আজঃ মঙ্গলবার ২৮ জুন ২০২২
শিরোনাম

প্রকৌশলীর বাসা থেকে গৃহপরিচারিকার ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশিত:সোমবার ২০ জুন ২০22 | হালনাগাদ:সোমবার ২০ জুন ২০22 | ৩৮৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সি শহিদ উদ্দিন মো. তারেকের শহরের বাসা বাড়ি থেকে রুবিয়া (১৪) নামের এক গৃহপরিচারিকার ঝুলন্ত মরদেহ পুলিশ উদ্ধার করেছে। রবিবার সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে শহরের কাটাইখানা মোড়স্থ আব্দুল জব্বার সড়কের ওই বাসা বাড়ির গেস্ট রুমের দরজা ভেঙে ওই গৃহপরিচারিকার মরদেহ পুলিশ উদ্ধার করে।

পুলিশ ও এলাকাবাসী জানান, গত প্রায় এক মাস ধরে কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী মুন্সি শহিদ উদ্দিন মো. তারেকের বাসা বাড়িতে গৃহপরিচারিকার কাজ করে আসছিল রুবিয়া। সে রাজবাড়ী জেলার পাংশা উপজেলার ভাতশালঅ গ্রামের মো: নবীর মেয়ে। 

ওই বাড়ির মালিক প্রকৌশলী মুন্সি শহিদ উদ্দিন মো. তারেক জানান, বিকেল ৪টা থেকে ওই গৃহকর্মীকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। তাকে না পেয়ে বাড়ির অন্য সদস্যরা অনেক খোঁজাখুঁজির এক পর্যায়ে নিচ তলার গেষ্ট রুমের দরজা ভেতর থেকে বন্ধ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে এসে দরজা ভেঙে রুবিয়ার ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে। বাড়িওয়ালা প্রকৌশলী মুন্সি শহিদ উদ্দিন মো. তারেক আরো বলেন, ঘটনার সময় তিনি অফিসে ছিলেন।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাব্বিরুল আলম জানান, ওই কিশোরীর মানসিক সমস্যা ছিল। মানসিক সমস্যা থেকে মেয়েটি আত্মহত্যা করেছে বলে তিনি দাবি করেন।

 


আরও খবর



গুরুতর অসুস্থ পারভেজ মোশাররফ, দোয়া চেয়েছে পরিবার

প্রকাশিত:শনিবার ১১ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ১১ জুন ২০২২ | ৪২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও সামরিক শাসক পারভেজ মোশাররফ গুরুতর অসুস্থ। তিন সপ্তাহ ধরে দুবাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি। পরিবারের সদস্যরা তার সুস্থতার আশা ছেড়ে দিয়েছেন; জানিয়েছেন— যকৃত, কিডনিসহ অভ্যন্তরীণ অধিকাংশ প্রত্যঙ্গ বিকল হয়ে গেছে মোশররফের এবং বর্তমানে যে শারীরিক অবস্থার মধ্যে দিয়ে তিনি যাচ্ছেন, তা থেকে আর সুস্থ হয়ে তার জন্য অসম্ভব।

জানা গেছে, বিরল রোগ অ্যামিলোইডোসিসে আক্রান্ত মোশাররফ। এই রোগের রোগীদের দেহে অ্যামিলোইড নামের এক প্রকার প্রোটিন অস্বাভাবিক মাত্রায় তৈরি হতে থাকে। সীমিত মাত্রার অ্যামিলোইড মানবদেহের জন্য তেমন ক্ষতিকারক নয়, তবে মানবদেহে অস্বাভাবিকভাবে এ প্রোটিন বাড়তে থাকলে দেহের অভ্যন্তরীণ বিভিন্ন প্রত্যঙ্গের কোষ ও টিস্যুতে মরিচার মতো এটি জমতে থাকে এবং তার ফলে একসময় কার্যকারিতা হারাতে থাকে এসব প্রত্যঙ্গ।

এক টুইটবার্তায় মোশাররফের পরিবারের পক্ষ থেকে বলা হয়, তাকে ভেন্টিলেটরে রাখা হয়নি। অ্যামিলোইডোসিসে গুরুতর অসুস্থ হয়ে গত ৩ সপ্তাহ ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার দেহের বেশিরভাগ প্রত্যঙ্গ বিকল হয়ে পড়েছে এবং বর্তমানে যে শারীরিক অবস্থায় তিনি রয়েছেন, তা থেকে আর সুস্থ হয়ে ওঠার সম্ভব হবে না তার পক্ষে। তার শেষ দিনগুলো যেন শান্তিতে কাটে, সেজন্য সবাই দোয়া করবেন।’

