আজঃ শনিবার ২০ এপ্রিল ২০24
শিরোনাম

রাশিফল: আজকের দিনটি কেমন যাবে

প্রকাশিত:বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ০৮ ডিসেম্বর ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

আজকের রাশিফল এর ওপর চোখ রেখে শুরু করুন আপনার দিন। রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের দিকে নজর রেখেই পদক্ষেপ নেন জীবনে। কারণ, রাশিফলই আপনাকে জানিয়ে দিতে পারে গোটা দিনের এক সামগ্রিক ছবি। পাশাপাশি, জীবনে চলার প্রতিটি পদক্ষেপে আপনার ভাগ্যের চাকা কোন দিকে ঘুরছে সে সম্পর্কেও আঁচ পেতে পারেন আপনি। এছাড়াও, সতর্ক হওয়া যায় আসন্ন বিপদ থেকেও।

তাই, জেনে নিন কেমন যাবে আপনার দিনটি:

মেষ রাশি: আপনার বন্ধুরা আজ সন্ধ্যেবেলার জন্য আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটিকে উজ্জ্বল করে তুলবেন। আজ আপনি আপনারটি দিনটি যোগ ব্যায়াম এবং ধ্যান দিয়ে শুরু করতে পারেন। এতে আপনার মন ভালো থাকবে এবং আত্মবিশ্বাস বাড়বে। যাঁরা ব্যবসা পরিচালনা করছেন তাঁরা আজ কোনো অভিজ্ঞ ব্যক্তির কাছ থেকে ব্যবসা সংক্রান্ত পরামর্শ চাইতে পারেন। আজ আপনি নিজের জন্য অনেকটা সময় পাবেন। বিবাহিতদের জন্য দিনটি ভালো।

বৃষ রাশি: আপনার কৌতূহলী মনোভাব আজ কিছু নতুন বন্ধু তৈরি করতে আপনাকে সাহায্য করবে। কোনো ব্যক্তিগত সমস্যা আজ আপনার মানসিক সুখকে নষ্ট করতে পারে। তবে, চাপ সামলাতে আজ কোনো আকর্ষণীয় বই পড়তে পারেন। পরিবারের সদস্যদেরকে আজ অবশ্যই কিছুটা সময় দিন। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে। পাশাপাশি, আজ আপনি তাঁর সাথে কোনো কেনাকাটা করতে গিয়ে যথেষ্ট অর্থব্যয়ও করবেন।

মিথুন রাশি: আজ আপনার সন্তানদের কারণে একটি অর্থনৈতিক সুবিধা অর্জন করতে পারেন। এটি আপনাকে অত্যন্ত আনন্দিত করবে। অত্যধিক উত্তেজনা আজ আপনার স্নায়ুতন্ত্রের ক্ষতি করতে পারে। এই সমস্যা এড়াতে আপনার আবেগগুলিকে আজ নিয়ন্ত্রণ করুন। আজকে আপনি আপনার অবসর সময়টি আপনার নিকট বন্ধুদের সাথে ব্যয় করতে পারেন। আপনি আজ আপনার ভালোবাসার মানুষটির কাছ থেকে এক বিষ্ময়কর চমক পাবেন।

কর্কট রাশি: কোনোকিছু কেনাকাটা করতে গিয়ে এবং অন্যান্য কাজকর্মে আজ আপনি দিনের বেশিরভাগ সময়টা ব্যস্ত থাকবেন। নিজেকে আরও আশাবাদী হতে আজ প্রেরণা জোগান। মন থেকে আজ সমস্ত নেতিবাচক অনুভূতিগুলিকে দূরে সরিয়ে দিন। আপনি আজ পরিবারের সদস্যদের সাথে কিছুটা সময় ব্যয় করতে পারেন। নিরাপদ আর্থিক পরিকল্পনাগুলিতে অবশ্যই বিনিয়োগ করুন। জীবনসঙ্গীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

সিংহ রাশি: বাড়িতে আজ কোনো পরিবর্তন করার আগে অবশ্যই পরিবারের বয়স্ক সদস্যদের পরামর্শ নিন। অন্যথায় তাঁরা রেগে যেতে পারেন। কোনো দুর্দশাগ্রস্ত ব্যক্তির উদ্দেশ্যে আজ সাহায্যের হাত বাড়িয়ে দিন। আজ আপনি আপনার পরিবারের অভিজ্ঞ সদস্যদের কাছ থেকে আর্থিক সঞ্চয় সম্পর্কে পরামর্শ চাইতে পারেন এবং সেগুলি আপনার দৈনন্দিন জীবনে ব্যবহারও করতে পারেন। কর্মক্ষেত্রে কোনো কাজে আজ সহকর্মীদের কাছ থেকে সাহায্য পাবেন। বাড়িতে কোনো ধর্মীয় অনুষ্ঠান সম্পন্ন হতে পারে আজ।

