আজঃ শনিবার ০৪ মে ২০২৪
শিরোনাম

রাষ্ট্রপতি নির্বাচনকে ঘিরে নতুন ইতিহাস তৈরি হতে যাচ্ছে ভারতে

প্রকাশিত:সোমবার ১৮ জুলাই ২০২২ | হালনাগাদ:সোমবার ১৮ জুলাই ২০২২ | অনলাইন সংস্করণ
দর্পণ নিউজ ডেস্ক

Image

সোমবার ভারতের ১৫ তম রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোট নেওয়া হয়। এই নির্বাচনে দেশটির ক্ষমতাসীন জোট বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক মোর্চা (এনডিএ)-র প্রার্থী দ্রৌপদী মুর্মু। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন বিরোধী জোট সংযুক্ত প্রগতিশীল মোর্চা (ইউপিএ)-র প্রার্থী যশবন্ত সিনহা। দেশটির সংসদ সদস্য ও বিধায়ক মিলিয়ে ৪,৮০০ জন জনপ্রতিনিধি এই ভোটে অংশগ্রহণ করেন।

সকাল ১০টা থেকে দিল্লিতে সংসদ ভবন এবং বিভিন্ন রাজ্যের বিধানসভা ভবনে ভোটদান পর্ব শুরু হয়, সেই ভোট প্রক্রিয়া চলে বিকেল ৫ টা পর্যন্ত। গোপন ব্যালটেই ভোট হয়। যেহেতু রাজনৈতিক দলগুলির পক্ষ থেকে কোনো হুইপ জারি করা হয়নি, তাই বেগুনি কালিতেই ব্যালট পেপারে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দেয় ভোটাররা। সাংসদদের জন্য ছিল সবুজ ব্যালট ও বিধায়কদের জন্য গোলাপী ব্যালট।

দিল্লিতে সংসদ ভবনের প্রথম তলের ৬৩ নম্বর রুমটিকে ভোটগ্রহণ কেন্দ্র (পোলিং বুথ) হিসেবে পরিণত করা হয়। এদিন সকালে সেখানেই ভোট দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মানসুক মান্ডব্য, ক্রীড়া ও যুব কল্যাণ মন্ত্রী অনুরাগ ঠাকুর, বাণিজ্য মন্ত্রী পীযূষ গোয়েল, পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রী হরদীপ সিং পুরী, সাবেক কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম, সমাজবাদী পার্টি সাংসদ মুলায়ম সিং যাদব,  ন্যাশনাল কনফারেন্স (এনসি) সাংসদ ফারুক আব্দুল্লাহ প্রমুখ। অসুস্থ শরীর নিয়েই হুইলচেয়ারে করে ভোট দিতে আসেন সাবেক প্রধানমন্ত্রী রাজ্যসভার সাংসদ ড. মনমোহন সিং।

বিকাল ৩ টা নাগাদ সংসদ ভবনে ভোট দেন কংগ্রেস সাংসদ সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, মল্লিকার্জুন খারগে, শশী থারুর, দ্বিগবিজয় সিং,  বিজেপি সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানসহ একাধিক মন্ত্রী, সংসদ সদস্য।

এদিকে পশ্চিমবঙ্গের কলকাতায় রাজ্য বিধানসভার ভবনেও নিজেদের ভোটাধিকার প্রয়োগের জন্য প্রায় প্রত্যেক বিধায়করা উপস্থিত ছিলেন। দুপুর দুটো নাগাদ ভোট দিতে আসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা ভবানীপুরের বিধায়ক মমতা ব্যানার্জি, মমতার ভাতিজা তথা দলের সাংসদ অভিষেক ব্যানার্জি, রাজ্যের মন্ত্রী ফিরাদ হাকিম। যদিও রাজ্যের কয়েকজন বিজেপি সংসদ সদস্য দিল্লিতে ভোট দেন।

উত্তর প্রদেশ বিধানসভায় ভোট দেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব সহ বিধায়করা।

দিল্লি বিধানসভা ভবনে ভোট দেন রাজ্যটির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির নেতা প্রধান অরবিন্দ কেজরীওয়াল। এছাড়া হরিয়ানা, তেলেঙ্গানা, গুজরাট, ত্রিপুরা, অসম সহ দেশের প্রতিটি রাজ্যের বিধানসভা গুলিতে ভোট দেন সেই রাজ্যের মুখ্যমন্ত্রী সহ বিভিন্ন রাজনৈতিক দলের বিধায়করা।

