আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

সাউদিয়ার ত্রুটি: ৯ ঘণ্টা বিমানবন্দরে অপেক্ষায় ৪ শতাধিক হজযাত্রী

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ জুন ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

উড়োজাহাজে কারিগরি ত্রুটির কারণে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে শনিবার সন্ধ্যা ৬টার ফ্লাইট ছাড়তে পারেনি সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স (সাউদিয়া)। প্রায় ৯ ঘণ্টা ধরে ফ্লাইটের জন্য অপেক্ষা করে ভোগান্তিতে পড়েছেন চার শতাধিক হজযাত্রী।

সর্বশেষ রাত সাড়ে ১০টা পর্যন্ত সাউদিয়ার এসভি-৩৮১১ ফ্লাইটটি ঢাকা ছেড়ে যায়নি। শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, কারিগরি ত্রুটির কারণে নির্ধারিত সময়ে ছেড়ে যায়নি সাউদিয়ার ফ্লাইট। ১২টা ৪০ মিনিটে ফ্লাইটটির ঢাকা ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বিমানবন্দর সূত্র জানায়, সাউদিয়ার ফ্লাইটটি বিকেল ৫টা ৫০ মিনিটে ঢাকা থেকে জেদ্দার উদ্দেশে ছেড়ে যাওয়ার কথা ছিল। শনিবার দুপুর দেড়টা থেকে বিমানবন্দরে এসে বসে আছেন হজযাত্রীরা। যে উড়োজাহাজটি ঢাকায় এসে যাত্রী নেওয়ার কথা ছিল, সেটি এখনো ঢাকায় এসে পৌঁছায়নি।

চাঁদ দেখা সাপেক্ষে ৮ জুলাই সৌদি আরবে হজ শুরু হওয়ার কথা রয়েছে। এবার বাংলাদেশ থেকে ৫৭ হাজার ৫৮৫ জন হজে সৌদি যাওয়ার সুযোগ পাচ্ছেন। মোট হজ যাত্রীর অর্ধেক পরিবহন করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমান মোট ৬৫টি হজ ফ্লাইট পরিচালনা করবে এবং যাত্রীপ্রতি ভাড়া হবে ১ লাখ ৪০ হাজার টাকা।

যাদের বয়স ৬৫ বছরের নিচে, শুধু তারাই এবার হজে যাওয়ার সুযোগ পাচ্ছেন। তবে সবার অবশ্যই দুই ডোজ কোভিড টিকা নেওয়া থাকতে হবে। তাছাড়া যাওয়ার সময় কোভিড নেগেটিভ সনদ নিয়ে যেতে হবে, আর স্বাস্থ্যবিধি মানতে হবে কঠোরভাবে। ৫ জুন রোববার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রথম হজফ্লাইট পরিচালনা করে।


আরও খবর



বন্যা দুর্গতদের পাশে হানিফ সংকেত

প্রকাশিত:রবিবার ১৯ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ১৯ জুন ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সিলেট-সুনামগঞ্জের বন্যা গোটা দেশের জন্যই দুর্যোগ। তাই যে যার অবস্থান থেকে ওই অঞ্চলের মানুষকে সহযোগিতা করছেন। দেশের জনপ্রিয় ব্যক্তিত্বরাও পিছিয়ে নেই। নন্দিত উপস্থাপক হানিফ সংকেত জানিয়েছেন, তিনিও বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন। এছাড়া দেশের সামর্থ্যবান ও বিত্তবান মানুষের প্রতি তিনি আহ্বান জানিয়েছেন বন্যার্তদের পাশে দাঁড়াতে। রবিবার (১৯ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে এই আহ্বান জানান তিনি।

হানিফ সংকেত বন্যার পরিস্থিতি তুলে ধরে ফেসবুক পেজে লেখেন, আধ্যাত্মিক ঐতিহ্যের পুণ্য ভূমি, অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা পর্যটন নগরী সিলেটে ও সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যায় বিপর্যস্ত লাখ লাখ মানুষ। সময়ের সাথে সাথে বাড়ছে পানি, ডুবছে জনপদ, বাড়ছে দুর্ভোগ। বাড়ছে খাদ্য ও পানির চরম সংকট। যোগাযোগ ব্যবস্থাও প্রায় বিচ্ছিন্ন। এরই মধ্যে চলছে অবিরাম বর্ষণ। বন্যা পরিস্থিতির আরও অবনতির আশংকা। স্থবির হয়ে পড়েছে জনজীবন।

তিনি আরও লেখেন, মানবেতর জীবনযাপন করছেন পানিবন্দী অসহায় মানুষ। আমাদের ক্ষুদ্র সামর্থ্য দিয়ে আমরা কিছুটা হলেও চেষ্টা করছি দুর্গতদের পাশে দাঁড়াতে। দেশের সামর্থ্যবান ও বিত্তবান মানুষের প্রতি আহ্বান-আসুন সবাই মিলে এই অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়াই। বাড়িয়ে দেই সহযোগিতার হাত।


আরও খবর



পদ্মা সেতুর দুই থানা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পদ্মা সেতুর মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে ও শরীয়তপুরের জাজিরা প্রান্তে দুটি থানা উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (২১ জুন) বিকাল ৫ টা ১০ মিনিটে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে পদ্মা সেতু এলাকার নিরাপত্তার জন্য দুই প্রান্তে নির্মিত দুই থানা উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