কন্যা রাশি: আজ আপনার স্ত্রী আপনাকে ধূমপান ছাড়তে উৎসাহিত করবেন। পাশাপাশি, এটি অন্যান্য বদভ্যাস বর্জন করার পক্ষেও ভালো সময়। আপনার মধ্যে আজ ভরপুর আত্মবিশ্বাস বজায় থাকবে। তাই, এই দিনটিকে অবশ্যই কাজে লাগান। আজ আপনি সঠিক প্রচেষ্টার জন্য কর্মক্ষেত্রে সকলের কাছ থেকে প্রশংসা পাবেন। সকালে আজ আপনি কোনো দারুণ চমক পেতে পারেন। যা আপনার দিনটিকে ভালো করে তুলবে।

তুলা রাশি: আপনার প্রেমের জীবন আজ প্রস্ফুটিত হবে। অফিস থেকে আজ তাড়াতাড়ি বেরোতে চেষ্টা করুন এবং সেই সময়টাতে নিজের পছন্দের কোনো কাজ করুন। পরিবারের সদস্যদের সাথে আজ অবশ্যই কিছুটা সময় কাটান। আজ আপনার কাছে কিছুটা অবসর সময় থাকবে। কোনো কিছু বিবেচনা না করেই আজ কাউকে ঋণ দিয়ে দেবেন না। অর্ধাঙ্গিনীর সাথে আজ দুর্দান্ত সময় কাটবে।

বৃশ্চিক রাশি: ব্যবসায়িক বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার সময়ে আজ কারোর দ্বারা প্রভাবিত হবেন না। কোনো বিষয়ে আজ অহেতুক চাপ নেবেন না। নাহলে আপনার মানসিক উত্তেজনা বৃদ্ধি পাবে। আপনি আজ প্রেমে পড়তে পারেন। বিবাহিত জীবন আজ অত্যন্ত সুখের হবে। ঢাকা দেওয়া নেই এমন খাওয়ার আজ মোটেও খাবেন না। এই রাশির জাতকদের আজ নিজের জন্য কিছুটা সময় বের করতে হবে। আপনি যদি সেটা না করেন সেক্ষেত্রে আপনার বিরক্তি আসতে পারে।

ধনু রাশি: আজ আপনি আপনার বাড়ির পরিবেশে কোনো অনুকূল পরিবর্তন আনতে পারবেন। মানসিক অসুস্থতা তৈরি হওয়ার আগে আজ আপনি আপনার মন থেকে সমস্ত নেতিবাচক চিন্তাগুলিকে ধ্বংস করে ফেলুন। আজ আপনার সন্তানদের কারণে কোনো অর্থনৈতিক সুবিধা অর্জন করতে পারবেন। যা আপনাকে খুব আনন্দিত করবে। আপনি আজ কোনো দান-ধ্যান এবং সামাজিক কাজকর্মের সাথে যুক্ত থাকতে পারেন। যা আপনাকে মানসিক শান্তি এনে দেবে।

মকর রাশি: আজ আপনি আপনার পরিবারের অভিজ্ঞ সদস্যদের কাছ থেকে আর্থিক সঞ্চয় সম্পর্কে পরামর্শ চাইতে পারেন এবং সেগুলি আপনার দৈনন্দিন জীবনে ব্যবহারও করতে পারেন। শরীরচর্চার মাধ্যমে আজ আপনার দিনটি শুরু করুন। পাশাপাশি, এটিকে দৈনিক রুটিনের মধ্যেও সামিল করতে পারেন। এর ফলে আপনার আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। আজ অভিজ্ঞ ব্যক্তিদের সাথে সংযুক্ত হন এবং তাঁরা কি বলতে চাইছেন তা থেকে শেখার চেষ্টা করুন। প্রেম এবং ভালোবাসা আজ আপনাকে এক খুশির মেজাজে রাখবে।

কুম্ভ রাশি: আজ বন্ধুরা প্রয়োজনের থেকে বেশি আপনার ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করবেন। অর্থনৈতিক সঙ্কট এড়াতে আজ অবশ্যই অযথা অর্থব্যয় থেকে বিরত থাকুন। ভালোবাসার মানুষটির সাথে আজ সংযত আচরণ করুন। আজ আপনি আপনার শ্বশুরবাড়ির কাছ থেকে কিছু খারাপ খবর পেতে পারেন। যার ফলে আপনার মন খারাপ হয়ে যাবে। বিবাহিত জীবন আজ সুখের হবে।

