আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

শেরপুরে ট্রাকচাপায় কলা ব্যবসায়ী নিহত, আহত ৩

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ২৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

শেরপুরে ট্রাকের চাপায় আব্দুল করিম (৩২) নামে এক কলা ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও তিনজন। সোমবার (২০ জুন) রাত ১১টার দিকে শহরের নওহাটা এলাকার শেরপুর-ঝিনাইগাতী সড়কে এ সড়ক দুর্ঘটনা ঘটে।

নিহত আব্দুল করিম শহরের গৌরীপুর মহল্লার মো. চাঁন মিয়ার ছেলে ও পেশায় একজন কলা ব্যবসায়ী ছিলেন।

আহতরা হচ্ছেন- নকলা উপজেলার পিপড়ীকান্দি গ্রামের হাসমত আলীর ছেলে রুবেল (২৮), ঢাকা নবাবগঞ্জের আল-হাদিপুর গ্রামের শরিফুল ইসলাম সজিব এবং অটোচালক সদর উপজেলার কুমরী কাটাজান গ্রামের হাদিউল ইসলাম হাইদুল (৫৫)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাত ১১টার দিকে শেরপুর শহরের নওহাটা এলাকায় একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা একটি ব্যাটারিচালিত ইজিবাইককে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই মারা যায় ইজিবাইকের যাত্রী কলা ব্যবসায়ী আব্দুল করিম। এ সময় চালকসহ অপর দুই যাত্রী আহত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হতাহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে পাঠায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুর আহম্মেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।  


আরও খবর



মোহাম্মদপুরের ওসিকে মারধর

প্রকাশিত:শুক্রবার ১০ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১০ জুন ২০২২ | ৫৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজধানীর ঢাকা উদ্যান এলাকায় মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদকে মারধর করা হয়েছে। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

শুক্রবার (১০ জুন) দুপুরে নামাজের পর ইসলামি আন্দোলনসহ সমমনা দলগুলোর ডাকা বিক্ষোভ চলার সময় তার ওপর হামলা হয়। 

মহানবীকে নিয়ে ভারতের বিজেপি নেতার কটুক্তির প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে স্থানীয় একটি সংগঠন।

জানা গেছে, নামাজের পর ঢাকা উদ্যান এলাকায় বিক্ষোভ শুরু করলে মোহাম্মদপুর থানার ওসি তাদেরকে দ্রুততম সময়ে কর্মসূচি শেষ করতে অনুরোধ করেন। ওসি এ সময় সাদা পোশাকে ছিলেন। চিনতে না পেরে কিছু যুবক পেছন থেকে ওসির ওপর হামলা চালান ও মারধর করেন।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) কামরুজ্জামান বলেন, ওসি তাদেরকে কর্মসূচি শেষ করার অনুরোধ করে চলে আসছিলেন। তখন পেছন থেকে উৎসুক কিছু যুবক চিৎকার দিয়ে ওসির ওপর হামলা করেন। ওসি মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন।

ওসিকে প্রথমে চিকিৎসার জন্য সোহরাওয়ার্দী হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে আগারগাঁওয়ের নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়া হয়েছে। তিনি বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন, তবে তিনি শঙ্কামুক্ত বলেও জানান তিনি।

ডিএমপি মোহাম্মদপুর জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল বলেন, মহানবীকে কটুক্তির প্রতিবাদে ঢাকা উদ্যানে স্থানীয়দের একটি সংগঠন থেকে বিক্ষোভ করার প্রস্তুতি নেয়। তখন ওসি সাহেব তাদের দ্রুত সময়ে কর্মসূচি শেষ করার কথা বলেন। চলে আসার সময় কয়েকজন যুবক তার ওপর হামলা করে।

ওসি নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।


আরও খবর



সিলেটের ১৬ উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন

প্রকাশিত:শুক্রবার ১৭ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৭ জুন ২০২২ | ৪৭০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বন্যায় ভয়াবহ বিপর্যয়ের মধ্যে পড়া সিলেট বিভাগের ব্যাপক এলাকার বাসিন্দারা আরও বেকায়দায় পড়েছেন বিদ্যুৎ না থাকায়; এখন পর্যন্ত সুনামগঞ্জ জেলাসহ ১৬ উপজেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে বলে জানিয়েছেন বিভাগীয় কমিশনার।

