আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

শামীম ওসমানের সমর্থন আমার প্রয়োজন নেই: আইভী

প্রকাশিত:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:সোমবার ১০ জানুয়ারী ২০২২ | ৬৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভী বলেছেন, শামীম ওসমান কীসের পক্ষে প্রচারণা করবেন জানি না, আমার জানার প্রয়োজনও নেই। আমার সমর্থন জনগণ। বিগত নির্বাচনগুলোর দিকে তাকালে দেখা যাবে, যতকিছুই হোক না কেন এখানে উৎসবমুখর পরিবেশেই নির্বাচন হয়, এবারও তাই হবে।

শামীম ওসমানকে ইঙ্গিত করে আইভী আরও বলেন, তার সমর্থন দেওয়া বা না দেওয়ায় খুব বেশি কী ডিফারেন্স হয়ে যাচ্ছে। তার সমর্থন আমার প্রয়োজন নেই। গণমাধ্যম তাকে নিয়ে সারাক্ষণ ব্যস্ত। আমি ব্যস্ত আমার জনগণকে নিয়ে।

সোমবার নগরের ২ নম্বর রেলগেটের জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, স্থানীয় সরকারের কাজগুলো সবসময়ই চলমান থাকে। তবে আমি বলতে পারি নারায়ণগঞ্জবাসী আমাকে সবসময় যে কোনো কাজে তাদের কাছে পেয়েছে। নগরবাসী আমাকে বেছে নেবে, কারণ যখন এ শহরের মানুষ একদমই কথা বলতে পারত না, ভয়ে ভীত থাকত, তখন জানি না অন্য প্রার্থী কোথায় ছিলেন। আমি আলোচিত ত্বকী হত্যাকাণ্ডের বিরুদ্ধে তৈমূর আলম খন্দকারকে একটা সমাবেশ করতে দেখিনি। এ শহরে আশিক, বুলু, চঞ্চলকে হত্যা করা হয়েছে। দেখিনি কখনও একটি প্রতিবাদ করতে।

আইভী বলেন, 'আজ তিনি (তৈমূর) যার ক্যান্ডিডেট, তার বিরুদ্ধেই তিনি বলেছিলেন, আমাকে শামীম ওসমান গুলি করেছে, আমার অফিসে গিয়ে গুলি করেছে। আমার বিরুদ্ধে তিনি অনেক কিছু বলছেন, যা উনার বলা উচিত হয়নি। আমাকে না শুধু আমার বাবাকেও উনি চেনেন। সংবাদ সন্মেলনে তিনি যে অভিযোগ এনেছেন, সেগুলো সর্ম্পূণ বেমানান। দেড় বছর ধরে শামীম ওসমান আমার বিরুদ্ধ এই গ্রাউন্ড তৈরি করেছেন। শামীম ওসমান যে কথা বলেছেন, কালকে উনি তোতাপাখির মতো সেগুলোই বলেছেন।

আইভী আরও বলেন, আমার ভোটার ফিক্সড, নারায়ণগঞ্জের মানুষ সিদ্ধান্ত নিয়ে রেখেছে কাকে ভোট দেবে। আমার জয় বড় ব্যবধানেই হবে। এখানে কেউ আমার ভোটারকে খুব বেশি প্রভাবিত করতে পারবে, তা মনে হয় না। কারণ নারায়ণগঞ্জের মানুষ খুব সচেতন। এই শহরের মানুষ প্রতিদিন যা দেখে নিজের চোখে তাই বিশ্বাস করে। আমি মনে করি আমার ভোটাররা তাদের জায়গাতেই থাকবে।


আরও খবর



মাহবুব তালুকদারের চিকিৎসায় ইসির খরচ ৩০-৪০ লাখ টাকা: সিইসি

প্রকাশিত:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের চিকিৎসার জন্য নির্বাচন কমিশন (ইসি) বছরে ৩০ থেকে ৪০ লাখ টাকা ব্যয় করেছে। আজ বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বেলা ১১টায় আগারগাঁওয়ের নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে ‌আরএফইডি টক আয়োজনে এ কথা জানান সিইসি।

