আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

পুঠিয়ায় ট্রাক-লেগুনা সংঘর্ষে নিহত ২

প্রকাশিত:বুধবার ২২ জুন 20২২ | হালনাগাদ:বুধবার ২২ জুন 20২২ | ৩১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

রাজশাহীর পুঠিয়ায় ট্রাক ও লেগুনা সংঘর্ষে ২ জন নিহত এবং ১২ জন যাত্রী আহত হয়েছেন। স্থানীয়দের সহায়তায় আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মঙ্গলবার ২১ জুন বিকাল ৩টার দিকে মহাসড়কের পুঠিয়া সদরের কাঠালবাড়িয়া-ঘোষপুকুরপাড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উপজেলার ভালুকগাছি ইউনিয়নের নয়াপাড়া গ্রামের মনসুর রহমানের ছেলে ও লেগুনাচালক শামসুজ্জামান (৩৫) ও যাত্রী চারঘাট উপজেলা সদরের থানাপাড়া গ্রামের আব্দুল গফুরের ছেলে রাশেদুল ইসলাম (৪৫)।

প্রত্যক্ষদর্শী তাছের আলী বলেন, মালবোঝাই একটি ট্রাক রাজশাহী থেকে নাটোরের দিকে যাচ্ছিল। অপরদিকে যাত্রীবাহী লেগুনা নাটোর থেকে রাজশাহীর দিকে যাচ্ছিল। পথে দুই গাড়ির মুখোমুখি সংর্ঘষ হয়। এতে ট্রাক চালক হেলপার পালিয়ে গেলেও লেগুনার দুইজন ঘটনাস্থলেই মারা যান। আর বাকি যাত্রীরা গুরুতর আহত হয়েছেন।

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক রফিকুল ইসলাম বলেন, একজন ঘটনাস্থলেই মারা যান। অপরজন হাসপাতালে আসার পথে মারা গেছেন। আর বাকি ১২ জনকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে।

পবা হাইওয়ে পুলিশের (শিবপুর থানা) ওসি মোফাকারুল ইসলাম দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, মঙ্গলবার দুপুরে ট্রাক-লেগুনা সংর্ঘষে দুইজন মারা গেছেন। আর যারা আহত হয়েছেন তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এ বিষয়ে থানায় একটি মামলার প্রস্তুতি চলছে।

 


আরও খবর



এইচএসসি পাসে চাকরি দিচ্ছে স্কয়ার টয়লেট্রিজ

প্রকাশিত:বুধবার ১৫ জুন ২০২২ | হালনাগাদ:বুধবার ১৫ জুন ২০২২ | ৪১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে স্কয়ার গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড। প্রতিষ্ঠানটিতে সেলস অফিসার’ পদে নিয়ো দেওয়া হবে। আগ্রহী যোগ্য প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম:

সেলস অফিসার।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা:

প্রার্থীকে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস হতে হবে। বয়স সর্বোচ্চ ৩০ বছর। অবশ্যই বিক্রয়ক্ষেত্রে দুই থেকে তিন বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে। দেশের যেকোনা স্থানে চাকরি করা এবং ব্যাপক ভ্রমণের মানসিকতা থাকতে হবে।

কর্মস্থল:

বাংলাদেশের যেকোনো স্থানে।

আবেদনের নিয়ম:

আগ্রহী প্রার্থীরা বিডিজবস অনলাইনে আবেদন করতে পারবেন। 

আবেদনের শেষ তারিখ:

২৩ জুন, ২০২২।

নিউজ ট্যাগ: চাকরির খবর

আরও খবর



প্রথম বামপন্থি প্রেসিডেন্ট পেল কলম্বিয়া

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩২০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দক্ষিণ আমেরিকার দেশ কলম্বিয়ার প্রেসিডেন্ট নির্বাচনে জয় পেয়েছেন এক সময়ের বিদ্রোহী নেতা ও বর্তমান আইনপ্রণেতা গুস্তাভো পেত্রো। এর মধ্য দিয়ে দেশটি প্রথম বামপন্থি প্রেসিডেন্ট পেল। দ্য নিউইয়র্ক টাইমস এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

