আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

সেনবাগে ১৪ চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর সেনবাগে তিনটি ইউনিয়নের ১৪ চেয়ারম্যান প্রার্থীর জামানত বাজেয়াপ্ত করা হয়েছে। এদের মধ্যে একজন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, দুজন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও ১১ জন স্বতন্ত্র প্রার্থী।

গত ১৫ জুন সেনবাগ উপজলার তিন ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। আইন অনুযায়ী- নির্বাচনে পোলকৃত মোট ভোটের আট ভাগের এক ভাগ না পেলে প্রার্থীদের জামানত বাজেয়াপ্ত হয়। 

উপজেলার কেশাপাড় ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ২৩৪টি। এর মধ্যে পোলকৃত মোট ভোট ১৫ হাজার ৪৩৮। আট শতাংশের কম ভোট পেয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মোশারফ হোসেন।  হাতপাখা প্রতীকে তিনি পেয়েছেন ৩৮০ ভোট, স্বতন্ত্র প্রার্থী খন্দকার জামসেদ টেলিফোন প্রতীকে ১১০ ভোট, শাহাদাত হোসেন সুমন ঘোড়া প্রতীকে ৫৩ ও মো. মামুন অটোরিকশা প্রতীকে ৭০ ভোট পেয়েছেন।

অর্জুনতলা ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ১৬ হাজার ৭৯৬টি। এর মধ্যে পোলকৃত মোট ১১ হাজার ২১০ ভোট। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবদুল ওহাব বিএসসি নৌকা প্রতীকে পেয়েছে ৯৯৪ ভোট, স্বতন্ত্র প্রার্থী আরিফ হোসেন সোহেল অটোরিকশা প্রতীকে ১০৫২, মির্জা মোহাম্মদ সোলাইমান আনারস প্রতীকে ৪০৬ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী গোলাম ছারোয়ার হাতপাখা প্রতীকে পেয়েছেন ২৩৪ ভোট।

মোহাম্মদপুর ইউনিয়নে মোট ভোটের সংখ্যা ২০ হাজার ৩৩১টি। এর মধ্যে পোলকৃত মোট ১১ হাজার ৪০৪ ভোট। আট শতাংশের কম ভোট পান স্বতন্ত্র প্রার্থী আবদুল হক। তিনি মোটরসাইকেল প্রতীকে ১ হাজার ১৫ ভোট, মোহাম্মাদ কামাল উদ্দিন আনারস প্রতীকে ২৪৫, একরামুল হক সোহাগ টেলিফোন প্রতীকে ৬৭৫, সাহেদুল করিম মারুপ টেবিল ফ্যান প্রতীকে ৩৬৩, সহিদুল ইসলাম শিমুল ঘোড়া প্রতীকে ৫৫৪ ও হুমায়ুন কবির অটোরিকশা প্রতীকে ৩৪১ ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের দায়িত্বে থাকা রিটানিং কর্মকর্তা মোহাম্মদ সাইফুল ইসলাম জানান, কোনো প্রার্থী কাস্টিং ভোটের ৮ ভাগের কম পেলে তার জামানত বাজেয়াপ্ত হবে। তাদের জামানতের টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।


আরও খবর



পদ্মা সেতুর উদ্বোধন: শেখ হাসিনাকে নেপালের অভিনন্দন

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ জুন ২০২২ | ২৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বাংলাদেশের জনগণকে অভিনন্দন জানিয়েছে নেপাল। দেশটির সরকারের পক্ষ থেকে পাঠানো এক বার্তায় এ অভিনন্দন জানানো হয়। আজ শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের ফেসবুক পেজ থেকে এ তথ্য জানা গেছে।

বার্তায় বলা হয়েছে, ‌শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে আত্মবিশ্বাস ও সফলতা অর্জন করছে তা আসলেই অভাবনীয়। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করতে পারায় আমরা শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন জানাই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার পদ্মা সেতুর উদ্বোধন করবেন। এদিন সকাল ১০টায় সেতুর মাওয়া প্রান্তে প্রথমে সুধী সমাবেশে অংশ নেবেন তিনি। এরপর টোল দিয়ে সেতুতে উঠে সেখানে থাকা উদ্বোধনী ফলক উন্মোচন করবেন।

পরে গাড়িতে করে সেতু পার হয়ে জাজিরায় আরেকটি ফলক উন্মোচন করবেন প্রধানমন্ত্রী। এদিন বিকেলে মাদারীপুরের শিবচরে জনসভায় অংশ নেবেন শেখ হাসিনা। আগামীকাল রোববারসকাল ৬টা থেকে নির্ধারিত টোল দিয়ে এ সেতুতে যানবাহন চলাচল শুরু হবে।


