আজঃ মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪
শিরোনাম

শেরপুর ঝিনাইগাতীতে এক কৃষকের লাশ উদ্ধার

প্রকাশিত:রবিবার ২৩ এপ্রিল 20২৩ | হালনাগাদ:রবিবার ২৩ এপ্রিল 20২৩ | অনলাইন সংস্করণ
ঝিনাইগাতী (শেরপুর) প্রতিনিধি

Image

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলাতে চাঁন মিয়া (৫২) নামে এক কৃষকের লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। রবিবার (২৩ এপ্রিল) দুপুরে উপজেলার কাংশা ইউনিয়নের নওকুচি সীমান্ত এলাকা থেকে ওই লাশ উদ্ধার করা হয়।

নিহত চাঁন মিয়া উপজেলার নলকুড়া ইউনিয়নের গজাড়িকুড়া গ্রামের জলিল মুন্সির ছেলে।

নিহতের ছেলে ইমরান হোসেন জানান, ঈদের আগের দিন শুক্রবার বিকালে বাড়ি থেকে বের হয়। রাতে আর বাড়ি ফিরে আসেনি। বহু খুঁজাখুঁজির পরও তাকে পাওয়া যায়নি। রবিবার দুপুরে স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে থানা পুলিশ লাশ উদ্ধার করে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভূইয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এবিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন


আরও খবর



বিএনপিকে নিষিদ্ধ করার চিন্তা আওয়ামী লীগ এখনো করেনি : কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৫ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে অনেকেই চিহ্নিত করেছে, তবে তাদের নিষিদ্ধ করার চিন্তা এখনো দলগতভাবে আওয়ামী লীগ করেনি।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সন্ত্রাসী দল- এটা কানাডার ফেডারেল আদালত এ রায় দিয়েছেন। যুক্তরাষ্ট্রে তারেক রহমানের প্রবেশ নিষিদ্ধ। আমেরিকার হোমল্যান্ড সিকিউরিটি এটা দিয়েছে। বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে অনেকেই চিহ্নিত করেছে। তবে তাদের নিষিদ্ধ করার চিন্তা দলগতভাবে আওয়ামী লীগ এখনো করেনি। এখানে আদালতের বিষয় আছে। আইন-আদালত তো মানতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জামিন প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আদালত স্বাধীনভাবে কাজ করছেন। আদালত জামিন দিয়েছেন। কাউকে জামিন দেওয়ার অর্থ এই নয়, তিনি অপরাধ থেকে সম্পূর্ণ মুক্ত। মামলা তো আছে, মামলা চলবে।

বিএনপি মহাসচিবের জামিনে মুক্ত হওয়ার পর দলটির আন্দোলন বেগবান হবে কি না- এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপির আন্দোলন বেগবান হতে হতে পতন হয়ে যাবে। এখন পতনের গভীর খাদ থেকে কে উদ্ধার করবে? আমরা তো প্রস্তুত, রাস্তায় সদাজাগ্রত প্রহরী শেখ হাসিনার জন্য।

ডামি নির্বাচন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, তারা যাকে ডামি নির্বাচন বলছে, তারা প্রমাণ হয়ে গেছে তারাই ডামি বিরোধীদল। তারা নিজেরাই ডামি। নির্বাচনে অংশগ্রহণই করেনি।

সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, দলের সংসদীয় মনোনয়ন বোর্ড যাচাই-বাছাই করে প্রার্থিতা চূড়ান্ত করেছে।


আরও খবর



ক্ষমতায় গেলে সবাইকে ক্ষমা করে দেবেন ইমরান খান

প্রকাশিত:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জানিয়েছেন, যদি তার দল আরেকবার ক্ষমতায় আসে; তাহলে তিনি কোনো রাজনৈতিক প্রতিশোধ নেবেন না। এর বদলে সবাইকে ক্ষমা করে দিয়ে পাকিস্তানের উন্নতির জন্য কাজ করবেন তিনি। 

গতকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে দেখা করতে যান পিটিআইয়ের জ্যেষ্ঠ নেতা আলী মুহাম্মদ খান। ওই সময় তাকে এ কথা জানান ইমরান খান।

আলী মুহাম্মদ খান আরও জানিয়েছেন, ইমরান খান তাকে বলেছেন, পাকিস্তানকে এগিয়ে নিতে হলে একটি ন্যায় ও সমন্বয়সাধন কমিটি গঠন খুবই গুরুত্বপূর্ণ।