ব্রিটিশ ভারতের দিল্লিতে জন্ম নেওয়া পরভেজ মোশাররফ বড় হয়েছেন পাকিস্তানের বাণিজ্যিক কেন্দ্র করাচিতে। পাকিস্তান পাঞ্জাব প্রদেশের লাহোর জেলার ফরম্যান ক্রিশ্চিয়ান কলেজ থেকে গণিতে স্নাতক ও যুক্তরাজ্যের রয়্যাল কলেজ অফ ডিফেন্স স্টাডিজে পড়াশোনা করেন। পরবর্তীতে তিনি যোগ দেন পাক সেনাবানিহীতে। বিভিন্ন ঘটনাপ্রবাহের পর তিনি বসেন পাকিস্তানের মসনদে। যদিও তাঁর উত্থানের মতোই রাজনৈতিক পতনও ছিল বেশ আকস্মিক।

১৯৯৯ সালে রক্তাক্ত এক অভ্যুত্থানের মাধ্যমে পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে ক্ষমতাচ্যুত করে দেশের ক্ষমতা দখল করেন তিনি; কিন্তু আনুষ্ঠানিকভাবে নিজেকে দেশের প্রেসিডেন্ট ঘোষণা করেন ২০০১ সালে। ২০০৮ সালে অভিশংসন এড়াতে রাষ্ট্রপতির পদ থেকে পদত্যাগ করেন মোশাররফ, তারপর দেশ ছেড়ে যুক্তরাজ্যে স্বেচ্ছা নির্বাসন নেন তিনি। তবে গত ছয় বছর ধরে মোশাররফ সপরিবারে দুবাইয়ে বসবাস করছেন বলে এক প্রতিবেদনে উল্লেখ করেছে পাকিস্তানের জাতীয় দৈনিক ডন। ২০০৭ সালে পাঞ্জাবের রাওয়ালপিন্ডি শহরে আততায়ীর গুলিতে নিহত হন পাকিস্তানের প্রথম নারী প্রধানমন্ত্রী বেনজির ভুট্টো। ধারণা করা হয়, এই ঘটনায় মোশাররফের হাত রয়েছে। তার নির্দেশেই গুপ্তহত্যার শিকার হন বেনজির। ২০১৩ সালে রাষ্ট্রদ্রোহের একটি মামলায় তার মৃত্যুদণ্ডও ঘোষণা করেছিল পাকিস্তানের একটি আদালত। পরে অবশ্য সেই দণ্ড প্রত্যাহার করা হয়েছে।

নিউজ ট্যাগ: পারভেজ মোশাররফ

আরও খবর



সাংবাদিকতার 'হাতেখড়ি' শেখালো জবি প্রেসক্লাব

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ জুন ২০২২ | ১৭৫জন দেখেছেন

Image

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের সাংবাদিকতায় আগ্রহ তৈরি ও সংবাদমাধ্যমের বিভিন্ন দিক তুলে ধরার মধ্য দিয়ে বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের আয়োজিত এই কর্মশালাটিতে সাংবাদিকতার হাতেখড়িসহ নাগরিক সাংবাদিকতার বিভিন্ন দিক শেখানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ২১৫নং কক্ষে সকাল ১০ টায় শুরু হওয়া কর্মশালাটি বিকেল ৪ টায় শেষ হয়। প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় সংবাদের উপাদান ও পারিপার্শ্বিকতা বিষয়ে কথা বলেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি ও দৈনিক আনন্দ বাজার পত্রিকার বাংলাদেশ প্রতিনিধি কুদ্দুস আফ্রাদ। এছাড়াও মোবাইল জার্নালিজম ও এর পারিপার্শ্বিকতা নিয়ে আলোচনা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী।

ক্যাম্পাস সাংবাদিকতায় চলতে ফিরতে শেখা নিয়ে আলোচনা করেন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও বর্তমানে 'নগদ' এর জনসংযোগ কর্মকর্তা ইমরান আহমেদ অপু। পরিশেষে সাংবাদিকতার মৌলিক ধারণা ও নাগরিক সাংবাদিকতা নিয়ে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক শেখ আবু রাইহান সি‌দ্দিকী। কর্মশালা শেষে অংশগ্রহণকারী সকলকে সার্টিফিকেট প্রদান করা হয়।

প্রশিক্ষণ কর্মশালায় জবি প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফারুকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরমান হাসানের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা বিডি নিউজটোয়েন্টিফোর ডটকমের স্টাফ রিপোর্টার কাজী মোবারক হোসেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টরবৃন্দ শিক্ষার্থীদের বিভিন্ন দিকনির্দেশনামূলক উপদেশ দেন।

