আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

শেষের দিকে বিশ্বকাপে সাধারণ দর্শকদের জন্য বরাদ্দ টিকেট

প্রকাশিত:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৩ জুন ২০২২ | ২৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বকাপ শুরু হতে বাকি আর ১৫১ দিন। এর মাঝেই শুরু হয়ে গেছে উন্মাদনা। গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হবে এশিয়ার দেশ কাতারে। এই অঞ্চলের মানুষ এমনিতেই ফুটবল পাগল। আর যদি হয় বিশ্বকাপ তাহলে তো কথাই নেই!

এরই মধ্যে ঢেউ লেগেছে উন্মাদনার। সাধারণ দর্শকদের জন্য বরাদ্দ ২০ লাখ টিকেটের মধ্যে বিক্রি হয়ে গেছে ১২ লাখ টিকেট। এমনটাই জানিয়েছে আয়োজক ফিফা।

যদিও টিকিট বিক্রি হবে এপ্রিলের শেষ পর্যন্ত। বলা হচ্ছে, শেষ ধাপের টিকিটের জন্য জমা পড়েছে ২ কোটি ৩৫ লাখ আবেদন। কাতার বিশ্বকাপের আয়োজক কমিটির মহাসচিব হাসান আল থাওয়াদির দেওয়া তথ্য অনুযায়ী আর্জেন্টিনা, ব্রাজিল, ইংল্যান্ড, ফ্রান্স, মেক্সিকো, কাতার, সৌদি আরব এবং যুক্তরাষ্ট্র থেকে এসেছে সবচেয়ে বেশি আবেদন। হাসান আল থাওয়াদি বলেছেন, এরইমধ্যে বিক্রি হয়েছে প্রায় ১২ লাখ টিকেট। বিশ্বকাপের ম্যাচ দেখতে উন্মুখ হয়ে আছে সাধারণ দর্শকেরা।

থাওয়াদির আশা বিশ্বকাপ শুরুর আগেই শেষ হয়ে যাবে সব টিকিট। তার মতে, যারা আগে আবেদন করবেন তারাই পাবেন টিকিট। যদিও জানানো হয়নি শেষ ধাপের টিকিট কবে থেকে বিক্রি শুরু হবে। আগামী নভেম্বর-ডিসেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপ আসরে সব মিলে ২০ লাখ টিকিট বিক্রি করা হবে বলে জানানো হয়েছে।

২৮ দিন ব্যাপী এই গ্রেটেস্ট শো অন আর্থের জন্য প্রস্তুত আরব দেশ কাতার। বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা দর্শকদের জন্য হোটেল ছাড়াও বিভিন্ন রকম বাসস্থান তৈরি করেছে দেশটি। এমন কি দোহা বন্দরে চার হাজার কক্ষ বিশিষ্ট দুটি ক্রুজ জাহাজ রাখা হয়েছে।


আরও খবর



মেয়ে ইভাঙ্কার সাক্ষ্য প্রত্যাখ্যান করলেন ট্রাম্প

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৩৯০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

২০২১ সালের ৬ জানুয়ারি মার্কিন ক্যাপিটলে অভ্যুত্থানচেষ্টার’ কলকাঠি নেড়েছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কংগ্রেসনাল এক তদন্ত কমিটির সামনে এই বক্তব্য উঠে এসেছে। ওইদিন আইনপ্রণেতারা নির্বাচনে জো বাইডেনের বিজয় অনুমোদনে সমবেত হলে ডোনাল্ড ট্রাম্পের সমর্থকরা ক্যাপিটল ভবনে ঢুকে যান। প্রায় এক বছর তদন্তের পর ডেমোক্র্যাট নেতৃত্বাধীন যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভের সিলেক্ট কমিটি বৃহস্পতিবার সন্ধ্যায় শুনানি শুরু করে।