শুক্রবার সিলেটের বিভাগীয় কমিশনার মুহাম্মদ মোশাররফ হোসেন জানান, গ্রিডে সমস্যা হওয়ায় সুনামগঞ্জের সব উপজেলাসহ বিভাগের ১৬ উপজেলা পুরোপুরি বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে।

সাম্প্রতিক বছরগুলোর মধ্যে ভয়াবহ বন্যার কবলে পড়া সিলেট বিভাগে পানি বাড়ছে। এতে বিদ্যুতের পাশাপাশি যোগাযোগ ব্যবস্থাও ভেঙে পড়তে শুরু করেছে। ইতিমধ্যে সিলেটের সঙ্গে সুনামগঞ্জের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সিলেট এম এ জি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর তিন দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। সেখানে রানওয়ের কাছাকাছি পানি এসে পড়েছে।

বিদ্যুতের কারণে নেটওয়ার্কের সমস্যায় ঠিকমত কাজ করছে না মোবাইল ফোনও। উদ্ধার যানের অভাবে ব্যাহত হচ্ছে উদ্ধারকাজ। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

শুক্রবার বিকালে বিভাগীয় কমিশনার মোশাররফ হোসেনের সঙ্গে মোবাইল ফোনে কথা বলার সময়ও নেটওয়ার্ক দুর্বলতার কবলে পড়তে হয়।

যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়েছে জানিয়ে তিনি বলেন, সুনামগঞ্জ থেকে সিলেট এখন একেবারেই বিচ্ছিন্ন। পুরো সুনামগঞ্জ জেলাসহ মোট ১৬টি উপজেলায় বিদ্যুৎ নেই। যার কারণে মোবাইল ফোন যোগাযোগও ব্যাহত হচ্ছে। কোনো কোনো জায়গায় কোনরকমে মোবাইল ফোনের নেটওয়ার্ক চালু রাখার ব্যবস্থা করা হয়েছে।

এর আগে বিদ্যুৎ মন্ত্রণালয়ের ফেইসবুক পেইজে জানানো হয়েছে, বন্যার পানি ছাতক ও সুনামগঞ্জ গ্রিড উপকেন্দ্রে প্রবেশ করায় নিরাপত্তার স্বার্থে ওই উপকেন্দ্র বন্ধ রাখা হয়েছে। সে কারণে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ।

অব্যাহত বৃষ্টিপাতের ফলে সিলেটের কুমারগাঁও উপকেন্দ্র ঝুঁকির মধ্যে আছে। যে কোনো সময় এই উপকেন্দ্রও বন্ধ করা প্রয়োজন হতে পারে।

বন্যাদুর্গত সিলেট ও সুনামগঞ্জে উদ্ধার ও ত্রাণকাজে সেনা সদস্যদের মাঠে নামানোর কথাও জানিয়েছেন বিভাগীয় কমিশনার।


আরও খবর



ডেঙ্গু জ্বরে ২৪ ঘণ্টায় ১৮ রোগী হাসপাতালে

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও ১৮ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে সারাদেশে মোট ১৮ জন নতুন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ১৭ জন ঢাকায় ও একজন রোগী ঢাকার বাইরে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশে সর্বমোট ৭৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ৭২ জন ও ঢাকার বাইরে তিনজন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।   

নিউজ ট্যাগ: ডেঙ্গু জ্বর

আরও খবর



ট্রাকের পেছনে পিকআপের ধাক্কা, নিহত ২

প্রকাশিত:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৯ জুন ২০২২ | ৩৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঝিনাইদহের শৈলকুপায় ট্রাকের পেছনে ধাক্কা দেওয়ায় পিকআপ ভ্যানের চালক ও হেলপারের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে উপজেলার চাঁদপুর নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছেন- পিকআপ ভ্যানচালক পাবনার ভাঙ্গুরার রফিকুল গাজির ছেলে বেলাল হোসেন ও হেলপার সিরাজগঞ্জ জেলার তাড়াশের উজ্জ্বল।