গতকাল রোববার কলম্বিয়ায় প্রেসিডেন্ট নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট অনুষ্ঠিত হয়। এতে ক্ষমতাসীন রোডলফো হার্নান্দেজের দুর্নীতি ও বৈষম্যের রাজনীতির বিরুদ্ধে রায় দিয়েছে জনগণ।

কলম্বিয়ার নির্বাচন নিয়ন্ত্রক সংস্থার প্রাথমিক তথ্যমতে, নির্বাচনে ৫০.৪ শতাংশ ভোট পেয়েছেন পেত্রো। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হার্নান্দেজ পেয়েছেন ৪৭.২৬ শতাংশ ভোট। বিশ্লেষকরা বলছেন, দ্বিতীয় ধাপের নির্বাচন কলম্বিয়ার দীর্ঘদিনের রাজনৈতিক ও অর্থনৈতিক চিত্রই বদলে দিতে যাচ্ছে।

নির্বাচনে পেত্রোর রানিংমেট ছিলেন কৃষ্ণাঙ্গ নারী রাজনীতিক ফ্রান্সিয়া মার্কেজ। জয়ের মধ্য দিয়ে কলম্বিয়ার প্রথম কৃষ্ণাঙ্গ ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন তিনি।

প্রেসিডেন্ট নির্বাচনের প্রথম ধাপের ভোট অনুষ্ঠিত হয় গত মাসে। এতে সর্বোচ্চ ভোট পেয়ে দ্বিতীয় ধাপের লড়াইয়ে নামেন পেত্রো ও হার্নান্দেজ। দ্বিতীয় ধাপে সর্বোচ্চ ভোট পেয়ে জয়ী পেত্রো ক্ষমতাসীন প্রেসিডেন্ট ইভান ডিউকের স্থলাভিষিক্ত হবেন।

এরই মধ্যে জনগণের উদ্দেশে বিজয়ী ভাষণ দিয়েছেন পেত্রো। এক টুইটবার্তায় তিনি বলেন, আজ কলম্বিয়ার জনগণের আনন্দের দিন।


আরও খবর



শ্রীলংকায় সপ্তাহে তিন দিন সরকারি ছুটি ঘোষণা

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | ৩৬০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অর্থনৈতিক সমস্যা ও জ্বালানি সংকটে বিপর্যস্ত শ্রীলংকায় সরকারি সাপ্তাহিক বন্ধ দুইদিনের বদলে তিন দিন করা হয়েছে। অবশ্য এ  সুবিধার বাইরে রাখা হয়েছে স্বাস্থ্য, বিদ্যুৎ ও জ্বালানি, শিক্ষা এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মচারীদের।

তারা বাদে অন্য কর্মচারীরা সবাই এখন সপ্তাহে তিনদিন ছুটি কাটাবেন।মঙ্গলবার দেশটির মন্ত্রিসভা সরকারি কর্মচারীদের জন্য তিন দিনের সাপ্তাহিক ছুটির এক প্রস্তাব অনুমোদন করে।

আগামী তিন মাস এই ছুটির ব্যবস্থা কার্যকর থাকবে।দেশটির সিনিয়র মন্ত্রী দিশে গুনাবর্ধন জানিয়েছেন, শনি এবং রবিবার ছাড়াও সরকারি কর্মচারীরা শুক্রবার অতিরিক্ত ছুটি কাটাবেন।

এই বাড়তি ছুটির দিনে সরকারি কর্মচারীরা তাদের বাড়ির পেছনে বা অন্যত্র পতিত জমি ব্যবহার করে নানা রকম ফসল ফলাবেন যা দেশে খাদ্য সঙ্কট মোকাবেলায় সহায়ক হবে। এমন চিন্তা থেকেই ছুটির দিনের সংখ্যা বাড়ানো হয়েছে।