এটি শুরু হয় ট্রাম্পের ঘনিষ্ঠদের দেওয়া সাক্ষ্যের ভিডিও প্রচারের মধ্য দিয়ে। শুনানিতে ডোনাল্ড ট্রাম্পের মেয়ে ইভাঙ্কা ট্রাম্পের বক্তব্যের রেকর্ডিং শোনানো হয়েছে। ব্যাপক ভোট জালিয়াতির ভিত্তিহীন দাবি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার পর মেয়ে ইভাঙ্কার ওপর চটেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্রাম্পের মেয়ে ভোটে জালিয়াতির অভিযোগ অস্বীকার করেন। ইভাঙ্কা বলেছেন, তিনি বারবার ট্রাম্পকে বলেছেন- ব্যাপক ভোট জালিয়াতির যে অভিযোগ ট্রাম্প তুলেছেন, তা ঠিক নয়। আর তিনি নির্বাচনে হেরেছেন।

এ ছাড়া গত এপ্রিলে কমিটির কাছে ইভাঙ্কা ট্রাম্পের সাক্ষ্যের একটি ভিডিও দেখানো হয়। তাতে তার কাছে বিল বারের মন্তব্যের বিষয়ে জানতে চাওয়া হয়। ইভাঙ্কা বলেন, আমি অ্যাটর্নি জেনারেল বারকে সম্মান করি। তাই তিনি যা বলছেন, তা আমি মেনে নিয়েছি। মেয়ের ভিডিওটি সামনে আসার পর নিজের সোশ্যাল মিডিয়া সাইটে ক্ষোভে ফেটে পড়েন ট্রাম্প। এই তদন্তকে 'শয়তান খোঁজা' আখ্যা দেন।

ডোনাল্ড ট্রাম্প বলেন, ইভাঙ্কা ট্রাম্প নির্বাচনের ফলাফল দেখার বা গবেষণার সঙ্গে জড়িত ছিলেন না। তিনি অনেক আগেই বের হয়ে গেছেন এবং আমার মতে, শুধু বিল বার এবং অ্যাটর্নি জেনারেল হিসেবে তার অবস্থানের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার চেষ্টা করছেন। নির্বাচনে জালিয়াতি হয়েছে বলে আবারও জোর দিয়ে ট্রাম্প বিল বারকে কাপুরুষ’ আখ্যা দেন। ইভাঙ্কা ট্রাম্প তার বাবার প্রশাসনে প্রেসিডেন্টের উপদেষ্টা ছিলেন এবং ক্যাপিটলে হামলা শুরুর আগে হোয়াইট হাউসের বাইরে ট্রাম্প যে সমাবেশ করেছিলেন, তাতে তার সঙ্গেও ছিলেন।

নিউজ ট্যাগ: ইভাঙ্কা ট্রাম্প

আরও খবর



সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিদুর্ঘটনায় ফায়ার সার্ভিসের ৫ কর্মী নিহত

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৫ জুন ২০২২ | ৪৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিদুর্ঘটনায় এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ৫ জন কর্মী নিহত হয়েছেন। এর মধ্যে মনিরুজ্জামান নামের একজনের পরিচয় শণাক্ত করা গেছে। তিনি কুমিরা ফায়ার স্টেশনে নার্সিং অ্যাটেনডেন্ট হিসেবে কর্মরত ছিলেন। ফায়ার সার্ভিসের ১৫ জন কর্মী এখনো সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আরো ২ জন কর্মীর খোঁজ পাওয়া যাচ্ছে না। এছাড়া সাধারণ জনগণের মধ্যে ফায়ার সার্ভিসের কাছে থাকা তথ্য অনুযায়ী ১০ জন নিহত এবং ৯১ জন আহত হয়েছেন। সব মিলিয়ে ১৫ জন মারা যাওয়ার ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি, এনডিসি, পিএসসি, জি, এমফিল মহোদয় হতাহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

