান্ধওয়ার সঙ্গে নোরার ড্যান্স মেরি রানি মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে। এজন্য গত কয়েকদিন ধরে বিভিন্ন জায়গার এর প্রচারে অংশ নিয়েছেন। ধারণা করা হচ্ছে, এই সময়েই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন নোরা। যদিও অসুস্থ হওয়ার পর থেকে আর বাইরে বের হননি তিনি।

এদিকে নোরা ফাতেহি কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর থেকে বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। এই অভিনেত্রীও তার পক্ষ থেকে সকল সহযোগিতা করছেন।

চলতি বছরের মাঝামাঝি সময়ে বলিউডের অনেকেই করোনা আক্রান্ত হয়েছেন। মাঝে এর সংখ্যা কম থাকলেও সম্প্রতি তালিকায় কয়েকজন যোগ হয়েছেন। অভিনেত্রী কারিনা কাপুর থেকে শুরু করে অর্জুন কাপুর, রিয়া কাপুরও এই তালিকায় আছেন।

নিউজ ট্যাগ: নোরা ফাতেহি

আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২