এ ব্যাপারে মাইক্রো ব্লগিং সাইট এক্সে (সাবেক টুইটার) একটি পোস্ট করেছেন আলী মুহাম্মদ খান। তিনি ইমরান খানের বক্তব্য উদ্ধৃত করে লিখেছেন, ক্ষমতায় আসার পর, আমরা কোনো রাজনৈতিক প্রতিশোধ নেব না। আমরা দেশ ও জাতিকে সামনে এগিয়ে নেব, দেশ এবং জাতির উন্নয়নের জন্য।

ইমরান খান কারাগার থেকে আরও বলেছেন, আমাদের ন্যায় ও ক্ষমাশীলতার সঙ্গে এগিয়ে যেতে হবে। তেহরিক-ই-ইনসাফ, ক্ষমতায় আসার পর, পাকিস্তানকে রাজনৈতিক স্থিতিশীলতা এবং উন্নয়নের দিকে নিয়ে যাবে। কোনো প্রতিশোধ নয়।

তিনি আরও জানিয়েছেন, ইমরান খান দক্ষিণ আফ্রিকার প্রয়াত অবিসংবাদিত নেতা নেলসন ম্যান্ডেলার কথা উল্লেখ করেছেন। যিনি দেশকে গড়ার জন্য একটি ন্যায় ও সমন্বয়সাধন কমিশন গঠন করেছিলেন।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬ আসনের মধ্যে ২৬৫টি আসনে নির্বাচন হয়। এতে ইমরান খানের পিটিআইয়ের স্বতন্ত্র প্রার্থীরা ৯২টি আসনে জয় পায়। তবে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন না করায় তার দলের সরকার গঠনের সম্ভাবনা খুবই কম।

এবারের নির্বাচনে নওয়াজ শরীফের পাকিস্তান মুসলিম লীগ-এন (পিএমএলএন) দ্বিতীয় সর্বোচ্চ ৭৫টি আসন পেয়েছে। আর বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) পেয়েছে ৫৪টি আসন।

ধারণা করা হচ্ছে, পিপিপির সমর্থন নিয়ে পাকিস্তানে নতুন সরকার গঠন করবে পিএমএলএন। তবে এই সরকারের প্রধানমন্ত্রী হিসেবে নওয়াজ শরীফকে দেখা যাবে না।


আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪




সরকারি গাছ কাটার নিউজ সংগ্রহে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

প্রকাশিত:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রফিকুল ইসলাম, কুষ্টিয়া

Image

কুষ্টিয়ার কুমারখালীতে জিকে ক্যানালের রাস্তার সরকারি গাছ কাটার সময় সংবাদ সংগ্রহে গিয়ে লাঞ্ছিত হয়েছেন বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার প্রতিবেদক কেএইচ তুহিন আহমেদ।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) সকালের দিকে উপজেলার যদুবয়রা ইউনিয়নের বল্লভপুর শেট ও সাজিপাড়া গ্রামের মাঝামাঝি এলাকায় এই ঘটনা ঘটেছে।

ভুক্তভোগী এটিএন বাংলার প্রতিবেদক কেএইচ তুহিন আহমেদ জানান, যদুবয়রা ইউনিয়নের বল্লভপুর এলাকায় বেশ কয়েকদিন ধরে সরকারি গাছ নিধনের মহোৎসব এর সংবাদ পেয়ে ঘটনাস্থলে যান। এসময় ১০-১৫ বছরের পুরাতন একটি বটগাছ কাটার সময় ভিডিও সংগ্রহকালে যদুবয়রা ইউনিয়ন এর ২ নং ওয়ার্ড সদস্য ইমদাদুল হক খোকন ৪/৫ জনকে সাথে নিয়ে ভিডিও করায় বাধা সৃষ্টি করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এছাড়াও এটিএন বাংলার ক্যামেরা পার্সন সালাউদ্দিন আহমেদ মেজরের হাত থেকে ক্যামেরা ফেলে দেওয়া হয়। এসব বিষয়ে প্রতিবাদ করলে ইউপি সদস্য খোকন দেশীয় অস্ত্র নিয়ে চড়াও হয় এবং প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। পরবর্তীতে সংবাদ পেয়ে মাইটিভি প্রতিনিধি লিপু খন্দকার, এশিয়ান টিভি প্রতিনিধি কেএমআর শাহিন, আমার সংবাদ প্রতিনিধি মাসুদ রানাসহ স্থানীয় অন্যান্য গণমাধ্যমকর্মীরা ঘটনাস্থলে পোঁছে  স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করেন। এই ঘটনায় কুমারখালী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান।

এ বিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি খুব দ্রুত দোষীদের আটক পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আরও খবর