কে এম নুরুল হুদা বলেন, মাহবুব তালুকদারের কথা আমি বরাবরই বলেছি। ইসিতে তিনি ব্যক্তিগত এজেন্ডা বাস্তবায়ন করছেন। তিনি রোগাক্রান্ত ব্যক্তি। মাহবুব কখনও আইসিইউতে কখনও সিসিইউতে ছিলেন। এছাড়া তিনি সিঙ্গাপুর, ভারতে চিকিৎসা নিয়েছেন। এসব চিকিৎসার ব্যয় কমিশন থেকে করা হয়। এ অর্থের পরিমাণ প্রায় ৩০ থেকে ৪০ লাখ টাকা। 


আরও খবর



নির্বাচন উপলক্ষে রবিবার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ শূন্য আসন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও বিভিন্ন জেলার ৫টি পৌরসভার নির্বাচন উপলক্ষে আগামী রোববার (১৬ জানুয়ারি) এলাকাগুলোতে সব তফসিলি ব্যাংকের শাখা-উপশাখা বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) বাংলাদেশ ব্যাংকের অফ-সাইট সুপারভিশন থেকে সার্কুলার জারি করে নির্দেশনা দেয়া হয়েছে।

নির্দেশনা সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে চিঠি পাঠানো হয়েছে।

এতে বলা হয়েছে, জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ শূন্য আসন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এবং ৫টি পৌরসভার (চট্টগ্রাম জেলার বাঁশখালী, নোয়াখালী জেলার নোয়াখালী, যশোর জেলার ঝিকরগাছা, নাটোর জেলার নাটোর ও বাগাতিপাড়া) নির্বাচন উপলক্ষে ১৬ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটের দিন নির্বাচনী এলাকাধীন যেসব স্থাপনা ভোটকেন্দ্র হিসেবে ব্যবহার বা নির্বাচনী কার্যক্রমের জন্য নির্ধারণ করা হয়েছে সেসব স্থাপনায় ব্যাংকের কোন শাখা/উপশাখা থাকলে তা বন্ধ থাকবে।

একইসাথে সংশ্লিষ্ট নির্বাচনী এলাকাধীন আপনাদের ব্যাংকের শাখা-উপশাখাসমূহে কর্মরত ভোটারদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ দানের জন্য পরামর্শ দেওয়া হয়।


আরও খবর



মুক্তি পেতে যাচ্ছে বিদ্যা বালানের ‘ভুল ভুলাইয়া- টু’

প্রকাশিত:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ০৯ জানুয়ারী ২০২২ | ৩১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

সাইকোলজিক্যাল জনপ্রিয় হরর কমেডি সিনেমা ভুল ভুলাইয়া। এটি ২০০৭ সালে মুক্তি পেয়ে বেশ দারুণ সাড়া ফেলেছিল। এবার মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটির সিক্যুয়েল ভুল ভুলাইয়া- টু। এতে জুটি হয়ে অভিনয় করেছেন এ প্রজন্মের বলিউড তারকা কার্তিক আরিয়ান ও কিয়ারা আদভানি।

ভুল ভুলাইয়া মুক্তির পর বেশ লম্বা সময় কেটে গেছে। ছবিটির আবেদন আজও আগের মতোই। অক্ষয় কুমার, পরেশ রাওয়াল এবং অন্যান্য তারকারা তাদের অভিনয়ের জন্য স্মরণীয় হয়ে আছেন। আর মঞ্জুলিকা চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে নজড় কেড়েছিলেন বিদ্যা বালান।

সেই জনপ্রিয়তাকে পূঁজি করেই নতুন গল্প নিয়ে ফিরছে সিনেমাটি। সবার মন মাতানো সেই মঞ্জুলিকাও ফিরছে বিদ্যা বালানের হাত ধরেই। তথ্যটি নিশ্চিত করেছেন সিনেমার পরিচালক আনিস বাজমি।

রাজকীয় নর্তকীর ভূত মঞ্জুলিকা। সে চরিত্রে অনবদ্য ছিলেন বিদ্যা। শুধু অভিনয় নয়, সিনেমায় বিভিন্ন গানে নাচের জন্যও প্রশংসিত হয়েছিলেন অভিনেত্রী। সিক্যুয়েলেও থাকবে প্রথম কিস্তির আমেজ।

জনপ্রিয় সিনেমার সিক্যুয়েলটি এ বছরের ২৫ শে মার্চ মুক্তির কথা রয়েছে। গত বছরের সেপ্টেম্বরে ভুল ভুলাইয়া- টু ছবির মোশন পোস্টার প্রকাশ হয়েছে। সেটি বেশ আলোচনায় আসে।

 


