আজঃ মঙ্গলবার ২৭ ফেব্রুয়ারী ২০২৪
শিরোনাম

সাতক্ষীরায় কোস্টগার্ডের অভিযানে গাঁজাসহ মাদক কারবারি গ্রেফতার

প্রকাশিত:বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০২৩ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

কোস্টগার্ডের অভিযানে সাতক্ষীরা জেলার শ্যামনগর থানাধীন বুড়িগোয়ালীনি খেয়াঘাট এলাকা থেকে গাঁজা সহ এক মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মো. ফয়সাল হোসেন (২৭), পিতাঃ কাওসার আলী, গ্রামঃ কাটুনিয়া, পোস্টঃ পীরগাজর, থানাঃ কালীগঞ্জ, জেলাঃ সাতক্ষীরা।

গতকাল বুধবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য নিশ্চিত করেছেন ।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড জানতে পারে, আনুমানিক ১২: ৩০ টায় বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্থ বিসিজি স্টেশন কয়রা, সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার বুড়িগোয়ালীনি খেয়াঘাট সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ১ কেজি গাঁজা ও ২ টি মোবাইলফোন জব্দ করে।

জব্দকৃত গাঁজা ও আটককৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য শ্যামনগর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন বলে জানান এই কর্মকর্তা।


আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




দেশের অর্থনৈতিক পরিস্থিতি খারাপ: জি এম কাদের

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
রংপুর প্রতিনিধি

Image

দেশের বর্তমানে রাজনৈতিক অস্থিরতা চোখে পড়ছে না। কিন্তু ভেতরে ভেতরে অস্থিরতা রয়েছে। তবে দেশের বর্তমান অর্থনৈতিক পরিস্থিতি অত্যন্ত খারাপ। জিনিসপত্রে দাম লাগামহীনভাবে বাড়ছে। এটার জন্য সরকারের কোনও ব্যবস্থাই কাজ করছে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দুপুরে রংপুরের পল্লী নিবাসে নির্বাচিত ১১ সংসদ সদস্যকে নিয়ে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, সাধারণ মানুষের আয় যেভাবে কমছে সেভাবে জিনিসপত্রের দাম কমছে না। মানুষ কষ্টে আছে, ভেতরে ভেতরে মানুষের মধ্যে ক্ষোভ বাড়ছে। আমরা প্রথম দিন থেকেই সেটা বলছি। দ্রব্যমূল্য সহনীয় করতে না পারলে সামনের দিকে সরকারের দিনগুলো সুখকর হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের অসন্তোষ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি ঠিক জানি না অসন্তোষ বলতে কি বোঝায়। আমরা স্পিকারের কাছে আমাদের কী কী প্রত্যাশা তা বলেছি এবং যুক্তি দিয়ে বলেছি। তারপরও অনেকে বলছে রেওয়াজ ছিল না। রেওয়াজ তো মানুষেই তৈরি করে, রেওয়াজ তো কোনও আইন নয়। আসলে তিনি কেন অসন্তুষ্ট হলেন আমার জানা নেই। সংসদের বক্তব্য নিয়ে যারা অসন্তুষ্ট হয়েছেন তারা হয়তো আমার বক্তব্যটা ভালোভাবে বুঝতে পারেন নাই।

এ সময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মজিবুল হক চুন্নুসহ জাতীয় পার্টির অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও সংসদ সদস্য উপস্থিত ছিলেন। এর আগে সবাইকে নিয়ে গোলাম মোহাম্মদ কাদের জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করেন।


আরও খবর



বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নিতে আগ্রহী নর্থ মেসিডোনিয়া

প্রকাশিত:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ০১ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

বাংলাদেশ থেকে দক্ষ কর্মী নেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছে দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ নর্থ মেসিডোনিয়া।

গতকাল বুধবার (৩১ জানুয়ারি) রাজধানীর ইস্কাটনে প্রবাসীকল্যাণ ভবনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করেন নর্থ মেসিডোনিয়ার রাষ্ট্রদূত স্লোবোদান ইউজোনোব। সেখানেই এদেশ থেকে দক্ষ কর্মী নেওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন মেসিডোনিয়ান রাষ্ট্রদূত।

