আজঃ সোমবার ০৬ ফেব্রুয়ারী ২০২৩
শিরোনাম

সাতকানিয়ায় প্রসন্ন গুহের ১১৯তম জন্মবার্ষিকী অনুষ্ঠিত

প্রকাশিত:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | হালনাগাদ:রবিবার ২২ জানুয়ারী ২০২৩ | ৯৬৫জন দেখেছেন
চট্টগ্রাম প্রতিনিধি


Image

সাতকানিয়া থানাস্থ বাজালিয়া প্রসন্ন গুহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে শনিবার স্কুল প্রাঙ্গণে বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবক প্রসন্ন গুহের ১১৯তম জন্ম বার্ষিকী উদ্যাপন ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

 বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপেক্ষর সচিব অমল গুহের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাছবাড়িয়া সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রণজিত দত্ত। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিশিষ্ট আইনজীবি এ্যাডভোকেট রামপদ কায়স্তগীর, শেরে বাংলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল দাশ, ছদাহা কেঁওচিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রতন গুহ, জি বাংলার সারেগামাপা খ্যাত সংগীত শিল্পী শুভ দাশ।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক শ্যামল কান্তি দাশের উপস্থাপনায় স্বাগত বক্তব্য প্রদান করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোজ চক্রবর্তী।  অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা ফরিদা ইয়াসমিন, বাজালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল গণি প্রমুখ বক্তব্য প্রদান করেন।

বক্তারা বলেন, প্রসন্ন গুহ একজন বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী ছিলেন। তার ধারাবাহিকতায় উনার উত্তরসূরিগণ এই বিদ্যালয় প্রতিষ্ঠা করে এলাকায় শিক্ষা বিস্তারে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। শিক্ষার মাধ্যমে বড় হওয়ার স্বপ্ন তিনি তার উত্তরসূরিদের দেখিয়ে ছিলেন বলেই তার উত্তরসূরিরা এলাকাবাসীকে শিক্ষার মাধ্যমে বড় হওয়ার স্বপ্ন দেখার সুযোগ সৃষ্টি করে দিয়ে এলাকায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। প্রধান অতিথি ছাত্রছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে যুক্ত রেখে মেধা-মননের বিকাশ ঘটিয়ে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষক, অভিভাবকসহ সকলকে আহবান জানান।

এছাড়া বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি স্কুলের ১ম শ্রেণী থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত সকল ক্লাসের ছাত্র-ছাত্রীরা যাতে আরো ভালো ফলাফল করতে পারে সে দিকে বিশেষ নজর দেয়ার জন্য শিক্ষকদের অনুরোধ জানান। স্কুলের সকল কার্যক্রমে শুদ্ধাচার চর্চাসহ পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়ে যত্নবান হওয়ার জন্য শিক্ষক/শিক্ষিকাসহ সকল অভিভাবকদেরকেও অনুরোধ জানান।

স্কুলের বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী, অভিভাবকসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে আলোচনা শেষে সংগীত পরিবেশন করেন জি বাংলার সারেগামাপা খ্যাত তরুন প্রজন্মের  জনপ্রিয় সঙ্গীত শিল্পী শুভ দাশ। এছাড়া অনুষ্ঠানে আরো সঙ্গীত পরিবেশন করেন শিউলি ভট্টাচার্য্য, নিশিতা বিশ্বাস ও অর্পিতা চক্রবর্তী এবং নৃত্য পরিবেশন করেন শিশু শিল্পী প্রিয়ন্তী দাশ ও দিপা দাশ। পরিশেষে স্কুলের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

নিউজ ট্যাগ: চট্টগ্রাম

আরও খবর