আজঃ শনিবার ২৯ জানুয়ারী ২০২২
শিরোনাম

প্রতিবেশীকে হত্যার অভিযোগে যুব মহিলা লীগ নেত্রী কারাগারে

প্রকাশিত:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:মঙ্গলবার ১১ জানুয়ারী ২০২২ | ৬১৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মাজুখান এলাকায় প্রতিবেশী এক বৃদ্ধকে পিটিয়ে হত্যার দায়ে যুব মহিলা লীগের এক নেত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার (১০ জানুয়ারি) বিকেলে তাকে আদালতের মাধ্যমে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত নেত্রী উপজেলার মাজুখান গ্রামের সেলিম হোসেনের স্ত্রী আফরোজা আক্তার ঝুমুর (৩২)।

পুলিশ ও নিহতের পরিবার জানায়, বাড়ির সীমানাপ্রাচীর নিয়ে কালিয়াকৈর উপজেলার মাজুখান গ্রামের আবদুল মান্নান নামের এক বৃদ্ধকে পিটিয়ে হত্যা করার অভিযোগ উঠে। ওই ঘটনায় নিহতের ছেলে ফারুক হোসেন গত রোববার রাতে আট জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

ওই মামলার আসামিরা হলেন, মাজুখান গ্রামের বাসিন্দা ও মৌচাক ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক সেলিম হোসেন, তার স্ত্রী উপজেলা যুব মহিলা লীগের যুগ্ম সম্পাদক আফরোজা আক্তার ওরফে ঝুমুর, সেলিমের পিতা আবদুল মজিদ, সেলিম হোসেনের ছেলে মো. অনিক, প্রতিবেশী মাসুদ মিয়া, অয়ন হোসেন, সলিমন ও রেখা বেগম।

ওইদিনই পুলিশ অভিযান চালিয়ে যুব মহিলা লীগের নেত্রীকে গ্রেপ্তার করে। গতকাল সোমবার তাকে আদালতের মাধ্যমে গাজীপুর জেলহাজতে পাঠানো হয়।

মৌচাক পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) সাইফুল আলম জানান, আফরোজা আক্তার ঝুমুরকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে। ওই মামলার অন্য আসামিদের গ্রেপ্তার করতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় পর থেকে এলাকাবাসী অভিযুক্তদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ-মানববন্ধন করছে।

নিউজ ট্যাগ: হত্যার অভিযোগ

আরও খবর
ঘুষের টাকাসহ অফিস সহকারী মুন্নি আটক

বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২




‘বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে’

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৬৬০জন দেখেছেন
হযরত আলী হিরু, স্বরূপকাঠি

Image

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। স্বাধীনতা বিরোধীচক্র সব সময় মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করতে চেষ্টা চালাচ্ছে। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের পাশাপাশি সর্বস্তরের জনসাধরণের জীবনমান উন্নয়নে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের কল্যাণে দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত ও সম্মৃদ্ধশালী বাংলাদেশ গড়তে আমরা কাজ করে যাচ্ছি।

শুক্রবার দুপুরে পিরোজপুরের স্বরূপকাঠির উত্তর পশ্চিম সোহাগদল মাধ্যমিক বিদ্যালয়ের তিনতলা একাডেমিক ভবনের শুভ উদ্বোধন ও শহীদ মিনারের ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, জননেত্রী শেখ হাসিনার সততা, সাহসিকতা, দেশপ্রেম দিয়ে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়ে মহামারির সংকট মোকাবিলা করে বাংলাদেশের অর্থনীতির চাকা সচল রেখেছেন। বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই পৌঁছে দিয়েছেন। শিক্ষার মান উন্নয়নে সর্বদা কাজ করে চলছেন।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো. সরোয়ার হোসেন স্বপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, পুলিশ কর্মকর্তা মো. জাকির হোসেন ও প্রধান শিক্ষক গ্রীন তালুকদার প্রমুখ। পরে মন্ত্রী ডিজিটাল পলিটেকনিক ইনস্টিটিউটের নির্মাণ কাজের উদ্বোধন, কবি এমদাদ আলী স্মৃতি পাঠাগারে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণারের উদ্বোধন ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।