নির্বাচন নিয়ে যা বললেন পাকিস্তানের সেনাপ্রধান

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
আন্তর্জাতিক ডেস্ক

Image

পাকিস্তানের নির্বাচনের পর সরকার গঠন নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। নানান আলোচনা চলছে বিশ্ব সংবাদমাধ্যমগুলোতে। এই অবস্থায় এবারের নির্বাচন নিয়ে মুখ খুললেন পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল আসিম মুনীর।

পাকিস্তানে রাজনীতি ও সরকারের নিয়ন্ত্রণ সেনাবাহিনীর হাতে বলে মনে করা হয়। নির্বাচনের আগে বিশ্লেষকরা বলেছিলেন যে, সেনাবাহিনী নওয়াজ শরিফকে ক্ষমতায় বসানোর সব ব্যবস্থা করেছে। কিন্তু নির্বাচনে ভোটাররা চমকে দিয়েছে। তাদের পছন্দ ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্ররা। তাতে সরকার গঠনের পরিস্থিতি জটিল হয়ে উঠেছে। এখনও কারা কীভাবে সরকার গঠন করবে সে বিষয়টি পরিষ্কার নয়।

এমন অবস্থায় একটি বিবৃতি দিয়েছেন পাকিস্তান সেনাবাহিনীর প্রধান জেনারেল আসিম মুনির। তিনি বলেন, পাকিস্তানকে নির্বাচন-পরবর্তী নৈরাজ্য ও মেরুকরণ থেকে সরে আসতে হবে। খবর আল আরাবিয়্যার

শনিবার (১০ ফেব্রুয়ারি) এক সামরিক বিবৃতিতে আসিম মুনির বলেন, সাধারণ নির্বাচনের চূড়ান্ত ফলাফলের সাথে সাথে পাকিস্তানকে নৈরাজ্য ও মেরুকরণের রাজনীতি বাদ দিয়ে এগিয়ে যেতে হবে।

আসিম মুনির আরও বলেন, জাতির নৈরাজ্য ও মেরুকরণের রাজনীতি থেকে এগিয়ে যাওয়ার জন্য স্থিতিশীল হাত এবং একটি নিরাময় স্পর্শ প্রয়োজন।

জানা গেছে, পাকিস্তান জাতীয় পরিষদের মোট আসনসংখ্যা ৩৩৬টি। এর মধ্যে ২৬৬ আসনে সরাসরি ভোট হয়। ৭০টি আসন সংরক্ষিত। এসব আসনের মধ্যে ৬০টি নারীদের ও ১০টি সংখ্যালঘুদের। ২৬৬ আসনের একটিতে স্বতন্ত্র প্রার্থী গুলিতে নিহত হওয়ায় সেখানে নির্বাচন স্থগিত করা হয়েছে। ভোটগ্রহণ হয়েছে ২৬৫ আসনে।


আরও খবর
আইনি লড়াইয়ে বড় জয় পেলেন ট্রাম্প

মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪




বাণিজ্য মেলায় ৪০০ কোটি টাকার পণ্য বিক্রি

প্রকাশিত:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | হালনাগাদ:মঙ্গলবার ২০ ফেব্রুয়ারী ২০24 | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

এবারের বাণিজ্য মেলায় ৪০০ কোটি টাকার পণ্য বিক্রি হয়েছে, যা গতবছরের চেয়ে ১৫ শতাংশ বেশি। মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক মেলার সমাপনীতে ৩৯২ কোটি টাকার রপ্তানি আদেশও পাওয়া গেছে জানিয়েছে রপ্তানি উন্নয়ন ব্যুরো (ইপিবি)।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বাণিজ্য মেলার সমাপনী অনুষ্ঠানে বণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল আলম টিটু বলেন, আগামী বছরের পরিকল্পনা হল হস্তশিল্পকে এগিয়ে নিয়ে যাওয়া। একটি গ্রাম ও একটি পণ্য প্রকল্পকের হস্তশিল্প বর্ষ সফল করা হবে। এগিয়ে নিয়ে যাওয়া হবে। হস্তশিল্প বিদেশে রপ্তানির ও ব্যবস্থা করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এফবিসিসিআই সভাপতি মাহবুবুল আলম বলেন, কৃত্রিম সংকট কেউ সৃষ্টি করতে চাইলে তাদের বিরুদ্ধে জিরো টলারেন্স থাকতে হবে।

এসময় বিদেশী পণ্য আমদানী আরও কমানোর আহ্বান জানান তিনি।


আরও খবর