বৈঠকে আইটি, মেডিকেল, কৃষি ও নির্মাণ খাতে কর্মী নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন তিনি। এই খাতগুলোতে কাজ করা কর্মীর ন্যূনতম মাসিক আয় হবে ৪০০ ইউরো। তবে কী পদ্ধতিতে এবং কত সংখ্যক কর্মী নেবে নর্থ মেসিডোনিয়া, তা এখনো নির্ধারণ করা হয়নি। 

আরও পড়ুন>> দেশে নতুন মাদক ব্ল্যাক কোকেন উদ্ধার

কর্মী নিতে বাংলাদেশের পক্ষ থেকে সমঝোতা চুক্তির কথা বলা হয়েছে। এ সময় নর্থ মেসিডোনিয়ার রাষ্ট্রদূত সমঝোতা স্মারকের নমুনা চেয়েছেন। শিগগিরই নমুনা সমঝোতা স্বারক মেসিডোনিয়ায় পাঠানো হবে বলে আশ্বস্ত করেছেন প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, আমরা নতুন শ্রমবাজার সৃষ্টির চেষ্টা করছি। নর্থ মেসিডোনিয়া ও সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সাক্ষাৎ করতে এসেছিলেন। নর্থ মেসিডোনিয়া নতুন শ্রমবাজার। তারা নতুন দেশ হিসেবে আমাদের দেশ থেকে কর্মী নেবে। সে ব্যাপারে আলাপ-আলোচনা হয়েছে।


আরও খবর



স্বরূপকাঠিতে গৃহবধুর আত্মহত্যা

প্রকাশিত:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:সোমবার ১৯ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

পিরোজপুরের স্বরূপকাঠিতে গলায় ফাঁস লাগিয়ে শাহীনুর বেগম (৪৫) নামে এক গৃহবধু আত্মহত্যা করেছে। রবিবার সন্ধ্যায় উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়নে খায়েরকাঠি গ্রামে এ ঘটনাটি ঘটেছে। শাহীনুর ওই গ্রামের নুর হোসাইনের স্ত্রী।

পুলিশ লাশ উদ্ধার করে সোমবার সকালে ময়না তদন্তের জন্য পিরোজপুর মর্গে পাঠিয়েছে। আত্মহত্যার সঠিক কারণ জানা যায়নি।

পুলিশ ও এলাকাবাসি সুত্রে জানাগেছে, ঐদিন সন্ধ্যায় শাহীনুরকে ঘরে দেখতে না পেয়ে স্বজনরা খোঁজাখুজি শুরু করে। এক পর্যায়ে ঘরের পাশের একটি লকট গাছে শাহীনুরকে গলায় ফাঁস লাগানো ঝুলন্ত অবস্থায় দেখতে পায়। পরে স্বজনরা সেখান থেকে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। খবর পেয়ে পুলিশ হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

নেছারাবাদ থানার ওসি (তদন্ত) এইচ এম শাহিন জানান, এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। ময়না তদন্তে লাশ পিরোজপুর মর্গে পাঠানো হয়েছে।

নিউজ ট্যাগ: স্বরূপকাঠি

আরও খবর
ঝিনাইদহ জেলা কারাগারে কয়েদির মৃত্যু

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




প্রথম ইনিংসে সাড়ে ৪’শ ছোঁয়া রান ভারতের

প্রকাশিত:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শুক্রবার ১৬ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
ক্রীড়া প্রতিবেদক

Image

রাজকোট টেস্টে সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা। দুর্দান্ত ব্যাটিংয়ে আলো কেড়েছেন অভিষিক্ত সরফরাজ খান। ভালো ব্যাটিং করেছেন আরেক অভিষিক্ত উইকেটরক্ষক ব্যাটার ধ্রুব জুরেল। তাদের ব্যাটে ভর করে প্রথম ইনিংসে ৪৪৫ রান তুলেছে ভারত।

টসে জিতে ব্যাট করতে নেমে স্বাগতিকরা ৩৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়। চতুর্থ উইকেটে রবীন্দ্র জাদেজার সঙ্গে ২০৪ রানের জুটি গড়ে ওই বিপদ সামলান অধিনায়ক রোহিত শর্মা। স্লিপে শুরুতে জীবন পাওয়া রোহিত ১৩১ রানের দারুণ ইনিংস খেলে ফেরেন।