 এদিকে ভোট চলাকালীন সময়ে বিরোধী জোটের প্রার্থী যশবন্ত সিনহা ভোটারদের নিজেকে ভোট দেওয়ার আহবান জানিয়ে বলেন এই নির্বাচনে ঠিক করবে দেশের গণতন্ত্র থাকবে কি থাকবে না। তিনি বলেন, "আমি একাধিকবার বলেছি যে এই রাষ্ট্রপতি নির্বাচন খুব গুরুত্বপূর্ণ কারণ এই নির্বাচনী ঠিক করবে যে আগামী দিনে দেশের ভারতের গণতন্ত্র থাকবে নাকি ধীরে ধীরে নিঃশেষিত হয়ে যাবে। আমরা যে ইঙ্গিত পাচ্ছি তাতে এটা পরিষ্কার আমরা আস্তে আস্তে শেষের দিকে যাচ্ছি।"

সাংসদ ও বিধায়কদের মোট মিলিত ভোটের মান ১০,৮৬,৪৩১। সেখানে নির্বাচনের জেতার জন্য প্রার্থীকে ৫,৪৩,২১৬ ভোট পেতে হবে। পরিসংখ্যান বলছে, রাষ্ট্রপতি নির্বাচনে এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর জয়ের পাল্লা ভারী। মোট ভোটের অন্তত ৬০  শতাংশের বেশি ভোট পেয়ে জিততে যাচ্ছেন দ্রৌপদী। সূত্রে খবর, বিজেপি সহ এনডিএ'এর শরিক দল গুলোর পাশাপাশি এনডিএ বিরোধী একাধিক দলও সমর্থন করেছেন তাকে। ফলে তার ঝুলিতে ভোট রয়েছে ৬.৬৭ লাখ।

সেক্ষেত্রে দ্রৌপদী মুর্মু যদি রাষ্ট্রপতি নির্বাচিত হন তাহলে ভারতের নতুন ইতিহাস তৈরি হবে। কারণ তিনিই হবেন দেশের প্রথম আদিবাসী মহিলা।

দেশটির বিধায়কদের ভোট মূল্যে সবার আগে রয়েছে উত্তর প্রদেশ, এই রাজ্যটিতে প্রতি বিধায়কের ভোট মূল্য ২০৮, ঝাড়খন্ড ও তামিলনাড়ুতে বিধায়কের ভোট মূল্য ১৭৬, মহারাষ্ট্রে ১৭৫, পশ্চিমবঙ্গে ১৫১। বিধায়কদের ভোট মূল্য সবচেয়ে কম সিকিমে, মাত্র ৭, অরুণাচল প্রদেশ ও মিজোরামে ৮ এবং নাগাল্যান্ডে একজন বিধায়কের ভোট মূল্য ৯। 

রাষ্ট্রপতি নির্বাচনের ভোট গণনা আগামী ২১ জুলাই। নতুন রাষ্ট্রপতি শপথ নেবেন আগামী ২৫ জুলাই। একদিন আগেই আগামী ২৪ জুলাই বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের কার্যকালের মেয়াদ শেষ হচ্ছে।

 আগামী ৬ই আগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে ক্ষমতাসীন জোটের প্রার্থী পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকড়, অন্যদিকে বিরোধী জোটের প্রার্থী সাবেক কেন্দ্রীয় মন্ত্রী মার্গারেট আলভা।


আরও খবর



টাঙ্গাইলে মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

প্রকাশিত:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:মঙ্গলবার ০৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জেলা প্রতিনিধি

Image

টাঙ্গাইলে মহাসড়কে দীর্ঘ যানজটের সৃ‌ষ্টি হয়েছে। এতে চরম দুর্ভো‌গে পড়েছেন ঈদে ঘরে ফেরা মানুষ। গভীর রাতে শুরু হওয়া এ যানজট ২৫ কিলোমিটার এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে।