আরও খবর



ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

প্রকাশিত:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:রবিবার ১৬ জানুয়ারী ২০২২ | ৩০০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিপদে বাংলাদেশ যুব দল। ইনিংসের শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

স্কোর বোর্ডে ৮ রান জমা করতেই ৪ উইকেট হারায় বাংলাদেশ। ১৩.৩ ওভারে দলীয় ২৬ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন আশিকুর রহমান। ১৬.৩ ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে ফেরেন আইচ মোল্লা।

রোববার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূলপর্বে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ যুব দল।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের বাসেটে খেলাটি অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল: মাহফিজুল ইসলাম, আরিফুল ইসলাম, প্রান্তিক নওরোজ নাবিল, আইচ মোল্লা, মো.ফাহিম, আব্দুল্লাহ আল মামুন, এসএম মেহেরাব, আশিকুর রহমান, রাকিবুল হাসান, নাইমুর রহমান ও রিপন মন্ডল।

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল: জর্জ থমাস, জ্যাকব বেথেল, টম প্রেস্ট, জেমস রিউ, উইলিয়াম লুক্সটন, জর্জ বেল, অ্যালেক্স হর্টন, জেমস সেলস, টমাস অ্যাসপিনওয়াল, ফতেহ সিং ও জোশুয়া বয়েডেন।

আগামী ২০ জানুয়ারি বাংলাদেশের প্রতিপক্ষ কানাডা। ২২ জানুয়ারি আরব আমিরাতের মুখোমুখি হবে টাইগার যুবারা।

 


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




বিশ্বজুড়ে আরও ৩১ লাখ করোনায় আক্রান্ত

প্রকাশিত:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ | ৩৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। বাড়ছে মৃত্যু ও শনাক্তের হার। মহামারি এ ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৮ হাজারের বেশি মানুষ মারা গেছেন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩১ লাখের বেশি মানুষের।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের তথ্য মতে, বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৫ লাখ ৩০ হাজার ২৮১ জন। আর এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩১ কোটি ৭৫ লাখ ১৭ হাজার ৪৬০ জনের। সারাবিশ্বে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২৬ কোটি ২৮ লাখ ২২ হাজার ৩৮৫ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ৩২ জন। এর আগের দিন করোনায় মারা যান ৭ হাজার ৮৪৭ জন। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৩১ লাখ ৪২ হাজার ৪৮০ জনের। এর আগের দিন করোনা শনাক্ত হয় ২৭ লাখ ৭২ হাজার ৬৮ জনের। 

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত ও প্রাণহানি হয়েছে দেশটিতে। এই সময়ে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৮৮ হাজার ৭৯১ জন এবং মারা গেছেন ২ হাজার ২৩৮ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে ৬ কোটি ৪৩ লাখ ৪৪ হাজার ৬৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া, করোনায় প্রাণ গেছে ৮ লাখ ৬৬ হাজার ৮৮২ জনের।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ বছরের ১১ মার্চে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করে।


আরও খবর



কিংবদন্তি ফুটবলার ও কোচ সুভাষ ভৌমিক আর নেই

প্রকাশিত:শনিবার ২২ জানুয়ারী 20২২ | হালনাগাদ:শনিবার ২২ জানুয়ারী 20২২ | ২৯৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ভারতের প্রাক্তন ফুটবলার তথা প্রবাদপ্রতীম বাঙালি কোচ সুভাষ ভৌমিক আর নেই। জীবনযুদ্ধের লড়াই শেষে না ফেরার দেশে চলে গেলেন তিনি। এই ফুটবল কিংবদন্তি দীর্ঘদিন ধরে কিডনির সমস্যায় ভুগছিলেন। গত কয়েকদিন ধরে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। শনিবার ভোররাতে হাসপাতালেই শেষ নিশ্বাস ত্যাগ করেন ইস্টবেঙ্গলকে জাতীয় লিগ ও আশিয়ান কাপ জেতানো কোচ। 

গত কয়েক মাস ধরে শারীরিক অবস্থা ভাল ছিল না তার। কয়েক দিন সেটা সঙ্কটজনক অবস্থায় চলে যায়। শুক্রবার তাঁর ভাল চিকিৎসার জন্য উদ্যোগী হয়েছিল কলকাতার তিন প্রধান, আইএফএ। সঙ্গে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাসও। কিন্তু কাউকে কিছু করার সুযোগটাই দিলেন না তিনি। প্রায় সাড়ে তিন মাস ধরে তাঁকে প্রায় নিয়মিত ডায়ালিসিস করাতে হচ্ছিল। তার মধ্যে তিন বছর আগে তাঁর হৃদযন্ত্রে বাইপাস সার্জারি হয়েছিল।