মীন রাশি: কর্মক্ষেত্রে আজ একটি সুন্দর দিন কাটবে। পাশাপাশি, আপনার স্বাস্থ্য আজ আপনাকে পুরোপুরি সমর্থন করবে। মন থেকে আজ সমস্ত দুশ্চিন্তা পরিত্যাগ করুন। তবে, প্রেমের জীবনে ঘটা কোনো অপ্রত্যাশিত মোড় সন্ধ্যের দিকে আপনার মনকে বিষণ্ণ করে তুলতে পারে। বিবাহিত দম্পতিদের আজ তাঁদের সন্তানদের পড়াশোনার জন্য প্রচুর অর্থব্যয় করতে হতে পারে। আপনি আজ খুব সক্রিয় এবং চটপটে থাকবেন।

নিউজ ট্যাগ: আজকের রাশিফল

আরও খবর



ট্রেনের ফিরতি যাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু আজ

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আগামী ১০ এপ্রিলকে পবিত্র ঈদুল ফিতরের দিন ধরে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ। বুধবার (৩ এপ্রিল) সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি করা হবে। আজ বিক্রি করা হবে ১৩ এপ্রিলের আন্তঃনগর ট্রেনের টিকিট।

সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের ঈদুল ফিতর উপলক্ষ্যে নেওয়া কার্যবিবরণী থেকে এসব তথ্য জানা গেছে।

কার্যবিবরণী থেকে আরও জানা যায়, আগের ঈদে ৫ দিনের অগ্রিম টিকিট বিক্রি করলেও এবারই প্রথম ৭ দিনের টিকিট বিক্রি করবে রেলওয়ে। ঈদ উপলক্ষ্যে ঘরমুখো মানুষের এই ট্রেন যাত্রার টিকিট ভোগান্তিবিহীন কিনতে শতভাগ টিকিট অনলাইনে দুই শিফটে এই টিকিট বিক্রি করা হবে। সকাল ৮টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট এবং দুপুর ২টায় বিক্রি শুরু হবে পূর্বাঞ্চলের ট্রেনের টিকিট।

ঈদের আগে আন্তঃনগর ট্রেনের ১৩ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৩ এপ্রিল; ১৪ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৪ এপ্রিল; ১৫ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৫ এপ্রিল; ১৬ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৬ এপ্রিল; ১৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৭ এপ্রিল; ১৮ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৮ এপ্রিল এবং ১৯ এপ্রিলের টিকিট বিক্রি করা হবে ৯ এপ্রিল। এ ছাড়া যাত্রী সাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।


আরও খবর



ঠাকুরগাঁওয়ে আট শতাধিক প্রতিযোগী নিয়ে শুরু হয়েছে ইসলামিক অলিম্পিয়াড

প্রকাশিত:শনিবার ২৩ মার্চ ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৩ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
রেদওয়ানুল হক মিলন, ঠাকুরগাঁও

Image

আটশতাধিক প্রতিযোগী নিয়ে ঠাকুরগাঁওয়ে শুরু হয়েছে তিনব্যাপী ইসলামিক অলিম্পিয়াড প্রতিযোগিতা। সহীহ ও মনোমুগ্ধকর কোরআন তেলাওয়াত ও ইসলামী সংগীতে উৎসাহ বৃদ্ধির লক্ষ্যে এ আয়োজন করা হচ্ছে বলে জানিয়েছে আয়োজক কমিটির সদস্যরা।

শনিবার (২৩ মার্চ) ঠাকুরগাঁও জেলা অডিটোরিয়াম মিলনায়তনে ৩টি বিভাগের ৫টি গ্রুপের ৫টি ইভেন্টের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ সময় অনুষ্ঠানে আগত শিক্ষার্থীদের মাঝে পরিবেশবান্ধব একটি করে গাছ দেওয়া হয়েছে।

প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন- ঠাকুরগাঁও কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা খলিলুর রহমান।

প্রথম দিনের প্রতিযোগিতায় কুরআন তেলাওয়াত বিভাগের ২৭০ জন, ইসলামিক কুইজের ক ও খ দুইটি গ্রুপের ১২০ ও ১৫০ জন এবং ইসলামিক সংগীত বিভাগের ক গ্রুপে ১১০ ও খ গ্রুপের ১৩০ জন প্রতিযোগি অংশ নেন।

আগামী ৩০ মার্চ দ্বিতীয় রাউন্ড ও চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। চুড়ান্ত রাউন্ড শেষে সেরা ১৫জন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হবে।

আয়োজকেরা জানান, রমজান মুসলিমদের পুনর্জাগরণের মাস। এ মাসেই পবিত্র কোরআন নাজিল হয়েছে। তাই কোরআন অবতীর্ণের মাসকে কোরআন তিলাওয়াতের মাধ্যমেই স্বাগত জানাতে আমাদের এই ক্ষুদ্র প্রয়াস।


আরও খবর



খুলনায় সালাম জুট মিলে আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট

প্রকাশিত:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:বুধবার ০৩ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