আরও খবর



কর্তৃপক্ষের কড়াকড়িতে বদলে গেল পদ্মা সেতুর চিত্র

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করার পরই পদ্মা সেতুতে ভিড় করেন উৎসুক জনতা। শুরু হয় নিয়ম ভাঙার হিড়িক। সেতুতে নেমে ছবি তোলা, টিকটক বানানো, নাটবল্টু খোলা, মূত্র বিসর্জন, টোল প্লাজার ব্যারিয়ার ভাঙন ও মালামাল-যন্ত্রপাতি চুরির মতো নানান ঘটনা ঘটেছে।

রোববার (২৬ জুন) সারাদিন এমন বিশৃঙ্খলায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়। তারপরেই নড়েচড়ে বসে কর্তৃৃপক্ষ। নির্দেশনা দেওয়া হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে চলবে না মোটরসাইকেল। ছবি তুললে গুনতে হবে জরিমানা। সোমবার ভোর ৬টা থেকেই সতর্ক অবস্থানে রয়েছে কর্তৃপক্ষ।

নির্দেশনা মোতাবেক, সেতুতে কোন মোটরসাইকেল চলতে দেওয়া হচ্ছে না। এমনকি কাউকে পায়ে হেঁটেও পার হতে দেয়া হচ্ছে না সেতু। শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ। মূলত কর্তৃপক্ষের কড়াকড়িতে পদ্মা সেতুর চিত্র পাল্টে গেছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ জুন) সেতু কর্তৃপক্ষ সেতু ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা গুলো হলো-

১. পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার।

২. পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটা সম্পূর্ণ নিষেধ।

৩. তিন চাকাবিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটোরিকশা ইত্যাদি), হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না।

৪. গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না।

৫. সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।


আরও খবর



বিফ সাসলিক তৈরির রেসিপি

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গরুর মাংস দিয়ে তৈরি করা যায় এমন অনেক পদের মধ্যে অন্যতম হলো বিফ সাসলিক। যারা একটু ব্যতিক্রমী স্বাদ পছন্দ করেন, তারা বাড়িতে তৈরি করতে পারেন এই খাবার। উৎসবে, অতিথি আপ্যায়নে রাখতে পারেন বিফ সাসলিক। একটু সময় নিয়ে তৈরি করলে এটি খেতে অত্যন্ত সুস্বাদু হয়। চলুন জেনে নেওয়া যাক বিফ সাসলিক তৈরির রেসিপি-

উপকরণ: হাড় ছাড়া গরুর পেছনের রানের মাংস- ১ কেজি, লবণ- ২ থেকে আড়াই চা চামচ, চিনি- ২ চা চামচ, সরিষাগুঁড়া- ১ চা চামচ, গোলমরিচ গুঁড়া- আধা চা চামচ, আদা বাটা- দেড় চা চামচ, রসুন বাটা- দেড় চা চামচ, মরিচের গুঁড়া- দেড় চা চামচ, দই- আধা কাপ, অয়েস্টার সস- আড়াই টেবিল চামচ, সরিষার তেল- আধা কাপ, টমেটো বাটা- আধা কাপ, পেঁপে বাটা- ২ টেবিল চামচ, গরম মসলা গুঁড়া- দেড় চা চামচ, জায়ফল গুঁড়া- সিকি চামচ, জয়ত্রী গুঁড়া- আধা চা চামচ, লবঙ্গ গুঁড়া- সিকি চা চামচ, টমেটো, পেঁয়াজ ও ক্যাপসিকাম- পরিমাণমতো, লম্বা বা মাঝারি কাঠি পরিমাণ অনুযায়ী (২৪ ঘণ্টা পানিতে ভিজিয়ে রাখুন)।

যেভাবে তৈরি করবেন: মাংস ছোট ছোট টুকরা করে ধুয়ে পানি ঝরিয়ে পাটায় হালকা ছেঁচে নিন। একটি বাটিতে আধা কাপ তেলের সঙ্গে টমেটো, পেঁয়াজ ও ক্যাপসিকাম ছাড়া বাকি সব উপকরণ একত্রে মিশিয়ে মাংসের সঙ্গে মাখিয়ে ১২ ঘণ্টা মেরিনেট করে রাখুন। দুই ঘণ্টা বাইরে মেরিনেটের পর ১০ ঘণ্টা ফ্রিজে রাখুন।  ক্যাপসিকাম ও টমেটো ধুয়ে বিচি ফেলে চৌকো করে কেটে নিন। পেঁয়াজ ছিলে ধুয়ে লম্বায় চার ভাগ করুন। এবারে একেকটি করে কাঠি নিয়ে প্রথমে মাংসের একটি টুকরো, তারপর টমেটো, পেঁয়াজ ও ক্যাপসিকাম গেঁথে এভাবে পরপর আরও একবার গেঁথে শেষে আরও একটি মাংসের টুকরো গাঁথুন। ননস্টিক ফ্রাইপ্যানে ১ টেবিল চামচ করে সরষের তেল দিয়ে চারটি করে কাঠি একবারে দিয়ে মৃদু আঁচে রাখুন। ঢেকে দেবেন। মাঝেমধ্যে ঢাকনা খুলে কাঠি ঘুরিয়েদেবেন। মাংস টমেটো, পেঁয়াজ ও ক্যাপসিকাম থেকে পানি ছাড়বে। সেদ্ধ হয়ে পানি টেনে হালকা লাল হলে নামিয়ে একটি ট্রেতে রাখুন। সব কটি ভাজা হয়ে গেলে আগুনে ঝলসে নিন। এতে স্বাদ আরও বাড়বে।