মঙ্গলবার (৯ এপ্রিল) সকালে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতুপূর্ব মহাস‌ড়কের টাঙ্গাইল সদরের আশেকপুর বাইপাস থেকে সেতু টোলপ্লাজা পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে এ যানজটের সৃ‌ষ্টি হয়েছে। এর আগে ভোরে সেতুর উপর ২২ নম্বর পিলারের কাছে এক‌টি ডাবল ডেকার বাস বিকল হয়ে যাওয়ার পর সে‌টি উদ্ধারে ৫‌ মি‌নিট টোল আদায় বন্ধ ছিল। এতে মহাসড়কে প‌রিবহনের চাপ আরও বেড়ে যায়।

এর আগে সোমবার সেতুর উপর বাস বিকল ও সেতুতে টোল আদায় বন্ধ থাকার কারণে যানজট সৃষ্টি হয়। পরে রাত যত গভীর হয়েছে যানজটের আকার তত বেড়েছে বলে বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে। এছাড়াও সেতুর উপর প‌রিবহনের দীর্ঘ সারি তৈ‌রি হয়েছে।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান জানান, মহাসড়কে প‌রিবহনের খুব চাপ রয়েছে। এতে পরিবহনগুলো খুবই ধীরগ‌তিতে চলাচল করছে। এ ছাড়া সেতুর উপর এক‌টি বাস নষ্ট হওয়ায় ৫‌ মি‌নিট বন্ধ ছিল প‌রিবহন চলাচল। পরিবহনগুলো রাস্তায় দাঁড়িয়ে যাত্রী তোলার কারণেও অন‌্য প‌রিবহনগুলোতে ধীরগ‌তির সৃ‌ষ্টি হয়েছে।


আরও খবর



তামান্না ভাটিয়াকে সাইবার সেলে তলব

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

দক্ষিণী ইন্ডাস্ট্রির আলোচিত অভিনেত্রী তামান্না ভাটিয়া এখন বলিউডেরও পরিচিত মুখ। বেশ দাপুটের সঙ্গে কাজ করছেন তিনি। ক্যারিয়ারে দুর্দান্ত সময় পার করছেন। তবে সম্প্রতি বিপাকে পড়েছেন এ তারকা। তাকে তলব করেছে ভারতের মহারাষ্ট্র সাইবার সেল।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, সাইবার সেলের কর্মকর্তারা জানিয়েছেন, মহাদেব অনলাইন গেমিং এবং বেটিং অ্যাপ্লিকেশনের একটি সহায়ক অ্যাপে আইপিএল ম্যাচ দেখতে কথিত প্রচারের জন্য তলব করা হয়েছে তামান্নাকে। দক্ষিণী এই নায়িকাকে আগামী ২৯ এপ্রিল মহারাষ্ট্র সাইবার সেলে হাজির হওয়ার জন্য বলা হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

এর আগে গত বছরও কিছু আইপিএল ম্যাচ অ্যাপে অবৈধভাবে স্ট্রিম করা হয়েছিল। এ ব্যাপারে একটি অভিযোগও রয়েছে। কর্মকর্তারা জানিয়েছেন, সেই মামলায় সাক্ষী হিসেবে তার বক্তব্য রেকর্ড করার জন্য ডাকা হয়েছে।

এ মামলায় ইতোমধ্যে মহারাষ্ট্র সাইবার সেল গায়ক বাদশা, অভিনেতা সঞ্জয় দত্ত ও জ্যাকলিন ফার্নান্দেজের ম্যানেজারদের বক্তব্য নিয়েছে। আর মহাদেব অ্যাপটি অবৈধ অর্থ লেনদেন এবং বাজি ধরার জন্য বিভিন্ন তদন্ত সংস্থার মনিটরিংয়ে রয়েছে।

প্রসঙ্গত, তামান্না ভাটিয়া বাহুবলী এবং নেটফ্লিক্স অ্যান্থলজি লাস্ট স্টোরিজ-২ এর জন্য দর্শকমহলে বহুল পরিচিত।


আরও খবর



চিফ হিট অফিসার ডিএনসিসির কেউ নন : মেয়র আতিক

প্রকাশিত:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:শনিবার ২৭ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
জ্যেষ্ঠ প্রতিবেদক

Image

রাজধানীর তাপপ্রবাহ নিয়ন্ত্রণে কাজ করা চিফ হিট অফিসার বুশরা আফরিন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কেউ নন বলে জানিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। ডিএনসিসির অফিসে তার জন্য নির্ধারিত কোনও বসার জায়গাও নেই বলে জানান তিনি।

