আজঃ সোমবার ০২ অক্টোবর 2০২3
শিরোনাম

রোহিঙ্গা ক্যাম্পে যুবককে ডেকে নিয়ে গুলি করে হত্যা

প্রকাশিত:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | হালনাগাদ:বুধবার ২৬ অক্টোবর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

কক্সবাজারের উখিয়ায় আশ্রয়শিবিরের শেল্টার থেকে ডেকে নিয়ে গুলি করে এক রোহিঙ্গা যুবককে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার (২৬ অক্টোবর) ভোরে উখিয়ার ক্যাম্প ১০ এর এফ ১৬ ব্লকে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা যুবকের নাম মোহাম্মদ জসিম (২৫)। তিনি এফসিএএন নং ৬০০৮৩৪ এর শেল্টারে থাকতেন। এপিবিএন- ৮ এর সহকারী পুলিশ সুপার (অপস্ এন্ড মিডিয়া) মো. ফারুক আহমেদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, দুর্বৃত্তরা ক্যাম্প ১০ এর এফ ১৬ ব্লকে প্রবেশ করে এফসিএএন (নং ৬০০৮৩৪) এর শেল্টার থেকে মোহাম্মদ জসিমকে ডেকে বের করে। তারপর ব্লকের একটি গলিতে এনে তার  বুকে পরপর তিনটি গুলি করা হয়। এতে ঘটনাস্থলেই জসিমের মৃত্যু হয়। এ ঘটনায় দুর্বৃত্তদের শনাক্ত ও গ্রেফতারে অভিযান চলছে।

এর আগে মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে উখিয়ার কুতুপালং ২ নম্বর ক্যাম্পে মোহাম্মদ সালাম (৩৭) নামের এক যুবককে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। দুর্বৃত্তরা কী কারণে এ যুবককে গুলি করেছে তা নিশ্চিত হওয়া যায়নি। এ ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে বিশেষ অভিযান চলছে। গুরুতর আহত অবস্থায় সালাম বর্তমানে উখিয়ার এমএসএফ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, গত ১৫ অক্টোবর দুই রোহিঙ্গা নেতাসহ গত ৩ মাসে ক্যাম্পে ১২ রোহিঙ্গা খুন হয়েছেন।


আরও খবর



ডেঙ্গুতে একদিনে আরও ৪ জনের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:শুক্রবার ২২ সেপ্টেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশে আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে ৮৭৯ জনের মৃত্যু হয়েছে।  গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে দুই হাজার ১৫৩ জন। এ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে এক লাখ ৮১ হাজার ৮৫২ জন।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া দুই হাজার ১৫৩ জনের মধ্যে ঢাকার ৬৬৭ জন। আর ঢাকার বাইরে ১ হাজার ৪৮৬ জন। ডেঙ্গুতে মারা যাওয়াদের মধ্যে ঢাকার ১ জন এবং ঢাকার বাইরের ৩ জন।

এ বছর ডেঙ্গুর প্রকোপ শুরু হয়েছিল বর্ষা মৌসুমের আগেই। ভরা বর্ষায় জুলাই মাসে তা ভয়ঙ্কর রূপ নেয়। ডেঙ্গুতে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে এ যাবতকালের মধ্যে সবচেয়ে ভয়ঙ্কর গেলো আগস্ট মাস।

স্বাস্থ্য অধিদফতর বলছে, সরকারি হিসাবে আগস্টে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয় ৭১ হাজার ৯৭৬ জন। দেশে এর আগে কেবল ২০১৯ সালের আগস্টে ৫২ হাজার ৬৩৬ জন রোগী ভর্তি হয়েছিল। এ মাসে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৩৪২ জনের। এর আগে ২০২২ সালের নভেম্বরে ১১৩ জনের মৃত্যু হয়েছিল। জুলাই মাসের ৩১ দিনে হাসপাতালে ভর্তি হয় ৪৩ হাজার ৮৫৪ জন রোগী, মৃত্যু হয় ২০৪ জনের।