নিউজ ট্যাগ: বিফ সাসলিক

আরও খবর



প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন বুধবার

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৩৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আগামী বুধবার (২২ জুন) সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (২০ জুন) প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বিষয়টি নিশ্চিত করেছেন।

এম এম ইমরুল কায়েস বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২২ জুন (বুধবার) বেলা ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রেস কনফারেন্স (সংবাদ সম্মেলন) করবেন।

এদিকে মঙ্গলবার (২১ জুন) সিলেটের বন্যাদুর্গত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী। উলেখ্য, সিলেটে গত বুধবার বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। বৃহস্পতিবার তা ভয়াবহ রূপ নেয়। সেদিন বিকেল থেকে দ্রুত বাড়তে শুরু করে পানি। তলিয়ে যায় সিলেট নগরের বেশির ভাগ এলাকা। বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে কোম্পানীগঞ্জ ও গোয়াইনঘাট উপজেলা। এই দুই উপজেলার প্রায় পুরোটাই পানিতে তলিয়ে গেছে। সিলেট-কোম্পানীগঞ্জ আঞ্চলিক মহাসড়কও পানির নিচে। পানির কারণে শুক্রবার বিকেলে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।


আরও খবর



রাজধানীর যেসব মার্কেট বন্ধ সোমবার

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৪০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

আমাদের প্রতিদিনই জরুরি প্রয়োজনে কোথাও না কোথাও যেতে হয়। আসুন জেনে নেই আজ সোমবার রাজধানীর কোন কোন এলাকার দোকানপাট ও মার্কেট বন্ধ থাকবে।

বন্ধ থাকবে যেসব এলাকার মার্কেট:

আগারগাঁও, তালতলা, শেরেবাংলা নগর, শেওড়াপাড়া, কাজীপাড়া, পল্লবী, মিরপুর-১০, মিরপুর-১১, মিরপুর-১২, মিরপুর-১৩, মিরপুর-১৪, ইব্রাহীমপুর, কচুক্ষেত, কাফরুল, মহাখালী, নিউ ডিওএইচএস, ওল্ড ডিওএইচএস, কাকলী, তেজগাঁও ওল্ড এয়ারপোর্ট এরিয়া, তেজগাঁও ইন্ডাস্ট্রিয়াল এরিয়া, ক্যান্টনমেন্ট, গুলশান-১, ২, বনানী, মহাখালী কমার্শিয়াল এরিয়া, নাখালপাড়া, মহাখালী ইন্টার সিটি বাস টার্মিনাল এরিয়া, রামপুরা, বনশ্রী, খিলগাঁও, গোড়ান, মালিবাগের একাংশ, বাসাবো, ধলপুর, সায়েদাবাদ, মাদারটেক, মুগদা, কমলাপুরের একাংশ, যাত্রাবাড়ী একাংশ, শনির আখড়া, দনিয়া, রায়েরবাগ, সানারপাড়।

অর্ধদিবস বন্ধ থাকবে যেসব মার্কেট:

বিসিএস কম্পিউটার সিটি (আইডিবি), পল্লবী সুপার মার্কেট, মিরপুর বেনারসি পল্লী, ইব্রাহীমপুর বাজার, ইউএই মৈত্রী কমপ্লেক্স, বনানী সুপার মার্কেট, ডিসিসি মার্কেট গুলশান-১ এবং ২, গুলশান পিংক সিটি, মোল্লা টাওয়ার, আল-আমিন সুপার মার্কেট, রামপুরা সুপার মার্কেট, মালিবাগ সুপার মার্কেট, তালতলা সিটি করপোরেশন মার্কেট, কমলাপুর স্টেডিয়াম মার্কেট, গোরান বাজার, আবেদিন টাওয়ার, ঢাকা শপিং সেন্টার, আয়েশা মোশারফ শপিং কমপ্লেক্স, মিতালী অ্যান্ড ফ্রেন্ড সুপার মার্কেট।

নিউজ ট্যাগ: রাজধানী

আরও খবর