শনিবার (২৭ এপ্রিল) রাজধানীর আগারগাঁওয়ে বায়ুদূষণ রোধ ও তীব্র দাবদাহে শহরকে ঠান্ডা রাখতে ডিএনসিসির ওয়াটার স্প্রে (পানি ছিটানো) কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

চিফ হিট অফিসার বুশরা আফরিনের নিয়োগ ও বেতন ভাতা প্রসঙ্গে আরেক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমি দেখছি কয়েকদিন যাবত চিফ হিট অফিসারকে নিয়ে অনেকে বলছেন সিটি করপোরেশন থেকে বেতন পাচ্ছেন, আসলে এটা সঠিক নয়। হিট অফিসার নিয়োগ পেয়েছে যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি কোম্পানি অ্যাড্রিয়েন আরশট-রকফেলার ফাউন্ডেশন রেসিলিয়েন্স সেন্টার (আরশট-রক) থেকে। সারা বিশ্বে ৭ জন চিফ হিট অফিসার তারা নিয়োগ করেছে। চিফ হিট অফিসার আমাদের পরামর্শ দেবে কিন্তু সরাসরি কাজ করবে না।

মেয়র আতিক বলেন, চিফ হিট অফিসার আমাদের সাজেশন (পরামর্শ) দেবে। কাজ কিন্তু আমাদের সকলকে করতে হবে। হিট অফিসার কোনও কাজ করবে না। সিটি করপোরেশন থেকে তিনি একটি টাকাও পান না। আমি আগেও বলেছি, সিটি করপোরেশনে তার কোনও বসার ব্যবস্থাও নেই। তার কোনও চেয়ারও নেই।

তিনি বলেন, তারা বিশ্বের ৭টি দেশে নারী হিট অফিসার নিয়োগ করেছেন। আমি তাদের বলেছিলাম নারী কেন নিয়োগ করেছে, তারা বলেছে, নারীরা গরমের অনুভবটা বেশি করতে পারে। এ জন্যই তারা নারী হিট অফিসারদের নিয়োগ করেছে।


আরও খবর



ঝিনাইদহে উপ-নির্বাচনে লড়বেন হিরো আলম

প্রকাশিত:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ২৯ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
বিনোদন ডেস্ক

Image

আলোচিত-সমালোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন ওরফে হিরো আলম এবার উপ নির্বাচনে অংশ নিচ্ছেন। তিনি ঝিনাইদহ-১ আসনে ভোট করবেন। আজ সকালে তিনি এ কথা জানান।

হিরো আলম বলেন, আমি সৎ এবং সাহসী মানুষ। সবাই চায় আমি যেন সংসদ সদস্য হয়ে সবার কথা বলি। সবার পাশে থাকি। তাই ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচনে অংশ নেব। সেইভাবে প্রস্তুতি চলছে আমার।’

ঝিনাইদহবাসী তাকে স্বাগত জানিয়েছেন জানিয়ে হিরো আলম বলেন, আমার এক বন্ধু কুমিল্লার একটি উপজেলা নির্বাচনে অংশ নিয়েছেন। আমি সেখানে প্রচার চালাতে যাচ্ছি। আমি ঝিনাইদহ-১ আসনের লোকজনের সঙ্গে কথা বলেছি, তখন তারা আমাকে বলেছে তারা সবাই আমাকে চেনেন। আমি তাদের কাছে প্রিয় এবং পরিচিত মুখ। তারাও চায় আমি এই নির্বাচনে অংশগ্রহণ করি। সেখানকার জনসাধারণ আরও বলেছেন- নির্বাচনে তারা সাহায্য সহযোগিতা করবে। আমি আমার প্রতি তাদের ভালোবাসা দেখে সেখানে উপ-নির্বাচনে অংশ নিতে রাজি হয়েছি। আমিও তাদের আশ্বাস দিয়েছি, তাদের পাশে সব সময় থাকব।’

আগামী ৫ জুন অনুষ্ঠিত হবে ঝিনাইদহ-১ আসনের উপ-নির্বাচন। ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

এর আগে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। তারপর চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করেছেন। এই আসনটি রাজধানীর গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত।