খুলনার রূপসায় জাবুসা এলাকার সালাম জুট মিলে আগুন লেগেছে। আজ বুধবার বিকেলে এ আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে।

খুলনা ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের দায়িত্বে থাকা মো. আব্দুল কাদির সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিকেল ৫টা ৩৮ মিনিটে আগুন লাগার সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট ঘটনাস্থলে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ চলছে। বিস্তারিত পরে জানানো যাবে।


আরও খবর



আজ পবিত্র শবে কদর

প্রকাশিত:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ০৬ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
ধর্ম ও জীবন

Image

আজ পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর। যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে সন্ধ্যা থেকে সারাদেশে দিনটি পালিত হবে। ধর্মপ্রাণ মুসলমানরা মহান রাব্বুল আলামিনের নৈকট্য ও রহমত লাভের আশায় ইবাদত বন্দেগির মাধ্যমে পবিত্র লাইলাতুল কদরের রজনী পালন করবেন।

মহান আল্লাহতায়ালা লাইলাতুল কদরের রাতকে অনন্য মর্যাদা দিয়েছেন। হাজার মাসের ইবাদতের চেয়েও এ রাতের ইবাদত উত্তম। এই রাতে আল্লাহর অশেষ রহমত ও নিয়ামত বর্ষিত হয়। পবিত্র এই রাতে ধর্মপ্রাণ মুসলমানরা মহান আল্লাহর নৈকট্য লাভের আশায় এবাদত-বন্দেগি করে থাকেন।

পবিত্র রমজান মাসের লাইলাতুল কদরে পবিত্র কোরআন নাজিল হয়েছিল। তাই মহান আল্লাহর প্রতি শুকরিয়া আদায়ে ধর্মপ্রাণ মুসলমানরা মসজিদসহ বাসা-বাড়িতে এবাদত বন্দেগিতে মশগুল থাকবেন। মুসলমানরা নফল নামাজ আদায়, পবিত্র কোরআন তেলাওয়াত, জিকির-আসকার, দোয়া, মিলাদ মাহফিলের মধ্য দিয়ে শবে কদরের রজনী কাটাবেন।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষ্যে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণী দিয়েছেন।

পবিত্র শবে কদর উপলক্ষে বাংলাদেশ টেলিভিশন ও বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এবং বাংলাদেশ বেতার ও বেসরকারি রেডিও বিশেষ অনুষ্ঠানমালা প্রচার করবে। শবে কদর উপলক্ষে আগামীকাল রোববার (৭ এপ্রিল) সরকারি ছুটি থাকবে।


আরও খবর
কুরবানি ঈদ কবে, জানাল আরব আমিরাত

মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

শুক্রবারের বিশেষ ৪ আমল

শুক্রবার ১২ এপ্রিল ২০২৪




সপ্তাহের ব্যবধানে ৫৩ কোটি ডলার রিজার্ভ কমল

প্রকাশিত:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | হালনাগাদ:বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ | অনলাইন সংস্করণ
অর্থ ও বাণিজ্য ডেস্ক

Image

এক সপ্তাহে বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রার রিজার্ভ কমেছে ৫৩ কোটি ডলারেরও বেশি। বৃহস্পতিবার (২৮ মার্চ) কেন্দ্রীয় ব্যাংকের এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

তথ্য অনুযায়ী, বুধবার (২৭ মার্চ) আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বিপিএম-৬ হিসাব পদ্ধতি অনুযায়ী রিজার্ভ নেমে দাঁড়িয়েছে এক হাজার ৯৪৫ কোটি ডলারে। যা গত বৃহস্পতিবার (২১ মার্চ) ছিল এক হাজার ৯৯৮ কোটি। আর বাংলাদেশ ব্যাংকের হিসাবে বর্তমানে মোট রিজার্ভ দাঁড়িয়েছে দুই হাজার ৪৮১ কোটি ডলার। যা এক সপ্তাহ আগে ছিল দুই হাজার ৫২৪ কোটি।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সংকটের কারণে রিজার্ভ থেকে বাংলাদেশ ব্যাংক প্রচুর ডলার বিক্রি করছে। কেন্দ্রীয় ব্যাংকের সঙ্গে মুদ্রা অদলবদলের মাধ্যমে বাণিজ্যিক ব্যাংকগুলোও ডলার ফেরত নিচ্ছে।

প্রসঙ্গত, এক বছর আগে বাংলাদেশ ব্যাংকের হিসাবে বৈদেশিক মুদ্রার মজুদ ছিল তিন হাজার ১০৭ কোটি ডলার। সে হিসাবে, এই সময়ে কমেছে ৬২৬ কোটি ডলার।


আরও খবর
হজ প্যাকেজের খরচ কমল

শনিবার ২০ এপ্রিল ২০24