এদকে শ্রীলংকায় গত কয়েকদিন ধরে আর্থিক সংকট চলছে। এরফলে নিত্য প্রয়োজনীয় সামগ্রী আমদানি করতে পারছে না সরকার। এ অর্থনৈতিক সমস্যার জেরে সরকার বিরোধী আন্দোলন শুরু করেন সাধারণ মানুষ। এর ফলে প্রধানমন্ত্রিত্ব ছাড়তে বাধ্য হন মাহিন্দা রাকাপাকসে।


আরও খবর



লেকে গোসল করতে নেমে ২ কিশোরের মৃত্যু

প্রকাশিত:শুক্রবার ০৩ জুন ২০২২ | হালনাগাদ:শুক্রবার ০৩ জুন ২০২২ | ৪৫০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নারায়ণগঞ্জ নগরীর জল্লাপাড়া এলাকায় সিটি করপোরেশনের লেকে গোসল করতে নেমে পানিতে ডুবে দুই কিশোরের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেল ৪টার দিকে তাদের লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিস ও এলাকাবাসী। এর আগে দুপুরে দুই কিশোর লেকে নামে।

নিহতরা হলেন, ইমতিয়াজ আহমেদ (১৪) ও মিহাদ হোসেন (১৩)। তাদের ফতুল্লার বাড়ী পশ্চিম দেওভোগ এলাকায়। তারা দুই জনই দেওভেগ মাদ্রাসায় পড়াশোনা করে।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে তিনি জানান, জুম্মার নামাজের সময় ওই দুই কিশোর লেকে গোসল করতে নেমে নিখোঁজ হয়। ঘন্টা খানেক পরে মিহাদের লাশ ভেসে উঠলে এলাকাবাসী লাশ উদ্ধার করে স্বজনদের খবর দেয়। তবে আরেক শিশু ইমতিয়াজ নিখোঁজ থাকে ফায়ার সার্ভিসের সদস্যরা গিয়ে লেক থেকে তার লাশ উদ্ধার করে স্বজনদের কাছে হস্তান্তর করেছে।

নিহত ইমতিয়াজের বাবা ইকবাল খান জানান, দুপুরে জুম্মার নামাজ পড়তে বাসা থেকে বের হয় ইমতিয়াজ৷ নামাজ শেষে হলেও সে বাড়িতে ফিরে আসে নাই। বিকেল তিনটার দিকে খবর পাই আমার ছেলের সহপাঠীর লাশ পাওয়া গেছে জল্লার পাড় লেকে। সেখানে গিয়ে জানতে পারি আমার ছেলেও পানিতে নেমেছিলো। এরপর ফায়ার সার্ভিসের লোকজন আইসা লাশ উদ্ধার করছে।


আরও খবর



নির্বাচনের আগের দিন মিললো বস্তাভর্তি অস্ত্র

প্রকাশিত:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১৪ জুন ২০২২ | ৩৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

নোয়াখালীর সেনবাগে পরিত্যক্ত অবস্থায় বস্তাভর্তি অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১৪ জুন) ভোরে কেশারপাড় ইউনিয়ন থেকে অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

নোয়াখালী পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম সকালে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, খবর পেয়ে ওই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিকের বাড়ির পাশের ঝোপ থেকে পরিত্যক্ত অবস্থায় বস্তাভর্তি চারটি চাপাতি, দুটি কিরিচ, দুটি স্টিলের পাইপ, চারটি লোহার রড ও চারটি লাঠি উদ্ধার করা হয়েছে।

এসপি আরও বলেন, বুধবার (১৫ জুন) সেনবাগের কেশারপাড়সহ তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন। এতে প্রভাব বিস্তার করার জন্য কেউ অস্ত্রগুলো সেখানে লুকিয়ে রাখতে পারে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মেজবাহ উদ্দিন জানান, বুধবার নোয়াখালীর চার উপজেলায় সাত ইউনিয়ন পরিষদের নির্বাচন। এগুলো হচ্ছে, সদরের বিনোদপুর, বেগমগঞ্জের মীর ওয়ারিশপুর, সেনবাগের কেশারপাড়, অর্জুনতলা, মোহাম্মদপুর এবং হাতিয়ার হরনী ও চানন্দী।


আরও খবর