আরও খবর
টাকা দিয়ে ভোট কিনছেন জায়েদ খান : নিপুণ

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




মনিরুল ইসলামসহ অতিরিক্ত আইজিপি হলেন ৭ জন

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বাংলাদেশ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) সমমর্যাদার ৭ কর্মকর্তাকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি দেওয়া হয়েছে। এদের মধ্যে রয়েছে পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) মনিরুল ইসলাম ও পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার।

শনিবার (২২ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের যুগ্ম সচিব মো. আনোয়ারুল ইসলাম সরকার স্বাক্ষরিত এক স্মারকে এ পদোন্নতি দেওয়া হয়।

৭ কর্মকর্তার মধ্যে আরো রয়েছেন- পুলিশ সদর দফতরের ডিআইজি আবু হাসান মোহাম্মদ তারিক, কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগের পরিচালক ড. হাসান উল হায়দার, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন আহমেদ, শিল্পাঞ্চল পুলিশের ডিআইজি মো. মাহাবুবর রহমান, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার মোহাম্মদ হারুন অর রশিদ।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, সাত জনকে পদোন্নতি দিয়ে অবিলম্বে প্রজ্ঞাপন জারি করা হবে।


আরও খবর



টেস্টের অধিনায়কত্ব থেকেও বিদায় নিলেন কোহলি

প্রকাশিত:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শনিবার ১৫ জানুয়ারী ২০২২ | ৪১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

টি-টোয়েন্টি ও ওয়ানডের পর এবার টেস্টের নেতৃত্বভারও ছেড়ে দিলেন বিরাট কোহলি। টুইটারে এক পোস্টে ক্রিকেটের অভিজাত ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন তিনি।

বিশদ এক টুইট বার্তায় শনিবার (১৫ জানুয়ারি) তিনি বলেন, সাত বছরের কঠোর পরিশ্রম, দলকে সঠিক পথে চালাতে নিরলস প্রচেষ্টা। আমি এই কাজটা অত্যন্ত সততার সঙ্গে ও কোনো কিছুই বাকি না রেখে করেছি। সবকিছুরই শেষ আছে। ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে আমার জন্য সেই সময়টা এখনই।

১৬ সেপ্টেম্বর টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্বভার থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বিরাট কোহলি। এক টুইটে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত দলের এই ফরম্যাটে অধিনায়কত্ব ছাড়বেন বলে ঘোষণা দেন বিরাট কোহলি। টুইটে কোহলি বলেন, আমার চাপের কথা ভেবে দেখলাম, তিন ফরম্যাটে খেলা আবার অধিনায়কত্ব, গত ৪-৫ বছর ধরে আমার জন্য একটু বেশি খাটুনি যাচ্ছে। সব সময়ই আমি দলকে সেরাটা দিয়ে এসেছি, দেওয়ার চেষ্টা করেছি। এখন মনে হচ্ছে আমার একটু বিরতি দরকার। তাই বিশ্বকাপের পর থেকে টি-টোয়েন্টিতে আমি আর ভারতকে নেতৃত্ব দেব না। ব্যাটার হিসেবে দলের সঙ্গে থাকব।

ভারত অধিনায়ক যোগ করেন, হ্যাঁ, আমি অনেক চিন্তাভাবনা করার পর এই সিদ্ধান্ত নিয়েছি, অনেকের সঙ্গে আলাপ করার পর। রবি ভাইয়ের সঙ্গে কথা বলেছি, রোহিতের সঙ্গে আলাপ হয়েছে। আমার সিদ্ধান্ত চূড়ান্ত, আমি টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করব না।

কোহলির পর ৯ নভেম্বর ভারতীয় ক্রিকেট দলের টি-টোয়েন্টি ফরম্যাটের নেতৃত্ব পান রোহিত শর্মা। নিউজিল্যান্ডের বিপক্ষে দল ঘোষণার দিনই তাকে অধিনায়ক করে বিসিসিআই। অধিনায়ক হিসেবে বিরাট সবশেষ ম্যাচটি খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে। টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়ার পর ওয়ানডের অধিনায়কত্বও হারান কোহলি। ক্রিকেটের অভিজাত সংস্করণের নেতৃত্বভার এক রকম জোর করেই তার কাছ থেকে কেড়ে নেওয়া হয়। এ সম্পর্কে পরে নানা বিতর্কও শুরু হয়।

নিউজ ট্যাগ: বিরাট কোহলি

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২