এছাড়া জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন এবং জুনে ৫ হাজার ৯৫৬ রোগী ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে জানুয়ারিতে ছয়জন, ফেব্রুয়ারিতে তিনজন, এপ্রিলে দুজন এবং মে মাসে দুজন এবং জুনে ৩৪ জনের মৃত্যু হয়।


আরও খবর



লালবাগে মিষ্টির দোকানে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ৯ ইউনিট

প্রকাশিত:সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

রাজধানীর লালবাগে মদিনা মিষ্টান্ন ভান্ডারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট কাজ করছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১টা ৩৫ মিনিটে আগুন লাগে।

ফায়ার সার্ভিসের মিডিয়া উইংয়ের ইন্সপেক্টর আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, দুপুর ১টা ৩৫ মিনিটে লালবাগে মদিনা মিষ্টান্ন ভান্ডারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। প্রথম ফায়ার সার্ভিসে দুইটি ইউনিট বেলা পৌনে ২টার ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আরও ৭ ইউনিট যোগ হয়।

আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।


আরও খবর
ঢাকা ওয়াসার যৌথ ওয়ার্কশপ সম্পন্ন

রবিবার ০১ অক্টোবর ২০২৩

ঢাকার বায়ু আজ সহনীয়

রবিবার ০১ অক্টোবর ২০২৩




দুই বাংলায় নিয়মিত ব্যস্ততায় মিম

প্রকাশিত:সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ | হালনাগাদ:সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

আমার সম্প্রতি মুক্তি পাওয়া অন্তর্জালের চরিত্র নিশাত এবং এর আগে পরাণের অনন্যা, দামালের হোসনা চরিত্রের যেমন ভিন্নতা আছে, ঠিক একইভাবে মানুষ সিনেমার মন্দিরা চরিত্রেও ভিন্নতা থাকছে। এতে পুলিশ অফিসার মিমকে পর্দায় দেখবেন।’—‘মানুষ সিনেমায় নিজের চরিত্র প্রসঙ্গে কথাগুলো বলেন জনপ্রিয় অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। কলকাতার জনপ্রিয় অভিনেতা জিতের প্রযোজনা প্রতিষ্ঠান জিত ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেড প্রযোজিত এ সিনেমাটি পরিচালনা করেছেন বাংলাদেশি নির্মাতা সঞ্জয় সমদ্দার।

শুধু তাই নয়, মানুষ সিনেমাটির মাধ্যমে দ্বিতীয়বারের মতো জুটি বেঁধে প্রেক্ষাগৃহে আসছেন জিত্ ও মিম। প্রথম সিনেমাটির মতো মানুষও দর্শকদের ভালোবাসা কুড়াবে বলে বিশ্বাস করেন মিম।

এদিকে শুরু থেকে সিনেমাটি ঘিরে বেশ কৌতূহল থাকলেও পোস্টার, লুক, ট্রিজার বা মুক্তির বিষয়ে তেমন কোনো খবর ছিল না। তবে অবশেষে গত মঙ্গলবার প্রকাশ করা হয়েছে সিনেমাটির ফার্স্টলুক। যেখানে চেইন খোলা জিনস জ্যাকেট পরে পিস্তল তাক করে আছেন জিত। তার চোখে-মুখে প্রতিশোধের নেশা স্পষ্ট।


যদিও বিষয়টি নিয়ে জিত বলেন, এটা কোনো প্রতিশোধের গল্প নয়। তার সঙ্গে সুর মিলিয়েছেন মিম নিজেও। তিনি ফার্স্টলুকটি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন, উন্মোচিত হল মানুষ-এর ফার্স্টলুক পোস্টার! একটি ইমোশনাল, অ্যাকশন ও রোমাঞ্চকর যাত্রার জন্য প্রস্তুত হন। এমনকি আগামী ২৪ নভেম্বর সিনেমাটি প্রেক্ষাগৃহে আসবে বলেও জানান এই অভিনেত্রী। 

আরও পড়ুন>> অস্কারে বাংলাদেশের ‘পায়ের তলায় মাটি নাই’