এরপর উইকেটে এসে সরফরাজ সাবলীল খেলতে শুরু করেন। সময়ের সঙ্গে ক্ষুরধার ব্যাটিংয়ে ২৫ বছরের তরুণ ব্যাটার হার্টলি, রেহান, রুটদের স্পিনে সুযোগ পেলেই চড়াও হন। ৪৮ বলে হাফ সেঞ্চুরি করা সরফরাজের ইনিংসের ইতি পড়ে জাদেজার ভুলে ৬২ রানে রান আউটে।

তখন ৯৯ রানে ক্রিজে রবীন্দ্র জাদেজা। শেষ পর্যন্ত তিনি ১১২ রান করে দ্বিতীয় দিন আউট হন। পরে ধ্রুব জুরেল ১০৪ বলে ৪৬ এবং অশ্বিন ৮৯ বলে ৩৭ রান করেন। জাসপ্রিত বুমরাহর ব্যাট থেকে আসে ২৬ রান। ইংল্যান্ডের হয়ে মার্ক উড ৪ উইকেট নিয়েছেন। ২ উইকেট পেয়েছেন রেহান আহমেদ।


আরও খবর
হাথুরুসিংহেকে ‘শোকজ’ করবেন পাপন!

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪




আজকের রাশিফল: শনিবার ১০ ফেব্রুয়ারি ২০২৪

প্রকাশিত:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | হালনাগাদ:শনিবার ১০ ফেব্রুয়ারী ২০২৪ | অনলাইন সংস্করণ
জীবন ধারা ডেস্ক

Image

আজ নতুন কী ঘটতে চলেছে? আজ কি আপনার জন্য ভাল কিছু অপেক্ষা করে আছে? কেমন থাকবে আপনার আর্থিক অবস্থা? নাকি খারাপ কিছুর অপেক্ষা করে আছে আপনার ভাগ্যে। বিখ্যাত জ্যোতিষীর দ্বারা বিশ্লেষণের পর আজকের দিন নিয়ে ভবিষ্যত গণনা জানুন আপনার আজকের রাশিফলে।

মেষ/ Aries রাশিফল ( March 21 April 20 )

কাউকে তার প্রেমে সাফল্য দৃশ্যায়িত করতে সাহায্য করুন। দিনটা ভালোই কাটে,আজকে নিজের জন্য সময় বার করুন আর নিজের ঘাটতি এবং ভালোর সন্ধান করুন। এটি আপনার ব্যাক্তিত্বৰ মধ্যে ইতিবাচক পরিবর্তন আনবে। আপনার কাজ কর্মক্ষেত্রে প্রশংসা কুড়োবে।

বৃষ/ Taurus রাশিফল ( April 21 May 21 )

আজকে প্রেমের কোন আশা নেই। আজকের সময়ে নিজের জন্য সময় খুঁজে পাওয়া খুব কঠিন। আপনার স্ত্রী আপনাকে তার খুব ভাল নয় দিকটি দেখাতে পারেন। আপনারা আজ রাতে আর্থিক লাভ অর্জনের সম্ভাবনা সবচেয়ে বেশি।

মিথুন/ Gemini রাশিফল ( May 22 June 21 )

আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে সুস্থ হয়ে উঠবেন। একজন স্বার্থপর বদরাগী ব্যক্তিকে এড়িয়ে চলবেন কারণ তিনি আপনাকে কিছু মানসিক উত্তেজনা দেবে। পুনরায় সমস্যা বাড়বে। একজন নিমন্ত্রিত অতিথি আজ আপনার বাড়িতে অপ্রত্যাশিতভাবে পৌঁছে যেতে পারে।

কর্কট/ Cancer রাশিফল ( June 22 July 23 )

আপনি আপনার শান্ত মনোভাব দিয়ে সবকিছু ঠিক করবেন। আপনি যার সাথে বাস করেন তিনি আপনার সাম্প্রতিক কাজকর্মে অত্যন্ত অতিষ্ঠ হবেন। ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। লেখালেখিতেও যত্নশীল হওয়া দরকার।

সিংহ/ Leo রাশিফল ( July 24 August 23 )

নিষ্প্রাণ আর কর্মব্যস্ত দিনকে বিদায় জানাতে একটি সুন্দর ডিনারের পরিকল্পনা করুন। সঙ্গ আপনার শরীরকে চাঙ্গা করে দেবে। অর্থ-সংক্রান্ত বিষয়ে আপনি আজ আপনার স্ত্রীর সাথে লড়াইয়ে নামতে পারেন। আপনি আপনার শান্ত মনোভাব দিয়ে সবকিছু ঠিক করবেন।

