আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

রাজবাড়ীতে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশিত:মঙ্গলবার ২১ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ২১ জুন ২০২২ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজবাড়ীর গোয়ালন্দে পদ্মা নদীর দুর্গম চরে আওয়ামী লীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। উপজেলার দেবগ্রাম ইউনিয়নের পদ্মা নদীর চর রাখালগাছি এলাকায় মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম আক্কাস বেপারি (৭০)। তিনি পাশ্ববর্তী পাবনা জেলার আমিনপুর উপজেলার ঢালারচর ইউনিয়নের ধারাই গ্রামের মৃত মৈজদ্দিন বেপারীর ছেলে। আক্কাস বেপারি ঢালারচর ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি।

তবে তিনি চরমপন্থী সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। চরমপন্থীদের অভ্যন্তরীণ দ্বন্দ্বে তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে বলে পুলিশ ও স্থানীয়দের ধারণা।

দেবগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফিজুল ইসলাম স্থানীয়দের বরাতে দিয়ে বলেন, মঙ্গলবার বেলা ১২টার দিকে আক্কাস আলী তার ইউনিয়নের রাখালগাছি এলাকায় নদীর তীরে অবস্থান করছিল। এ সময় একটি ট্রলারযোগে এসে সশস্ত্র দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়। তারা আক্কাস আলীকে এলোপাতাড়ি কুপিয়ে ঘটনাস্থলেই মৃত্যু নিশ্চিত করে পুনরায় ট্রলারযোগে ঘটনাস্থল ত্যাগ করে।

এ বিষয়ে কথা বলতে ঢালারচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি কোরবান আলীর সঙ্গে মোবাইল ফোনে কয়েকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) স্বপন কুমার মজুমদার বলেন, ঘটনাটি অত্যন্ত দুর্গম এলাকার। খবর পাওয়ার পর লাশ উদ্ধার করার জন্য সেখানে পুলিশ পাঠানো হয়েছে। নিহত আক্কাস আলী নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী সংগঠনের সঙ্গে জড়িত ছিল। অভ্যন্তরীণ দ্বন্দ্বে তাকে চরমপন্থীরা হত্যা করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।


আরও খবর



একসঙ্গে ৮ ক্ষেপণাস্ত্র ছুড়লো উত্তর কোরিয়া

প্রকাশিত:রবিবার ০৫ জুন ২০২২ | হালনাগাদ:রবিবার ০৫ জুন ২০২২ | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পূর্ব এশিয়ায় উত্তেজনার পারদ যেন কমছেই না। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সম্প্রতি এ অঞ্চলে সফর করে ফিরে যাওয়ার পর তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিল উত্তর কোরিয়া। এবার একসঙ্গে আটটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে কিম জং উনের দেশ।

দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্র চার বছরেরও বেশি সময়ের মধ্যে মার্কিন বিমানবাহী রণতরী নিয়ে প্রথম সম্মিলিত সামরিক মহড়া চালানোর একদিন পর নিজেদের পূর্ব উপকূলে পিয়ংইয়ং আজ রোববার স্বল্প-পাল্লার এসব ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনীর জয়েন্ট চিফস অব স্টাফ জানিয়েছে, উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংয়ের সুনান এলাকা থেকে স্বল্প-পাল্লার এসব ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়। অন্যদিকে, জাপানের বার্তা সংস্থা কিয়োডো একটি সরকারি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, উত্তর একাধিক ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।

রয়টার্স বলছে, ক্ষেপণাস্ত্র নিক্ষেপের এ ঘটনাকে উত্তর কোরিয়া বিষয়ক যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি সুং কিমের সিউল সফরের জবাব হিসেবেও মনে করা হচ্ছে। মার্কিন এই বিশেষ প্রতিনিধি শনিবার সিউল ত্যাগ করেন।

২০১৭ সালের পর উত্তর কোরিয়া প্রথম বারের মতো পারমাণবিক পরীক্ষা চালানোর প্রস্তুতি নিচ্ছে বলে জল্পনা রয়েছে। রয়টার্স বলছে, পিয়ংইয়ংয়ের সম্ভাব্য পারমাণবিক পরীক্ষার লক্ষণগুলোর মধ্যেই প্রস্তুতির জন্য শুক্রবার নিজের দক্ষিণ কোরীয় ও জাপানি সমকক্ষ কর্মকর্তার সঙ্গে দেখা করেন সুং কিম।

সাম্প্রতিক সপ্তাহগুলোতে উত্তর কোরিয়া তার বৃহত্তম আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র (আইসিবিএম)-সহ একাধিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে। রোববারের আগে গত ২৫ মে সর্বশেষ ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। সে সময় বাইডেন পূর্ব এশিয়া ত্যাগ করার কয়েক ঘণ্টার মধ্যেই একে একে তিনটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছিলেন কিম।