আরও খবর



সময়মতো কমলাপুর ছাড়ছে ট্রেন, খুশি যাত্রীরা

প্রকাশিত:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | হালনাগাদ:সোমবার ০৮ এপ্রিল ২০২৪ | অনলাইন সংস্করণ
নিজস্ব প্রতিবেদক

Image

আর মাত্র এক বা দুইদিন পরেই ঈদ। পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে বাড়ি ফিরতে শুরু করেছেন রাজধানীবাসী। অনেকেই যাতায়াতের মাধ্যম হিসেবে ট্রেনকে বেছে নিয়েছেন। ঈদ উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছিল বাংলাদেশ রেলওয়ে। যারা অগ্রিম টিকিট সংগ্রহ করেছিলেন তারা এখন ভ্রমণ করতে পারছেন। এবার ট্রেনে ঈদ যাত্রায় খুশি যাত্রীরা। দেখা যায়নি ভোগান্তির তেমন কোন চিত্র, ট্রেনের সিডিউল বিপর্যয় নেই। সময়মতো গন্তব্যের উদ্দেশ্যে স্টেশন ছেড়ে যাচ্ছে ট্রেন।

সোমবার (৮ এপ্রিল) সকালে সরেজমিনে কমলাপুর রেলওয়ে স্টেশনে দেখা যায়, একের পর এক ট্রেন নির্দিষ্ট সময় অনুযায়ী স্টেশনের প্ল্যাটফর্ম ছেড়ে যাচ্ছে। ঢাকা থেকে চট্টগ্রাম রুটে যাতায়াতকারী মহানগর প্রভাতী ট্রেনটি স্টেশন ছাড়ার সময় ছিল ৭টা ৪৫ মিনিটে৷ ট্রেনটি এক মিনিটও বিলম্ব না করে নির্দিষ্ট সময়েই স্টেশনের প্ল্যাটফর্ম ত্যাগ করে।

কমলাপুর রেলওয়ে স্টেশন সূত্র জানায়, সকাল থকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত মহানগর প্রভাতী, বালাকা, ধুমকেতু, পারাবত, সুন্দরবন, নীলসাগর এক্সপ্রেসসহ মোট ১১ টি ট্রেন বিভিন্ন গন্তব্যে স্টেশন ত্যাগ করেছে।

ঢাকা রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার বলেন, ট্রেনের কোনো সিডিউল বিপর্যয় নেই। এমনকি ট্রেন যাত্রায় বিলম্বও নেই। প্রতিটি ট্রেন তার নির্দিষ্ট সময়সূচি অনুযায়ী স্টেশন ত্যাগ করছে। ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি এবং সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।

এবারের ঈদ যাত্রায় রেলওয়ের ব্যবস্থাপনায় খুশি সাধারণ যাত্রীরা। তারা বলছেন, ট্রেনে ঈদ যাত্রায় আগের যেকোনো সময়ের তুলনায় এবার স্বস্তিদায়ক৷ একদিনে ট্রেন যেমন সময়মতো ছাড়ছে অন্যদিকে বিনা টিকিটের কোন যাত্রী ভ্রমণ করতে পারছেন না। রেলওয়ের ব্যবস্থাপনায় যাত্রাও ভালো হচ্ছে।

বুড়িমারি এক্সপ্রেসে লালমনিরহাট যাবেন আশরাফুল ইমন৷ এবারের ঈদ যাত্রা সন্তোষজনক জানিয়ে তিনি বলেন, এবারের ব্যবস্থাপনা খুবই ভালো লেগেছে৷ বিশেষ করে বিনা টিকিটের যাত্রী ঠেকাতে এখানকার ব্যবস্থাপনা প্রশংসনীয়৷ এসে দেখলাম সবগুলো ট্রেনই সময়মতো ছেড়ে যাচ্ছে৷ আগে বিলম্বে ট্রেন ছাড়ার অহরহ ঘটনা ঘটলেও এবারের ঈদে সেটি দেখা যাচ্ছে না।

ট্রেনের আরেক যাত্রী আকলিমা আক্তার বলেন, গত ঈদে বাড়ি যেতে অনেক ভেগান্তিতে পোহাতে হয়েছিল। এবার স্টেশনে এসে ভালো লাগছে। ব্যবস্থাপনা ভালো। সবার ঈদযাত্রা আনন্দের হোক।


আরও খবর