ঘটনার সত্যতা নিশ্চিত করে শৈলকুপা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সঞ্জয় কুমার দেবনাথ জানান, রাজশাহীর বাঘা উপজেলা থেকে আম নিয়ে একটি পিকআপ ভ্যান বরিশাল যাচ্ছিল। পথে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কের শৈলকুপা উপজেলার চাঁদপুর নামক স্থানে পৌঁছালে পিকআপ ভ্যানটি বালিভর্তি ট্রাকের পেছনে ধাক্কা দেয়। এতে পিকআপের চালক ও হেলপার গুরুতর আহত হন।

খবর পেয়ে শৈলকুপা ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে তাদের উদ্ধার করে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


আরও খবর



বিয়ের জন্য মেয়েরা যেমন ছেলে পছন্দ করে

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জীবনসঙ্গীকে নিয়ে মেয়েদের মনে থাকে অনেক প্রত্যাশা। পুরুষের কিছু গুণ তাদের মুগ্ধ করে, আকৃষ্ট করে। কিছু বৈশিষ্ট্য আছে যা একজন পুরুষের মাঝে থাকলে তাকে জীবনসঙ্গী হিসেবে সহজে গ্রহণ করে নেয়। একজন পুরুষের মধ্যে মেয়েরা কোন বিষয়গুলো প্রত্যাশা করে তা জানা আছে কি? চলুন জেনে নেওয়া যাক বিয়ের জন্য মেয়েরা যেমন ছেলে পছন্দ করে-

পরিণত: ছেলেমানুষী স্বভাবের কোনো পুরুষকে মেয়েরা বিয়ের জন্য পছন্দ করবে না। কারণ তারা একটি আস্থা ও ভরসার জায়গা খুঁজে পেতে চায়। সেটি খুঁজে পেলে সহজেই তাকে জীবনসঙ্গী হিসেবে গ্রহণ করা যায়। তাই আবেগের দিক থেকে চঞ্চল জীবনসঙ্গী মেয়েরা চায় না। বরং তারা পুরুষের মধ্যে খোঁজেন পরিণতমনস্কতা। আবেগ নিয়ন্ত্রণ করতে পারে, এমন পুরুষই তাদের বেশি পছন্দ।

যোগাযোগ রাখা: সম্পর্ক ভালো রাখার জন্য যোগাযোগ ধরে রাখা জরুরি। যদি পুরুষটি সব ধরনের সমস্যা ও অনুভূতি উপলবদ্ধি করতে পারে তাহলে সেই সম্পর্ক মজবুত হবে। কারণ মেয়েরা এমন কাউকে চায় যে সব সময় তার খোঁজ রাখবে। এভাবে খুব সহজেই মেয়েদের মন জয় করে নেওয়া যায়। কেবল সঠিকভাবে কথা বলেই সম্পর্কের অনেক সমস্যার সমাধান করা যায়।

প্রতিশ্রুতি: মেয়েরা প্রতিশ্রুতি চায়। অনিশ্চয়তার দোলাচলে তার দুলতে চায় না। তাই তারা এমন পুরুষকেই পছন্দ করে যে কথা দিয়ে কথা রাখে। যে প্রতিশ্রুতি রক্ষা করে, সে সম্পর্কও টিকিয়ে রাখবে বলেই মনে করে মেয়েরা।

সমস্যার সমাধান: মানসিক দিক দিয়ে শক্তিশালী পুরুষকে মেয়েরা পছন্দ করে। যার কাছে বিভিন্ন সমস্যার সমাধান পাওয়া যায়, জীবনসঙ্গী হিসেবে তাকে বেছে নেওয়াই যায়। যারা মেয়েদের সমস্যাগুলোর সমাধান করতে এগিয়ে আসে, তাদের বেশি পছন্দ করে মেয়েরা।

মন দিয়ে কথা শুনলে: মেয়েরা বলতে ভালোবাসে। তাই তারা চায়, জীবনসঙ্গী যেন তার কথাগুলো মন দিয়ে শোনে। তাইতো মন দিয়ে কথা শুনলে তাকে মন দিতে দেরি করে না তারা। কোনো পুরুষ মন দিয়ে কথা শুনলে নিজেকে তার চোখে গুরুত্বপূর্ণ বলে মনে করে মেয়েরা।

নিউজ ট্যাগ: জীবনসঙ্গী

আরও খবর
বিফ সাসলিক তৈরির রেসিপি

সোমবার ২৭ জুন ২০২২