প্রদীপ বন্দ্যোপাধ্যায়কে গুরু মেনে কোচ হিসেবে পথ চলা শুরু করেছিলেন সুভাষ। মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহমেডান সহ ভারতবর্ষের বিভিন্ন ক্লাবে সাফল্যের সঙ্গে কোচিং করিয়েছেন। তবে কোচ হিসেবে সুভাষের সেরা সাফল্য ২০০৩ সালে আশিয়ান ট্রফি। সুভাষ ভৌমিকের এই আকম্মিক প্রয়াণে শোকস্তব্ধ ভারতীয় ফুটবল মহল।

নিউজ ট্যাগ: সুভাষ ভৌমিক

আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২




সিরিজ জয়ের পথে দক্ষিণ আফ্রিকা

প্রকাশিত:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | হালনাগাদ:শুক্রবার ১৪ জানুয়ারী ২০২২ | ৪৩০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

এশিয়ার বাইরে টেস্টে তৃতীয় সেঞ্চুরি ঋষভ পন্থের। তাও আবার দলের বাকিরা যখন সবাই মিলে স্কোরবোর্ডে ৯৮ রান তুলেছেন, তখন একাই শতরান হাঁকিয়েছেন তিনি। অর্থাৎ তার একার রান বাকিদের মিলিত উদ্যোগের চেয়ে বেশি। এমন অবস্থায় নিজের পারফরম্যান্স নিয়ে তৃপ্ত হওয়া কিংবা গর্ব করা গেলেও দলকে রক্ষা করা হয়তো সম্ভব হয় না।

কেপটাউনে দিনের শেষ ছবিটা যেন সে কথাই বলছে। দ্বিতীয় ইনিংসে দুই উইকেট হারিয়ে ১০০ রানের গণ্ডি পার করল দক্ষিণ আফ্রিকা। আর তাতেই যেন আরও উজ্জ্বল হয়ে উঠল প্রোটিয়াদের তৃতীয় টেস্ট তথা সিরিজ জয়ের স্বপ্ন। মারক্রামকে দ্রুত প্যাভিলিয়নে ফেরানো গেলেও ক্রিজে জাঁকিয়ে বসেন অধিনায়ক এলগার এবং পিটারসেন। পাঁচ দিনের ফরম্যাটে দারুণ ছন্দে ধরা দিচ্ছেন পিটারসেন। আর তৃতীয় দিনের শেষে ৪৮ রান করে অপরাজিত রইলেন তিনি।

প্রোটিয়ারা একশোর গণ্ডি পার করার পর এলগারকে প্যাভিলিয়নে ফেরান বুমরাহ। জয়ের জন্য আর মাত্র ১১১ রান প্রয়োজন দক্ষিণ আফ্রিকার। হাতে দুইটি দিন এবং আটটা উইকেট। ফলে দুই টেস্ট জিতে সিরিজ পকেটে ভরা যেন হোম ফেভারিটদের কাছে শুধুই সময়ের অপেক্ষা। তবে বাইশ গজের লড়াইতে কোনও ভবিষ্যদ্বাণী সেভাবে খাটে না। বুমারহ-শামি-অশ্বিনরা যদি অঘটন ঘটাতে পারেন, তবে কে বলতে পারে, দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের স্বাদ কোহলিই দেবেন ভারতবাসীকে। কিন্তু সে গুড়ে বালি দেওয়ার জন্য বদ্ধপরিকর এগলারের সৈনিকরা।

ভারত: ২২৩/১০ (কোহলি-৭৯) ও ১৯৮/১০ (পন্থ-১০০*)

দক্ষিণ আফ্রিকা: ২১০/১০ (পিটারসেন- ৭২, বুমরাহ-৪২/৫) ও ১০১/২ (পিটারসেন-৪৮*) 


আরও খবর
সাড়ে ৩ বছর নিষিদ্ধ ব্রেন্ডন টেলর

শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২