গত ৪ জুন (দিবাগত) রাতে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন লাগে। ফায়ার সার্ভিস প্রথম এ সংবাদ পায় ২১-২৫টায়। পর্যায়ক্রমে চট্টগ্রাম ও আশপাশের সকল ফায়ার স্টেশন দুর্ঘটনায় অংশগ্রহণ করে। দুর্ঘটনার একপর্যায়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটলে ফাস্টলাইনে কাজ করা কর্মীরা গুরুতর আহত হয়। এর মধ্যে ৫ জন কর্মীর মর্মান্তিক মৃত্যু হয়। আরো ১৫ জন কর্মী সিএমএইচসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। ২ জনের সংবাদ পাওয়া যায়নি। এখন পর্যন্ত ২৫টি ইউনিট দুর্ঘটনাস্থলে কাজ করছে। চট্টগ্রাম ছাড়াও কুমিল্লা, খাগড়াছড়িসহ বিভিন্ন আশপাশ এলাকা থেকে ফায়ার ইউনটি ঘটনাস্থলে নিয়োজিত করা হয়েছে। 

সবশেষ সীতাকুণ্ডের অগ্নিকাণ্ডে কাজ করতে ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ২০ জনের বিশেষ হ্যাজমট টিম চট্টগ্রামে যাচ্ছে। হ্যাজম্যাট (হ্যাজারডাস মেটারিয়াল) টিমে এসব সদস্য দেশে-বিদেশে বিশষভাবে প্রশিক্ষিত। খভর-ফায়ার সার্ভিস মিডিয়া সেল।


আরও খবর



ভারতে মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে ডিমলায় বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ জুন ২০২২ | ৮৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ডিমলা-নীলফামারী, প্রতিনিধি:

ভারতে ক্ষমতাসীন বিজেপির দুই নেতা কর্তৃক মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর অবমাননা স্বাভাবিকভাবে মেনে নিতে পারছে না বাংলাদেশের ধর্মপ্রাণ সাধারণ মানুষ। এ নিয়ে গত কয়েকদিন ধরে তীব্র সমালোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।অনেকে মহানবী (সা.) এর প্রতি ভালবাসা ও শ্রদ্ধা জানিয়ে বিভিন্ন পোস্টও দিচ্ছেন সোশ্যাল মিডিয়ায়।

 ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে শুক্রবার (১০ই জুন) বাদ জুম্মা বিক্ষোভ মিছিল করেছেন নীলফামারী ডিমলা উপজেলার ইসলামী আন্দোলন বাংলাদেশ এর ব্যানারে সর্বস্তরের তৌহিদী জনতা।

শুক্রবার নামাজের পর ডিমলা সদর ইউনিয়নের বাবুরহাট কেন্দ্রীয় জামে মসজিদ থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে  বিজয় চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় 'বিশ্বনবীর অপমান, সইবে নারে মুসলমান, 'ইসলামের শত্রুরা, হুঁশিয়ার সাবধান, ইত্যাদি স্লোগান দেন সর্বস্তরের তৌহিদী মুসলিম জনতা।

সমাবেশে আগত বক্তারা বলেন,  রাসুলকে (সা.) নিয়ে মিথ্যাচার করেছেন বিজেপির দুই নেতা। এর প্রতিবাদে মুসলমানরা আজ জেগে উঠেছে সারা দুনিয়ায়।

বক্তারা আরো বলেন, বিশ্বনবীকে নিয়ে কটূক্তি কোনোভাবে বরদাশত করা হবে না। সরকারের প্রতি আহ্বান থাকবে সরকারও এর প্রতিবাদ জানাবে।

সমাবেশে ডিমলা সদর ইউনিয়ন ছাড়াও পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার হাজারো মানুষ বিক্ষোভ মিছিল ও সমাবেশে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নূপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।