কন্যা/ Virgo রাশিফল ( August 24 September 23 )

আজ আপনি আপনার স্ত্রীর সঙ্গে অনেক টাকা ব্যয় করবেন বলে। একটি ফাটাফাটি সময় কাটাবেন। আপনি বেশি কথা বলে আজ মাথাব্যথায় ভুগতে পারেন। সংযতভাবে কথা বলুন।

তুলা/ Libra রাশিফল ( Sept 24 Oct 23)

পরিবারের গোপনীয়তার খবর আপনাকে আশ্চর্য করতে পারে। আপনি আনন্দ প্রদান করা এবং অতীতে ভুলের কারণে ক্ষমা করার জন্য আপনার জীবন সুন্দর হয়ে উঠবে। আজ বাড়িতে কোনো অনুষ্ঠানের কারণে আপনার মূল্যবান সময় খারাপ হতে পারে।

বৃশ্চিক/ Scorpio রাশিফল ( Oct 24 Nov 22 )

একটি দীর্ঘ সময় পরে, আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে প্রচুর সময় ব্যয় করতে পারবেন। আপনার সম্পর্কের বাইরেও আপনার নিজস্ব একটি জগত রয়েছে। পরবর্তী যে কোন ব্যবহার আপনার হার্টে অহেতুক (অপ্রয়োজনীয়) চাপ সৃষ্টি করবে। আর্থিক ক্ষেত্রে উন্নতি আপনার পক্ষে দীর্ঘস্থায়ী বকেয়া এবং রসিদের টাকা প্রদান করা সুবিধাজনক করবে।

ধনু/ Sagitarious রাশিফল ( Nov 23 Dec 22 )

মেজাজের গোলমাল একটি বিতর্ক এবং বোঝাপড়ার দিকে এগোতে পারে। আপনার পরিচিত মানুষদের মাধ্যমে উপার্জনের নতুন উত্স সৃষ্টি হবে। বন্ধুবান্ধবদের সাথে সন্ধ্যাযাপন আনন্দের পাশাপাশি কোন ছুটির পরিকল্পনা করার জন্যও ভালো হবে।

মকর/ Capricorn রাশিফল ( Dec 23 Jan 20 )

নিজেকেও ইতিবাচকভাবে দেখতে আপনাকে সাহায্য করবে। বিবাহিত জীবনের একটি কঠিন পর্যায়ের পরে, আজ আপনি সূর্যালোক দেখতে পাবেন। গ্রুমিং ক্রিয়াকলাপে আপনি প্রচুর সময় ব্যয় করতে পারেন। পরে আপনার নিজের সম্পর্কে ভাল লাগবে।

কুম্ভ/ Aquarious রাশিফল ( Jan 21 Feb 19 )

গার্হস্থ্য জীবন থাকবে শান্তিপূর্ণ এবং প্রশংসার যোগ্য। আপনার প্রেমিকা আজ আপনার কাছে কিছু দাবি করতে পারে তবে আপনি ইচ্ছাগুলি পূরণ করতে সক্ষম হবেন না। এটি আপনার প্রিয়জনকে বিচলিত করতে পারে। আজ আপনার করা স্বেচ্ছামূলক কাজ নজরে আসবে।

মীন/ Pisces রাশিফল ( Feb 20 Mar 20 )

জীবনের ব্যাপারে উদার মানসিকতা তৈরী করুন। আপনার বর্তমান অবস্থা নিয়ে অভিযোগ করে বা মন খারাপ করে লাভ নেই। বন্ধুরা জীবনে বেঁচে থাকার আশাকেও নষ্ট করে দেয়। যদি আপনি একটু বাড়তি টাকাপয়সা উপার্জনের উপায় খুঁজছেন-তাহলে নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলিতে বিনিয়োগ করুন।


আরও খবর
খাতনা করার আগে-পরে যেসব বিষয় জানা জরুরি

সোমবার ২৬ ফেব্রুয়ারী ২০২৪

নারীর জন্য প্রয়োজনীয় পাঁচ ভিটামিন

রবিবার ২৫ ফেব্রুয়ারী ২০২৪