এ পরিস্থিতিতে গত সপ্তাহে উত্তর কোরিয়ার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণের জন্য দেশটির ওপর আরও নিষেধাজ্ঞা দিতে জাতিসংঘের প্রতি আহ্বান জানায় যুক্তরাষ্ট্র। কিন্তু ওয়াশিংটনের এ প্রস্তাবে ভেটো দেয় চীন ও রাশিয়া।


আরও খবর



সাম্প্রদায়িকতার সুর তুললেন কঙ্গনা

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৫৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতের বিজেপি নেত্রী নূপুর শর্মা কটূক্তি করায় বিতর্কের সৃষ্টি হয়েছে। ভারতের উত্তরপ্রদেশ, দিল্লি, ঝাড়খণ্ড থেকে শুরু করে বিভিন্ন রাজ্য প্রতিবাদে উত্তাল। এমনকি প্রতিবেশী মুসলিম দেশগুলোও প্রতিবাদ জানাচ্ছে। আর এবার সেই বিতর্কের মাঝে সাম্প্রদায়িকতার সুর তুললেন কন্ট্রোভার্সি কুইন কঙ্গনা রানাওয়াত।

শনিবার (১১ জুন) সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম স্টোরিতে দুটো ছবি পোস্ট করে তাতে সাম্প্রদায়িকতার বিষয়ে কথা বলেন কঙ্গনা।

অভিনেত্রীর মন্তব্য, একজন নারী উত্তেজনার বশে কি একটা কথা বলেছে, যা নিয়ে মুসলিমরা তো পুরো দেশ মাথায় তুলে নিয়েছে। এরা কী ধরণের মানুষ! এমন আচরণ সচেতন হওয়ার জন্য যথেষ্ট।’

কঙ্গনা আমির খান অভিনীত পিকে’ সিনেমার একটি দৃশ্যের স্ক্রিনশট পোস্ট করে লিখেছেন, এ কারণেই আমি হিন্দু ধর্মকে ভালোবাসি। আমাদের ধর্ম কিংবা ভাবাবেগ বিষয়ক কেউ কিছু প্রদর্শন করলেও শিবকে এসবে কখনো পাত্তা দেন না। এমনকি আমার আধ্যাত্মিক চিন্তাচেতনা কিংবা বিশ্বাসেও কখনো আঘাত করে না। এই বলি অভিনেত্রী এখানেই থামেননি। তিনি নূপুর শর্মার ঝুলন্ত কুশপুত্তলিকা দাহের ছবি শেয়ার করে ভারতকে আফগানিস্তানের সঙ্গে তুলনা করেছেন। বলেছেন, এই দৃশ্য আফগানিস্তানের নয়, এটা ভারত।’

প্রসঙ্গত, কঙ্গনা এর আগে উত্তর-পূর্ব দিল্লি হিংসাকাণ্ডেও সাম্প্রদায়িক মন্তব্য করেছিলেন। যে কারণে সেই সময় তার টুইটার ও ফেসবুক পেজ অ্যাকাউন্ট ব্যান করা হয়। আর এবার বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) বিতর্কে আরও একবার সাম্প্রদায়িক মন্তব্য করলেন। তবে তার প্রতিবাদী ভাষা এখন অনেকটাই সংযত বলা যেতে পারে।

নিউজ ট্যাগ: কঙ্গনা রানাওয়াত

আরও খবর



কর্তৃপক্ষের কড়াকড়িতে বদলে গেল পদ্মা সেতুর চিত্র

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ২২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করার পরই পদ্মা সেতুতে ভিড় করেন উৎসুক জনতা। শুরু হয় নিয়ম ভাঙার হিড়িক। সেতুতে নেমে ছবি তোলা, টিকটক বানানো, নাটবল্টু খোলা, মূত্র বিসর্জন, টোল প্লাজার ব্যারিয়ার ভাঙন ও মালামাল-যন্ত্রপাতি চুরির মতো নানান ঘটনা ঘটেছে।

রোববার (২৬ জুন) সারাদিন এমন বিশৃঙ্খলায় মোটরসাইকেল দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়। তারপরেই নড়েচড়ে বসে কর্তৃৃপক্ষ। নির্দেশনা দেওয়া হয়, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে চলবে না মোটরসাইকেল। ছবি তুললে গুনতে হবে জরিমানা। সোমবার ভোর ৬টা থেকেই সতর্ক অবস্থানে রয়েছে কর্তৃপক্ষ।

নির্দেশনা মোতাবেক, সেতুতে কোন মোটরসাইকেল চলতে দেওয়া হচ্ছে না। এমনকি কাউকে পায়ে হেঁটেও পার হতে দেয়া হচ্ছে না সেতু। শৃঙ্খলা নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশ। মূলত কর্তৃপক্ষের কড়াকড়িতে পদ্মা সেতুর চিত্র পাল্টে গেছে।