আরও খবর



এবার ভারতীয় ক্রিকেটের দিকে আঙ্গুল তুললেন আফ্রিদি

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বের সবচেয়ে দামি ক্রিকেট টুর্নামেন্ট সম্ভবত আইপিএল। শুধু টাকার দিক থেকেই নয়, প্রভাবের দিক থেকেও আইপিএল অনেক এগিয়ে। আইপিএল অনুষ্ঠিত হয় দুই থেকে আড়াই মাস সময় নিয়ে। এই সময়ে খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট হয় না।

বিশেষ করে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মতো দল, যাদের প্রচুর ক্রিকেটার আইপিএলে খেলেন, এই দলগুলো আইপিএল চলাকালে কোনো সিরিজ সাধারণত রাখতেই চান না। যা ক্রিকেটের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব ফেলছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

তার মতে, আন্তর্জাতিক ক্রিকেটে বড় প্রভাব বিস্তার করছে ভারত। তিনি বলেন, এটা আসলে বাজার আর অর্থনীতির ব্যাপার। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট বাজার হচ্ছে ভারত। তারা যেটাই বলে, সেটাই হবে।

এদিকে, আইপিএলের কারণে যাতে আন্তর্জাতিক ক্রিকেটে প্রভাব না পড়ে তা গুরুত্ব সহকারেই দেখছে আয়োজক কমিটি। আইপিএলের এই দীর্ঘ সূচির কারণে আন্তর্জাতিক ক্রিকেটের কোনো ক্ষতি হবে না বলেই মনে করেন জয় শাহ। সেই সঙ্গে আন্তর্জাতিক ক্রিকেটকে শক্তিশালী করতে ভারত নিয়মিত ছোটো দলগুলোর বিপক্ষে খেলবে বলেও জানিয়েছেন তিনি। এর উদাহরণ স্বরূপ আসন্ন আয়ারল্যান্ড সিরিজের কথা তুলে ধরেছেন তিনি।

নিউজ ট্যাগ: শহীদ আফ্রিদি

আরও খবর



চট্টগ্রাম বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বারসহ যাত্রী আটক

প্রকাশিত:বুধবার ০১ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ০১ জুন ২০২২ | ৩৭৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৪টি স্বর্ণের বারসহ শারজাহফেরত এক যাত্রীকে আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা। আজ বুধবার সকালে মো. সাইফুল ইসলাম নামের ওই যাত্রীকে আটক করা হয়। সাইফুল ইসলামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। তিনি সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এয়ার এরাবিয়ার একটি ফ্লাইটে দেশে আসেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর জানায়, সাইফুলের কাছে ৩ কেজি ৯৪৪ গ্রাম ওজনের স্বর্ণের বার পাওয়া যায়। এ ছাড়া তার কাছে স্বর্ণালংকারও পাওয়া যায়। সব মিলিয়ে তার কাছ থেকে চার কেজির বেশি সোনা উদ্ধার করা হয়, যার বাজারমূল্য ৩ কোটি ২০ লাখ টাকা।

বিষয়টি নিশ্চিত করে অধিদপ্তরের উপপরিচালক এ কে এম সুলতান মাহমুদ বলেন, শারজাহ থেকে এক যাত্রী স্বর্ণের বার নিয়ে দেশে আসবেন বলে তথ্য পাওয়া যায়। এ তথ্য পেয়ে অধিদপ্তরের মহাপরিচালক মোবারা খানম গতকাল মঙ্গলবার রাতে ঢাকা থেকে শুল্ক গোয়েন্দাদের একটি দলকে চট্টগ্রামে পাঠিয়ে দেন। আজ সকালে সোয়া সাতটার পর এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

উড়োজাহাজটি বিমানবন্দরে অবতরণের পরই শুল্ক গোয়েন্দারা সন্দেহভাজন যাত্রী সাইফুলকে তল্লাশি করেন। এ সময় তার কোমরে কালো টেপে মোড়ানো অবস্থায় ৩৪টি স্বর্ণের বারসহ স্বর্ণালংকার পাওয়া যায়। আটক যাত্রীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান অধিদপ্তরের উপপরিচালক।


আরও খবর