থানা দুটির নাম হলো- পদ্মা সেতু উত্তর ও পদ্মা সেতু দক্ষিণ থানা। এরমধ্যে পদ্মা সেতু উত্তর থানা মুন্সীগঞ্জ ও দক্ষিণ থানা শরীয়তপুর প্রান্তে। উদ্বোধন উপলক্ষে মুন্সীগঞ্জ লৌহজং উপজেলার পদ্মা সেতুর টোলপ্লাজা সংলগ্ন পদ্মা সেতু উত্তর থানায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, পুলিশ সুপার আব্দুল মোমেন ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান প্রমুখ।

থানা দুটি নির্মাণে ব্যয় হয়েছে ৩৬ কোটি টাকা। ইতোমধ্যে থানা দুটিতে একজন করে ওসি, দুজন করে এসআই, তিন জন এএসআই ও ২০ জন করে কনস্টেবল নিয়োগ দিয়েছে পুলিশ হেডকোয়ার্টার।

উল্লেখ্য, ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১২টি পুলিশ হাসপাতাল, পুলিশের ছয়টি নারী ব্যারাক, ১২০ গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর প্রদান ও অনলাইন জিডি উদ্বোধন করেন। 


আরও খবর



ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭ জন হাসপাতালে ভর্তি

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭ জন নতুন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ১৭ জন নতুন রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে রোগী ভর্তি হয়েছেন। আর ঢাকার বাইরে সারাদেশে নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি।

বর্তমানে সারাদেশে সর্বমোট ১১৪ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১০৫ জন ও ঢাকার বাইরে সারাদেশে ৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৭ জুন পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৯৫৯ জন। একই সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫৪ জন রোগী। ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি বছরে একজন রোগীর মৃত্যু হয়েছে।   

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ছিল ২৮ হাজার ৪২৯ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।


আরও খবর



আশুলিয়ায় ২ যুবকের লাশ উদ্ধার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৬ জুন ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ঢাকার আশুলিয়ার দুই যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। আউকপাড়া আদর্শ গ্রাম ও সরকার মার্কেট এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করে পুলিশ।বৃহস্পতিবার সকালে এই দুটি লাশ উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ জানায়, আজ সকালে আশুলিয়া ইউনিয়নের আউকপাড়া আদর্শগ্রামে একটি বাড়ির ঘরে ২৫ বছর বয়সি এক যুবকের ধারালো অস্ত্র দিয়ে হাত ও পায়ের রগ কাটা অবস্থায় লাশ দেখতে পায় প্রতিবেশীরা। পরে আশুলিয়া থানা পুলিশকে খবর দিলে পুলিশ তার লাশ উদ্ধার করে।

স্থানীয়দের ধারনা নিহত ওই যুবক সবসময় মাদক সেবন করতেন তিনি নিজেই নিজের পায়ের ও হাতের রগ কেটে আত্মহত্যা করে থাকতে পারেন।

এছাড়া আশুলিয়া সরকার মার্কেট এলাকায় নারী ও শিশু কেন্দ্র হাসপাতালে বুধবার রাত ৯টার দিকে অজ্ঞাতনামা এক যুবকের লাশ অজ্ঞাতনামা লোকেরা ফেলে রেখে পালিয়েছে। সকালে আশুলিয়া থানা পুলিশ ওই হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে।

এটি কি হত্যাকাণ্ড নাকি মৃত্যু তা নারী ওশিশু হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ও থানা পুলিশ কহই মন্তব্য করেননি। তবে পুলিশ জানান,  নিহতের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। সেই সঙ্গে নিহতের পরিচয়ের জন্য খোঁজ খবরের চেষ্টা চলছে বলে তিনি জানান।


আরও খবর



৫০ লাশের ২৫টি শনাক্ত হয়নি, পরিচয় জানতে করা হবে ডিএনএ টেস্ট

প্রকাশিত:সোমবার ০৬ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ০৬ জুন ২০২২ | ৩৫৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারিতে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় নিহত ৫০ জনের মধ্যে অন্তত ২৫ জনের মরদেহ শনাক্ত করা যায়নি। অজ্ঞাত এসব মরদেহের ডিএনএ (ডিঅক্সিরাইবোনিউক্লিক অ্যাসিড) পরীক্ষা করা হবে। এ ব্যাপারে সোমবার ঢাকা থেকে একটি টিম আসার কথা। এরপর পরিবারের কাছে মরদেহ শনাক্ত করার প্রক্রিয়া গ্রহণ করা হবে। বর্তমানে মরদেহগুলো চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে।

জানা যায়, রবিবার রাত পর্যন্ত যাদের শনাক্ত করা হয়নি, তাদের আজ সোমবার ডিএনএ পরীক্ষা করা হবে। এ নিয়ে রবিবার বিকালে চমেক হাসপাতাল এলাকায় মাইকিং করে দেওয়া হয়েছে। যাদের স্বজনের খোঁজ মিলেনি তারা যেন আজ সোমবার সকাল ৯টায় হাসপাতালে অবস্থান করেন। এরপর দাবিকৃত স্বজনদের ডিএনএ পরীক্ষা করার মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। অন্যদিকে, শনাক্তকৃত মরদেহ ময়নাতদন্তের মাধ্যমে স্বজনদের কাছে বুঝিয়ে দেওয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

চমেক হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক মোছা. ইনসাফি হান্না বলেন, অজ্ঞাত মরদেহগুলোর চেহারা চেনা যাচ্ছে না। অনেক চেহারা পুড়ে প্রায় বিকৃত হয়ে যায়। ফলে যাদের স্বজনরা এখনও নিখোঁজদের খুঁজছেন তারা আজ সকাল ৯টায় হাসপাতাল প্রাঙ্গণে নির্ধারিত স্থানে যোগাযোগ করলে ডিএনএ পরীক্ষার জন্য নমুনা প্রদান করবেন।   


আরও খবর