এর আগে গত বৃহস্পতিবার (২৩ জুন) সেতু কর্তৃপক্ষ সেতু ব্যবহারকারীদের জন্য বেশ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা গুলো হলো-

১. পদ্মা সেতুর ওপর অনুমোদিত গতিসীমা ঘণ্টায় ৬০ কিলোমিটার।

২. পদ্মা সেতুর ওপর যেকোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর ওপরে দাঁড়িয়ে ছবি তোলা বা হাঁটা সম্পূর্ণ নিষেধ।

৩. তিন চাকাবিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, সিএনজি, অটোরিকশা ইত্যাদি), হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না।

৪. গাড়ির বডির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর ওপর দিয়ে পারাপার করা যাবে না।

৫. সেতুর ওপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।


আরও খবর



ইন্ডাস্ট্রি যেন সারাক্ষণ কৃত্রিমতার দাস হয়ে রয়েছে : রাধিকা

প্রকাশিত:সোমবার ৩০ মে ২০২২ | হালনাগাদ:সোমবার ৩০ মে ২০২২ | ৩৮০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ছবির কাজ শেষ হলেই মুম্বই ছেড়ে লন্ডনে উড়ে যান রাধিকা আপ্টে। স্বামীর সঙ্গে ক'টা দিন কাটিয়ে আসেন। শুধু তাই নয়, প্রাণ ভরে শ্বাস নেন। সেখানকার বাতাস অনেক বেশি শুদ্ধ বলে মনে করেন 'পার্চড'-অভিনেত্রী।

একটি সাক্ষাৎকারে রাধিকা জানিয়েছেন, মুম্বইয়ের দমবন্ধ করা পরিবেশ তাঁকে গিলতে আসে। তাঁর সহকর্মীরা সবাই প্লাস্টিক সার্জারি করে নিজেদের মুখ এবং শরীর বদলাতে ব্যস্ত। সারাক্ষণ যেন কৃত্রিমতার দাস হয়ে রয়েছে ইন্ডাস্ট্রি। এ সবের মধ্যে খুব ক্লান্ত বোধ করেন রাধিকা।

তাঁর কথায়, বয়স তো বাড়বেই। তাই বলে ত্বকের ভাঁজ ঢাকতে একের পর এক অস্ত্রোপচার করে যাব? স্বাভাবিকতা কি এতটাই ঘৃণ্য এখানে? অথচ, কেউ এক বারও প্রতিবাদ করে ওঠেন না। বলেন না, এটা ভুল। আক্ষেপ 'অন্ধাধুন'-এর অভিনেত্রীর।

তাই কাজের প্রয়োজনে যতটুকু দরকার, মুম্বইয়ের সঙ্গে ততটুকুই সংযোগ রাখেন রাধিকা। এর থেকে বেশি মিশলে তাঁর মানসিক স্বাস্থ্যের অবনতি হতে পারে বলে মনে করেন তিনি। সেই সঙ্গে এও জানান, পেশাগত জীবনের আসল চ্যালেঞ্জ হল প্রত্যাখ্যানের ধাক্কা সামলে নিতে শেখা। যা তিনি পেরেছেন।


আরও খবর



মাঙ্কিপক্স সন্দেহে ঢাকায় হাসপাতালে ভর্তি বিদেশি নাগরিক

প্রকাশিত:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ০৭ জুন ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

মাঙ্কিপক্স আক্রান্ত সন্দেহে এক তুর্কি নাগরিককে মহাখালীর সংক্রামক ব্যাধি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার দুপুর ২টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে হাসপাতালে পাঠানো হয়।

বিমানবন্দরের হেলথ ডেস্কের প্রধান ডা. শাহরিয়ার সাজ্জাদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তার্কিশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওই ব্যক্তি আজ দুপুর ২টায় বাংলাদেশে আসেন। ঢাকা বিমানবন্দরে যাত্রী স্ক্রিনিংয়ের সময় বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তারা ৩২ বছর বয়সী ওই তুর্কি নাগরিকের শরীরে মাঙ্কিপক্সের লক্ষণ শনাক্ত করে। পরে তাকে মহাখালী সংক্রামক রোগ হাসপাতালে পাঠানো হয়েছে।

ডা. সাজ্জাদ বলেন, যাত্রীর শরীরে ফুসকুড়ি ছিল। এটা কোনো চর্মরোগ কিনা সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি।তাই আরও তদন্তের জন্য আমরা তাকে হাসপাতালে পাঠিয়েছি।

গত ৭ মে যুক্তরাজ্যে নাইজেরিয়া ফেরত এক ব্যক্তির দেহে মাঙ্কিপক্স ভাইরাস শনাক্ত হয়। ইউরোপ ও উত্তর আমেরিকার বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে।


আরও খবর