অনুষ্ঠান শেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ২০২২ সালের সাংবাদিক পুরস্কার প্রদান করা হয়৷ সেরা প্রতিবেদক হিসেবে নিউজবাংলা টুয়েন্টিফোরের মেহেরাবুল ইসলাম সৌদিপ, বিশেষ প্রতিবেদক হিসেবে এনটিভি অনললাইনের আহনাফ তাহমিদ ফাইয়াজ, অনুসন্ধানী প্রতিবেদক হিসেবে দৈনিক সকালের সময়ের ইউছুব ওসমান এবং সর্বোচ্চ সংখ্যক প্রতিবেদনের জন্য অনুপম মল্লিক আদিত্যকে ক্রেস্ট প্রদান করা হয়।


আরও খবর



টিভিতে আজকের খেলার সূচি

প্রকাশিত:সোমবার ২৭ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ২৭ জুন ২০২২ | ১১০জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

ক্রিকেট:

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ

সেন্ট লুসিয়া টেস্ট, ৪র্থ দিন

রাত ৮টা

সরাসরি, টি স্পোর্টস

ইংল্যান্ড-নিউজিল্যান্ড

হেডিংলি টেস্ট, ৫ম দিন

বিকেল ৪টা

সরাসরি, সনি টেন ২

টেনিস:

উইম্বলডন

১ম রাউন্ড

বিকেল ৪টা

স্টার স্পোর্টস সিলেক্ট ১ ও ২

ফুটবল :

বাংলাদেশ প্রিমিয়ার লিগ

মোহামেডান-শেখ জামাল

বিকেল ৪টা

সরাসরি, টি স্পোর্টস


আরও খবর



দেশের ১৯টি অঞ্চলে ৬০ কি. মি. বেগে ঝড়ের আভাস

প্রকাশিত:শনিবার ২৫ জুন ২০২২ | হালনাগাদ:শনিবার ২৫ জুন ২০২২ | ৩২৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

দেশের ১৯টি অঞ্চলের ওপর দিয়ে সর্বোচ্চ ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এসব এলাকার নদীবন্দর গুলোকে এক নস্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। আজ শনিবার এমন পূর্বাভাস দেওয়া হয়েছে।

আবহাওয়া অফিস সূত্র জানিয়েছে, রাজশাহী, পাবনা, রংপুর, বগুড়া, টাংগাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

বর্তমানে মৌসুমী বায়ুর অক্ষ বিহার, পশ্চিম বঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তরপূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামোটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে রয়েছে মাঝারি অবস্থায়।

এ অবস্থায় আগামীকাল রোববার সকাল পর্যন্ত খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। ঢাকায় দক্ষিণ/দক্ষিণপূর্ব দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কি.মি.। আগামী তিন দিনের শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে।

আজ শনিবার বেলা ১১টা থেকে আগের ২৪ঘণ্টায় দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে তেঁতুলিয়ায়, ৫৪ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে, ৩৬ ডিগ্রি সেলসিয়াস।


আরও খবর



বিএম কনটেইনার ডিপো থেকে আরেকটি লাশ উদ্ধার

প্রকাশিত:সোমবার ১৩ জুন ২০২২ | হালনাগাদ:সোমবার ১৩ জুন ২০২২ | ২৬৫জন দেখেছেন
দর্পণ নিউজ ডেস্ক

Image

অগ্নিকাণ্ড ও বিস্ফোরণের নয়দিন পর চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে আরও একজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। আজ সোমবার সকাল ১০টার দিকে নিহত ব্যক্তির দেহের কিছু পোড়া অংশ, পায়ের হাড়, হাতের কিছু অংশসহ হাড়গোড় উদ্ধার করা হয়। এ নিয়ে ওই দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪৯ জনে।

বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক। তিনি বলেন, বিএম কনটেইনার ডিপোর ক্ষতিগ্রস্ত একটি টিনশেড ভবন পরিষ্কার করছিলেন  শ্রমিকরা। টিনশেডের ভেতরে দেহাবশেষটি দেখে ডিপোর শ্রমিকরা ফটকে দায়িত্বরত পুলিশ সদস্যকে জানান। পরে পুলিশ গিয়ে দেহাবশেষটি উদ্ধার করে। নিহতের পরিচয় শনাক্তে ডিএনএ টেস্টের জন্য দেহাবশেষটি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এরেআগে গত ৪ জুন রাত ১০টার দিকে সীতাকুণ্ডের বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ড ঘটে। এরপর বিস্ফোরণও ঘটে। এ ঘটনায় মোট ৪৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ফায়ার সার্ভিসের ৯ জন সদস্য রয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়ে দুই শতাধিক ব্যক্তি দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।


আরও খবর